বিকেলের সুন্দর একটি দৃশ্য অংকন [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

সবার সুস্থতা কামনা করছি


আমি আগে অংকন করতাম। কিন্তু জ্বল রং দিয়ে আগে কোন ড্রয়িং করি নাই। দাদা যখন এন এফ টি নিয়ে পোস্ট দিলো সাহস করে তুলি হাতে নিলাম। গত কাল দাদা যখন গতকাল বলল সাইফুল এর আর্ট খারাপ ছিল না, সত্যি তখন আমি একটা শক্তি পেয়েছি। সেটা কেমন আপনাদের বুঝাতে পারবো না আমি। আজকে একটা পেইন্টিং করে ফেললাম। জানি না আপনাদের কাছে কেমন লাগবে।


EE04FDA4-F075-4A9A-806D-75E0786C5D8C.jpeg

Iphone 11 pro max

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png


ছবিটা একটু ভিন্ন ভাবে তুলার চেষ্টা করলাম। এবার আমি আপিনাদের একটা একটা করে ধাপ গুলো শেয়ার করবো। আমি এর পরে এমন আর্ট করবো কিনা মন্তব্য করে জানাবেন।


প্রথম ধাপ🎨🖌🖼


141A549D-D133-46BF-981E-F764D0294939.jpeg


মার্জিন টেপ ছিলো না। কি আর করবো টেপ দিয়ে কাজ চালিয়ে দিলাম। প্রথমে আমি লাল রং দিয়ে সম্পূর্ণ লাল রং করে নিলাম। এর পরে আমি কালো রং দিয়ে উপরে এবং নিচে কালো কালার করে নিলাম। আর সাইডে একটু কালো আর লাল রং মিক্স করে সেড করে দিলাম।


২য় ধাপ🎨🖌🖼


EBB4B147-F85D-493E-9840-A9395587D518.jpeg


এবার আমি সাদা আর লাল রং মিক্স করে পরন্ত বিকেলের লালচে সূর্যের একটা সেড দিলাম। তার পরে তার উপর আবার লাল রং দিলাম।


৩য় ধাপ🎨🖌🖼


A89298FE-E76D-4036-B7F6-08FDAB50711B.jpeg


এবার আমি কালো রং দিয়ে একটা গাছ অংকন করলাম। গাছ টা এমন ভাবে অংকন করলাম যার ভিতর গাছের পাতা নেই।


৪র্থ ধাপ🎨🖌🖼


168CB1FA-F149-4968-975B-14D91DC72883.jpeg


FAB93610-AA85-46F1-8CAE-43FDDB9CABC0.jpeg


এবার আমি গাছের নিচের অংশে একটু চেয়ার অংকন করে দিলাম। আমি মনে করি খুব সহজ একটি অংকন করেছি। যে কেউ চাইলেই করতে পারবেন। মাটিতে ঘাসের একটা দৃশ্য দিয়ে দিলাম। মোটামুটি আমার অংকন হয়ে গিয়েছে।


BE28B902-41CC-4517-9432-479EA9ACBB6C.jpeg


সব ছবি একই জায়গাতে তুলেছি তাই সব গুলোতে লোকেশন দেই নি।


এবার আমার ড্রইং শেষ হালকা ফটোগ্রাফি করলাম। আমি সিয়াম যখন ড্রয়িং করতো মন দিয়ে দেখতাম। আর চিন্তা করতাম আমিও পারবো। আসলে আপনি পারবেন সেই দিন যেদিন নিজেকে এটা বিশ্বাস করাতে পারবেন যে আপনিও পারেন। সুতরাং চেষ্টা করতে হবে।



final.jpg


চিন্তার দিন শেষ বলো আমার বাংলা ব্লগের হবে বাংলাদেশ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ভাই আপনার পেইন্টিং দেখে কল্পনার দুনিয়ায় চলে গিয়েছিলাম। এর রকম পরিবেশে বিকাল বেলা গাছের নিচে বসে থাকতে পারলে অনেক ভালো লাগতো। আপনি খুব সুন্দর ভাবে পেইন্টিং এর প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করছেন। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ একটা পেইন্টিং আমাদের উপহার দেওয়ার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনাকে অনেক বেশি ধন্যবাদ। আপনি সব সময় খুব সুন্দর কমেন্ট করেন আমাদের রিয়েল হিরো।

 2 years ago 

গোধূলি বিকেলের খুব মনমুগ্ধকর একটি দৃশ্য অঙ্কন করেছেন আপনি। সত্যিই এমন পরিবেশে নিজেকে হারিয়ে দিতে ইচ্ছে করে।
সত্যিই আপনার পেইন্টিংয়ের তারিফ করতে হয়। শুভেচ্ছা রইল ভাইয়া আপনার জন্য❤️❤️❤️

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুব সুন্দর কমেন্ট করেছেন।

 2 years ago 

ওহ্ কি চমৎকার লাগলো এই রোমান্টিক সুন্দর দৃশ্য 😍
যুগ যুগ জিও ❣️
ভালো প্রচেষ্টা আর সুন্দর উপস্থাপনা সত্যিই দারুন ❤️
হাফিজ ভাইয়ের মতো আমিও বলবো আমারা দুজনেই যদি একসাথে বসতে পারতাম 😍😍
মজা করলাম খুব ভালো ছিল ♥️
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

আমার প্রিয় বড় ভাই। আপনাকে অনেক বেশি ধন্যবাদ।

খুব চমৎকার একটি অঙ্কন করেছেন আপনি। যা ছিল সত্যি অসাধারণ। বিকেলের সুন্দর দৃশ্য অংকন এর উপস্থাপনা ছিল চমৎকার। খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন অংকন টি কিভাবে করেছেন।আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য। পাশে থাকবেন এটাই চাই।

 2 years ago 

জাস্ট অসাধারন ভাইয়া আপনি অনেক চমৎকার ভাবে বিকেলের অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আমাদের সকলের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই অংকন আমার কাছে খুবই সুন্দর লেগেছে। বিশেষ করে আপনারা অংকন এর মাঝে গাছের দৃশ্যটি মনমুগ্ধকর। এতো সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে অঙ্কন করে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রিয় ভাই জান অনেক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর কমেন্ট করেছেন।

 2 years ago 
  • ভাই আপনি তো চারিপাশে একদম সবকিছু সাজিয়ে নিয়ে বসে গিয়েছেন। তবে সত্যিই আপনার আর্ট করার দিকটা আমার বেশ ভাল লেগেছে। খুব সুন্দর ভাবে দৃশ্যটি ফুটিয়ে তুলেছেন জলরং এর মাধ্যমে। তবে বেঞ্চের উপর যদি এক সুন্দর রমণী বসে থাকতো তাহলে দৃশ্যটি আরো সুন্দর হতে পারতো।
 2 years ago 
  • আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুব সুন্দর কমেন্ট করেছেন।
 2 years ago 

অনেক সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে উপস্থাপন করেছেন আর এই বিকালের দৃশ্যটি দেখে মনটা ভরে গেল কারণ বিকেলে সবারি এইরকম পরিবেশে বসতে পারলে খুব ভালো লাগে।

 2 years ago 
  • আপু খুব সুন্দর কমেন্ট করেছেন। আপনাকে অনেক বেশি ধন্যবাদ।
 2 years ago 

বিকেলের সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন আপনি আমার কাছে দেখতে অনেক সুন্দর লাগছে দৃশ্যটা। এমন পরিবেশে নিজেকে আবদ্ধ করে রাখতে ইচ্ছে করে। এত সুন্দর দৃশ্য অংকন তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 
  • ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কমেন্ট করার জন্য।
 2 years ago 

অসাধারণ হয়েছে ভাইয়া।মনে হচ্ছে না হাতে আকানো,মনে হচ্ছে ক্যামেরার বন্দি ছবি।গাছটি খুবই আকর্ষণীয় দেখতে লাগছে।আমি তো মুগ্ধ হয়ে দেখছিলাম।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার আর্ট দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া । রং দিয়ে আপনি খুব সুন্দর করে একটি বিকেলের দৃশ্য অংকন করেছেন। কালার কম্বিনেশনটা অনেক অসাধারণ ছিল ভাইয়া । ধন্যবাদ আপনাকে ❤️

 2 years ago 
  • আপনাকে অনেক বেশি ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45