প্রেম~ রিলেশন ~ বিবাহ ~ || [10% sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

সবার সুস্থতা কামনা করছি


আশা করি আমার বাংলা ব্লগের সকল মেম্বার সুস্থ আছেন আমি নিজেও অসুস্থ আছি আলহামদুলিল্লাহ


প্রেম শব্দটি অনেক ছোট মনে হলেও এর গভীরতা কিন্তু প্রচুর। অনেকেই বলে ভালো লাগা আর ভালবাসার মাঝে নাকি বিশাল এক পার্থক্য রয়েছে। কিন্তু আমি মনে করি ভালো লাগা থেকেই ভালোবাসা তৈরি হয়। যাকে ভাল লাগে না তার সাথে ভালোবাসা কিভাবে হয়। তবে হ্যাঁ এই ভালোলাগা শুধুমাত্র চেহারার উপর ডিপেন্ড করেনা। এই ভালোলাগা অনেক দিক থেকে বিবেচনা হতে পারে। কারো মন ভালো থাকলে তার উপর ভালোলাগা তৈরি হতে পারে বা তার কোনো কাজের উপর থেকে তার ওপর ভালোলাগা তৈরি হতে পারে। আমার কাছে মনে হয় দুটি মনের মিলন কি প্রেম বলে।


1A86B1FB-0AA4-4697-88CA-8DFD6D4D7FA4.jpeg

image source 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png


ভালোবাসা এবং রিলেশন


আমার কাছে ভালোবাসা করতে ভালোবাসার মানুষকে ভালো রাখা বুঝায়। আর রিলেশন বলতে কোন একটি সুন্দর সম্পর্ক কে গুছিয়ে নেয়ার জন্য যা যা করণীয় তা করাকেই রিলেশন বলে। এগুলো সব কথা আমার নিজের মতামত। কারো মতামত এর সাথে আমার মতামত নাও মিলতে পারে।তবে আমি অন্য কারো মতামতকে সম্মান করি। ভালোবাসা থাকলে একটি সুন্দর রিলেশন তৈরি করা সম্ভব। কারন ভালবাসা থাকলেই একজন অন্যজনের জন্য সেক্রিফাইস করতে পারে। আর সেক্রিফাইস করলেই একটি সম্পর্ক খুব সুন্দর ভাবে অটল থাকে


47D69304-EDDC-4BC4-8937-F057B99A768D.jpeg

image source 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png


একজন মানুষের জীবনে অনেক গুরুত্বপূর্ণ কাজ থাকে তার মধ্যে একটি হচ্ছে বিবাহ। আসলে প্রতিটা মানুষ চায় তার বিবাহ এমন একজন মানুষের সাথেই হোক সে যেন তার মন মতন হয়ে থাকে। একজন মানুষ কখনোই বিয়ে ছাড়া একাকীত্ব জীবন যাপন করতে পারে না।এর একটি প্রধান কারণ হচ্ছে আমাদের একটি সুন্দর জীবন গড়ে তুলতে হলে অবশ্যই আমাদের একজন সহযোগী প্রয়োজন। আর সবচাইতে কাছের সহযোগী সেই হয় যাকে বিবাহ করে নিজের ঘরে তোলা যায়। কিন্তু কষ্টের কথা হচ্ছে অনেক মানুষ এমন আছে বিবাহ করার পর মনে করে যে তার ধর্মীনি তার সাথে ম্যাচ করে উঠতে পারছে না। আসলে একটি সুন্দর বিবাহ এর সম্পর্ক সুন্দর রাখার জন্য দুজনের সেক্রিফাইস খুব জরুরী।কারণ একজন শুধু সেক্রিফাইস করবে অন্যজন শুধু সহ্য করবে এই ভাবে একটি সংসার কোনো দিন টিকে থাকতে পারে না।কারন প্রতিটা মানুষের ধৈর্য্যের একটা লিমিট থাকে।


8B1CCCD4-84C5-440D-AA3E-8F644FB6D681.jpeg

image source 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png


আমি মনে করি একজন অন্যজনের ওপর দোষারোপ না করে উভয়ের উচিত সম্পর্কটিকে সুন্দর একটি নাম এ পরিণত করা। প্রেম আর বিবাহ দুটি সম্পূর্ণ ভিন্ন। কারণ প্রেমের সময়ে মানুষের প্রচুর আবেগ কাজ করে।কিন্তু বিবাহ হয়ে যাওয়ার পর মানুষ বাস্তবতায় চলে আসে।আর বাস্তবতা কতটা কঠিন তা আমরা সবাই জানি।আসলে একটি বড় সমস্যা সবসময়ই দেখা যায়, সেটি হচ্ছে যখন কোন মানুষ প্রেম করে তখন শুধুমাত্র সেই মানুষটি এবং তার ভালোবাসার মানুষের একটি আলাদা দুনিয়া থাকে। কিন্তু বিয়ে হয়ে গেলে সেই দুনিয়াতে চলে আসে দুই জনের ফ্যামিলির সকল মানুষ। তখন দেখা যায় আগের মতন সব ঠিক থাকে না। অনেক যুদ্ধ শুরু হয়ে যায় জীবনে চলার পথে। যাই হোক মানুষ হিসেবে উচিত সবাইকে পাশে নিয়েই চলা🙏🙏🥰🥰



final.jpg


চিন্তার দিন শেষ বলো আমার বাংলা ব্লগের হবে বাংলাদেশ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

Sort:  
 2 years ago 
হ্যাঁ ভাইয়া ভালো লাগা থেকেই ভালোবাসা তৈরি হয় কিন্তু কিভাবে যে কার সাথে হুট করে হয়ে যায় নিজেও জানা যায় না। আসলে সেক্রিফাইজের মাধ্যমে সুন্দর সম্পর্কটা অটুট থাকে। যদি কেউ নিজের এগো টা বেশি দেখায় তাহলে কিন্তু সম্পর্ক টিকে না। যত প্রেম থাকুক না কেন।আসলে সংসার টিকতে হলে দুজনেরই সেক্রিফাইস প্র‍য়োজন।আসলে ভাইয়া আবেগ দিয়ে জীবন চলে না।এমনও সম্পর্ক দেখেছি দুই বছর বিশাল প্রেম কেউ কাউকে ছাড়া বাঁচতে পারবে না। আজকে বেকার বলে তাকে ছেড়ে চলে গেলো। কোথায় গেলো সে ভালবাসা 💔কোথায় গেলো এতো মায়া💔ভাল লিখেছেন আপনি প্রিয় ভাই
 2 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই আমার।

 2 years ago 

আমি মনে করি ভালো লাগা থেকেই ভালোবাসা তৈরি হয়।

একদম মনের কথাগুলি তুলে ধরেছেন ভাইয়া, আমিও এটি বিশ্বাস করি।আবার এটিও বিশ্বাস করি কাউকে চোখের সামনে না দেখে ও অনেক গভীরভাবে ভালোবাসাও যায় অন্তরচক্ষু দিয়ে।সুন্দর ব্যাখ্যা করেছেন, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ প্রিয় বোন আমার।

 2 years ago 

সত্যি প্রেম আর বিবাহ দুটি ভিন্ন জিনিস। এক বিশাল বাস্তবতা রয়েছে দুটির মাঝে। আপনার কথা গুলো সব সময় ভালোলাগে। বাস্তবমূখি কথা থাকে সব সময়।

 2 years ago 

ধন্যবাদ বন্ধু আমার।

 2 years ago 

আইডিয়াটা খুবই ভালো, কিন্তু আমার জীবনে আপনার ব্যাখ্যা করা এই তিনটি জিনিসের মধ্যে একটি জিনিসই নেই। যা আছে তা হল আপনাদের মত কিছু ভাই ব্রাদার বন্ধু যারা আমার জীবনকে করেছে সুন্দরতম।

তাবে আপনার টপিকের ৩ নাম্বার অপশন টি কোনদিন না কোনদিন আমার জীবনে আসবে, তখন আপনার এই কথাগুলো স্মরণ থাকবে 😝

115.png

 2 years ago 

🤭🤭🤭😜😜😜❤️❤️❤️🥰🥰🥰🙏🙏🙏

 2 years ago 

আপনি ভালোবাসা এবং রিলেশন এর মধ্যে যে পার্থক্য সেটা আজকে আমাকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন। ঠিকই বলেছেন ভালোবাসা মানে প্রিয় মানুষকে ভালো রাখা কেই বুঝায়। অবশ্যই আমি যাকে ভালোবাসি চাইবো সে যেন অনেক অনেক ভালো থাকুক। আর এরই মাধ্যমে সুন্দর সম্পর্কটাও বজায় থাকে।

 2 years ago 

ধন্যবাদ দাদা ভাই।

 2 years ago 

ভাইয়া,আপনি বেশ সুন্দর লিখেছেন তো।সত্যিই একটা সম্পর্ককে ভালো রাখা মানেই হচ্ছে একজন আরেকজনকে কম্প্রোমাইজ করা। আর যাকে ভালোবাসা যায়,তাকে ভালো রাখাও দায়িত্ব। জাস্ট অসাধারণ। ধন্যবাদ।

 2 years ago 

জি আপু একদম তাই।

 2 years ago 

প্রিয় ভাই আপনি তো অনেক বড় মহীয়সী হয়ে গেলেন। অনেক সুন্দর করে ভালবাসার ভাব গুলো আমাদের সাথে বিশ্লেষণ করেছেন। তবে হ্যা আপনি ঠিক বলেছেন আমি আপনার কথায় একমত আছি যেখানে সেক্রিফাইস থাকে না সেখানে সৌন্দর্য বলে কিছুই থাকেনা। সেক্রিফাইস এর মাধ্যমে সম্পর্ক গভীরতা বাড়ায় এবং অটল থাকে। আর বিবাহবন্ধনের কথা বললেন হ্যাঁ সহযোগী ছাড়া কোন কিছু করা সম্ভব নয়। একাকীত্ব জীবন গড়া জেমন সম্ভব নয় তেমনই একজন সঙ্গী বেছে নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। আর আমাদের সবারই উচিত একজন আরেকজন সেক্রিফাইস করা কিছু ছাড় দেওয়া। আসলে একটা কথা আছে "কিছু পেতে হলে, কিছু দিতে হয়" তার মানে এটাই তোমাকে সবকিছু হান্ডেট পার্সেন্ট কখনো পাওয়া সম্ভব না। যাইহোক ভাইয়া আপনি অনেক সুন্দর করে ভালবাসার বিশ্লেষণ করেছেন আপনার মত করে তা প্রকাশ করেছেন। আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

বাবাহ এতো বড় কমেন্ট হাহহা। ধন্যবাদ প্রিয় ভাই আমার 😍😍❤️❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56