অর্জিনাল সরিষার তৈল উৎপাদন || 10% Beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

সবার সুস্থতা কামনা করছি


425F14C0-D564-4232-B95B-CD24077ABD42.jpeg

ফটোগ্রাফারঅবস্থানডিভাইস
@saifulrajuথানা স্ট্যান্ডাiphone 11 pro max

siam,.png


আগের পোস্টেই বলেছিলাম সাভার গিয়েছিলাম 2 টা কাজে, একটি হচ্ছে পূজোর কন্টেস্ট এর জন্য। অন্যটি হচ্ছে, আমি যেহেতু অন লাইন ব্যাবসা করি আমার এমন কিছু প্রয়োজন যেটা সবার কাছে নেই।আমি খোজ পেয়েছি অই জায়গাতে একদম অর্জিনাল সরিষার তৈল উৎপাদান করে। তাই খুব অগ্রহ নিয়েই চলে গেলাম।যাওয়ার পরে আমি যা দেখলাম তা কোন দিন দেখি নাই। তাই ভাবলাম আপনাদের মাঝেও বিষয় টা শেয়ার করি।

♥♥পথমেই আমি একটা ভিডিও শেয়ার করি যা আমার দেখা একদম নতুন কিছু ছিল।

ভিডিও আপলোড করার পর এক দিনে 24 কেজি তৈল এর অর্ডার কর্নফাম হয়ে গেছে আলহামদুলিল্লাহ


ভিডিও লিং



গরু দিয়ে তৈল উৎপাদন এর এই বিষয় টাএটা আমার দেখা একদম নতুন ছিল।এবার ভিডিও দেখে অনেকেই চিন্তা করতে পারেন কি ব্যাপার গরুর চোখ বাধা ক্যান ? আসলে চোখ বাধা রেখেছে এই জন্য, চোখ বাধা থাকার কারনে গরু চলতেই থাকবে। চোখ খোলা থাকলে গরু এক জায়গাতে স্থির থাকবে তাই চোখ বেধে দিয়েছে।

6981E6DE-252A-47A5-8400-5674E74478E2.jpeg


এগুলা অর্জিনাল দেশী সরিষা। আসলে কোন কিছু অর্জিনাল পেতে হলে কাচামাল অর্জিনাল হতে হবে। সাধারনত অস্টোলিয়ান সরিষা দিয়ে যেই তৈল বানানো হয় আমাদে দেশে সেই তৈল টা বেশি ব্যাবহার করা হয়ে থাকে।

99F2161E-7217-44A5-9356-F7F47DF1A26A.jpeg


গরু ঘুরতে থাকার কারনে সরিষা থেকে এই জায়গা থেকে তৈল টা বের হয়। সারা দিনে এখান থেকে ২০ কেজি তৈল বের করা যায়। যা 2 টা গরুর মাধ্যমে করা হয়।

7BCB32B0-B883-446B-8FA9-BA83D77817EC.jpeg


সবার উদ্দোশ্য একটা কথা বলি আমরা যেই কাজটাই করবো সেখানে ভালোবাসা থাকতে হবে। নিজে যদি ভালো কিছু দিতে পারি আশা করি সেখান থেকে ভালো কিছু পাওয়া সম্ভব।


5309BDA3-BF7A-4187-8423-79BA5979ABA6.jpeg

FBFF941D-844D-4196-936C-A230CF2CAAE2.jpeg

C4D23BB9-CE9D-465C-918C-9BB339DBAB90.jpeg


কাজের ফাকে একটু ঘুরাঘুরি না থাওলে সেই কাজ বেশি দিন টিকিয়ে রাখা সম্ভব না।♥♥


IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ডিপ্লমা টেক্সটাইল ইঞ্জিনিয়ার ।
ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif

Sort:  
 3 years ago 

গরু দিয়ে তৈল উৎপাদন প্রক্রিয়াটা আমি আগে শুনেছিলাম কিন্তু এখন প্রথম দেখলাম প্রক্রিয়াটা। তাছাড়া গরুটির দিকে তাকিয়ে আমার কেন জানি একটু মায়া লাগলো, কারণ চোখ বাঁধা আর তারপর ঘানি টানতে কষ্টও হচ্ছে। আর এখন তো সরিষার তেল অরজিনাল পাওয়াই মুশকিল, একমাত্র যেখানে অরজিনাল সরিষা থেকে তেল বের করা হয় সেখান থেকে ছাড়া পাওয়া যাবেনা। যাইহোক আপনি খুব সুন্দর একটি বিষয়ে পোস্ট উপস্থাপন করেছেন ,যেটা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 3 years ago 

ভাইয়া এতো সুন্দর করে কমেন্ট করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আসলে চোখ বাধা রেখেছে এই জন্য, চোখ বাধা থাকার কারনে গরু চলতেই থাকবে। চোখ খোলা থাকলে গরু এক জায়গাতে স্থির থাকবে তাই চোখ বেধে দিয়েছে।

এই ব্যাপারটা একদম জানাই ছিলোনা আমার কাছে। তবে এভাবে এতো হাটলে গরু গুলোর কষ্ট হবেনা!তবে ব্যাপারটা বেশ ইন্টারেস্টিং, নতুন জানলাম তাই হয়তো।
ভাবিকে আমার সালাম দিয়েন, আপনাকে দিলাম না। 😛

 3 years ago 

আপু গরু দুইটি আছে একটি দিয়ে কাজ করানোর পর অন্য গরু দিয়ে কাজ করানো হয় যাতে বেশি প্রেসার না পড়ে।

 3 years ago (edited)

অর্জিনাল দেশী সরিষা তেল সচারচর দেখতে পাওয়া য়ায় না।

সবার উদ্দোশ্য একটা কথা বলি আমরা যেই কাজটাই করবো সেখানে ভালোবাসা থাকতে হবে। নিজে যদি ভালো কিছু দিতে পারি আশা করি সেখান থেকে ভালো কিছু পাওয়া সম্ভব।

কথাটি সত্যি অনেক ভালো লেগেছে।

 3 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই

 3 years ago 

বাহ ভাই!!! অর্জিনাল সরিষার তেল উৎপাদন এই প্রথম দেখলাম। বিষয়টি দেখে তো ভালো লাগলো। অবশেষে ভাবীকে সাথে নিয়ে ভালোই ঘুরাঘুরি করেছেন। শুভেচ্ছা নিবেন ভাই। ভাবী ও আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

 3 years ago 

খুব সুন্দর কমেন্ট করেছেন আপনার জন্য অনেক অনেক দোয়া রইল।

ভাইয়া সত্যিই একটা নতুন পোস্ট তৈরি করেছেন আপনি। এখন এই অরিজিনাল সরিষা বানানোর পদ্ধতি দেখা যায় না। সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। এটাই কামনা করি পরবর্তীতে আরো নিত্যনতুন পোস্ট আমাদের সাথে শেয়ার করবেন।

 3 years ago 

ধন্যবাদ খুব সুন্দর একটা কমেন্ট করেছেন।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া আমিও প্রথম দেখলাম, আমার বাবা-মায়ের থেকে শুনেছি গরু নয় ঘুরা দিয়ে নাকি অরজিনাল সরিষার তেল তুলা হতো আমাদের গ্রামে। এখন আপনার ভিডিও দেখে বুঝতে পারলাম ঘুড়া,গরু দুইটা দিয়ে অরজিনাল সরিষার তেল তুলা যায়। এতদিন আমার এই প্রশ্নটি সবসময় মনে ঘুরপাক খেত সরিষার তেল তোলার সময় কেন গরুর চোখ বেঁধে রাখে? আজকের আপনার মাধ্যমে এই কথাটি পরিস্কার হলো আসলে চোখ বাধা না থাকলে।এক জায়গায় স্থির হয়ে থাকবে তাই চোখ বন্ধ করে দেয়া হয়। ধন্যবাদ ভাইয়া আপনার মাধ্যমে অজানা প্রশ্নের উত্তর পেয়ে গেলাম। শুভকামনা রইলো ভাইয়া

 3 years ago 

আপু অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে কমেন্ট করার জন্য।

 3 years ago 

গরু দিয়ে অর্জিনাল সরিষার তৈল উৎপাদন আগেকার মানুষরা করতো শুনেছি।কিন্তু আপনার ভিডিও চিত্রের মাধ্যমে আজকে দেখার সৌভাগ্য হলো খুবই চমৎকার একটি প্রক্রিয়া। যা দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ভিডিও বা খাঁটি সরিষার তৈল উৎপাদন প্রক্রিয় আমাদের মাঝে শেয়ার করার জন্য♥

 3 years ago 

এখন এই অরিজিনাল সরিষা বানানোর পদ্ধতি দেখা যায় না। দাদা নানার মুখে শুনেছি এই ভাবে নাকি সরিষা তৈল উৎপাদন করতো। আজকে আপনার পোস্ট দেখে মনে পরে গেলো ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

গরুর সাহায্যে সরিষার তেল তৈরির প্রক্রিয়া টি আপনার পোস্টের মাধ্যমে জানতে পারলাম। অনেক ধন্যবাদ ভাই আপনাকে নতুন একটি বিষয় নিয়ে ধারণা দেবার জন্য। চোখ বেধে কাজ করানো টা বেশ ইন্টারেস্টিং লেগেছে আমার কাছে। শুভকামনা রইল ভাই।

ভাইয়া সত্যিই একটা নতুন পোস্ট তৈরি করেছেন আপনি। এখন এই অরিজিনাল সরিষা বানানোর পদ্ধতি দেখা যায় না। সত্যি আমার কাছে অনেক ভালো লেগেছে। অর্জিনাল সরিষার তেল উৎপাদন এই প্রথম দেখলাম। বিষয়টি দেখে তো ভালো লাগলো। অবশেষে ভাবীকে সাথে নিয়ে ভালোই ঘুরাঘুরি করেছেন। শুভেচ্ছা নিবেন ভাই। ভাবী ও আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 70153.57
ETH 3783.62
USDT 1.00
SBD 3.72