সামাজিক সমস্যা | | মোবাইল গেম - ফ্রি ফায়ার ও পাবজি | | আমার বাংলা ব্লগ | | ২৬-০৬-২০২১

  • আসসালামু আলাইকুম

  • আশা করি আপনাদের সবাই আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও ভালো আছি। আমি আমি আপনাদের সাথে একটা সামাজিক সমস্যা নিয়ে আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক।

    20210605_122031.jpg


    বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত সামাজিক সমস্য হলো মোবাইল গেম অর্থাৎ ফ্রি ফায়ার ও পাবজি। এই ফ্রি ফায়ার ও পাবজি গেমের কারণে নষ্ট হয়েছে হাজারো তরুণদের ভবিষ্যত। উপরের ছবিটিতে ১ম ছেলেটি সম্পর্কে আমার ভাতিজা। সে ফ্রি ফায়ার গেমটির প্রতি এতটাই আশাক্ত যে ভাত খাওয়ার সময়ও সে গেম খেলে। আর তার দাদি তাকে খাইয়ে দেয়।


    সমস্যা সমূহঃ

    • পাবজি ও ফ্রি ফায়ার খেলার কারণে মাঠের খেলাগুলো দিন দিন বিলুপ্ত হয়ে যাচ্ছে।
    • এই গেমগুলো এক ধরনের নেশা। যেটা প্রতিদিন না খেললে ভালো লাগে না।
    • গেমের মধ্য ডায়মন্ড টপ-আপ করতে হয় যেটা একেবারেই ব্যায়বহুল। এই ডায়মন্ড টপ-আপ করার জন্য কতো ছেলে যে চুরি করেছে তার হিসাব নেই।
    • এই ফ্রি ফায়ার ও পাবজি গেমকে অনেকে সিরিয়াসলি নিয়ে নেয় যার ফলে অনেক যায়গায় গেম নিয়ে মারামারির বিষয়টি লক্ষ করা যায়।
    • এই গেমের কারণে স্টুডেন্ট দের লেখাপড়ার অনেক সমস্যা হচ্ছে।
    • একটানা অনেক্ষণ ধরে ফ্রি ফায়ার খেললে চোখের সমস্যাসহ শরীরেরও অনেক সমস্যা হয়ে থাকে।

    এরকম আরো হাজারো সমস্যা আছে যা বলে ব্যাক্ত করা সম্ভব না।


    20210605_122036.jpg


    উপরের ছবিটিতে পিছনের ছেলেটি আমার এক চাচাতো ভাই। তার বাবা ও দাদা তাকে হাত খরচের জন্য যে টাকা দেয় সে সেগুলো জমিয়ে ফ্রি ফায়ারে টপ-আপ করে। আমাদের দেশে এরকম হাজারো ছেলে আছে যারা টাকা জমিয়ে টপ-আপ করে।


    20210605_122019.jpg


    ফ্রি ফায়ার এমন একটি গেম যেটা খেলেও মজা পাওয়া যায় আবার মানুষের খেলা দেখেও মজা পাওয়া যায়। আমাদের এই দিকে খেলে কয়েকজন ছেলে আর ছোটো বাচ্চারা চারপাশ থেকে ঘিরে ধরে দেখার জন্য।




    আপনাদের আমি ফ্রি ফায়ার বা পাবজি খেলতে বারন করতেছি না। আপনারা খেলুন তবে খেলার মতো এবং বিনোদনের জন্য খেলুন। ফ্রি ফায়ার বা পাবজি খেলার আসক্ত হবেন না। আমি নিজে যে ফ্রি ফায়ার খেলি না সেটা না। আমি নিজে ও ফ্রি ফায়ার খেলি। প্রায় ১ বছরেরও বেশী সময় ধরে আমি ফ্রি ফায়ার খেলি। আমার নিজের জীবনের অভিজ্ঞতা থেকে আমি আপনাদের সাথে এই তথ্যগুলো শেয়ার করছি।




    এই ছিলো আমাদের আজকের পোষ্ট। আশা করি আপনাদের ভালো লেগেছে। যদি কোনো ভূল-ভ্রান্তি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।



    ধন্যবাদ সবাইকে🖤

    Sort:  
     3 years ago 

    সময় উপযোগী কথাবার্তা ।ভালো লিখেছেন ধন্যবাদ আপনাকে।

    সাগতম

     3 years ago 

    IMG_20210704_203816.jpg

    ভাইয়া পুরো পোষ্টটা আমি নিজে লিখেছি কিন্তু চৌর্যবৃত্তি এতো হলো কিভাবে বুঝলাম না। এর পরের পার থেকে পোষ্ট করার করার আগে চৌর্যবৃত্তি চেক করে পোষ্ট করবো।

     3 years ago 

    Best of luck

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.14
    JST 0.029
    BTC 67343.52
    ETH 3227.30
    USDT 1.00
    SBD 2.65