শীতকালীন প্রাকৃতিক দৃশ্য প্রতিযোগীতায় আমার অংশগ্রহণ।


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️


আজকে আমি হাজির হয়েছি একটি লিখা নিয়ে।
লিখতে ভালা লাগোটা আমার বহুদিন এর। কেও যদি জিজ্ঞেস করে তোমার লিখার কারণ কি?
তাহলে আমার একটাই উত্তর আসবে তা হলো জানিনা।
তাহলে আজকের লিখাটা শুরু করি।
আজকের লিখার বিষয় হলো "ফটোগ্রাফি নিয়ে"

আমার বাংলা ব্লগ কমিউনিটির চলমান কনটেস্ট শীতকালীন প্রাকৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করার উদ্দেশ্যে আমার আজকের এই পোস্ট।শীতে ক্যাপচার করা আমার কিছু ফটোগ্রাফি আজকে আপনাদের সাথে আমি শেয়ার করবো।


"শীতকালীন প্রাকৃতিক দৃশ্য"


IMG_20220201_193251.jpg


  • অল্প কথা:-

শীতকালে আমাদের আশেপাশের শীত শীত আমেজটা আমার কাছে খুব ভালো লাগে।শীতকালের ভোরবেলাটা আমার কাছে বেশি ভালো লাগার একটা সময়। কারণ সেই সময়ে সুন্দর সূর্য উঠে,সূর্যের তেজ ছাড়া রোদ, সাথে কনকনে ঠান্ডা। এসব একসাথে ভালো লাগে।সেইগুলা যদি হয় গ্রামে তাইলে তো কোনো কথাই হবেনা।আমি বর্তমানে কুমিল্লায় আছি।কুমিল্লায় খুব শীত পরতেছে কয়েকদিন।তাই সকালে ফটোগ্রাফি করতে দূরে কোথাও যাবো এইটা চিন্তা করলেও পরে আবার কেন্সেল করলাম।
এই প্রথম আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি তাই অবশ্যই এই প্রতিযোগিতা আমার জন্য মূল্যবান।

তাহলে চলুন দেরি না করে আজকের ফটোগ্রাফির পর্বটা শুরু করি।আশা রাখছি সবার ভালো লাগবে,


★★"ফটোগ্রাফি নং - ১"★★


IMG_20220201_193333.jpg

POCO X3 NFC

What's 3 Word Location

সকালের শিশিরে ভিজা ঘাস


সকালের শিশির আমার অনেক দিন পরে দেখা। আমি যদি সত্যি কথা বলি তাহলে এই ফটোগ্রাফী কনটেস্ট এর জন্যই আমি একদিন আগে অনেক সকালে বের হয়েছিলাম। যেহেতু আমি কুমিল্লায় আছি। সেহেতু অনেক সকাল সকাল বের হইতে হয়। কারণ আমাদের জায়গার কাজ চলছে। যেহেতু আমি আমার বাবা মায়ের একমাত্র ছেলে এবং আপুরা সকলেই স্কুল কলেজে চাকরি করে। সেই তো আমাকে একটু ওই দিকে সময় দিতে হচ্ছে। সাধারণত আমি এত সকালে বের হই না। কিন্তু শুধুমাত্র কিছু ফটোগ্রাফি করার জন্য আমি ঐদিন অনেক সকাল সকাল বের হয়েছিলাম এবং হাঁটার সময় এই দৃশ্যটা চোখে পরতেই আমি ভাবলাম ছবি তুলি।কারণ সকালে শিশির আমি অনেক বছর পর দেখলাম মনে হলো আমার কাছে। এত সকালে উঠা হয়না, সেই কারণেই আমার কাছে এই দৃশ্যটা একটু আলাদা এবং খুব ভালো লেগেছে।


★★"ফটোগ্রাফি নং - ২"★★


IMG_20220201_193241.jpg

POCO X3 NFC

What's 3 Word Location

সকালের শিশিরে ভিজা ফুল


ঐ শিশির ভেজা ঘাসের পাশেই এই ফুলটা ছিল। যদিও কিছুটা দূরত্ব ছিল। কিন্তু মোটামুটি পাশাপাশি বলা যায়।মূলত আমি যে রাস্তা দিয়ে হেটে যাচ্ছিলাম। ওই রাস্তার পাশে একটা পার্ক আছে। ওই পার্কে সকালে দেখলাম অনেক বয়স্ক মানুষরা হাঁটাহাঁটি এবং ব্যায়াম করতে এসেছে। ওই পার্কের পাশ দিয়েই আমি হেঁটে যাচ্ছিলাম রিক্সার জন্য। কারণ আমাদের বাসা থেকে বের হয়ে রিকশা খুব একটা পাওয়া যায় না এত সকালে। সেইজন্য আমি একটু হাঁটছিলাম এবং তখন ঐ এই ফুলটি চোখে পরেছে। একটু খেয়াল করে দেখুন ফুলে শিশির পরে কি সুন্দর লাগছে। শিশির ভেজা ফুল, পাতা এগুলো দেখতে অন্যরকম ভাললাগা কাজ করে। কারণ এগুলা আমরা সচরাচর দেখতে পাই না কিংবা আমি দেখতে পাই না।


★★"ফটোগ্রাফি নং - ৩"★★


IMG_20220201_193323.jpg

POCO X3 NFC

What's 3 Word Location

কুয়াসাচ্ছন্ন আকাশ


এই ছবিটা আমি ওই পার্কের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় তুলেছি। কিছু রাস্তা পার্কের ভিতর দিয়ে হেঁটে গেলেও হয়। আমি ভাবলাম যখন এত সকাল-সকাল উঠেছি এবং মিস্ত্রিরা আসতে একটু সময় আছে। সেই কারণে আমি ভাবলাম একা একা একটু হাঁটা যাক। কারণ সকাল-সকাল হাঁটাহাঁটি করা হয় না অনেক বছর হয়ে যাচ্ছে। আগে যখন স্কুল কলেজে পড়তাম তখন সকালবেলা কোচিং বিভিন্ন প্রাইভেট কিংবা ক্লাস থাকতো। সেই কারণে আমি হাঁটতে হাঁটতেই পরিষ্কার আকাশ টা দেখলাম। মেঘের কারণে আকাশটা একেবারে ঢেকেছিল এবং কুয়াশার জন্য স্পষ্ট ছিল না। যেহেতু সূর্যের তাপ কম ছিল সেই কারণেই আকাশটা একটু অন্ধকার ছিল। আমার কাছে দৃশ্যটি ভালো লেগেছে।


★★"ফটোগ্রাফি নং - ৪"★★


IMG_20220201_193312.jpg

POCO X3 NFC

What's 3 Word Location

গ্রামের রাস্তা


এই ছবিটা আমি ক্যাপচার করেছি গতকাল সন্ধ্যায় কুমিল্লার ভিতরে দিয়ে। একটা বন্ধুর বাড়িতে আমি যাচ্ছিলাম। এই সুন্দর রাস্তাটার পরেই আমার বন্ধুর বাড়ি।বাড়িটা মূলত একটু গ্রাম সাইডে ছিল। আমার বন্ধুর বাড়িটি এবং গ্রাম সাইড এর পরিবেশ গুলো আমার কাছে খুব ভালো লাগে। কারণ শহরের মধ্যে সুন্দর পরিবেশ কিংবা গাছপালা খুব একটা দেখা যায় না। সেই কারণে একটা দমবন্ধকর মুহূর্ত আমাদের জীবনে চলে আসে। সেটা থেকে পরিত্রান পেতে আমাদের গ্রামের সান্নিধ্যে যাওয়া উচিত। কারণ গ্রামেই রয়েছে একটু শান্তির বাতাস এবং গ্রামে গেলে শান্তির নিশ্বাস নেয়া যায় বলে আমি মনে করি। এবং এত সুন্দর পরিবেশ যদি চোখের সামনে থাকে তাহলে মনের অসুস্থতাও ছেড়ে যেতে বাধ্য।


★★"ফটোগ্রাফি নং - ৫"★★


IMG_20220201_193259.jpg

POCO X3 NFC

What's 3 Word Location

নদী


এই ছবিটা আমি তুলেছি আমার বন্ধুর বাড়ির পাশ থেকেই। উপরের ছবিতে যেটাতে বলেছিলাম যে আমি আমার একটি বন্ধুর বাড়িতে যাচ্ছিলাম। তার পাশ থেকেই এই ছবিটি তুলেছি। নদ-নদী আমাদের কাছে সবসময় ভালো লাগার। কারণ সবুজ প্রকৃতির মাঝখানে এত সুন্দর নদী। তার উপরে রয়েছে নৌকা, আকাশে পাখি উড়ে যাচ্ছে। এই দৃশ্যগুলো দেখতে অসম্ভব ভালো লাগা কাজ করে আমার মধ্যে এবং প্রকৃতি সবসময় সুন্দর।


★★"ফটোগ্রাফি নং - ৬"★★


IMG_20220201_193226.jpg

POCO X3 NFC

What's 3 Word Location

সকালের কুয়াসায় ঢাকা সূর্য


এই ছবিটা আমি তুলেছি একেবারে সকালবেলাতে।
যখন খুব শিশির পরে এবং খুব কুয়াশা থাকে। চারপাশে একটু খেয়াল করলেই দেখতে পাবেন সূর্যটা উঠেছে। কিন্তু খুব ভালোভাবে দেখা যাচ্ছে না। একমাত্র কুয়াশায় ঢেকে যাওয়ার কারণে সকালের এই মুহূর্তগুলো আমি একা একা ভীষণ উপভোগ করি এবং সেই জন্যই আমার মনে হলো আপনাদের সাথে আমি আমার উপভোগ করার সময় গুলো শেয়ার করি।


★★"ফটোগ্রাফি নং - ৭"★★


IMG_20220201_193234.jpg

POCO X3 NFC

What's 3 Word Location

ধানি জমি


এই ছবিটি একটি গ্রাম সাইডের, আমার বন্ধুর বাড়ির পাশেই। এই ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন জমি।যেহেতু এখন প্রায় শীতের শেষের দিকে। সেই কারণেই ধানের জমিতে ধান গুলো কেটে ফেলা হয়েছে এবং জমিগুলো আবার আরেকবার ধান রোপন করার জন্য প্রস্তুত করা হবে কয়েকদিন পরে। আমি যদি ভুল না হই, তাহলে এই গুলো মনেহয় বারোমাসি ধান।এই কারণেই ধানিজমি গুলোতে আমি সব সময় ধান কাটা,লাগানো দেখি।

আজকের বিষয়ঃ শীতকালীন প্রাকৃতিক ফটোগ্রাফি।

সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার প্রতিটি ফটোগ্রাফি ছিলো মনমুগ্ধকর। আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ছবির সাথে ছবির বর্ণনা দিয়েছেন এটা আপনার পোস্টের কোয়ালিটি অনেকাংশে বৃদ্ধি করছে। আমার কাছে সব চেয়ে বেশি ভালো লেগেছে ৬ নাম্বার ফটোগ্রাফি টি। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

প্রতিযোগীতার জন্য দারুন একটি পোস্ট করেছেন। প্রতিটি ছবি অসাধারণ সুন্দর ছিল।
শীতের আমেজ বেশ ভালো ফুটিয়ে তুলেছেন।
ছবিগুলো খুব চমৎকার ছিল।
শুভ কামনা রইল

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আমার প্রিয় ভাই। ভালোবাসা অবিরাম।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনি তো অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করলেন। আমার কাছে এসব ফটোগ্রাফি গুলোই দুর্দান্ত লেগেছে। গাঁদা ফুলের আর রাস্তার ফটোগ্রাফি আমার কাছে অসাধারণ লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

কোন প্রতিযোগিতার আয়োজন করলে তখনই কেবল বোঝা যায় কার কেমন ছবি তোলার দক্ষতা। আপনার তোলা ছবিগুলো বেশ ভালো মানের। চমৎকার সব দৃশ্য ধারন করেছেন আপনি ক্যামেরার মাধ্যমে। শুভেচ্ছা রইল আপনার জন্য

খুব সুন্দর একটি মন্তব্য করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার তোলা শীতকালীন ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে । আপনি অনেক দক্ষতার সহকারে ছবিগুলো আপনার মুঠোফোনে মধ্যে বন্দি করেছেন । তাছাড়া ফটোগ্রাফি গুলোর পাশাপাশি বর্ণ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনার জন্য শুভকামনা রইল

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

ভাই আপনি শীতকালীন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করেছেন অনেক সুন্দর হয়েছে দেখে অনেক ভালো লাগলো নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন আপনার জন্য শুভকামনা রইল

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন সকালের সূর্য উঠা দেখতে বেশ ভালই লাগে। কিন্তু মুশকিল এর বিষয় হচ্ছে ঘুম থেকে উঠাই হয় না এখন আর সকালে। আর আপনার ফটোগ্রাফি করে প্রত্যেকটাই জাস্ট অসাধারণ ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 
শীতকালের প্রাকৃতিক দৃশ্য প্রতিযোগিতায় আপনি অংশগ্রহণ করেছেন দেখে অনেক ভালো লাগলো।আপনার প্রত্যেকটা ছবি অসাধারণ সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ছবি উপস্থাপন করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আজ ফটোগ্রাফি প্রতিযোগিতায় অনেককেই অংশগ্রহণ করতে দেখলাম। সবার ছবিগুলোই বেশ ভালো মানের। সবাই যার যার দৃষ্টিকোণ থেকে শীতকালীন দৃশ্যের আবহ ফুটিয়ে তুলতে চেষ্টা করেছেন। আপনার 3 এবং 4 নম্বর ছবিটি আমার কাছে খুবই ভালো লাগলো। বিশেষ করে নীল আকাশের ছবিটি অসাধারণ ছিল। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

আপনি খুব সুন্দর একটি মন্তব্য করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64268.35
ETH 3499.18
USDT 1.00
SBD 2.51