ভালোবাসা ভালোবাসি কবিতা আবৃত্তি || [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

সবার সুস্থতা কামনা করছি


কবিতাটা লিখেছিলাম কন্টেস্টের জন্য। কিন্তু কি আর করার নিজের সমস্যা নিজের কাছেই থাকুক। তবে রাত জেগে লিখেছিলাম তাই শেয়ার করছি। আসলে কবিতা লিখতে হলে কবিতা বেশি বেশি পড়া উচিত। আর এমন সময় কবিতা লিখা উচিত যে সময় মাইন্ড ফ্রেশ থাকে। চাইলেই লিখা যায় না। কিছু কিছু সময় এমন থাকে যখন ভিতর থেকে অনেক ভালো ভালো কথা বের হয়। কিন্তু সব সময় তা হয় না। তাই কিছু লিখার জন্য উপযুক্ত সময় নির্বাচন করার খুব জরুরি।


image.png

Edit by Canva


নিজের লিখা কবিতা।


আমি কিছু লিখবো যখন ভাবি,
প্রেমের সাগরে তোমার নামে জোয়ার আসে এটুকুই জানি।

ভালোবাসি কত বেশি তা আমি নাই বা জানি
আগলে রাখবো চিরদিন এইটুকু আমি মানি।

পাওয়ার আশায় হারাইছো তুমি না পাওয়ার দেশের শান্তি
কি বুঝিবে সেথায় রহিয়াছে মুক্ত আকাশে বাতাস যাহা দুর করিবে তোমার ক্লান্তি।

আজকের দিনে ভালোবাসি না বলেও শান্তি পাই
যখন দূর থেকে দেখি তোমায়,

মাথার ভিতর গুজিয়া দিয়াছো ফুল, সময়ের সাথে পাপড়ি গুলো যাবে শুকায়ে।
আজকের ফেলে দেয়া ফুল হবে আমার ডায়েরিতে স্থান।
দেখিবো আর শান্তি লইবো ওগো তুমি যে শুধু আমার।

এক হেরে যাওয়া প্রেমের নায়ক আমি
তাতে কি আসে যায়! কবিতা লিখার রানী হয়ে আছো
এটাই চিরদিন বেঁচে থাক।

একবার পারিনি বলিতে তোমায় এটাই মোর দোষ।
রাতের গভীরে দাদা বলেছে, দিও বলে তাকে
যাকে চাও চিরকাল।

বলিতে পারিনি এটাই ছিল অন্যায়
এমন ভালোবাসা হেরে যাবে বিজয়ী হয়ে রয়ে যাক সবার কলিজায়।

অন্যায় সহ্য করিবার ক্ষমতা আছে বলেই আজ আমি প্রেমী!
না বুঝার দেশে তুমি রয়ে গেলে মোর ওগো প্রিয় রমনী।

আজকের দিনে ভালোবাসা দিলাম উড়িয়ে, নিও ওগো প্রিয়তমা
এই ভাবেই ভালোবাসি এটা হয়তোবা তোমার ছিলো না জানা।

ভালোবাসি ভালোবাসা, এই টুকুই রয়েছে জানা
ফিরবেনা জেনেও তোমার অপেক্ষায় আমার অভ্যাস রয়েছে দিন গুনা।


কবিতা আবৃত্তির লিংক



কবিতা লিখা নিয়ে আমার কিছু অনুভূতি।


আসলে না পাওয়ার মাঝেও ভালোবাসা থাকে। আমি মনে করি কাউকে দূর থেকে হাজার বছর ভালোবাসা যায়। ভালোবেসে পাওয়ার চাইতে না পাওয়ার মাঝে আনন্দ অনেক বেশি। সেটা আমি ফিল করি। আসলে কোন কিছু পেয়ে গেলে তার মূল্য থাকে না। না পেলে সেটা অনেক মূল্যায়ন করি আমরা।


final.jpg


চিন্তার দিন শেষ বলো আমার বাংলা ব্লগের হবে বাংলাদেশ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

Sort:  
 2 years ago 

আজকের দিনে ভালোবাসি না বলেও শান্তি পাই
যখন দূর থেকে দেখি তোমায়,

ভাই অসাধারণ আবৃত্তি করেছেন ভাই। হ্যাংআউটে ব্যাকগ্রাউন্ড মিউজিক আটকে আটকে আসে। তবে আজকে কবিতার সাথে ব্যাকগ্রাউন্ড মিউজিকে দারুণ কম্বিনেশন ছিলো। আর ভাই কবিতার শেষে ধন্যবাদ বলার স্টাইলটা ভালো ছিলো। ভাই মাঝে মাঝেই এই ভাবে কবিতা দিবেন,মানে ভিড়িও সহ তাতে আপনার ভয়েজ শুনে শুনে পড়তে ভালো লাগে। আপনার জন্য শুভকামনা রইলো ভাই।
 2 years ago 

কবিতাটি অনেক বেশি ভালো লেগেছে, তবে লেখার চাইতে আপনার মুখে আবৃত্তিতে ভিডিওতে শুনে আরো বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে ভিডিও করে তুলে ধরার জন্য। ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা আপনার জন্য।

 2 years ago 

এক হেরে যাওয়া প্রেমের নায়ক আমি
তাতে কি আসে যায়! কবিতা লিখার রানী হয়ে আছো
এটাই চিরদিন বেঁচে থাক।

সত্যি ভাই আপনি প্রেমের নায়ক না হইলে এত সুন্দর করে কেউ রোমান্টিক কবিতা লিখতে পারে 🥰। আপনার কবিতাটি সত্যিই চমৎকার ছিল ভাই এবং ভিডিওটি অনেক ভাল ছিল ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসাধারণ, আপনার আবৃত্তির ভক্ত আমাদের কমিউনিটির অনেক মানুষ, আপনি খুব মজার কথা বলতে পারেন। ব্যাকগ্রাউন্ড মিউজিকের সাথে মায়ার অনুভূতি জড়ানো কণ্ঠে চমৎকার কিছু আবৃত্তি করে শুনিয়েছেন আমাদের।

115.png

এক হেরে যাওয়া প্রেমের নায়ক আমি
তাতে কি আসে যায়! কবিতা লিখার রানী হয়ে আছো
এটাই চিরদিন বেঁচে থাক।

আপনার কাজের ধৈর্য দেখে আমি অনুপ্রাণিত হই।মিষ্টিভাষি মানুষ আপনি। সাথে রাখেন মনের দুয়ার খুলে।কবিতাতে তা প্রকাশ পায়। ইচ্ছে শক্তি অবিচল থাক, এই কামনায়।

 2 years ago 

ভাই য়া আপনার কবিতা অনেক ভালো হয়েছে। আপনার আবৃতিটা ভালো হয়েছে। ব্যাকগ্রাউন্ড মিউজিকটা ভালো ছিলো।আমি আবৃতি টা পুরোটা শুনলাম।ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে ভাইয়া।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ ভাইয়া আপনার কবিতা আবৃত্তি শুনে মুগ্ধ হয়ে গেলাম । আপনি অনেক সুন্দর ভাবে কবিতা আবৃতি করেছেন । দোয়া করি ভবিষ্যতে যেন আরও সুন্দরভাবে কবিতা আবৃতি করতে পারেন ।

আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

ভালোবাসি কত বেশি তা আমি নাই বা জানি
আগলে রাখবো চিরদিন এইটুকু আমি মানি।

আমি নিঃসন্দেহে বলতে পারি একজন মানুষের মনে ভালোবাসা না থাকলে সে কখনোই এত সুন্দর একটা কবিতা লিখতে পারবে না। এই দুটি লাইন আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া। আর ভিডিও মাধ্যমে কবিতাটি প্রকাশ করার জন্য এটি আরো ভালো লাগতেছে। আপনি অনেক ধন্যবাদ ও অভিনন্দন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57614.45
ETH 3097.31
USDT 1.00
SBD 2.57