🛑 ফটোগ্রাফী 📸 ৭ টি রেনডম ছবি নিয়ে ১ টি অ্যালবাম 📸||10% Beneficiaries @shy-fox||


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️


IMG_20211020_203756.jpg


আমি কয়েকদিন হলো কুমিল্লা এসেছি। কুমিল্লায় ই আমার বাড়ি, আমার ভালোবাসা।কুমিল্লায় এসেছি বাড়ির কাজেই। আব্বার বয়স হচ্ছে তাই অনেক কাজ ই আজকাল আমার একটু আধটু করে দিতে হয়।দু কি তিন দিন প্রচন্ড ব্যাস্ততার মধ্যে কেটেছে আমার। তবে আজকে একটু ছুটি পেলাম কাজ থেকে। আর আজকেই এক বন্ধু বললো তার বাড়িতে যেতে। আমার স্কুল জীবনের বন্ধু। ওর বাড়ি কুমিল্লাতেই তবে কুমিল্লার একটু ভেতরে অর্থাৎ গ্রামীণ পরিবেশ এর হাতছানি একটু বেশিই।
আমার আবার গ্রামীণ পরিবেশ একটু বেশিই ভালো লাগে। তাই জন্য চলে গেলাম বন্ধুর বাড়িতে।আর গিয়ে দেখলাম বাড়ির চারপাশের পরিবেশটা অপরূপ সৌন্দর্যে ভরপুর। তাই আমি সবগুলো ছবি নিয়ে একটি রেনডম ফটোগ্রাফীর অ্যালবাম তৈরি করেছি। আমি আশা করি আমার ছবি গুলো সবার ই ভালো লাগবে,



📸 ফটোগ্রাফী নং - ১ 📸


IMG_20211020_203854.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


এই ছবিটা আমি তুলেছি বন্ধুর বাসার ঠিক পাশের একটি গাছ থেকেই। হাঁটছিলাম এমনিতেই হঠাৎ দেখি একটা বড় সাইজের প্রজাপতি বসে আছে মোটা গাছের ডালে। আমি ধীরে ধীরে এগিয়ে গেলাম আর হাতে থাকা ফোনের ক্যামেরাটা ওপেন করলাম।এরপর তাড়াতাড়ি একটা ছবি তুলে ফেললাম।আরো ছবি তুলতে চেলেছিলাম কিন্তু তুলার আগেই উড়ে গেলো।



📸 ফটোগ্রাফী নং - ২ 📸


IMG_20211020_203835.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


প্রজাপতিটা উড়ে চলে যাওয়াতে একটু আফসোস ই হলো কারণ আরো কিছু ছবি তুলতে পারলে ভালো লাগতো একটু। কিন্তু কিছুই করার নেই, সে তো স্বাধীন। এরপর গাছটির পাশেই লক্ষ্য করলাম শান্তির প্রতীকের মতো ধবধবে ছোট্ট সাদা একটা ফুল।ঝটপট ছবি তুলে নিলাম।ছবিটা দেখে ভাবতে লাগলাম সৃষ্টিকর্তার সৃষ্টি কত অপরুপ।



📸 ফটোগ্রাফী নং - ৩ 📸


IMG_20211020_203826.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


এই ছোট সাদা ফুলটি আমার একটু বেশিই পছন্দ হলো। তাই জন্য আরেকটা ছবি তুললাম।আমি ফুলের নাম খুব কমই জানি। তাই জন্য নাম উল্ল্যেখিত করছিনা।
গাছে আরো অনেক ফুল আছে কিন্তু এই ফুলটা একদম এক সাইডে করে হেলে আছে, সবার চেয়ে আলাদা যেনো।



📸 ফটোগ্রাফী নং - ৪ 📸


IMG_20211020_203844.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


এই ছবিটা হলো একটা গাছের নরম ডাল। আর ডাল থেকেই কিছু মূল বের হয়েছে। যেহেতু সবে মাত্র বৃষ্টি শেষ হয়েছে সে জন্য মূল বেয়ে পানি গড়িয়ে পরছে যা আমি আমার ফটোগ্রাফীর মাধ্যমে ফুটিয়ে তুলার চেষ্টা করেছি।



📸 ফটোগ্রাফী নং - ৫ 📸


IMG_20211020_203807.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


এই ছবিটা একটা লাউ গাছের। লাউ গাছের মধ্যে এমন অনেক গুলো স্প্রিং এর মতো বের হয়েছে।
জিনিষটা দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে তাই আমি ছবি তুলেছি। ভালো ভাবে খেয়াল করে দেখলে প্রকৃতির সব রূপ ই অসাধারণ।



📸 ফটোগ্রাফী নং - ৬ 📸


IMG_20211020_203903.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


এই গাছটা একটু ভিতরের দিকে। গাছটা একদম গুড়ি গুড়ি ফুলে ভরা। আর ভেতরের দিকে হওয়াতে মানুষ জন কম আসে তাই জন্য এতে মাকড়সার জাল দেখা যাচ্ছে আর বড় পিঁপড়াও অনেক। আমার কাছে পিঁপড়ার এইভাবে ফুলে ফুলে হেঁটে চলাটা সুন্দর লেগেছে তাই ছবি তুললাম।



📸 ফটোগ্রাফী নং - ৭ 📸


IMG_20211020_203817.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


এই ফুলটির রঙটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আর ফুলটি ও অনেক সুন্দর।একদম ছোট একটা ফুল কিন্তু তাও স্বগৌরবে মাথা তুলে দাঁড়িয়ে আছে। অবশ্য সৌন্দর্য্যের অপর নাম ই তো ফুল। অপর নাম বললাম কারণ ফুল কখনো অসুন্দর হতে দেখিনি। ফুল সবসময় ই সুন্দর।


আজকের বিষয়ঃ নিজের করা ফটোগ্রাফী


সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।



আমি শাহাদাত হোসেন। আমি একজন বাঙ্গালী এবং নিজেকে এভাবে পরিচয় দিতেই আমি বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ছি। আমার শখ ঘুরাঘুরি করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া, ভ্রমণ,মুভি দেখা, খাওয়া দাওয়া নিয়ে এক্সপেরিমেন্ট এসব ই। আমি নিজেকে সবসময় স্বচ্ছ ভাবে সবার সামনে তুলে ধরতেই পছন্দ করি। এবং কোনো ভুল করলে ক্ষমা চাইতে কখনোই দ্বিধাবোধ করিনা। আমি চাই নতুনের সাথে পরিচিত হবো,শিখবো,একসাথে চলবো। আশা করি আপনাদের ভালো কিছু উপহার দিবো।

ধন্যবাদান্তে, @sahadathossen


Sort:  
 3 years ago 

ওয়াও অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আমি এতটা এতটা মুগ্ধ হয়েছি। ধন্যবাদ আমাদের মাঝে এত অসাধারণ ফটোগ্রাফিগুলো শেয়ার করার জন্য।

অনেক ধন্যবাদ আপু।

আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুব সুন্দর লাগছে। আমার কাছে বেশি ভালো লেগেছে ৪ নাম্বার ছবিটা। ফটোগ্রাফি সম্পর্কে সুন্দর উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল।

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

ভাই আপনার ফটোগ্রাফি লেভেলের তারিফ করে শেষ করা যাবে না। অসম্ভব সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। অনেক শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য আশা করছি এমন ভাল কাজ আরও আমাদের সাথে শেয়ার করবেন।

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ খুবই অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে বিশেষ করে প্রজাপতিটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে সেই সাথে আপনি খুব সুন্দর আলোচনা করেছেন

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও জাস্ট অসাধারণ হয়ছে আপনার ফটোগ্রাফি। প্রত্যেকটা ছবি অনেক অনেক সুন্দর হয়ছে। প্রসংশা পাওয়ার মতো ফটোগ্রাফি করছেন। শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

এত সুন্দর ফটোগ্রাফি দেখলেই সত্যিই এমনি মনটা ভালো হয়ে যায়। সত্যিই আপনার ছবি তুলার ক্যাপাবিলিটি মাশাল্লাহ অনেক সুন্দর।

আপনার ভালো লাগলো দেখে খুশি হলাম ভাই অনেক।

 3 years ago 

জাজাকাল্লাহ প্রিয় ভাই।

 3 years ago 

ভাইয়ের রেনডম ফটোগ্রাফি গুলো এক কথায় অসাধারণ ছিল। শিউলি ফুলের ফটোটি আমার অনেক ভালো লেগেছে। যাইহোক ভাই ধন্যবাদ একটি অ্যালবাম এ এত সুন্দর কিছু ফটো আমাদের শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনাকেঝ অসংখ্য ধন্যবাদ, আপনাদের মত ব্লগারের কাছ থেকে আমরা শিক্ষা নিচ্ছি।

 3 years ago 

অসাধারণ মনোমুগ্ধকর ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার ফটোগ্রাফির হাত অনেক ভালো। বিশেষ করে ৪ ছবি টা আমার খুবই ভালো লেগেছে। দারুন ভাবে ফটো টা ক্যাপচার করেছেন। আপনার ফটোগ্রাফির প্রেমে পরে গেলাম। প্রতিটা ছবির সুন্দর বর্ণনা দিয়েছেন খুবই ভালো লাগলো। শুভকামনা রইলো আপনার জন্য

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63350.70
ETH 2595.60
USDT 1.00
SBD 2.85