লেভেল ওয়ান হতে আমার অর্জন - By @saifulvai // ১০% বেনিফিসিয়ারি @shy-fox এর জন্য ৷

শুরুতেই সবাইকে জানাই আমার মনের গভীর থেকে সালাম নমষ্কার ও আদাব ৷আপনারা সবাই কেমন আছেন?আমি ভাল আছি ৷আমি @saifulvai বাংলাদেশ হতে বলছি ৷আমি @abb-school এর লেভেল ওয়ান এর স্টুডেন ৷আমি আমার বাংলা ব্লগ এর @abb-school থেকে স্টিমেট এর কিছু নিয়ম কানুন শিখেছি ৷ @abb-school এর প্রফেচর গন আমাদের খুব সুন্দর ভাবে আমাদের ক্লাস করিয়েছেন ৷"আমার বাংলা ব্লগ" এর @rme দাদার পোষ্ট গুল আমি নিয়মিত ফলো করি ৷কারণ ওনার পোষ্ট থেকে স্টিমেট এর সম্পর্কে অনেক ভালো এবং গুরুত্ব পূর্ণ বিষয় গুলো শিখতে পারি ৷


IMG_20220204_193913.jpg


আমার বাংলা ব্লগ abb-school এর লেভেল ওয়ানে আমি ক্লাস করে যেই বিষয় গুলো আমি অর্জন করেছি ৷


কোন ধরনের এক্টিভিটিজ স্পামিং বলে গণ্য হয় ?

যেকোন ঘটনা বা লেখে বারবার ঘুড়িয়ে বলা এবং অন্য কাউকে বিনা কারণে বারবার মেনশন করাকে এক্টিভিটিজ স্পামিং বলে গণ্য করা হয়


ফটো কঁপিরাইট সম্পর্কে আপনি কি ধারণা অর্জন করেছেন?

অন্য ব্যাক্তির লেখা ,ছবি, আর্ট নিজের বলে চলানো কে ফটো কঁপিরাইট বলে ৷আমার ইচ্ছে করলে ফ্রি ফটোকপিরাইট ছবি ডাউনলোড করতে পারি ৷


তিনটি ওয়েবসাইটের নাম বলুন, যেখানে থেকে কপিরাইট ফ্রি ফটো সংগ্রহ করা যায়।

ওয়েব সাইট পেয়ে যাবেন।

https://pixabay.com
https://www.pexels.com/
https://www.freeimages.com


পোস্ট করার সময় ট্যাগ কেন ব্যবহার করতে হয় এবং কিসের ভিত্তিতে ট্যাগ নির্বাচন করতে হয় ?

আমাদের পোষ্ট কি বিষয়ে লেখেছি যাতে অন্যরা খুজে পাই তাই ট্যাগ ব্যাবহার করি ৷ট্যাগ আমাদের পোষ্টের বিষয়ের উপর ভিত্তি করে ট্যাগ নির্বাচন করতে হয় ৷


আমার বাংলা ব্লগে কি কি বিষয়ের উপর কমিউনিটিতে পোস্ট লেখা নিষিদ্ধ?

রাজনৈতিক ,ধর্ম ,শিশুশ্রম,নারী নির্যাতন ,গরুর মাংস,শুকূরের মাংস পোষ্ট করা নিষিদ্ধ ৷কবুতর শান্তির প্রতিক এটা ও নিষিদ্ধ ৷


প্লাগারিজম সম্পর্কে আপনি কি জানেন?

অন্য কারো লেখা কপি করে পোষ্ট করাকে প্লাগারিজম বলে ৷তবে অন্যের লেখা সাথে নিজের কিছু লেখা থাকতে হবে ৷সেই ক্ষেত্ররে নিজের লেখা থাকতে হবে ৭০% ও ওনার ৩০% ৷


re-write আর্টিকেল কাকে বলে?

কোন অজানা বিষয়ের উপর কিছু লেখার জন্য অন্য কারো থেকে সাহার্য্য নেওয়া যেতে পারে তবে নিজের ৭৫% থেকে ৮০% থাকতে হবে বাকি ওই জায়গা বা ব্যাক্ত থেকে নেওয়াকে re-write আর্টিকেল বলে ৷


ব্লগ লেখার সময় re-write আর্টিকেলে কি কি বিষয় উল্লেখ করতে হবে?

ব্লগ লেখার ক্ষেত্রে re-write আর্টিকেল থেকে নেওয়া ততগুলো তে সোর্স লেখে উল্লেখ করতে হয় ৷


একটি পোস্ট কখন ম্যাক্রো পোস্ট হিসেবে গণ্য করা হয়?

১টি ফটো এবং ১০০ অক্ষরের নিছে কোন ধরনের পোষ্ট করাকে ম্যাক্রো পোষ্ট হিসাবে গণ্য করা হয় ৷


প্রতি ২৪ ঘন্টায় একজন ব্লগার সর্বোচ্চ কতটি পোস্ট করতে পারবে ? [আমার বাংলা ব্লগ কমিউনিটিতে]

"আমার বাংলা ব্লগ" এ প্রতিদিন তিনটি পোষ্ট করা যেতে পারে ৷


আমি @abb-school এর সকল শ্রেণীর ভাই বোনদের শুভেচ্ছা জানিয়ে এখানে শেষ করছি ৷

সবাই ভালো থাকবেন

Sort:  
 3 years ago 

এবিবি স্কুল থেকে লেভেল ওয়ানের' ক্লাস করে অনেক কিছু শিখতে পেরেছেন যা আমাদের মাঝে তুলে ধরেছেন। ক্লাস গুলো ঠিকমতো করতে থাকুন আর নিত্য নতুন বিষয় সম্পর্কে জানতে থাকুন। ভবিষ্যতে ভালো কিছু অপেক্ষা করছে আপনার জন্য।

জী ভাই ,ধন্যবাদ ৷
সেই আশাই অপেক্ষাই রয়েছি ৷

 3 years ago 

লেগে থাকুন সৎভাবে সফলতা আসবেই এক সময়।

 3 years ago 

আপনার এই পোস্টে বেশ কিছু বানান ভুল আছে। সেগুলো অনুগ্রহপূর্বক সংশোধন করুন। আপনি সম্ভবত প্রথম প্রশ্নটা বুঝতে ভুল করেছেন। আপনি শুধু এক্টিভিটিজ স্পামিং কাকে বলে সেটা লিখেছেন। বিষয়গুলো সম্বন্ধে আপনার আরো একটু পরিষ্কার হওয়া দরকার। ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ ভাইয়া আমার ভূল গুলো ধরিয়ে দিবার জন্য ৷আমি সংশোধন করে নিচ্ছি আমার বানান গুলো ৷

 3 years ago 

ভাইয়া আমি মনে করি লেভেন ওয়ান থেকে আপনি অনেক কিছু শিক্ষতে পেরেছেন। আশা করছি বাকি ক্লাস গুলো সুন্দর ভাবে পাস করতে পারবেন। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া ,দোয়া করবেন আগামী পথ গূলো আমার বাংলা ব্লগ এর মঝে রয়ে যেতে পারি ৷

 3 years ago 

@saifulvai আপনাকে আমার বাংলা ব্লগ কমিউনিটিতে দ্বিতীয় বার সুযোগ দেয়া হয়েছে লেভেলঃ১ এর মৌখিক viva পরীক্ষা দেয়ার জন্যে। এর পর এমন সুযোগ আর দেয়া হবে না। আপনি viva পরীক্ষা দিতে চাইলে ভালোভাবে প্রস্তুতি নিয়ে আজ রাত ১০ টায় লেভেলঃ১ এর ক্লাসে উপস্থিত থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

দীর্ঘদিন পোস্ট বন্ধ রাখার কারণে আপনার আইডি থেকে নিউ মেম্বার ট্যাগ তুলে নেওয়া হয়েছে। যদি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করতে চান তাহলে টিকেট কেটে আপনার সমস্যার কথা উল্লেখ করবেন। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57455.52
ETH 2339.75
USDT 1.00
SBD 2.35