নিজের কাজ কে ভালোবাসি|| 10% Beneficiaries shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

সবার সুস্থতা কামনা করছি


আমরা সবাই কোনো না কোন কাজ করে থাকি। আবার দেখা যায় একই কাজ অনেকেই করে থাকি। কিন্তু দিন শেষে কি আমরা সবাই সফল হতে পারি ? না সবাই সফল হতে পারি না। এবার বলি সফল ব্যাক্তি কে ? আমি মনে করি যে ব্যক্তি নিজের কাজ কে ভালোবাসতে পারে সেই সফল ব্যাক্তি। এই পৃথিবিতে ভালোবাসা দিয়ে পাওয়া যায় না এমন কিছু আছে বলে আমার জানা নেই। একটা উদাহরন দেই, ধরে নিন আপনাকে একটা কাজ দেয়া হয়েছে আপনি প্রতিদিন ১ ঘন্টা হেটে একজন এর জন্য খাবার দিয়ে আসবেন। এবার আপনি সেই কাজ টা কয় দিন করবেন ? আমার মনে হয় না বেশি দিন। এবার ধরে নিন আপনাকে এটা বল্লো আপনাকে মাসে ৪ হাজার টাকা দিবে এই কাজের জন্য। এবার আপনি কত দিন করবেন ? আমি মনে করি যত দিন এর চাইতে ভালো সুযোগ আপনি না পাবেন ঠিক ততদিন করে যাবেন। এবার যদি এটা বলা হয় আপনি যাকে খুব ভালোবাসে তাকে দেখতে যেতে হবে হাহাহহাহাহা। ঠিক ততদিন যাবেন যতদিন তাকে আপনি ভালোবাসবেন। আপনি আমার বাংলা ব্লগে কত দিন আছেন ? আমি বলতে চাই shy-fox এর ভোট যত দিন আছে ঠিক তত দিন। কেউ কথা গুলি অন্য ভাবে নিবেন না আমি সব টা ক্লিয়ার করে দিচ্ছি। বুঝানোর জন্য অনেক সময় অনেক কিছু বলতে হয়। আমার বাংলা ব্লগে আপনি সারা জীবন কাজ করতে পারবেন যদি এখানের সব কিছুকে আপনি ভালোবাসতে পারেন। আর সফলতা গুলি কিভাবে হয় জানেন ? ধরে নিন আপনি ৬ মাস এখানে কাজ করে যাচ্ছেন কিছুই পাচ্ছেন না। কিন্তু এই ৬ মাসে সবাই অনেক পাচ্ছে। মনে রাখবেন ৬ মাস ঠিক তখন এখানে টিকে থাকা সম্ভব যখন আপনি এই কমিউনিটিকে সত্যি ভালোবাসতে পারবেন। আর এটা মনে রাখবেন ৬ মাস কথার কথা বললাম, যদি এই ভালোবাসা সত্যি হয় আপনি ৬ মাস না পেলেও যখন পাবেন তখন ২ গুন পাবেন। এটাই বাস্তবতা। সব কিছু মানুষের হাতে থাকে না কিছু বিষয় প্রকৃতির হাতেও থাকে।

Divice iphone 11 pro max

What's 3 Word Location


কাল সারা রাত ঘুমাই নাই। সকালে ঘুম থেকে উঠে গিয়েছি নিজের ব্যাবসায়ের মাল কিনতে। সেখান থেকে এসে গিয়েছি কুরিয়ারের অফিসে মাল কুরিয়ার করে বাসায় এসেছি। এর পরে গোসল করে কিছু নতুন শাল নিয়ে এসেছি সেগুলা ছবি তুলে ফেললাম। এখন আমি বসে পরেছি পোস্ট করার জন্য। অবশ্য দিনে আরেকটা পোস্ট করে এই ভালোবাসার গ্রুপে। এর ভিতর আমার অই ব্যবসাহের গ্রুপে পোস্ট করেছি সেখানে অনেক এর সাথে কথা বলেছি অনেক গুলা অর্ডার নিয়েছি। এবার কথা হচ্ছে কিভাবে পারলাম এত কিছু করতে ? আমি সত্যি বলছি আমি আমার কাজকে ভালোবাসি তাই করতে পারি। আমার ভালোলাগে। আমি রাতে আড্ডা দিতে পছন্দ করি। এখানে কমেন্ট করতে গেলেও আমি এটা মনে করি প্রতিটা মানুষ ফিলেই আমরা একটা পরিবার। আর পরিবারের মানুষ এর থেকে দূরে গেলে ভালো লাগা না বরং খারাপ লাগা কাজ করে বলে আমি মনে করি।


Divice iphone 11 pro max

What's 3 Word Location


এবার আপনি বলতে পারেন আপনি টাকা ইনকাম করছেন তাই এত প্যারা নিতে পারেন


হুম আপনি ঠিক ভাবছেন। তবে আমি চাইলে জব করতে পারতাম তাহলে এত বেশি প্যারা হতো না। আমি যেখানে জব করেছিলাম সেখানে আমাকে ভালো সেলারি আবার যেতে বলেছিল আমি যাই নাই। আমি চিন্তা করেছি আমি পরিশ্রম করবো আমার সন্তান এর জন্য। কিন্তু সন্তান এর ও যদি আমার মতই কষ্ট করা লাগে তাহলে আমার এই কষ্টের সফলতা টা কী ? আমি এই জন্য এত প্যারা নিচ্ছি আমি চাই আমার একটা প্রতিষ্ঠান হবে যেখানে আমি চাইলেই আমার সন্তানকে চ্যায়ারমেন বানাতে পারবো। কিন্তু আমি যদি ১০ বছর জব করে খুব ভালো জায়গা তৈরি করি আমার সন্তান কি চাইলেই সেই জায়গাতে বসতে পারবে ? পারবে না। হয়তোবা আপনার আর আমার চিন্তার মাঝে এটাই তফাত রয়ে গেল।



Divice iphone 11 pro max

What's 3 Word Location


প্রতিটা ছবি আমার ব্যবসায়ের প্রডাক্ট এর ছবি। আমি নিজেই নিজের প্রডাক্ট এর মডেল হয়ে গেলাম। কারন আমি এটা চাই আমার পরিচিতি তৈরি হয়ে যাক। সব শেষে এটা বলি আমার কথা যদি কোন কষ্ট পেয়ে থাকেন প্লিজ মাফ করে দিবেন আমি আপনার ছোট ভাই এর মতন। আমি কোন ভুল করে থাকলে সেটা ইচ্ছে করে করি নাই এটা সিউর দিয়ে বলতে পারি।


IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

20210901_165454.png

Sort:  
 3 years ago 

বাহ,,সুন্দর করে কথা গুলো গুছিয়ে বলেছেন। সত্যি কথা বলতে নিজের কাজ কে ভালবাসলেই কাজ আপনাকে ভালবাসবে। আর এটাই বাস্তব, আপনার বাচ্চাদের জন্য পরিকল্পনা আমার বেশি ভালো লাগলো, আর শাল আর পাঞ্জাবি গুলা অসাধারণ লাগছে, আপনাকে ও দারুন মানাইছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

🙏🙏🙏❤️❤️❤️

 3 years ago 

শাল গুলা মাশাল্লাহ খুব সুন্দর।
দোয়া করি আপনার ব্যবসার যেনো অনেক অনেক উন্নত হয়।
আমিও আপনার সাথে একমত। আসলে কেও যদি তার কাজকে ভালো না বাসে তাহলে সে কোনোদিন ও আগাতে পারবে বলে আমি মনে করি না। আপনি খুব সুন্দর ভাষায় লিখেছেন।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ প্রিয় আপু

 3 years ago 

ভাই কি বলবো আপনি তো সিনেমার হিরোর থেকেও কম কিছু নয়। প্রত্যেকটা ছবির ফটোগ্রাফি জাস্ট মাইন্ড ব্লোইং। আর শাল গুলোতে আপনার মধ্যে একটা কবি কবি ফ্লেভার চলে এসেছে।🥰🤟

 3 years ago 

ভাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

শাল গুলো খুবই সুন্দর ভাই। এমনিতেই আপনি নায়কের মত। তারমধ্যে আপনার গায়ে এই সুন্দর শাল। একেবারে সোনার সোহাগা। আরেকটি কথা, সফলতা অর্জনের জন্য সব সময় নিজের কাজকে সম্মান করতে হবে। আপনি খুব সুন্দর ভাবে আপনার লেখায় ফুটে তুলেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

❤️❤️🙏🙏🙏❤️

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি এক কথায় মুগ্ধ হয়ে গেছি। একদম প্রফেশনাল মডেল এর মতোই লাগছে। আপনার জন্য অনেক অনেক দোয়া রইল আপনি যেন নিজের ব্যবসায় ভালোভাবে সফলতা অর্জন করতে পারেন। তবে আপনি অনেক পরিশ্রমী একজন ব্যক্তি আমার মনে হয় আপনি খুব শীঘ্রই জীবনে অনেক সফলতা অর্জন করতে সক্ষম হবেন। অনেক অনেক শুভকামনা ও দোয়া রইলো।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই।

 3 years ago 

আপনি ঠিক বলেছেন ভাইয়া, নিজের কাজকে ভালোবেসে না করলে সফলতা পাওয়া যায় না ।শাল চাদরগুলি খুবই সুন্দর।আপনার ব্যবসা সততার সঙ্গে এগিয়ে যাক বহুদূর এই কামনায় করি।শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ প্রিয় আপু।

 3 years ago (edited)

জ্বী ভাইয়া আমি আপনার সাথে একদম একমত। যে নিজের কাজকে ভালোবাসে সেই আসলে সফল ব্যক্তি, কারণ নিজের কাজকে ভালবাসলে সফলতা আপনা আপনি চলে আসে।
আর আপনার ব্যবসার জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা ভাইয়া আপনি অবশ্যই অনেক দূর এগিয়ে যেতে পারবেন এই দোয়াই করি।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা ভাইয়া।

 3 years ago 

খুব সুন্দর মন্তব্য করেছেন আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমরা যদি কোন কাজ ভালোবেসে করি তবে সেই কাজ থেকে অবশ্যই আমাদের সফলতা মিলবেই এই কথাটি আমি বিশ্বাস করি। আমরা যদি কোন কাজ মন থেকে না করি তবে সেই কাজের থেকে আমাদের ব্যর্থতায় আসবে। খুব সুন্দর করে কথা গুলো সাজিয়ে লিখেছেন ভাইয়া।
ভাইয়া আপনাকে দেখতে এক্কেবারে মডেলের মতোই লাগছে। ভাইয়া আপনার ব্যবসা প্রতিষ্ঠান ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আল আমিন ভাই অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর কমেন্ট করার জন্য।

 3 years ago 

নিজের কাজকে ভালবাসার মাঝে তৃপ্তি আছে। আমরা যখন কাজ করি এবং তার ফলাফল দ্রুত প্রত্যাশা করি তখন আমাদের মাঝে অধৈর্য দেখা দেয়। আর সেখান থেকে আশে হতাশা। হতাশা থেকে আসে কাজ করার অনাগ্রহ। কিন্তু কাজকে ভালবেসে তার পিছনে ধৈর্য ধরে মেহনত করলে একদিন না একিদিন ফল আসবেই আর সেই ফল এতো এতো মিস্টি হবে যা অমৃতের মতো লাগবে। অতএব আমরা যে কাজ করিনা কেন কাজের প্রতি আন্তরিকতা, ভালবাসা থাকা চাই চাই।

 3 years ago 

খুব সুন্দর মন্তব্য করেছেন প্রিয় বোন আমার আপনার জন্য অনেক অনেক দোয়া রইল।

 3 years ago 

সত্যি অসাধারণ প্রতিটি প্রডাক্ট। খুবি সুন্দর এবং রং গুলোও নজর কাড়া । সামনের দিকে এগিয়ে যান এই কামনা করি। ভাল থাকবেন। শুভ কামনা রইল ।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 58075.38
ETH 2463.77
USDT 1.00
SBD 2.38