কাজের সাথে কোন কিছুর কম্পেয়ার করা ঠিক না। || 10% Beneficiaries shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

সবার সুস্থতা কামনা করছি❤️


উপার্জন করার চাইতে উপার্জন এর টাকা গুলি হিসেব করে খরচ করা টা মেইন বিষয়। একটা কথা আছে না স্বাধীনতা অর্জন করার চাইতে স্বাধীনতা রক্ষা করা কঠিন। এবার আরেকটা বিষয় বলি কেউ যদি উপর্জন এর টাকা হিসেব করতে যেয়ে যেখানে প্রয়োজন সেখানে খরচ না করে তাহলে সেটাও ভুল হবে। কাজের সাথে কোন কম্পেয়ার হবে না এই জন্যই বলা। আমরা অনেকেই আছি এই কাজ টা করি যেখানে খরচ করতেই হবে সেখানেও হিসেব করি এটা নিশ্চিত বোকামি ছাড়া কিছু হবে না। আমাকে অনেকেই বলে রাজু তুমি মোটামুটি ভালো উপার্জন করো টাকা ফিউচার এর জন্য রাখো। আমি মনে করি তারা ঠিক বলে কিন্তু আমার খরচ গুলি এমন যেটা না করলেই নয়।

CD4ED2B7-44FD-4501-9F4C-7F7D32FEF3F9.jpeg

Canon 750D

What's 3 Word Location


কুরিয়ার করার পরে আমি আর আমার সে গেলাম কিছু খাওয়ার জন্য। আমি কাজের এত প্রেশারে ছিলাম দুপুরেও খেতে পারি নাই। পরে সে আমাকে বল্ল আগে কিছু খেয়ে নাও। তখন চিন্তা করলাম আসলে ওরে নিয়ে কিছু খাই। আসলে এই যে খরচ টা এটা প্রয়োজন। আর হ্যা কিছু দিন আগে শুভ ভাইয়া একটা পোস্ট করেছিলেন ভাইয়া দেরিতে ঘুম থেকে উঠে কিন্তু এটাও প্রয়োজন। কেননা নিজেকে তো ঠিক রাখতে হবে যেহেতু রাতে কাজের ক্ষেত্রে ঘুম কম হচ্ছে।

97274B69-BC42-437C-BF61-7910016571A6.jpeg

Canon 750D

What's 3 Word Location


কথার ফাকে এটা বলে দেই মামার লুচি আর টিকা আর চিকেন টা অসাধারণ ছিল❤️❤️😘😘।


গত কাল আমি একটা কিবোর্ড আর একটা মাউস কিনেছি। এবার একজন আমাকে বল্ল এত দাম দিয়ে কিনার কি প্রয়োজন ছিল আমি তাকে বলেছি এটা আমার প্রয়োজন। আর আমি কম মূল্যের টা কিনতে পারতাম তবে সেটা দিয়ে কাজ করে মজা পেতাম না। এটা দিয়ে যেহেতু আমি কাজ করি সুতরাং কাজের ক্ষেত্রে আমি কোন দিন কম্পেয়ার করি না ❤️

92B4DA14-E979-4CEC-AEEB-4889C19885C1.jpeg


3598DA71-6B72-4C42-A3F6-6A2E900A80CD.jpeg

Canon 750D

What's 3 Word Location


আজকে দেখতাছি আমার কম্পিউটার টাও সমস্যা দিচ্ছে এখন আমি যদি এটা মনে করি যে এখন টাকা খরচ করা যাবে না তাহলে এটা বোকামি করবো। কারন আমি তো এটা দিয়ে কাজ করি। সুতরাং যত দ্রুত এটা ঠিক করবো ততটাই ভালো।


F2F7E20C-0C34-40B3-9317-77447EBD84CC.jpeg

Canon 750D

What's 3 Word Location


কি বোর্ড কিনা ফাকে একটা ছবি নিয়ে নিলাম নিজের। সব মিলিয়ে এটাই বলব নিজের লাইফ টাকে সুন্দর করার জন্য আমরা উপার্জন করি। কিন্তু এমন টা যাতে না হয়ে যায় যে, আমাদের লাইফের ভালো থাকাই আমরা ভুলে যাই । নিজেকে ভালো রাখা টা খুব জরুরি। লাস্টে আবার এটা বলবো যে কাজের সাথে কোন কিছুর কপ্লেয়ার হবে না।

IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

20210901_165454.png

Sort:  
 3 years ago 

আপনি একদম ঠিক কথা বলেছেন। সত্যিই কাজের সাথে কোনো কিছুর কম্পেয়ার করা উচিত না। আমরা টাকা উপার্জন করি ভালো থাকার জন্য। যে জিনিসটা আমাদের জীবনের সবচেয়ে বেশি প্রয়োজনীয় তার জন্য এটা কখনোই ভাবলে হবেনা যে টাকা খরচ হয়ে যাচ্ছে বা এখন কেনা উচিত নয়। আপনি একদমই এক্ষেত্রে ঠিক কথা বলেছেন।
আর আপনার নতুন কিবোর্ডে খুব সুন্দর হয়েছে। শুভকামনা রইল ।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

নতুন কি বোর্ড, মাউসের জন্য শুভেচ্ছা রইল ভাই। আরো অনেক দূর পথ চলা বাকি। এভাবেই এগিয়ে যান। অনেক অনেক শুভকামনা ।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার কম্পিউটার অনেক সুন্দর। কত টাকা দিয়ে কিনেছেন?? আমাদের সবার উচিত কাজের ক্ষেত্রে কোন ছাড় না দেওয়া।সুন্দরভাবে বিষয়টা তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

৩০০০।

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

উপার্জন করতে তো সবাই পারে কিন্তু সে উপার্জিত টাকা সদ্ব্যবহার কয়জন করতে পারে। এটাও যেমন সত্য কথা, তেমনি সত্য কথা যে আমাদের প্রয়োজন এ আমাদেরকে টাকা খরচ করতে হবে। সব যদি আমরা ভবিষ্যতের জন্য জমিয়ে রাখি যাবে বর্তমানের কি হবে। এজন্য আমাদেরকে ব্যালেন্স করে হিসেব করতে হবে যাতে বর্তমানে ভাল থাকা এবং ভবিষ্যতে ভালো থাকা যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোষ্ট করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

গত কাল আমি একটা কিবোর্ড আর একটা মাউস কিনেছি। এবার একজন আমাকে বল্ল এত দাম দিয়ে কিনার কি প্রয়োজন ছিল আমি তাকে বলেছি এটা আমার প্রয়োজন। আর আমি কম মূল্যের টা কিনতে পারতাম তবে সেটা দিয়ে কাজ করে মজা পেতাম না।

ভাই আপনি দেখছি ঠিক আমার মত। আমি ও কাজের সুবিধার জন্য বাজেটের দিকে খেয়াল করি না।

 3 years ago 

হাহাহাহা ।আসলে সত্যি বলতে কি ভাই আমি কাজের জন্য কিছু কিনার সময় সেটা বেস্ট কিনার চেষ্টা করি ।আমি সবসময় আমার বাজেট যা নিয়ে যাই তার চাইতে বেশি দিয়ে নিতে হয় কারণ যেটা দিয়ে কাজ করব সেটা দিয়ে যদি কাজ করে শান্তি না পাই তাহলে অযথা সেটা কিনে লাভ কি।

 3 years ago 
উপার্জন করার চাইতে উপার্জন এর টাকা গুলি হিসেব করে খরচ করা টা মেইন বিষয়

লাখ কথার এক কথা। অনেকেই আছে অনেক উপার্জন করে কিন্তু সেটা ঠিকঠাক মতো হিসেব করে খরচ না করার জন্য দিনশেষে তার কাছে সংগ্রহিত থাকে খুব কম।

স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা যেমন কঠিন ঠিক একইভাবে উপার্জনের চেয়ে টাকা ঠিক মতো খরচ করা কঠিন।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

আপনার কী-বোর্ড টা অনেক সুন্দর হয়েছে ভাইয়া। কেন ব্যান্ড এর এই টা??

 3 years ago 

উপার্জন করার চাইতে উপার্জন এর টাকা গুলি হিসেব করে খরচ করা টা মেইন বিষয়

সত্যি বলতে প্রথমেই মুগ্ধ হয়ে গেলাম এই কথাটি শুনে।বাহ কিবোর্ড আমার খুবই পছন্দ হয়েছে। অনেক ভালো লাগছে।যেটা প্রয়োজন হবে সেটা অবশ্যই কিন্তু হবে ভাইয়া এটাই সত্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

জি ভাই একদম সঠিক কথা বলেছেন।টাকা উপার্জন করে শুধু টাকা ভবিষ্যতের জন্য জমা করে রেখে দিলাম ,তা নয়।তাহলে বর্তমান সময় আমি কিভাবে চলবো।আর টাকা উপার্জন করার উদ্দেশ্যে তে জীবনের তাগিদে ব্যবহার করা।কারন প্রয়োজন আছে বিধায় আমরা উপার্জন করি।তাই আমাদের বর্তমানে ও ভবিষ্যতে ভালো ভাবে চলতে পারি সে দিকে লক্ষ্য রেখে চলতে হবে ।সব মিলে চমৎকার লিখেছেন ভাই। অনেক ধন্যবাদ এতে সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমি আপনার সাথে একমত তবে যে জিনিস এ কাজ হবে সেটা কিনতে হবে এবং মানের দিক বিবেচনা টা করা জরুরি। আমার মনে হচ্ছে এটা একটা মেকানিকাল কি বোর্ড যদি তাই হয় তবে এটার দাম প্রচুর। সেক্ষেত্রে একটু কম দামি কি বোর্ড কিনলে খুব ভাল ভাবেই কাজ চলে যাবে আশাকরি। অন্যদিকে মানুষের অভাব সীমাহীন তো এই সীমাহীন অভাবের মধ্যে কোনটা বেশী জরুরী সেটি আপনি ভাল ভাবে বুঝিয়ে দিয়েছেন। তবে মানি ম্যানেজমেন্ট বলে একটা কথা আছে সেটি করতে পারলে তৃপ্তি পাওয়া যায়। আর মনের দিক বিবেচনা করলে সেটার দাম বহু। কারন আপনি মানসিক শান্তি আর আপনার উপযোগ কে এক সাথে কখনই বিচার করতে পারবেন না। যাই হোক সুন্দর একটা বিষয় নিয়ে আলোচনা করেছেন। ভাল থাকবেন। শুভেচ্ছা।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31