না বলতে শিখুন [10% ʙᴇɴᴇғɪᴄɪᴀʀɪᴇs ғᴏʀ @sʜʏ-ғᴏx🦊]

in আমার বাংলা ব্লগ2 years ago

সবার সুস্থতা কামনা করছি


আশা করি সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকের টপিক না বলতে শিখুন। একটু কেমন হয়ে গেলো টাইটেলটা তাই না? আসলেই হ্যা না বলতে শিখতে হবে। সব কাজে হ্যা বলা ঠিক না। এতে করে অনেক বড় সমস্যায় পরতে হয়। আমি প্রথমের একটা ঘটনা শেয়ার করি আপনাদের বুঝতে সহজ হবে। এক ছোট ভাইকে আমি বললাম এই কাজ টা করে দিতে পারবি? ও বলল আচ্ছা ভাই ঠিক আছে। এবার ওরে আমি বললাম ঠিক ৭.০০ টায় আমায় বাসায় চলে আসবি। ও বলল আচ্ছা ভাই। আমার কাজটা অনেক জরুরী ছিলো। এবার ৭.০০ টা বেজে গেলো কিন্তু ও আসলো না। আমি একটা বিপদে পরে গেলাম। পরের দিন আমার সাথে ওর দেখা হলো। কিরে কাল এই কাজটা ঠিক করলি? ভাই সরি কি আর বলবো এক আন্টি একটা কথা বলেছে তাকে আমি না করতে পারি নাই। আমি বললাম তোর উচিত ছিলো তাকে না করা। আর যেহেতু তাকে না করার মতন ছিলো না আমায় জানাইতি। ভাই ভুল হয়ে গেছে। আচ্ছা ঠিক আছে ব্যাপার না। কিন্তু আমি জানি আমার অনেক ক্ষতি হয়ে গেলো ওর জন্য। আসলে দুই জন ওর কাছে গুরুত্বপূর্ণ ছিলো। কিন্তু যাই হোক ওর একজনকে না বলা উচিত ছিলো।


image.png

সংগ্রহ করেছি ভাইয়ার থেকে🤭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png


একটা কথা কি আপনি যেমন কাজ করুন সেখানে ২ ধরনের মন্তব্য হবে। ভালো এবং খারাপ। এবার কাজটা যেমন হোক না কেন। আপনি বলতে পারেন ভাই আপনি ভুল, কিন্তু আমি বলবো আমি ভুল বলি নাই। ধরে নিন আপনি একজন মানুষকে হেল্প করেছেন এখানে আপনি সত্যি একটা ভালো কাজ করেছেন। কিন্তু দেখবেন এখানেও কেউ কেউ বলবে খুব ভালো আবার কেউ কেউ বলবো হুররর মানুষ কে দেখানোর জন্য করে যাচ্ছে এগুলো। সুতরাং এক সাথে সবাইকে খুশি করা যায় না। আসলে কি আমরা অনেক সময় মন রক্ষা করার জন্য অনেক কাজ পারবো না এটা জানার পরেও হ্যা বলে দেই। মনে করি না বললে উনি খারাপ মনে করবে। কিন্তু এটা চিন্তা করি না যে কাজ টা পরে না পারলে বেশি খারাপ মনে করবে।


image.png

সংগ্রহ করেছি ভাইয়ার থেকে🤭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png


সবার সাথে বন্ধুত্ব করা যায় না। অনেক ছেলে আজ নেশায় পরে গেলো এক মাত্র না করতে পারে নাই বলে। কোন দিন সিগারেট না খাওয়া ছেলেটা আজ সিগারেট খায় বন্ধুরা যখন সিগারেট দিয়েছে তখন লজ্জায় না করতে পারে নাই। আসলে সব কিছুতে লজ্জা পাওয়া ঠিক না। আমার এক পরিচিত বন্ধু কোন এক সময় সবাই তাকে ভালোবাসত হয়তোবা এখোনো দেখায় যে তাকে ভালোবাসে কিন্তু আসলেই তা না। এর একটাই কারন ও কাউকে কিছুতেই না করতো না। দুনিয়াটা খুব অদ্ভুত। কাউকে ভালো রাখা যায় না এক সাথে।


image.png

সংগ্রহ করেছি ভাইয়ার থেকে🤭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png


জীবনে ভালো কিছু করতে হলে সব সময় শুনবেন কিন্তু সব সময় শুনবেন না। এতে আপনার লাভের চাইতে ক্ষতি বেশি হয়ে যাবে। এটা আমার মতামত মাত্র। আমার জীবনে প্রথম ভুল ছিলো আমার স্যার আমায় বলেছিলো সাইফুল পার্টনারে ব্যাবসা করি চলো। আমি সেখানে না করি নাই। আমার উচিত ছিলো না করা। কারন এমন কারো সাথে কাজ করা উচিত না যেখানে আমি স্বাধীন ভাবে কাজ করতে পারবো না। ঠিক পরেই বুঝেছি আমার ভুলটা ছিলো। আমি অনেক পরিশ্রম করেছিলাম। বিজনেসটা ভালো বড় হয়ে গেলো। তবে আমি এতো বেশি বোকাও ছিলাম না হাহাহাহ। স্যার আমায় বলতো তুমি এতো সুন্দর সুন্দর কালেকশন কই থেকে নেও? আমি বলতাম স্যার আমি তো আপনার সাথে আছি এতো চিন্তার কিছু নেই। সব সময় আমি এনে দিবো। কৌশলে কথা অন্য দিকে নিয়ে যেতাম। কারন আমি চাই নাই আমার পরিচিত মানুষ এর সাথে তার পরিচয় করিয়ে দেই। একদিন স্যার আমরা যে ৫ জন পার্টনারে ছিলাম সবাইকে নিয়ে মিটিং করছিলো আর বলল এই প্রতিষ্ঠান এখন ভালোই বড়। আমি আপনাদের একটা কথা বলি সবাই ভালো জায়গায় থাকবেন কিন্তু মালিকানা আমি কাউকে দিতে পারবো না। আমি হেসে দিয়ে বললাম স্যার আমার ৫০ হাজার টাকা ইনভেস্ট করা মার্কেটিং আমি করি আর বলছেন মালিকানা কাউকে দিবেন না। আমি এখন থেকে জব করলে একটা সময় এমনিতেই ভালো চেয়ারে থাকবো। আমি এখন থেকে আপনার সাথে নাই। বলে চলে আসলাম। ২ দিন পরে বললাম আমার টাকা দিয়ে দিন। তালিবালি শুরু করে দিলো। আমি জাস্ট তাকে বললাম সূর্য ভাই কাল কলেজে ৫ জন বন্ধু নিয়ে দেখা হবে। আপনি আমার টিচার আমি চাই না আপনার সম্মাণ নষ্ট হয়ে যাক। উনি আমায় বলল রাতে টাকা নিয়ে যেও। সেদিন এর পর থেকে সেই গুছালো প্রতিষ্ঠান আর নেই। কারন সবাই চলে এসেছে। কিন্তু আমি গর্ব করে বলি আজ BOISAKHI FASHION ZONE নামে আমার একটা বিজনেস আছে। যাই হোক এই জন্য শেয়ার করলাম শেয়ারে কিছু না করাই ভালো। আর সব জায়গায় হ্যা বলাও ঠিক না।


CE2A1A15-8EAF-4E10-BE3C-B0D2F5F6BA1C.jpeg


চিন্তার দিন শেষ বলো আমার বাংলা ব্লগের হবে বাংলাদেশ।

D4F8200E-DF6A-4082-876E-9F44C642A671.png

IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

Sort:  
 2 years ago 

ছোটবেলায় শুনেছিলাম শিশুদেরকে সবসময় হা বলুন এখন আপনার কাছ থেকে জানতে পারলাম বড়দের কে মাঝে মাঝে না ও বলতে হবে হাহাহাহাহা। সাইফুল ভাই আমার মনে হয় বেশির ভাগ মানুষই লোভের কারণে ক্ষতির সম্মুখীন হয়। আপনার সার যখন দেখেছেন যে প্রতিষ্ঠানটি দাঁড়িয়ে গেছে তখনই তিনি মালিকানা নেয়ার জন্য তার নিজের ক্ষতি করলেন। অনেক ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ভাই ঠিক বলেছেন আপনি। কিছু কিছু সময় মানুষ লোভে পরে অনেক ভুল করে। উনি কম্পানি দাঁড়িয়ে যাওয়ার পরে পল্টি নিলে উনার লাভ হয়ে যেতো। কিন্তু ভুল সময়ে ভুল কাজ করেছে হাহহাহহা। পাশে থাকার জন্য ভালোবাসা ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74