ভাপা পিঠার রেসিপি || 10% Beneficiaries shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

এই পোস্ট কন্টেস্ট এর জন্য করা হয় নি।


পিঠা আমরা সবাই খুব পছন্দ করি। কিন্তু জানি না ক্যান জানি পিঠা আমার তেমন একটা ভালো লাগে না খেতে। আগে খুব পছন্দ করতাম। বাবা বিদেশ চলে যাওয়ার পর থেকে বাসায় তেমন আর একটা পিঠা বানানো হতো না। সেই থেকে না খেয়ে খেয়ে কেমন জানি ভালোলাগাটা নষ্ট হয়ে গিয়েছে।

Canon 750D

What's 3 Word Location

আমি একটা ভিডিও শেয়ার করবো তবে কিছু বিষয় বলে দেই কিভাবে কি করা হয়েছে।


১ম ধাপ



প্রথমে চাল ভাঙ্গিয়ে নিতে হবে। এর পরে অনেকেই অনেক ভাবে করে থাকে। আমি শর্টকার্ট সিস্টেম টা শিখেয়ে দিবো। চাল এর গুড়া আর চিনি আর নারিকেল এক সাথেই দিয়ে ভালো মতন মিশিয়ে নিলাম।

২য় ধাপ



Canon 750D

What's 3 Word Location


এবার যেই কাজটা করতে হবে, আমরা একটা পরিমাপ অনুযায়ী বাটি নিয়ে নিলাম। পিঠার সাইজ টা আপনি কেমন বানাবেন সেটার উপর ভিত্তি করে বাটি টা নিতে হবে। এবার আমি বাটির ভিতর চালের গুড়া দিয়ে বাটিটা পরিপূর্ন করে নিলাম। এর উপরে একটা নেট এর জাল দিয়ে দিলাম।

৩য় ধাপ


Canon 750D

What's 3 Word Location


এবার আমি একটা পাতিলে পানি দিয়ে তার উপর একটা ডাকনা দিবো এমন ভাবে যাতে সেই ডাকনার ভিতর ছিদ্র থাকে। যাতে করে পাতিলের ভিতরের পানি গরম হয়ে ভাপ বের হতে পারে। আমি যেই কাজটা করেছি ডাকনা এর চারো পাশে আটা পানি দিয়ে মিশিয়ে চারো পাশে লাগিয়ে দিলাম যাতে করে আশে পাশে দিয়ে ভাপ বের হতে না পারে। এবার আমি পিঠা টা সেই ডাকনার উপর দিয়ে অন্য একটা ডাকনা দিয়ে ঘুরে দিবো। ঠিক ৩/৪ মিনিট পরে দেখবো আমার পিঠাটা রেডি হয়ে যাবে।

ভিডিও এর লিং টা শেয়ার করলাম।



এবার নিজের একটা সেলফি দিয়ে দেই হাহাহাহাহহাহা


image.png

Canon 750D

What's 3 Word Location


IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

20210901_165454.png

Sort:  
 3 years ago 

ভাপা পিঠার রেসিপি অনেক সুন্দর হয়েছে ভাই ভাপা পিঠা আমার সবথেকে বেশি পছন্দ। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে❤️❤️❤️❤️

 3 years ago 

খুব সুন্দরভাবে ভাপা পিঠার রেসিপি উপস্থাপন করেছেন।ভিডিওতে ভালোভাবেই দেখিয়েছেন সবকিছু।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার ভাপা পিঠার রেসিপি টি।দেখেই জিভে জল এসে গেল।আপনি প্রতেকটা ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইলো ।😊

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে❤️❤️❤️

 3 years ago 

ভাইয়া আপনার পোষ্টের প্রথম শীতের পিঠা দেখতেছি। শীতের পিঠার মধ্যে ভাপা পিঠা আমার খুবই প্রিয়। ভাপা পিঠারে মধ্যে দেওয়া পাটালি গুলা একটু ছবি তুলে উপস্থাপন করলে বেশি ভালো হতো। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে❤️❤️

 3 years ago 

শীত আসলেই আমার সব থেকে বেশি যে পিঠা নাম মনে পরে তা হলো ভাপা পিঠা।আমি ভাপা পিঠার প্রচুর ফ্যান।বাসায় এখনো এটা বানানো হয়নায় তবে বাজার থেকে খাওয়া অলরেডি হয়ে গেছে।আপনি দারুন একটি পিঠার রেসিপি করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে🙏🙏🙏❤️❤️❤️❤️

 3 years ago 

ভাই আপনার ভাপা পিঠা দেখে শীতের আমেজ টা বুঝতে পারলাম যে শীত এসে গেছে এখন পিঠার মৌসুম বিভিন্ন ধরনের পিঠা খেতে হবে। ভাপা পিঠা আমার এমনিতেই খুবই প্রিয়। আপনি খুব সুন্দর করে পিঠে তৈরি করেছেন সেই সাথে আরো সুন্দর করে উপস্থাপন করেছেন শুভকামনা থাকলো

 3 years ago 

❤️❤️❤️❤️ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আমারও তেমনি পিঠা প্রতি আকর্ষণটা একটু কম।ছোটবেলায় পিঠা খেয়েছি এখন পিঠার প্রতি আগ্রহটা একদম কমে গেছে। তৈরি করতে পারে না তাই খাওয়ার প্রতি আকর্ষন কমে গিয়েছে।আপনার ভিডিওটি দেখে আমি শিখে নিলাম কিভাবে ভাপা পিঠা তৈরি করতে হয়। ভাইয়া ধন্যবাদ,আমাদের মাঝে এতো সুস্বাদু শীতকালীন একটি পিঠা রেসিপি উপস্থাপন করেছেন বলে।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে❤️❤️❤️

 3 years ago 

শীতকাল মানেই হচ্ছে ভাঁপা পিঠার সময়। শীতকাল এ ভাঁপা পিঠা খেতে অনেক ভালো লাগে। আপনার বানানো পিঠটা অনেক মজাদার হয়েছে টা দেখেই বুঝা যাচ্ছে। আপনাকে ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে❤️❤️❤️❤️

 3 years ago 

শীত সকালে ভাপা পিঠার
নেই কোন জুড়ি
ছোট-বড় সবার প্রিয়
ছুরি অথবা বুড়ি।

চালের গুঁড়া নারকেল ঝুরি
সঙ্গে খেজুর গুড়
গরম গরম খেতে যেন
লাগে সুমধুর♥♥

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে❤️❤️❤️❤️

 3 years ago 

ভাপা পিঠা খেতে আমার খুব ভালো লাগে। কিন্তু ভাপা পিঠা বানানো তে এত ঝামেলা সেজন্য কখনো বানানো হয় না। কিন্তু আপনার আজকের বানানোর পদ্ধতি টা দেখে খুবই ভালো লাগলো। আপনি খুব সহজভাবে এবং ঝামেলা ছাড়াই ভাপা পিঠা তৈরি করেছেন ।আপনার এই পিঠা তৈরির পদ্ধতি দেখে আমিও বাসায় একবার চেষ্টা করব। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে❤️❤️❤️❤️

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61195.23
ETH 2975.65
USDT 1.00
SBD 2.47