"ফুটবল খেলতে যে দুর্ঘটনায় পড়লাম"

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা

আপনারা সবাই কেমন আছেন? আশা করি,আপনারা সবাই ভাল আছেন সুস্থ আছেন। আজ আপনাদের মাঝে আমি ফুটবল খেলতে যে কিভাবে দুর্ঘটনায় পড়েছিলাম সেই ঘটনাটি উপস্থাপন করছি। বিলম্ব না করে আমার পোস্ট লেখাটি শুরু করছি।



বর্ষাকাল আসলে ফুটবল খেলার উত্তেজনা সভার মাঝেই বেড়ে যায়। ফুটবল এমন একটি খেলা যেকোন বয়সের মানুষ পছন্দ করে।আমার এক পোষ্টে আমি বলেছিলাম আমাদের গ্রামে ছোট্ট একটি মাঠ আছে সেই মাঠে সবাই বিকালে খেলাধুলা করে থাকে। কিছুদিন আগেও একটি টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল সবাই ভালই উপভোগ করেছিল। টুর্নামেন্ট শেষ হওয়ার পর পরে আবার এলাকার ছোট ভাইরা আবার একটি টুর্নামেন্টের আয়োজন করে। আগের টুর্নামেন্টে যুবকরা খেলে ছিল কিন্তু এবারের টুর্নামেন্টে সব ধরনের বয়সের মানুষ খেলতে পারবে। কারণ আমরা চিন্তা করেছি আগে যারা ফুটবল খেলতো কিন্তু এখন তারা সংসার জীবনে ঢুকে যাওয়ার কারণে তারা আর খেলার সুযোগ পায় না তাই তাদেরকে নিয়েই এই টুর্নামেন্টের আয়োজন করা।


টুর্নামেন্ট আট দলীয় করা হয়েছিল। আমারও একটি দল ছিল আর আমি দলের অধিনায়ক ছিলাম। যাইহোক ভালোভাবেই খেলাধুলা হচ্ছিল মাঠে চারিপাশে দর্শক কানায় কানায় ভর্তি ছিল। টুর্নামেন্টের তৃতীয় দিন আমাদের খেলা ছিল। আমাদের চিন্তা-ভাবনা ছিল আমরা ভালো খেলব এবং জয়ী আমরাই হবো। খেলার টাইম নির্ধারিত করা হলো মোট এক ঘন্টা । আমরা বিপরীত দলকে প্রথমার্ধে তিনটি গোল দিলাম। দ্বিতীয় অর্ধে প্রচন্ড ভাবে আমাদের ফাউল করতে থাকে বিরোধী দল। আর এর মধ্যেই বিপক্ষ দলের পা থেকে প্রচন্ড বেগে ফুটবল আমার চোখে এসে লাগে। আমি সাথে সাথে চোখ হাত দিয়ে চেপে ধরে মাটিতে শুয়ে পরি। কয়েকজন প্লেয়ার এসে আমাকে মাঠের বাইরে নিয়ে যে পরিষ্কার জল দিয়ে ভালো করে চোখ পরিষ্কার করে দিল। কিন্তু তারপরেও আমি চোখে ভালো করে দেখতে পাচ্ছিলাম না চোখে মনে ছিল ময়লা এখনো রয়েছে আর চোখ দিয়ে জল পড়ছিল। এরপরে আমি বাড়িতে চলে আসি আর চোখের কিছু প্রাথমিক চিকিৎসা করি। রাতে খাওয়া দাওয়ার পর ঘুমিয়ে পড়ি আর সকালে উঠে আমি চোখ মেলাতে পারছিলাম না প্রচন্ড ব্যথা হয়েছিল চোখে আর প্রচন্ড লাল হয়েছিল। এমনটি দেখতে পেরে আমি দেরি না করে সঙ্গে সঙ্গে চলে যাই আমার এক পরিচিত ডাক্তার কাকুর কাছে। ওনার কাছেই আমি সব ধরনের সমস্যা দেখিয়ে থাকি। ডাক্তার কাকুর চেম্বারটা আমার বাড়ি থেকে তিন কিলোমিটার দূরে। বাড়ি থেকে যখন বের হব তখন প্রচন্ড বৃষ্টি শুরু হল বৃষ্টির থামতে আমি রওনা হলাম রাস্তায় যেয়ে দেখলাম কোথাও কোন গাড়ি নেই। আমি হাঁটতে হাঁটতে কিছু দূর যেতে আমার এক বন্ধুর সাথে দেখা হল বন্ধুকে বললাম তার বাইকটি বের করতে। বন্ধুর সঙ্গে সঙ্গে তার বাইকটি বের করল আর দুই বন্ধু মিলে রওনা হলাম ডাক্তার দেখানোর জন্য।
IMG20230803135603.jpg
কয়েক মিনিট পরেই পৌঁছে গেলাম আমার সেই ডাক্তার কাকুর চেম্বারে। ডাক্তার কাকু দেখতেই আমাকে বলল কেমন আছো ? আমি বললাম ভালো আছি । যাই হোক ডাক্তার কাকুকে ঘটনাটি খুলে বললাম উনি দেখে আমাকে ওষুধ লিখে দিল আর কিছু নিয়মকানুন বলে দিল ।আমি ঔষধ ফার্মেসীতে যে ওষুধ নিয়ে নিলাম। ওষুধ কিনতে কিনতে টহঠাৎ নাকের পুরি, পেঁয়াজি সিঙ্গারা ভাজির গন্ধ চলে এলো তাই দেরি না করে সঙ্গে চলে গেলাম খাওয়ার জন্য। দোকানে যে অর্ডার করলাম পুরি, সিঙ্গারা, পিঁয়াজি, আলুর চপ, বেগুনের চপ। এগুলো খাওয়ার পর চা খেতে খুব ইচ্ছা করছিল তাই চা খেলাম । ফুটপাতে চা খেতে আমার ভীষণ ভালো লাগে খোলা আকাশের নিচে চা খেতে কিন্তু অনেক মজা।
IMG20230803142530.jpg

IMG20230803145125_BURST000_COVER.jpg

IMG_20230803_154105.jpg

IMG20230803141313.jpg

এগুলো খাওয়ার পরে প্রচন্ড আকারে গ্যাস হতে শুরু করে তাই সঙ্গে সঙ্গে একটি কোকো কোলা কিনে খেলাম। খাওয়া-দাওয়া শেষ করে আমরা বাড়ির দিকে রওনা হলাম আর আকাশে প্রচন্ড কালো মেঘ করেছিল তাই একটু দ্রুতই রওনা হলাম। কিছুটা পথ আসতেই আমাদেকে বৃষ্টিতে ধরে ফেলল তাই একটি দোকানের ভেতরে আশ্রয় নিলাম। বৃষ্টির প্রায় ১৫ থেকে ২০ মিনিটের মত হয়েছিল বৃষ্টি থামতেই আমরা রওনা করলাম
IMG20230803150858.jpg

IMG20230803150726.jpg

IMG20230803145944.jpg
ক্যামেরা পরিস্থিতি:oppo
ক্যামেরা মডেল: oppo A53s 5G
ক্যামেরা দৈর্ঘ্য:3.37mm
তারিখ:০৩.০৮.২০২৩
সময়:০৩.১৭মিনিট


শেষে কিছু কথা না বললেই নয় যেহেতু এই সময়টাতে গ্রাম অঞ্চলে বেশির ভাগ সবাই ফুটবল খেলে থাকে যেহেতু বর্ষাকাল সেহেতু ক্রিকেটের মতন খেলা গুলো খেলা হয় না। ফুটবল একটি উত্তেজনামূলক খেলা তাই ফুটবল খেলতে গেলে খুব সাবধানে খেলার চেষ্টা করবেন কারণ একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না।

আজ এখানে শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সৃষ্টিকর্তার কাছে এটাই প্রার্থনা করি।

Sort:  
 last year 

খুবই খারাপ লাগল আপনার দুর্ঘটনার কথা পড়ে। তাও সৃষ্টিকর্তার ইচ্ছায় বড় কিছু হয়নি।কিছু দল থাকেই এমন হারতে নিলেই ফাউল করা শুরু করে।খেলোয়াড় সুলভ আচরণ এদের নেই বললেই চলে। আপনার দ্রুত সুস্থতা কামনা করি।

Posted using SteemPro Mobile

 last year 

যদিও আপনি চোখে অনেক ব্যথা পেয়েছেন বোঝা যাচ্ছে যার জন্যই তো চোখ লাল হয়ে গিয়েছে তারপরও বলব যে ভাগ্য ভালো অল্পের মধ্যে দিয়ে গিয়েছে। তা না হলে আরো বড় দুর্ঘটনা ঘটতে পারতো। খেলার সময় সাবধান অবলম্বন করা জরুরী। যাক ওষুধ খেলে আশা করি দ্রুত ভালো হয়ে যাবেন।

 last year 

আপনার দুর্ঘটনার কথা শুনে আমার খুব খারাপ লাগলো। খেলার সময় সাবধানতা অবলম্বন করা খুব জরুরি। আপনাকে দেখে মনে হচ্ছে অনেকটাই আঘাত পেয়েছেন।যায় হোক ঔষধ খেলে আশা করি আপনি সুস্থ হয়ে যাবেন। আপনার জন্য দোয়া রইলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58118.57
ETH 2462.81
USDT 1.00
SBD 2.38