সফলতা না আসার পিছনে বড় ভুল কোনটি ? || 10% Beneficiaries shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

সফলতা না আসার পিছনে বড় ভুল কোনটি ?


জীবনে আমরা চাকুরী করার জন্য ক্যান এত টা অস্থির হয়ে থাকি ? এটা ক্যান চিন্তা করি না আমি অনেক মানুষ এর চাকুরী দেয়ার দায়িত্ব নিবো। জীবনে আমরা স্বপ্ন সবাই দেখি। কিন্তু সেই স্বপ্ন টা যদি হয় ভুল তাহলে সারা জীবন সেই ভুলের খেসারত দিতে হবে।

image.png

Divice iphone 11 pro max

What's 3 Word Location


আমাদের খারাপ সময় থাকার একটি বড় কারন হচ্ছে আমরা ফ্যামিলির অবস্থান বুঝতে পারি না। প্রথমে একটা বিষয় লক্ষ রাখা উচিত আমার ফ্যামিলি ঠিক আমাকে কত টুকু পড়াশুনা করাতে পারবে। আর আমি কি করতে পারবো। যেমন আমি আমার ভুল টা শেয়ার করি। আমার আগেই জানা ছিল আমার ডিপ্লমা শেষ করেই নিজের উপর দায়িত্ব চলে আসবে। আমি এটা জানার পরেও আমি ডিপ্লমার শুরু থেকেই চাকুরির চিন্তা করে গেছি। আমি চাকরী ও করেছি কিন্তু আমার সেলারি যা ছিল তা দিয়ে হচ্ছিল না। সব শেষে আমি পড়াশুনাই অফ করে দিতে বাধ্য হয়ে গেলাম। কিন্তু আমি যদি প্রথম থেকে চাকুরির চিন্তা না করে ব্যবসা করার চিন্তা করতাম তাহলে হয়তোবা আমার অবস্থা আরো ভাল হতো। যাই হোক তার পরেও যা পেয়েছি আলহামদুলিলাহ বলবো।

ভিডিও এর লিং টা শেয়ার করি এবার।



আমার জানার মধ্যে ভুল থাকতে পারে। ভুল হয়ে গেলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আমাদের সবার উচিত সফল ব্যক্তিদের জীবনি পড়া। তাহলে সেখান থেকে অনেক কিছু শিখা যায় আর অনুপ্রেরনা পাওয়া যায়।

image.png

Divice iphone 11 pro max

What's 3 Word Location


IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

20210901_165454.png

Sort:  
 3 years ago 

অনেক গুরুত্বপূর্ণ কিছু কথা লিখেছেন ভাই। আমাদের সকলেরই উচিত পরিবার পরিবেশের কথা মাথায় রেখে নিজের ভবিষ্যৎ সম্পর্কে চিন্তা করা। কোন ভবিষ্যৎ পরিকল্পনা ছাড়া চোখ বন্ধ করে এগিয়ে গেলে অনেক ক্ষেত্রেই পরে গিয়ে কষ্ট পেতে হয়। তাই আমাদের সকলেরই উচিত নিজের অবস্থান বিবেচনা করে একটি পরিকল্পনা করে সেই পরিকল্পনা মাফিক সামনে এগিয়ে যাওয়া। আরো অনেক দূর এগিয়ে যান ভাই এই দোয়াই রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

বাহ ভাই! কথাগুলো মনোযোগ দিয়ে শুনছিলাম আর ভাবছিলাম অনেকটাই বাস্তবসম্মত কথাগুলো। আসলে আমরা কেউ উদ্যোক্তা হতে চায়না, যার কারনেএই অবস্থা আমাদের। তবে আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক অনেক সুন্দর কমেন্ট করেছে আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

সফল ব্যাক্তিদের জীবনী পড়লে হয়তো কিছুটা বোধ জন্মাবে কিন্তু তার স্থায়িত্ব ক্ষনকালের জন্য। আসলে ভিতর থেকে, নিজের অন্তর থেকে যদি সফল হওয়ার বাসনা না জন্মে, চেষ্টা না থাকে আপনি যতই ভিডিও, বই পড়ুন না কেন কোনো উপকার হবেনা। যা হবে শুধুই সময় নষ্ট।

 3 years ago 

বেশি বেশি বই পড়া থেকে এই জিনিসটাই জন্মায় আপু আমি মনে করি।

সুন্দর কথা লিখছেন বস 😍😍

শুভকামনা বস🥰

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

দারুন কথা বলেছেন ভাইয়া, জিবনে উন্নতি করতে গেলে অবশ্যই সব কিছু ভেবে চিন্তা করে এগিয়ে যেতে হবে, তবেই সব সম্ভব, আর তার প্রমাণ হচ্ছেন আপনি। আপনার কথা গুলো খারাপ পরিস্থিতির মানুষ গুলোকে সামনে এগিয়ে নিতে সাহায্য করবে আশা করি। অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66338.04
ETH 3306.77
USDT 1.00
SBD 2.69