NFT এর জন্য আর্ট নির্মাণ প্রতিযোগিতা ~একটি বাঘের চোখ অংকন~🎨 [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ3 years ago

সবার সুস্থতা কামনা করছি


দাদা আপনাকে ধন্যবাদ এতো সুন্দর একটি প্রতিযোগীতার আয়োজন করার জন্য। সত্যি এটি ছিল অবাক করার মতন এক আয়োজন।


বেশ কিছুদিন হয়ে যায় আমি NFT নিয়ে জানার চেষ্টা করে যাচ্ছিলাম। আমি দাদার কয়েকটি পোস্ট পড়েছি। যেখানে দাদা NFT নিয়ে আলোচনা করেছেন। আসলে কোন কিছুর প্রতি মানুষ তখন আকর্ষন দেখাবে যখন সেই বিষয়ে ওই মানুষ জানতে পারবে। যারা NFT সম্পর্কে জানে তারা মনে করবে এই প্রতিযোগীতা একটি বিশাল অপরচুনিটি নিয়ে আসতে পারে। আমাদের সামনে এমন দিন আসতে যাচ্ছে যখন ব্লকচেইন এর উপর বিত্তি করেই সব হবে🥰। আমি জানি না আমি কেমন পারবো এই প্রতিযোগীতায় তবে এটা জানি আমি আমার বেষ্ট চেষ্টা টুকু করেছি।


গত কাল রাতে প্রায় 2.30 মিনিটে আমি বসেছি কিছু একটা পেইন্টিং করবো ভেবে। আমি ছোট থেকে আর্ট করতে পছন্দ করি। কিন্তু খুব বেশি পোস্ট আমার নেই এই রিলেটেড। এর একটি বড় কারন আমার বাংলা ব্লগে যারা আর্ট এর পোস্ট দেয় তাদের মতন এতো ভালো আর্ট আমি পারি না। তবে আমি বাসায় চেষ্টা করে যাচ্ছি। আউটপুট যেদিন ভালো হবে সেদিন থেকেই নিয়মিত হবো। যেহেতু দাদা একটা প্রতিযোগী আয়োজন করছে তাই আমার এই পোস্ট। চিন্তা করলাম নিজের বেষ্ট দিয়ে চেষ্টা করতে অন্যায় কিসের🥰।


🎨আমার ড্রইং এর থিম ~চিতা বাঘের চোখ অংকন~🎨


4C4B2B1C-C1DC-4C52-BF0B-4DC3DCF5F879.jpeg

Divice iphone 11 pro max

What's 3 Word Location


AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png


এবার প্রসেস শুরু করা যাক🥰

image.png



👉👉উপকরন


  • ড্রয়িং পেপার (সাইজ ইচ্ছে অনুযায়ী)
  • পেন্সিল 2B, রাবার
  • পেন্সিল কাটার, ইন্ডিকাটার
  • জল রং
  • রং এর তুলি
  • রং এর ট্রে

siam,.png

👉 ১ম ধাপ


DC85263F-E7B3-4960-B38E-034DCB6E2347.jpeg

Divice iphone 11 pro max

What's 3 Word Location


প্রথমে আমি একটি বড় আর্ট পেপারকে A4 সাইজে কেঁটে নিলাম। এবার আমি এই পেপার এর ভিতর মার্জিন টেপ দিয়ে আরেকটি ফ্রেম তৈরি করে নিলাম। আমি সেই ফ্রেমে পেইন্টিং করবো। উপরকন সহ একটি ছবি দিয়ে দিলাম। আরেকটি কথা এখানে যা দেখা যাচ্ছে উপকরন সব আমার বন্ধু সিয়াম এর। আমি ওর উপকরন গুলো আমার কাজে ব্যাবহার করেছি। তবে খুব শিঘ্রই নিজ সব কিনে নিবো।


👉 ২য় ধাপ


40EA5C12-2563-4D03-A010-2CC46297B297.jpeg

Divice iphone 11 pro max

What's 3 Word Location


এবার আমি 2B পেন্সিল দিয়ে আমার পেইন্টিং এর একটি আর্টিকেল তৈরি করে নিলাম। এই আর্টিকে করে নেয়াতে আমি মনে করি তুলি দিয়ে পেইন্ট করতে সুবিধা হবে।



👉 ৩য় ধাপ


CA191009-EA92-469E-B31E-DF44E08625D0.jpeg

Divice iphone 11 pro max

What's 3 Word Location


এবার আমি পেন্সিলে আঁকা আর্টিকেলের উপর কারো রং দিয়ে পেইন্ট করে নিলাম। আমি এখানে শুধু মাত্র কালো নীল আর সাদা রং এর ব্যাবহার করেছি।



👉 ৪র্থ ধাপ


8A3CB278-F701-485F-95FA-6CE0B38ABF62.jpeg


A62DF3BF-5702-446C-A841-B54CA51E7364.jpeg

Divice iphone 11 pro max

What's 3 Word Location


এবার আমি চোখের অংশটাকে নীল কালার দিলাম। চোখের মনিটা আকর্ষন করেছে এই নীল রং এর জন্য। আর চোখের মাঝে সাদা একটু অংশ দিয়েছি চোখের ফোকাস দেখানোর জন্য। আর কালো অংশ গুলো সাইডে টানা টানা করে ছোট তুলির ব্যাবহার করেছি যাতে লোমের একটা ভাব দেখা যায়।


👉 ৫ম ধাপ


12040BCF-0636-487A-AA21-90585284D04B.jpeg

Divice iphone 11 pro max

What's 3 Word Location


এবার আমি নিজের সিগনেচার দিয়ে দিলাম গোলাপি আর সাদার মিশ্রনে একটা সেড দিয়ে। এবং মার্জিন টেপ উঠিয়ে ফেললাম। যাতে পেইন্টিং টা সুন্দর দেখা যায়।


94F3AEE6-3AD8-4530-9B93-B2E45B9CD38C.jpeg

স্ক্যান করার পর।



আমার ট্রন ওয়ালেট এর এড্রেস।


TPx3LgbTEUXMaBGwE8KZZZbyU7w7VKE1pM


siam,.png


চিন্তার দিন শেষ বলো আমার বাংলা ব্লগের হবে বাংলাদেশ।


2EBF2D44-CE25-4782-9A19-4A16F8163F76.png

IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

20210901_165454.png

Sort:  
 3 years ago 

কম্বলের ভেতরে বসে এতো সুন্দর আর্ট বাহ বাহ😁সত্যিই অসাধারণ লেগেছে আমার কাছে। চোখের রং টার কারণেই পুরো ড্রয়িং টি ফুটে উঠেছে। তবে আইডিয়া টা অনেক ইউনিক ছিল ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

কম্বলের নিচে বসে আরামসে খুব সুন্দর একটি ভাগের চোখ অঙ্কন করেছেন । খুবই ভাল হয়েছে এবং অংকনটি একদম ইউনিক লাগছে আমার কাছে । এন এফ টি মার্কেট প্লেসে এসব আর্টের চাহিদা অনেক । ধন্যবাদ ভাইয়া আপনাকে ।

 3 years ago 

ধুর ভাই এভাবে ভয় না দেখাইলেও পারতেন, হা হা হা হা হা
চোখ দেখেতো পুরাই ডরাই গেছি আমি, কি রকম জ্বলজ্বল জ্বল জ্বল করছে। ড্রয়িংটি ভালোই হয়েছে, তবে পুরো বাঘের চেহারাটা থাকলে আরো ভালো লাগতো। আচ্ছা এটা কি পুরুষ না মহিলা বাঘের চোখ?

 3 years ago 

যেহেতু ভয় পাইছেন তাহলে মনে মহিলা বাঘ হইতে পারে ভাই হাহাহাহা। 🤭🤭🤭

খুব সুন্দর আপনার আর্টের হাত।চিতা বাঘের চিএ অংকনটি বেশ দারুন লাগছে।আটের সাথে উপস্থাপনা অনেক সুন্দর।এতে সুন্দর পোস্ট শেয়ার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি অনেক চমৎকার ভাবে একটি বাঘের চোখের চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার অঙ্কিত এই বাঘের চোখের চিত্র টি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। বিশেষ করে বাঘের চোখের ভেতরের দৃশ্য কি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এরকম একটি অঙ্কন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য

 3 years ago 

একটি বাঘের চোখ অংকন করেছেন অসাধারণ হয়েছে ভাই আপনি প্রশংসার দাবিদার নিখুঁত ভাবে পুরো কাজ সম্পুর্ন করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকুন

 3 years ago 
আপনার আর্টটি দেখতে একদম অদ্ভুত লাগছে। NFT মার্কেটপ্লেস এ এইসব অদ্ভুত অদ্ভুত জিনিসগুলোর চাহিদা অনেক বেশি। আমি NFT নিয়ে গত কয়েকদিন যাবত বেশ রিসার্চ করে দেখেছি। সব থেকে সেলের পরিমাণ গুলো এই অদ্ভুত আর্টের। এই আর্টগুলোর এত চাহিদা হওয়ার কারন হচ্ছে, এইগুলো একেকজনের কাছে একেক রকম মানে প্রকাশ করে। সব মিলিয়ে আপনার আর্ট টা দারুন।
 3 years ago 

বাঘের চোখের দৃষ্টি আকর্ষণ খুব সুন্দর ফুটিয়ে তুলেছেন। আমারও nft আর্ট সম্পর্কে তেমন একটা ধারণা ছিল নাহ দাদার পোস্ট পড়ার মাধ্যমে জানতে পারি।আমার কাছে অনেক ভালো লাগলো আমিও একটি আর্ট করার চেষ্টা করবো ইনশাআল্লাহ। অনেক অনেক শুভকামনা রইল ভাই।

 3 years ago 

জি ভাই চেষ্টা করলে আসলে সব কিছুই করা সম্ভব হয়।

 3 years ago 

ওরে বাবা বাঘের চোখ!! অসাধারণ হয়েছে ভাইয়া। অনেক সুন্দর করে চোখের আশেপাশের আকৃতি গুলো দিয়েছেন। তার কারণে প্রথমে আমি টাইটেলটি না দেখেই বুঝতে পেরেছি যে এটি একটি বাঘের চোখ। সুন্দর এঁকেছেন ভাইয়া এবং অসংখ্য ধন্যবাদ এই NFT প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। অসংখ্য শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনি যে চোখ ধাঁধানো পোস্ট করেছেন তার মাঝে এগুলা কিছুই না আপু সত্যিই আপনার ছবি পেন্টিং দেখে আমার মাথা নষ্ট হয়ে যায়।

 3 years ago 

কম্বলের নিচে বসে বাঘের চোখ ভালই একেছেন ভাই। দেখতে খুবই ভয়ানক লাগছে। যাকে বলে হচ্ছে ভয়ানক সুন্দর। আপনার হাতে যাদু আছে। টেলেন্ট না থাকলে এত সুন্দর আর্ট যে কেউ পারবে না। অনেক অনেক ভালোবাসা আপনার জন্য। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60814.66
ETH 2400.80
USDT 1.00
SBD 2.60