ম্যাচিউরিটি কিভাবে আসে? || 10% Beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago
প্রথমে নিজের একটা ভালো লাগা শেয়ার করি। আমার মা যখন খুব অসুস্থ, তখন আমি ছিলাম হতাশ🥺। ডাক্টার বল্লো রেডিও থ্যারাপি দিতে হবে।কিন্তু তখন আমার হাতে টাকা ছিল না।তাই আমি একটা লোন করেছিলাম। আর সেই লোন এর কিস্তি দেই প্রতি মাসে। আজ এটা ভেবে ভালো লাগলো যে, আমি সেই কিস্তি দিলাম আমার বাংলা ব্লগের ইনকাম থেকে। এটা সত্যি অনেক বড় পাওয়া ছিল। আমার মায়ের চিকিৎসার টাকার ভিতর আমার বাংলা ব্লগ কমিউনিটির টাকাও রয়ে গেলো। মনে হচ্ছে আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য ভালোবাসা টা ১০০% বেড়ে গেলো।

E088B072-81F7-4085-8469-86252A666BB0.jpeg

Divice iphone 11 pro max

What's 3 Word Location


এবার আমি বলবো ম্যাচিউরিটি নিয়ে। ম্যাচিউরিটি নিয়ে কথা বলতে গেলে অনেকেই বলবে বয়সের সাথে সাথে ম্যাচিউরিটি আসে। কিন্তু আমি মনে করি এটা ভুল।ম্যাচিউরিটি এর সাথে বয়সের সম্পর্ক নেই। অনেকেই ৩০ বছরে যত টুকু ম্যাচিউরিটি না অর্জন করতে পারে সেটা অনেকের ২০ বয়সেই দেখা যায়।

কিছু জায়গা থাকে যেখানে কিছু কথা বলা উচিত না কিন্তু তার পরেও আমরা সেখানে সেই কথা বলে ফেলি এতে করে আমাদের অবস্থান এর অবনতি ঘটে। ধরে নেই আমরা এমন একটা জায়গাতে আছি যেখানে প্রতিদিন ৫০০ টাকা করে দেয়া হয় যার যার যোগ্যতা অনুযায়ী। এবার সেখানে মানুষ আছে বিশ জন। কিন্তু টাকা দিবে দশ জনকে। এক এক করে অনেকেই পেয়ে গেল কিন্তু আমি পেলাম না। এবার আমার উচিত কি? চুপ করে থাকা আর সবাইকে এটা বলা যে আপনাদেরকে অভিনন্দন আপনারা এই টাকা পাওয়ার যোগ্য বলেই পেয়েছেন আপনাদের জন্য দোয়া রইল। তাহলে বিষয় টা সুন্দর হয়। কিন্তু আমি যদি এটা না বলে বরং এটা বলি আমার কপাল টা খারাপ আমি পেলাম না। বা কোন ভাবে আকারে বুঝানো যে আমি পাই নাই, আমাকে দেয়া হোক। এতে করে নিজেকে নিজে ছোট করছি কিন্তু আমি নিজেও বুঝতে পারছি না। এই যে নিজের অবস্থান টা নষ্ট করে ফেলছি এটা না বুজা মানি আমি ম্যাচিউরিট না। যদি ম্যাচিউরিট হতাম তাহলে এটা বুঝতাম আমার কমতি গুলি কোথায় আছে আর সেটা নিজেই নোটিশ করে বের করতাম।

61B645DA-98D8-4DB1-93CB-2FA3215210C7.jpeg

ফটোগ্রাফারঅবস্থানডিভাইস
পরিচিত কেউ নাচীন মৈত্রীiphone 11 pro max

siam,.png

আপনি কি একটা বিষয় খেয়াল করেছেন, কিছু মানুষ আছে এমন যারা অল্প দিনে যে কোন জায়গাতে নিজের একটা ভালো জায়গা তৈরি করে নেয়! কিভাবে নেয় সেটা চিন্তা করে দেখেছেন? একজন মানুষ অন্য একজন মানুষ এর সাথে ভালো স্পর্ক ঠিক তখন করে যখন সেই মানুষ টা এটা মনে করে এই মানুষ টার সাথে ভালো সম্পর্ক করা যায়। এমন কিছু বলা বা করা যাবে না যাতে করে আমার জন্য অন্য কেউ ছোট হয়ে যায়। আর কথা বলতে গেলে অনেক হিসেব করে বলতে হবে যে এটা আমার বলা উচিত হবে কি হবে না।

806E4221-A74F-494E-894A-12F9E4FA75F8.jpeg

ফটোগ্রাফারঅবস্থানডিভাইস
পরিচিত কেউ নাচীন মৈত্রীiphone 11 pro max

siam,.png

জানি না আমার কথায় কেউ এটা ভাবছেন কিনা আমি ভাব নিয়ে কথা বলছি। আসলে আমার ভিতর ম্যাচিউরিটি আছে এটা আমি বলবো না। আমার কথায় কেউ কষ্ট পেয়ে থাকলে আমাকে ক্ষমা করে দিবেন।

কয়েকটা কাজ আমি করার চেষ্টা করি সেগুলা শেয়ার করতে চাই আপনাদের মাঝে।


১- নিজেকে ছোট মনে করি, কিন্তু সেটা এক্সপ্লেইন করি না।
২- কাউকে আক্রমন করি না, তবে এটা বুঝানোর চেষ্টা করি আমি চাইলে আক্রমন করতে পারি। কারন কাউকে মারার চাইতে মারতে পারি এটা বুঝানো অনেক ভালো।
৩- সবাইকে রেস্পেক্ট দেয়ার চেষ্টা করি
৪- যে যতটুকু পাওয়ার যোগ্য তাকে ঠিক সেই টুকুই দেয়ার চেষ্টা করি
৫- কারো থেকে কোন উপকার পেলে সেটা তাকে না বলে অন্যদের মাঝে শেয়ার করতে পছন্দ করি। কারন আমি মনে করি এটা সে deserve করে।
৬- যে আমার শত্রু তার জন্য কোন দিন খারাপ দোয়া করি না
৭- যাকে আমার ভালো না লাগে আমি তার সাথে ঝামেলা না করে আস্তে করে সরে যাই তার থেকে।


69EB03B8-A7DE-4826-B9B7-9A267D8271E9.jpeg

ফটোগ্রাফারঅবস্থানডিভাইস
পরিচিত কেউ নাচীন মৈত্রীiphone 11 pro max

siam,.png

আবার বলি আমার ভুল হলে প্লিজ মাফ করে দিবেন। আমার পাশে যেই দুই জন আপুকে দেখা যাচ্ছে উনারা বারো লক্ষ মেম্বারের গ্রুপের বড় বড় দায়িত্বশীল। তারা আমাকে খুব আদর করে। কিন্তু আমি অই ৭ টা পয়েন্ট জাস্ট মাথায় রেখে চলি। এগুলা শেয়ার করলাম এই জন্য আমি সব সময় চিন্তা করি যা করে আমার উপকার হয় তা সবাই জানুক। আর ২০ জন জানার পরে ২ জনের উপকার ও যদি হয় এটা আমার জীবনে অনেক বড় পাওয়া হবে।

IMG_20210902_121242.png

আমি সাইফুল ইসলাম রাজু ।

ডিপ্লমা টেক্সটাইল ইঞ্জিনিয়ার ।
ঢাকা মোহাম্মাদপুর থেকে কাজ করি ।
মুন্সিগঞ্জ এর ছেলে ।
বাংলাদেশের একটি ফেসবুক গ্রুপ উইমেন ই-কমার্সে কাজ করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq12SJV1etMVkHVQBGVm1AfT2S916muAvY3e7MD1QYJxHDFjsxQDqXN3pTeN2wYBz7e62LRaU5P1fzAajXC55fSNAVZp1Z3Jsjpc4.gif

Sort:  
 3 years ago 

প্রথমেই আপনার মায়ের জন্য ভালবাসা ও দোয়া রইল। আপনি যে বিষয় গুলো লিখেছেন একদম বাস্তব কথা গুলো বলেছেন ম্যাচুরিটির আসলে বয়সের সাথে কোনো সম্পর্ক নাই। আমি মনে করি এটি নির্ভর করে আপনার পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে। আমাদের আশেপাশের মানুষ, পরিবার, আত্বীয়-স্বজন সবাই ম্যাচুরিটি অর্জনে ভূমিকা রাখে। আর আমরা প্রতিদিন সাপোর্ট পাবো না বা পাওয়া সম্ভব না কিন্তু এইটা সবাই বোঝেনা। নিজের কাজ আর নিজের অবস্থানকে মূল্যায়ন করতে না পারার দরুন এই সমস্যার উদ্ভব হয়েছে। এই কমিউনিটি দুইচারজনকে নিয়ে না সবাইকে নিয়ে ভাবে সবাইকে অনুপ্রেরণা দিতে হবে। এইটা সবাই বোঝেনা। অনেক সুন্দর করে তুলে ধরেছেন ভাইয়া।

 3 years ago 

খুব সুন্দর মন্তব্য করেছেন আপনি। ভালোবাসা রইল ছোট বোন🥰🥰🥰🥰❣️❣️❣️❣️

 3 years ago 

ছোট বোন🙄🙄🙄🙄

 3 years ago 

বয়সে পড়ালেখায় সবদিক থেকে ছোটই হবেন বরং বড় হবেন না আশা করি🤪🤪🤪🤪

 3 years ago 

খুব সুন্দর লিখেছেন ভাই। আমার বাংলা ব্লগ থেকে ইনকাম করা টাকা দিয়ে আপনার মায়ের চিকিৎসা করিয়েছেন,জেনে বেশি ভালো লাগছে।আর একটি কথা -বয়স এবং মেচিউরিটি নিয়ে যে ভুল ধারণা ছিল তা বদলে গেল।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আসলেই ভাই এটা আমার অনেক বড় পাওয়া ছিল ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর আর প্রসঙ্গিক সময়ুপযোগী বিষয়ে কথা বলেছেন।আসলেই সময়ের সাথে মেচিউর না হয়ে পরিবেশের সাথে মেচিউর হওয়া টা বেশি জরুরি।আর আপনর উপস্থাপনা টা বেশি জোস ছিলো ভাই।🥰❤️

 3 years ago 

অসাধারন লিখেছেন ভাইয়া। হ্যাঁ আপনি ঠিকই বলেছেন আমরা অনেক সময় এই বড় ভুলগুলো করে থাকি যদিও বিষয়গুলো আমাদের নজরে আসে না। কিন্তু সত্যি কথা বলতে কি নিজেকে ছোট ভাবলে বা ছোট মনে করে চললে ছোট হয় না। বরং সে মানুষের কাছে বড়ই হয়। আর আপনি টাকা দিয়েছে এক্সাম্পল টা দিয়েছেন সেটা খুবই শিক্ষণীয় একটা বিষয় ছিল। আর এটা আপনি ঠিক বলেছেন কোন দিকে ইঙ্গিত করে বলেছেন সেটা আমি এখন প্রকাশ করছি না। তবে আপনি খুব ভালো ভাবে বোঝানোর চেষ্টা করেছেন এটা আমি বুঝতে পেরেছি। তো আমাদের সবারই উচিত নিজের ম্যাচিউরিটি টা বজায় রেখে চলা‌। আমাদের সাথে এত সুন্দর করে একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বাহ অসাধারণ কমেন্ট করেছেন আমার প্রিয় ভাইটা🥰🥰❣️❣️❣️

 3 years ago 

প্রথম আপনাকে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করছি যে আপনি সত্যি একজন কৃতজ্ঞ মানুষ।যার যার নুন খান, তার গুন গান।
আর বিচিত্র পৃথিবীতে একই সময়ে সবার ম্যাচিউরিটি হয় না বা আসে না।এটা প্রাকৃতিক উপায়ে এসে থাকে।
ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট লেখার জন্য।

 3 years ago 

ভালো কমেন্ট করেছেন। এটা বুঝাই যাচ্ছে আপনি পোস্ট না পড়ে কমেন্ট করেন না 👌👌🥰❣️❣️❣️জাস্ট লাভ ইট ব্রাদার।

 3 years ago 

অসাধারণ ভাই। আমার খুব ভালো লেগেছে, তোমার ব্লগিংয়ের টাকায় এতো ভালো একটা কাজে এসেছে। শুধুই শুভকামনা রইলো। এগিয়ে যাও 🤗

 3 years ago 

ধন্যবাদ প্রিয় ভাই কমেন্ট করার জন্য।🙏🙏🙏🙏🙏❤️❤️❤️

 3 years ago 

ভাইয়া, জেনে ভালো লাগলো মা এর চিকিৎসার টাকা আপনি বাংলা ব্লগ থেকে দিতে পারছেন। আল্লাহর বরকত আছে বলতে হবে। মা এর জন্য অনেক অবিরাম শ্রদ্ধা এবং দুয়া রইলো।

আপনার পোস্ট এর সারমর্ম হিসেবে বলতে চাই, ম্যাচিউরিটি সত্যি বয়সের বিষয় নয়। বরং আপনি কীভাবে সাড়া দিতে চান জীবন কে, জীবনের বিভিন্ন পারিপার্শ্বিকতা, পরিস্থিতিতে কিভাবে বুঝে প্রতিক্রিয়া জানান সেটাই। পাশাপাশি অন্যদের প্রতি সংবেদনশীল এবং বিবেচ্য হওয়া টা ম্যাচিউরিটি। অসাধারণ হয়েছে পোস্ট টি। খুবই গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেছেন। আপনার দেয়া টিপস গুলো আশা করি সবার কাজে লাগবে😇। ধন্যবাদ।

 3 years ago 

আপনার কমেন্ট সবসময় সেরা হয়।

 3 years ago 

অনেক সুন্দর লিখেছেন ভাই । আপনার মায়ের চিকিৎসা স্বাভাবিকভাবে এগিয়ে যাচ্ছে এটা শুনে খুবই ভালো লাগলো। তিনি শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন এই আশাই রাখছি এবং অনেক দোয়া রইল আপনাদের জন্য। আর হ্যাঁ ,ঠিকই বলেছেন আপনি ম্যাচিউরিটি কখনোই বয়সের সঙ্গে আসে না। পরিবার এবং আশেপাশের বিভিন্ন রকম দায়িত্ববোধের থেকে আস্তে আস্তে ম্যাচিউরিটি আসতে শুরু করে বলে আমি মনে করি। আপনার কথাগুলো যথার্থ ছিল ভাই। অনেক অনেক শুভেচ্ছা রইল।

রাজু বস সত্তি অনেক ভালো লাগছে যে আমার বাংলা ব্লগ থেকে যে ইনকাম আসে আন্টির জন্য কিছু করতে পেরেছেন।

ভালোবাসা আরো বড়ে গেলো।

 3 years ago 

সুন্দর লিখেছেন। আপনার ৬ নম্বর পয়েন্ট টা আমি সব সময় মেনে চলি। যদিও ৭টা পয়েন্টই ভালো ছিল। লেখার বেশ গভীরতা আছে মানতেই হবে। ভাল থাকুন এবং আরো সামনে এগিয়ে চলুন।

 3 years ago 

ধন্যবাদ প্রিয় বোন আমার।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64269.96
ETH 3483.54
USDT 1.00
SBD 2.53