"কবিতা মা দুর্গার আগমন"

in আমার বাংলা ব্লগ9 months ago

হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভাল আছেন সুস্থ আছেন।আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা উপস্থাপন করছি। হিন্দুদের বারো মাসে তের পূজা তার ভেতর সবথেকে বড় পূজা হলো দুর্গাপূজা। এই দুর্গা পূজাতে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই আনন্দে মেতে ওঠে। এই পূজাতে সবাই নতুন নতুন পোশাক পড়ে পূজার মেলাতে ঘুরতে যায়। একটা বছর অপেক্ষার পর এই দুর্গাপূজা অনুষ্ঠিত হয়। দুর্গাপূজা আসলে প্রকৃতিও আনন্দে নেচে ওঠে। যাই হোক আসলে আমি কবিতা তেমন লিখতে পারি না তবুও চেষ্টা করেছি।আশা করি, আপনাদের সবার কবিতাটি ভালো লাগবে তাই বিলম্ব না করে আমার পোস্ট লেখাটি শুরু করছি।

pexels-souvik-laha-10852670.jpg
সোর্স


মা দুর্গার আগমন

সৈকত হালদার


আশ্বিন মাসে আছে মাগো বাপের বাড়িতে,
ঢাক ঢোল বাজিয়ে বরণ কুলা সাজিয়ে আনবো মাকে ঘরে।
পাঁচটা দিন থাকবে মাগো আমাদের মাঝে
হাসি আনন্দে কাটাবো মাগো তোমার সাথে।
তোমার আগমনের আশায় থাকি সারাটা বছর জুড়ে
তোমারি আগমনে চারিদিকে খুশির জোয়ার বয়।
মনটা আমার গাইতে চায়,
ইয়া দেবী সর্বভূতেষু শক্তিরুপেন সংস্থিতা
নমঃস্তসৈ নমঃস্তসৈ নমঃস্তসৈ নমঃ নমহঃ।
মা তোমার আগমনে প্রকৃতিও হয় আনন্দিত
শিউলি ফুল ও কাশফুল আনন্দে মুচকি মুচকি হাসে।
নীল আকাশের বুকে মেঘ করছে কোলাকুলি চারিদিকে শুনছি মাগো তোমার আগমনের ধ্বনি।
হাসি আনন্দে কাটবে মাগো এই পাঁচটা দিন
আবার যখন যাবে তুমি শ্বশুরবাড়িতে,
ভাসবে সবাই নয়ন জলে বলবে তোমায় যেওনা নাকো আমাদেরকে রেখে।
মাগো তুমি শক্তির দেবী তাইতো দিয়েছো আমাদের ধৈর্যের শক্তি।
তাইতো মা গো থাকবো বসে একটি বছর তোমার আসার পথটি চেয়ে।


আজ এখানে শেষ করছি আবার দেখা হবে নতুন কোন কবিতায় সে পর্যন্ত আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন সৃষ্টিকর্তার কাছে এটাই প্রার্থনা করি।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67321.51
ETH 3513.34
USDT 1.00
SBD 2.83