জীবন হোক নিজের জন্য। [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

সবার সুস্থতা কামনা করছি


জীবন টা নিকের জন্য এটা ভুলেই গেলাম। হে দুনিয়া কি দিয়েছি তোমায় কি দিলা আমায়? কতো চেষ্টা করলাম দুনিয়া তোমায় ভালো রাখবো। পারলাম না আমি। কি পাওয়ার আশায় কি দিলাম নিজেই জানি না। মাঝে মাঝে চোখের কোনে পানি জমে যায়🥺🥺।


492AA7F4-C0CC-480D-8962-BB99C5B8B125.jpeg

Canon 750 D

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png


দিন শেষে আপনি কি জানেন আপনি যতোই চেষ্টা করেন কিন্তু আপনার আশে পাশের মানুষ হ্যাপি হবে না। দুনিয়াটা নাটকে ভরে গেলো। দুনিয়াটা একটা নাট্যমঞ্চ। আমি সেই নাট্যমঞ্চের অভিনেতা হতে পারলাম না। অভিনয় করে ভালোরাখার চাইতে বকা খেয়ে ভালো চাওয়াতে আমি শান্তি পাই🥺। দুনিয়াটা থেকে তুমি আমি চলেই যাবো।


আমার কাছে হুট করে মনে হলো ভালো থাকতে হবে নিজেকে। নিজেই যদি ভালো না থাকি দুনিয়াটা অন্ধকার হয়ে যাবে। আমি আর চাই না আমার দুনিয়াটা অন্ধকার করে ফেলি। তার মানে এমন না যে ফ্যামিলির দায়িত্ব ছেড়ে দিয়ে নিজে ভালো থাকবো। নিজেকে অনেক ভাবেই ভালো রাখা যায়। কিন্তু সেটাই খুজে বের করতে হবে আমি কিভাবে ভালো থাকবো।


EFEA1178-8730-4035-881D-29536F150168.jpeg

Canon 750 D

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png


সেদিন সিয়াম এর সাথে বসুন্ধরা গিয়েছিলাম ফোনে কিনতে। তার আগের দিন খুব কষ্ট হয়ে গিয়েছিল। রাত 11 টায় বাসায় ফিরেছিলাম। এর পরে পোস্ট কমেন্ট। সব মিলে অনেক সময় হয়ে গিয়েছিলো। রাতে দেখলাম শরীরে খুব ব্যাথা করছিলো। সারা দিন বাইক চালিয়ে আমার অবস্থা খারাপ হয়ে গিয়েছিল। পরের দিন সকালে ভাবলাম আবার বের হবো। কিন্তু পারলাম না। চিন্তা করলাম আমারও তো ভাল থাকার অধিকার আছে। পরে আর বের হলাম না। বিকেলে একটু ভাব নিলাম চিন্তা করলাম একটু গুড়ে আসি। আসলে নিজেকে ভালো রাখার জন্য অনেক টাকার প্রয়োজন হয় না এটা আমি বিশ্বাস করি।


1B7C92F6-E407-4A91-8336-5E58354215DD.jpeg

Canon 750 D

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png


একটা কথা খুব বলতে ইচ্ছে করছে। যারা এই দুনিয়াতে আপনার মূল্য বুঝলো না। তারা কিন্তু একটা সময় দেখবেন আপনি আপনার অনেক প্রশংসা করছে। কোন সময় জানেন? যেদিন আপনি মারা যাবেন আপনার রুহু চারো দিকে গুড়বে সেদিন আপনার রুহু অনেক প্রশংসা শুনবে। আমিও হয়তোবা শুনবো। কিন্তু আজ বেঁচে থেকে একটা কথা খুব বলতে চাই। আজ অনেক কষ্ট দিলা। অনেক নাটক করলা। সেদিন আমি যখন চলে যাবো আর নাটক করিও না। শেষ এর সময় তোমাদের নাটক গুলা আমায় বড্ড কষ্ট দিবে🥺🥺।


F43D53F3-95A1-42A7-AA97-2E626FF8192B.jpeg

iphone 11 pro max

লোকেশন 🧭


ছবিতে একটু খেয়াল করুন। যখন আমি পাতাকে ফোকাস করেছি বাকি সব ব্লার হয়ে গেলো। আপনাকে একদিন এই ভাবে ফোকাস করবে। কেনো জানেন? শুধু মাত্র নিজেদের লাভের জন্য। যেমন আমিও এই পাতাকে ফোকাস করেছি আমার ছবি সুন্দর করার জন্য। বাস্তবতা খুব কঠিন। নিজেকে ভালো রাখতে হবে। আসলে অন্যের জন্য নিজেকে শেষ করে দেয়ার কোন মানে হয় না। আর হ্যা টাকার পিছু ছুটে এই ভাবে নিজেকে শেষ করে দেয়ার মানে কি? আপনার টাকা আছে তাই আপনার সন্তান এর কাছে আপনি আদর্শ বাবা। টাকা না থাকলে শেষ সময় অনেক কিছুই ফেস করতে হয়🥺।


final.jpg


চিন্তার দিন শেষ বলো আমার বাংলা ব্লগের হবে বাংলাদেশ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

Sort:  
 2 years ago 

পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া, আপনি জীবনের বাস্তবতা গুলো এই পোষ্টের মাধ্যমে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন । আসলে কথাগুলো সত্যি যতই মানুষকে ভালো রাখার চেষ্টা করা যায় তবে সবার কাছে ভালো হওয়া যায় না তবে হাজার দুঃখের মধ্য নিজেকে ভালো রাখার টাই হচ্ছে শ্রেয়। যাই হোক ধন্যবাদ রাজু ভাই আপনাকে, এমন সুন্দর একটি মানবিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল, ♥️

 2 years ago 
জী ভাই। অনেক কষ্ট থেকেই লিখেছি এই পোস্ট টা।
 2 years ago 
আসলে নিজেকে ভালো রাখতে হবে। নিজে যদি ভাল না থাকি কেউ এসে বলবে না। এক বেলা যে খেয়েছিস? কি করছিস? নিজে যদি ভাল থাকি সকলেই কাছে আসবে এটাই বাস্তবতা।আসলে মানুষ তখনই প্রশংসা করে যখন নিজের স্বার্থ হাসিল করে কিন্তু সব ক্ষেত্রে না। আসলে দুনিয়ার মানুষগুলো বড়ই আজব। নিজের স্বার্থ হাসিলের জন্য কত প্রশংসা নাই করে। এটাই সব থেকে খারাপ লাগে। আসলে মানুষ তখনই প্রশংসা করে আপনি ঠিক বলেছেন যখন মানুষের জীবন থেকে রুহ বেরিয়ে যায়।আসলে একটা কথা কি ভাইয়া টাকা, পয়সা, বাড়ি, গাড়ি থাকলেই কিন্তু মানুষ সুখী হয় না মএমন পরিবার আছে অল্প টাকার মধ্যেই সুখী জীবনযাপন করছে। সৃষ্টিকর্তার শুকরিয়া আদায় করা উচিত। দিনশেষে নিজেকে সময় দেয়া উচিত।নিজেকে ভালোবাসা উচিত
 2 years ago 
একদম ঠিক প্রিয় ভাই আমার। তোমার জন্য অনেক অনেক দোয়া রইল।
 2 years ago 

বাহ,দারুণ লিখেছেন ভাইয়া।আপনি বলার পর আপনার পোষ্ট পড়তে চলে আসলাম।এটাই ভাই-বোনের মিল দেখেছেন😊, বিষয়টি কিছুটা একই।যতদিন আমার দ্বারা মানুষের স্বার্থ মিটবে ততদিন মানুষ মনে রাখবে কিন্তু একসময় ভুল বুঝবে।তখন নিজের বলতে কেউ থাকবে না একাই একাকে চিনতে হবে।ভাইয়া, কয়েকটি বানান ভুল হয়েছে।যাইহোক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
ঠিক বলেছিনা আপু। দু জনের কথা গুলো কিন্তু অনেকটাই মিল ছিলো আমি মনে করি।
 2 years ago 

হুম ভাইয়া, কোনো কোনো সময় একজনের চিন্তাধারার সঙ্গে অপর জনের চিন্তাধারা বা ভাবনা কিছুটা মিলে যায় তবে একদম সবটা নয়।

একটি কষ্টে ভরা আত্মকথনের লেখনি। আমি যেন নিজেকে খোঁজে পাচ্ছি আপনার লেখায়। হ্যা কিছু মানুষ এমন থাকে যে, ছবির মতন ফোকাস করবে স্বার্থ হাসিলের জন্য পরক্ষণে আবার ভুলে যাবে। মাঝে মাঝে এমনও সময় আসে আপনি যাদের জন্য করবেন, তারাই আপনাকে কথা শুনিয়ে দিবে। আহ্ কি কষ্ট যে লাগে তখন। নাটকের ভালো অভিনেতা হতে না পারলেও অনেকসময় ভিলেন বানিয়ে দেয়।
তবে দিনশেষে নিজেকে নিজের মত করে এগুতে হবে, প্রার্থনা করে যেতে হবে রবের কাছে। সৃষ্টিকর্তার উপর ভরসা রেখে, নিজের চেস্টার মাধ্যমে আমাদের গন্তব্যে হাঁটতে হবে। সিয়াম ভাইয়া আর আপনার হাসিমুখের ছবি সত্যিই অস্থির, মাশা-আল্লাহ। দোআ এবং শুভকামনা রইলো ভাইয়া। আপনার প্রার্থনায় ভাইয়া আমাকে একটু রাখবেন ভাইয়া🤍🤍

 2 years ago 
আপনার এত সুন্দর কমেন্ট দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম অসংখ্য ধন্যবাদ ভাই।
 2 years ago 

জীবনটা হোক নিজের জন্য
নিজের মতো করে
সুখ শান্তিতে কাটে যেন
আপনজনদের ধরে

অনেক অনেক দোয়া দিলাম
অসীম ভালবাসা
বিধাতা যেন পূর্ণ করেন
তোমাদের সকল আশা
♥♥

 2 years ago 
সত্যি অসাধারণ কমেন্ট ছিলো আপনার। ধন্যবাদ আপনাকে আন্টি।
 2 years ago 

♥♥

 2 years ago 

আপনার লেখাটা খুব বাস্তব। আর শেষে যে উদাহরণ দিলেন সেটাও। আসলে সবাইকে ভাল রাখতে চাওয়াটা ঠিক আছে, কিন্তু সেটা আসলে সম্ভব হয়না। ধরতে গেলে সবাই স্বার্থপর। তাইলে আপনি কেন হবেন না? নিজের দিকে আগে খেয়াল রাখুন, এরপর যদি অন্য কারো উপকারে আসা যায় তো আসবেন।

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে মননশীল বিষয় নিয়ে লিখার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি লেখনী!

দিন শেষে আপনি কি জানেন আপনি যতোই চেষ্টা করেন কিন্তু আপনার আশে পাশের মানুষ হ্যাপি হবে না।

আমি সম্পুর্ণ একমত। আর পাতার ব্যাকগ্রাউন্ড ব্লার এবং পাতা টি ফোকাস করা নিয়ে যা বলেছেন আমার মন ছুয়ে গেলো। প্রতিটি লাইন বাস্তবমুখী ছিলো। মনে হচ্ছিলো যেনো, আপনি আমার মনের কথা গুলোই লিখছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45