তারাও ভালো থাকতে চায়। || 10% Beneficiaries shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

চিন্তা করার দিন শেষ, আমার বাংলা ব্লগে নিজেকে গড়বো বেশ।❤️


আমরা অনেকেই এমন আছি যারা কিনা সবসময় নিজেদেরকে নিয়ে ব্যস্ত থাকি। কিন্তু আমরা এটা একবারও চিন্তা করি না আমাদের আশে পাশে যারা আছে তারা কি আসলে খেয়ে বেঁচে আছে নাকি অনাহারে ভুগছে। প্রায় যখন ধানমন্ডি যাই তখন এই ছোট ছোট বাচ্চাদের কে আমি এদিক সেদিক দৌরতে দেখি। মাঝে মাঝে খুব দুষ্টামি করি ওদের সাথে। ভালো লাগে আমার ওদের সাথে দুষ্টামি করতে। কারণ দিনশেষে ওরাও কিন্তু একটু ভালো থাকতে চায়।

65E16D47-DA0C-468A-85E4-354A1CB36A0E.jpeg

Divice iphone 11 pro max

What's 3 Word Location


হঠাৎ আমার কাছে একদিন এমন মনে হয়েছে যেহেতু আমার ব্যবসায়ী ভালো উন্নতি ঘটছে তাহলে আমি কিছু অসহায় বাচ্চাদের নিয়ে একটা হ্যাংআউট করি। আমি চিন্তা করলাম যেহেতু অনেক বেশি বাচ্চাদের আমি খাওয়াতে পারবো না তাই ১০ থেকে ১৫ জন বাচ্চাকে নিয়ে একটি হ্যাংআউট করার চিন্তা করলাম। আমি ১৫ জন বাচ্চার জন্য একটি খাবারের আয়োজন করলাম মোরগ পোলাও সাথে একটি কেক।

1E091733-AF47-4624-A39F-71336448758F.png


Divice iphone 11 pro max

What's 3 Word Location


আমি মোটেও এইজন্য এই পোষ্ট করছি না যাতে সবাই আমাকে বাহ বাহ দিবেন। আমি মনে করি আমাদের সবার উচিত এই ভাবে যারা অসহায় আছে তাদের পাশে দাঁড়ানো। আর হ্যাঁ কেউ যদি এটা মনে করেন দেখানোর জন্য এগুলি করি তাহলে আমি বলব আপনিও দেখানোর জন্য এমন কাজ করুন। এতে করে অন্তত অনেক অসহায় মানুষ একটু আনন্দের স্বস্তি পাবে।

4C1BDF76-3B2C-4703-B41B-7B1530C60EBE.jpeg

Divice iphone 11 pro max

What's 3 Word Location


আমি এর আগে একটা পোস্টে বলেছিলাম আমি সারপ্রাইজ দিতে খুব পছন্দ করি। আমি যখন বাচ্চাদের একসাথে জড়ো করি তখন ওরা জানতো না যে তাদের জন্য পোলাও এর সাথে মুরগির একটি করে রোস্ট আছে। ওরা শুধু ভেবেছিল ভাইয়া হয়তোবা আমাদেরকে কেক খাওয়াবে। সত্যিই আমি বলে বুঝাতে পারব না যখন ওদের মোরগ-পোলাও দিলাম ওদের হাসিটা কি পরিমান আনন্দের ছিল। ওদের একেকজনের হাসি দেখে সত্যি যে ফিল টা পেয়েছিলাম সেটা হয়তো বা কোটি টাকা দিয়েও পাওয়া সম্ভব না। আসলে রাস্তার অসহায় শিশুদের এই অবস্থায় থাকার জন্য ওরা নিজেরা তো দায়ী নয় পরিস্থিতি আজ ওদের এই জায়গাতে নিয়ে এসেছে। তাই আমরা যারা ভালো আছি আমাদের উচিত ওদের পাশে দাঁড়ানো। যদি প্রতিটি মানুষ একটি করে বাচ্চার মুখে হাসি ফোটাতে পারি তাহলে হয়তোবা অনেক বাচ্চাই হাসি খুশিতে থাকতে পারবে

2D920299-0C47-47DA-A3AA-884050F98571.jpeg


IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

20210901_165454.png

Sort:  
 3 years ago 

আপনি যা বলছেন তা সত্য, আমাদের চারপাশের লোকদেরও দেখতে হবে,

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমি কখনোই বলবো না এটা লোকদেখানো কাজ।আমি মনে করি এই কাজ আপনার জীবনের সবচেয়ে ভালো কাজের মধ্যে একটি। বিশ্বাস করেন ভাইয়া,আমার খুব ভালো লেগেছে। একজন অসহায়ের মুখে হাসি ফুটানো খুব সহজ। আমাদের সামান্য কিছু সাহায্য তাদের জীবনে অনেক কিছু। ধন্যবাদ অনেক ভাইয়া এবং ভাবী ২ জনকেই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে❣️❣️❣️❣️

 3 years ago 

ভাই দোয়া করি আপনি সহ আমরা সবাই এভাবে অসহায়দের পাশে দাঁড়াতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনি মহৎ একটি কাজ করেছেন। আপনার কথাগুলো সম্পূর্ণ বাস্তব ধর্মী। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

দোয়া করবেন ভাই। যেন সব সময় এই ভাবে সবার পাশে থাকতে পারি।

 3 years ago 

ভাই আমাদের সবার উচিত অসহায়দের পাশে দাঁড়ানো।আপনার এই কাজকে আমি সাধুবাদ জানাই। অনেকই অনেক ধরনের কথা বলতে পারে।সেগুলো কানে না নিয়ে আমাদের প্রত্যেকের উচিত সুন্দর এই কাজে এগিয়ে যাওয়া।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

একদম ঠিক ভাই ❣️❣️❣️❣️

 3 years ago 

আসলে এই কাজগুলো অমূল্য 🤗
এটার প্রতিদান স্বয়ং সৃষ্টিকর্তা দেবেন।
আমার খুব ইচ্ছে করে মাঝে মাঝেই এরকম কিছু করি কিন্তু পারিপার্শ্বিক বিভিন্ন কারণে হয়ে ওঠে না। যাক দোয়া রইল ♥️

 3 years ago 

জ্বি ভাই,আপনি ঠিক বলেছেন আমাদের দরকার চারিপাশে হতদরিদ্র মানুষগুলো দিকে তাকানোর।

ভাইয়া,আসলেই আপনার মনটা অনেক ভালো। যারা মনে করে লোক দেখানোর জন্য আপনি এই কাজটি করছেন। তাহলে ভুল আর যারা এসব কথা বলবে তাদেরকে আমি বলব একদিন লোক দেখানোর জন্য হলেও অসহায় দরিদ্র বাচ্চাগুলোর পাশে দাড়ান।
ভাইয়া একটা কথা আছে না" ভুগে সুখ না থেকে ত্যাগে সুখ" মাঝে মাঝে নিজেকে বিলিয়ে দিতে পারলেই যেন মনুষ্যত্বের আসল সুখ পাওয়া যায়।

ধন্যবাদ ভাইয়া, এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন।

You have been upvoted by @abuahmad, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


I invite you to join #club5050 if you haven’t joined yet


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

 3 years ago 

ভাইয়া আপনার পোষ্টটি পড়ে আমার অনেক অনেক ভালো লেগেছে। আপনি যে অসহায় মানুষের জন্য কিছু একটা করতে পারছেন এটা আপনার চরম সার্থকতা। আমাদের সকলের উচিত নিজ নিজ অবস্থান থেকে গরীব দুঃস্থ অসহায় মানুষের জন্য কিছু করা। ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57213.13
ETH 2415.72
USDT 1.00
SBD 2.40