ভুল থেকে শিক্ষা|| 10% Beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

সবার সুস্থতা কামনা করছি


আমরা মানুষ, আমাদের ধর্ম হচ্ছে ভুল করা। আর সফল ব্যাক্তি সে জন যে ভুল গুলি থেকে শিক্ষা অর্জন করার চেষ্টা করে। আমি ছোট থেকেই চেষ্টা করেছি কিছু একটা করার জন্য। আমি যখন ডিপ্লোমা করতেছিলাম আমার স্যার আমায় একদিন বলেন রাজু দেখা করিও বিকেলে। আমি বলেছি ঠিক আছে স্যার। বিকেলে চলে গেলাম দেখা করার জন্য। স্যার এর সাথে আরো ৩জন এসেছিলেন।স্যার আমাকে বল্লেন রাজু আমরা একটা ব্যাবসা শুরু করতে চাই। তোমায় এখানে ইনভাইট করার কারন হলো তুমি ব্যাবসা ভালো বুঝো আর পরিশ্রমী একজন ছেলে। আমি বল্লাম স্যার যা বলবেন তাই করবো কোন সমস্যা নেই। এবার প্লানিং হচ্ছে আমরা একটা বাইংহাউস করবো কিন্তু খুব পরিশ্রম করে এগিয়ে যেতে হবে আমাদেরকে। সব কথা ঠিকঠাক কাজ ও শুরু হয়ে গেল। আমি যথাযথ পরিশ্রম করতে থাকি। এবার 3 মাস পর স্যার এর আবার মিটিং। স্যার বল্লেন মিটিং এর ভিতর সবাই এই কম্পানিতে ভালো অবস্থানে থাকবে কিন্তু মালিকানা ভাগ আমি কাউকে দিতে পারবো না। আমি সাথে সাথেই স্যার কে বল্লাম স্যার ধন্যবাদ আপনাকে। আমি আপনার সাথে আর কাজ করতে চাই না। কারন এই খানে আমি টাকা দিচ্ছি পরিশ্রম দিচ্ছি কি জব করার জন্য? এর পরেই আমি চলে আসি আর স্যার এর সাথে ব্যাবসাহের চিন্তা করি নাই কিন্তু মনে খুব দু:খ পেলাম এত বড় একটা ধোকা দিলো স্যার আমাকে। সেদিন থেকেই চিন্তা করি আর কোন দিন শেয়ারে ব্যাবসা করবো না।

আমি ফটোগ্রাফি করতাম শখে। একদিন আমার এক বন্ধু কল দেয় আমাকে আর বলে আমাকে কিছু শাড়ির ছবি গুলে দিবি আমি তোকে টাকা দিবো। আমি রাজি হয়ে গেলাম। শাড়ি গুলা ছিল আমার বন্ধুর ফ্যাট্রির।

90030FC6-B4FD-46E1-9046-AF1E17C7AAC3.jpeg

ফটোগ্রাফারঅবস্থানডিভাইস
@saifulrajuআদাবর ঢাকাCanon 750

siam,.png


ঠিক এই রকম ১০ টি ছবি আমি তুলে দেই। এর পর আমি আমার বন্ধুর কাছে যাই টাকা আনতে। যাওয়ার পর বন্ধুকে বল্লাম আমাকে কোন একটা সুযোগ দে। বন্ধু বলেন কি সুযোগ লাগবে তোর ? আমি বলি আমার ইনভেস্টমেন্ট করার অবস্থা নেই তুই অর্ডার হলে মাল বাকিতে দিবি আমাকে আমি ব্যাবসা শুরু করে দেই।বন্ধু রাজি হয়ে গেল অর দেয়া সেই ফটোগ্রাফি করার টাকা দিয়েই আমার ব্যাবসা শুরু। আমি পেজ খুলি বুস্ট দেই টুকটাক সেল ও হয়। হুট করেই আমি খোজ পাই বাংলাদেশে ফেসবুকে একটি গ্রুপ আছে যেখানে নিজের পরিচয় তুলে ধরার জন্য বেস্ট একটা মাধ্যম। সেখানে কাজ করা শুরু করে দেই।

930802A4-F160-44AF-B7BA-A52E770BFBA2.jpeg

ফটোগ্রাফারঅবস্থানডিভাইস
@saifulraju প্রিন্স কিচে।Canon 750D

siam,.png


এখানে কাজ করা শুরু করে দেই, আর আমার সফলতা আসতে শুরু হয়। আমি প্রথম এক মাস ৩ দিনে ১ লাখ টাকা সেল করি এখান থেকে আলহামদুলিল্লাহ। ২ মাস ১১ দিনে আরো ১ লাখ তার মানি মোট সেল হয় দুই লাখ টাকা। আমি বিশ্বাস করতে পারি নাই 6 মাসে আমি ১১ লাখ টাকা সেল করি অন লাইন বিজনেসে। আমার ফ্যামিলি চলে এই ব্যাবসাহের উপর আলহামদুলিল্লাহ।

এক এক করে আমার অনেকের সাথে পরিচয় হওয়া শুরু হয়। কিছু দিন আগেই একটা প্রোগ্রাম হয় যেখানে আমি এক বিশাল ভুমিকা রাখি। অনলাইন জগত থেকে আমার পরিচিতি হয় প্রায় এক হাজার মানুষ এর সাথে আলহামদুলিল্লাহ।

A5CFDB95-48CF-4646-B6DF-DA63539C7BD6.jpeg


3B0FD4EA-5F15-4BA3-AE31-40B23A37694E.jpeg

ফটোগ্রাফারঅবস্থানডিভাইস
@বন্ধু প্রিন্স কিচে।Canon 700D

siam,.png


জীবনে সব কিছু পাওয়া সম্ভব কয়েকটি কাজ করতে হবে। ১-স্বপ্ন দেখতে হবে এমন যেই স্বপ্ন ঘুম নষ্ট করে দেয়, ২-সঠিক সিদ্ধান্ত নিতে হবে, ৩-সৎ হয়ে কাজ করতে হবে, ৪-দৈর্য্য ধরে পরিশ্রম করতে হবে।

FBCEE8BB-D999-47B7-9BA5-BEDD91405AEC.jpeg


C57F1856-0709-43BB-B835-5517AAB7B218.jpeg

ফটোগ্রাফারঅবস্থানডিভাইস
@বন্ধু প্রিন্স কিচে।Canon 700D

siam,.png

সব শেষে এটাই বলবো নিজের স্থান নিজেকেই গড়ে নিতে হবে কেউ গড়ে দিবেনা।


IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ডিপ্লমা টেক্সটাইল ইঞ্জিনিয়ার ।
ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif

Sort:  

আপনার জন‍্য দোয়া ও ভালোবাসা রইল ভাইয়া।সামনে আরো অনেক দুরে যান সেই প্রত‍্যাশাই ব‍্যক্ত করি।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে

 3 years ago 

আমি খুব ইন্সপায়ার্ড হয়েছি ব্লগ টি পড়ে। অনেক ভালো লাগলো আপনার জীবনের সফলতা হবার গল্প পড়ে। জীবনে এগিয়ে যান এভাবেই অনেক দোয়া রইলো।

 3 years ago 

এই বয়সে এত টাকার বিজনেস। সত্যিই হিংসা হবার মতোই। আপনার অনলাইন বিজনেস আরও প্রসার লাভ করুক।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্য দেয়ার জন্য।

 3 years ago 

আপনার উঠে আসার গল্পটা আমাকে খুব অনুপ্রাণিত করেছে। আপনি যে কাজই করেন না কেন চেষ্টা এবং পরিশ্রম থাকলে আপনি সফল হবেন। তবে কীনা বাংলাদেশের অনলাইন ব‍্যবসাই আমার আস্থা নেই। ভালো হয়েছে পোস্ট টা।

 3 years ago 

ধন্যবাদ প্রিয় ইমন ভাই।

 3 years ago 

আপনার জন্য শুভ কামনা রইলো এগিয়ে যান।

 3 years ago 

ভাই আপনাকে ধন্যবাদ। তবে একটি ব্যাপার একটু লক্ষ্য রাখবেন এই কমেন্টটা আমার মনে হয় স্পামিং কমেন্টের আওতায় পড়ে যায় । আরেকটু বড় করে গঠনমূলক কমেন্ট করার চেষ্টা করবেন। আমি ভুল করে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন আমি আসলে আপনার ভালোর জন্য বলেছি যেহেতু আমরা একে অপরের সহযোগী বন্ধু ধন্যবাদ।

 3 years ago 

গল্প টা পরে তারপরে কমেন্ট করেছি।আপনাকে শুভেচ্ছা জানিয়েছি এখানে স্প্যামিং টা কোথায়। একটু বুঝিয়ে বলবেন প্লিজ।?

 3 years ago 

খুব খারাপ লাগলো ১ম গল্পটি পড়ে।
মানুষ হয়তো এমনি করে।
তবে পরের গল্পগুলো পড়ে খুব ভালো লেগেছে আমার কাছে।
ছবিগুলোও সুন্দর।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্য দেয়ার জন্য।

 3 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি এবং পাশাপাশি শিক্ষণীয় বেশ কিছু লেখনী আমাকে মুগ্ধ করেছে। আপনার জন্য রইলো অকৃত্রিম ভালোবাসা প্রিয় ভাই।

 3 years ago 

জীবনে সব কিছু পাওয়া সম্ভব কয়েকটি কাজ করতে হবে। ১-স্বপ্ন দেখতে হবে এমন যেই স্বপ্ন ঘুম নষ্ট করে দেয়, ২-সঠিক সিদ্ধান্ত নিতে হবে, ৩-সৎ হয়ে কাজ করতে হবে, ৪-দৈর্য্য ধরে পরিশ্রম করতে হবে।

আপনি একদম খাঁটি কথা বলেছেন। আপনার পোস্ট পড়ে ভালো লাগলো ভাইয়া আপনার সুন্দর মুহূর্ত গুলো ভাগাভাগি করে নেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

অনেক ভালো লাগল আপনার লেখাটি পড়ে৷ সত্যি ধোকা খাওয়ার পর অনেক পরিশ্রম করেছে আপনি এবং সফলতাও পেয়েছেন। আপনার ব্যবসার জন্য শুভকামনা রইল ভাই

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64364.24
ETH 3416.30
USDT 1.00
SBD 2.48