|| কক্সবাজারে আমার আজকের সারাদিন। ( দিনলিপি) || ৩১/০৮/২০২১ || 10% Beneficiary To @shy-fox ||


IMG-20210831-WA0012.jpg


আসসালামু আলাইকুম।কি অবস্থা সবার?সবার কেমন আছেন আপনারা?আমি ভালোই আছি, কক্সবাজারে ট্যুরে আছি, সব মিলিয়ে এইতো বেশ আছি।
আমি আজকে আমার সারাদিনের দিনলিপিটি আপনাদের সাথে শেয়ার করছি,আশা করি এই লেখাটি পড়ে আপনাদের সবার ভালো লাগবে।


মিষ্টি রৌদ্রস্নাত সকাল


IMG_20210829_174546.jpg

আকাশ আর সমুদ্র একদম শেষে গিয়ে মিলে গেছে যেনো।


সকালের ঘুম ভাঙ্গলো বন্ধুর ঝাকানিতে।এমন ভাবে ঝাঁকালো যেনো কোথাও কোনো চতুর্থ বিশ্বযুদ্ধ সবে মাত্রই শুরু হয়েছে আর আমাকেও সেই যুদ্ধে অংশগ্রহণ করতে হবে!এতো জরুরি তলব কেনো তা জিজ্ঞেস করতে যা বললো তা শুনে পায়ের রক্ত গুলো মনে হলো মাথায় উঠে গেছে।এভাবে ঘুম থেকে জাগানোর কারণ সকাল ১০ টার পর হোটেলের ফ্রি ব্রেকফাস্ট বন্ধ। মানে সকাল ১০ টার আগ পর্যন্ত হোটেলের ডায়নিং এ ফ্রি ব্রেকফাস্ট দেওয়া হয়।আমি শুনে আবার ঘুমানোর জন্য শুতেই দুই বন্ধু মিলে আমাকে ধাক্কিয়ে বাথ্রুমে ঢুকিয়ে দিলো।কি আর করার থাকে আর! হাত মুখ ধুয়ে, কাপড় চেঞ্জ করে নিলাম।এরপর নিচে নেমে হোটেলের ডায়নিং রুমে ব্রেকফাস্ট করে নিলাম।চা খেতে খেতে বাইরের দিকে তাকিয়ে দেখলাম চারপাশটা মিস্টি রোদে চিকচিক করছে।এই সময় তো চট্টগ্রামে বেজায় রোদ হয় আজকে কেনো যেনো আকাশের মন ভালোই!


রৌদ্রদগ্ধ দুপুর বেলা


IMG_20210829_172716.jpg

সমুদ্র পাড়ে বসে ঝালমুড়িটা বেশ জমে


খেয়ে আমি রুমে এসে আবার ঘুমিয়ে গিয়েছিলাম।ঘুম থেকে উঠে দেখি দুপুর দুইটা বেজে চল্লিশ মিনিট।উঠেই শুনি দুই বন্ধু ফুডপান্ডা দিয়ে দূরের একটা রেস্টুরেন্ট থেকে খাবার অর্ডার করেছে।কক্সবাজারে এই রেস্টুরেন্টের খাবারের নাম নাকি খুব ভালোই।আমিও উঠে গিয়ে গোসল করে নিলাম এরপর হোটেলের লন্ড্রিতে ফোন দিয়ে আধোয়া কাপড় গুলো দিয়ে দিলাম।এরপর ডেলিভারি বয়টি খাবার নিয়ে আসলো। রুমে আগে থেকেই প্লেইট, গ্লাস,বাটি দেওয়াই ছিলো।তাই খাবারগুলো প্যাকেট থেকে ঢেলে বাটিতে নিলাম।নিয়ে টেবিলে বসে বাইরের দিকে তাকাতেই মাথাটা একদম ঝিমঝিম করে উঠলো।কি অস্বাভাবিক রোদের তেজ!! আমি তাড়াতাড়ি উঠে গিয়ে পর্দা টেনে এসিটাকে ত্রিশ থেকে পঁচিশ এ করে দিলাম।কিছুক্ষণ মনে হলো, যাক এইবার বোধহয় একটু শান্তি লাগছে "। এরপর আমরা চারজন মিলে খাওয়া-দাওয়া শেষ করে নিলাম।এরপর রুম সার্ভিস কে একটু ফোন দিয়ে বললাম রুমটা যেনো একটু ঠিকঠাক করে দেয় আর বিছানার চাদর,বালিশের কভার ও যেনো চেঞ্জ করে দেয়।এরপর আমরা রেডি হয়ে সমুদ্র দেখার উদ্দেশ্যে বের হয়ে গেলাম।


বিকেলের শান্ত রোদে


IMG_20210829_171643.jpg

সূর্যের তেজ তখন কমে আসছিলো


এখন বাজে বিকাল চারটা।এখন মনে হচ্ছে রোদের তেজ অনেকটাই কমে এসেছে। মনে হয় আকাশের মন এখন একটু ঠিকঠাক ই আছে।প্রথম একটা বিচে গেলাম।দিয়ে দেখি যা তা অবস্থ।মানে হচ্ছে এইদিকে ময়লা,ওইদিকে ময়লা, অনেক মানুষজন তাও কেমন যেনো পরিবেশটাকে নোংরা করে রেখেছে।সব মিলিয়ে বিশ্রি একটা অবস্থা।আমরা ঠিক করলাম এখান থেকে চলে যাবো।যা ঠিক করেছি তাই করলাম।ওই বিচ থেকে হেটে অটো নিলাম আর নিয়ে অন্য আরেকটা বিচে গেলাম।সমুদ্র তো একটাই, সমুদ্রের পাড়ের আলাদা আলাদা নাম আরকি।এখানে এসে এবার একটু শান্তি লাগলো কারণ চারপাশের পরিবেশটা বেশ শান্ত।


সন্ধ্যে নামতেই সূর্যাস্তের শুরু


IMG_20210829_174125.jpg

কুকুর সমুদ্র ভ্রমণ করছে


বিচে অনেকক্ষণ বসে ছিলাম আমরা চার বন্ধু চারটা চেয়ার নিয়ে।এক ঘন্টা বসা মনেহয় চল্লিশ টাকা না জানি বিশ টাকা নিলো।মনে পড়ছে না।চেয়ার নিয়ে বসতেই কয়েকটা ছোট ছোট বাচ্চা ছেলে এসে বললো আধা ঘন্টা মাথা টিপে দিবে আর বিনিময়ে দিতে হবে পঞ্চাশ টাকা।আমরাও রাজি হয়ে গেলাম।আহা কি আর বলবো! এতো সুন্দর মাথার চুল টেনে দিচ্ছিলো! বিচ না হয়ে রুম হলে অনেক আগেই ঘুমিয়ে পড়তাম।নিজের পকেটের মানিব্যাগ,মোবাইল আর হাতঘড়ির মায়ায় চোখকে কড়া শাসনে বন্ধ হতে বন্ধ করলাম।কারণ চোখ বুঝলেই সব হাওয়া হয়ে যাবে জানিই।এরপর উঠে কিছুক্ষণ ফটোগ্রাফী করলাম।ভালোই ছবি তুলা যায়।এরপর একটা কুকুর এসে পায়ের পাশে ঘুরঘুর করতে লাগলো তাই কুকুরটাকে একটা বন কিনে নিয়ে খাওয়ালাম।তখন সূর্য প্রাহ ডুবার পথে।


তারাভরা রাতের


IMG_20210829_025213.jpg

আগেরদিন একদম ভোর চারটায় বাস বিরতিতে


প্রায় রাত আটটায় আমরা একটা রেস্টুরেন্টে গেলাম আর চারজনে চারটা হান্টার নিয়ে বসে জমিয়ে আড্ডা দিতে দিতে শেষ করলাম।এরপর কাঁকড়া ভাজি খেলাম।আমি আবার কাঁকড়া বলতেই অজ্ঞান। কেনো জানিনা এই কাঁকড়া ব্যাপারটাই আমার কাছে অস্বাভাবিক মজা লাগে।বাসায় তো আর এসব খেতে টেতে পারিনা কারণ বাসায় ঢুকালেই আমার পিঠের উপর দুই ঘা দিবে আমার আপু।আড্ডা, ফটোগ্রাফী শেষ করে হোটেলের রুমে চলে আসলাম।এরপর ভালো ভাবে হাত মুখ ধুয়ে জামা কাপড় বদলিয়ে ফুডপান্ডাতে রাতের খাবার অর্ডার দিলাম।এরপর খাবার আসতেই খাবার খেয়ে সবাই কোক, চানাচুর,চিপ্স আর তাস নিয়ে বসলাম।সারারাত জমিয়ে তাস খেলা হবে আর সাথে হবে আড্ডা!


এইতো এভাবেই শেষ আমার আজকের সারাদিন।ট্যুরটা একদমই অনাকাঙ্ক্ষিত ছিলো।আগেরদিন রাতের আড্ডাতেই মুখে মুখে বলতে বলতে ঠিক করে ফেললাম রাতেই বাস ধরবো।আসলে এমন প্লেন ছাড়া ট্যুর গুলাই সফল হয় তানাহলে আগে থেকে ঠিক করে রাখা ট্যুর গুলোয় কারো না কারো ঝামেলা থাকবেই থাকবে।আমার আজকের লেখা এখানেই সমাপ্ত করলাম।সবাই খুব ভালো থাকবেন, ভালো রাখবেন আর অবশ্যই পোস্টের বিষয়ে নিজের মন্তব্য ব্যাক্ত করবেন।আজকের জন্য বিদায়।

ধন্যাবাদান্তে, @sahadathossen


Sort:  
 3 years ago 

আপনার ছবি গুলি খুবই সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে।

ওয়াহিদা সুমা আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

বাহ খুবই চমৎকার ফটোগ্রাফি ক্যাপচার করেছেন ভাইয়া! কক্সবাজারে আমার খুব পছন্দের একটি জায়গা। খুব ভালো লাগলো এই সুন্দর দৃশ্য গুলো দেখে ,ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য.

হ্যা।আসলেই খুব সুন্দর জায়গা।যদি আমি আরো সুন্দর ছবি তুলতে পারতাম তাহলে ছবিগুলো আরো অপরূপ হতো।কিন্তু তবুও আপনি এতো প্রশংসা করেছেন তার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অপরুপ সৌন্দর্যের লীলাভূমি কক্সবাজার। মন ও মস্তিষ্ক ভালো রাখার জন্য এরকম ঘোরাঘুরি প্রয়োজন।আপনি খুব সুন্দর ফটোগ্রাফি ও আলোচনা করেছেন।

আপনি একদম সুন্দর একটা কথা বলছেন।ধন্যবাদ আপনাকে অনেক

 3 years ago 

😍😍

 3 years ago 

কক্সবাজার মানে ভালো লাগার একটি জায়গা যেখানে একবার গেলে আর ফিরে আসতে মন চায় না। আমি ইনশাল্লাহ এই মাসের শেষের দিকে যাওয়ার চেষ্টা করব পরিবারকে নিয়ে।

হুম আসলে ও অনেক সুন্দর একটা যাইগা।এখন সুন্দর একটা সময় ঘুরে আসতে পারেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64071.08
ETH 2763.75
USDT 1.00
SBD 2.66