ফটোগ্রাফি 🌷৭ টি চমৎকার ফুলের ছবি নিয়ে ১টি অ্যালবাম।🌷||10% Beneficiaries @shy-fox||


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️


IMG_20211116_230051.jpg


আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি দুইটি কাজ ই এই জীবনে একটু মন থেকে করি। এক হচ্ছে লেখা লেখি করা, অন্যটি হচ্ছে ফটোগ্রাফি করা। দুটো জিনিষ ই আমি নিতান্তই শখের বসে করি। কখনো প্রফেশনালি এসব চিন্তা ভাবনা আমার এই ক্ষুদ্র মস্তিষ্কে আসেনি। আমি জানি ফটোগ্রাফার হওয়া মুখের কথা নয় কিংবা এতো সামান্য ছবি তুলে কোনোদিনো ফটোগ্রাফার হওয়া যায়না। আমি একদম ই কথার কথা বলেছি। আমি ছবি তুলতে পছন্দ করি। যেখানেই যাই কিছুনা কিছু ছবি তুলার চেষ্টা করি, খুব একটা ভালো হয়না কিন্তু চেষ্টা করতে তো ক্ষতি নেই। সেইরকম ই আজকের এই ছবিগুলো।বলা চলে রেনডম ফটোগ্রাফি।আজকে আমি আপনাদের সাথে যেই ছবিগুলা শেয়ার করবো। সেই ছবিগুলা হচ্ছে ফুলের। আজকে আমি আমার তোলা কয়েকটা সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরবো।

গতকাল একটা বন্ধুর ছাদে বসে আড্ডা দিচ্ছিলাম।ওদের ছাদে অনেকগুলা ফুলের টব আছে। সেই টব গুলোতে বিভিন্ন ধরণের ফুল ফুটেছিলো।ফুল গুলার কারণে ছাদটাকে দেখতে আরো বেশি সুন্দর লাগছিলো।আমরা ছাদে আড্ডা দিলাম সন্ধ্যা থেকে রাত পর্যন্ত। সেই সময়েই ছবি গুলা তুলেছি।

তাহলে চলুন দেরি না করে আজকের ফটোগ্রাফির পর্বটা শুরু করি।আশা রাখছি সবার ভালো লাগবে,


📸 ফটোগ্রাফি নং - ১ 📸


IMG_20211116_230119.jpg

🏵️ কুমড়া ফুল 🏵️

https://w3w.co/busters.unable.unhelpful

DEVICE : POCO X3 NFC


কম বেশি কুমড়া ফুল আমরা সকলেই চিনি। সেই কারণেই হয়তো এই ফুলের দিকে বিশেষ একটা কেও নজর দেয়না। আমি মনে করি প্রতিটা ফুল ই ভিন্ন ভিন্ন রকমের সুন্দর। আমাদের সমাজের একটা নিয়ম হচ্ছে যেই ফুল গুলা অনেক দামি এবং কম পাওয়া যায় ওইগুলাই আমরা বেশি পছন্দ করি। যেই ফুলগুলা বেশি পাওয়া যায় ওইগুলাকে আবার আমরা খুব একটা পছন্দ করি। আমার এরকম কোনো চিন্তাধারা নাই। আমি কোনোদিন দাম দিয়ে ফুল কিনিও নাই। ফটোগ্রাফি যেহেতু আমার শখের, সেহেতু ফুলের ফটোগ্রাফি করি। খুব পছন্দের কাজ আমার।আমি চেষ্টা করি সবসময় সাধারণ ছাদ বাগানের হওয়া ফুল গুলোর ছবি তুলতে। এই কুমড়া ফুলটির রঙ টা ছবির চেয়ে বাস্তবে আমার কাছে আরো বেশি সুন্দর লেগেছে।


📸 ফটোগ্রাফি নং - ২ 📸


IMG_20211116_230133.jpg

🌹 কাঁটা মুকুট ফুল 🌹

https://w3w.co/busters.unable.unhelpful

DEVICE : POCO X3 NFC


এই ফুলটা আমার বন্ধুটির বাসার নিচের থেকে তুলেছিলাম।ওদের ছাদে যেমন অনেক ফুল গাছ আছে ঠিক তেমন বাসার নিচেও অনেক গুলা ফুল গাছ আছে। ছাদের ফুল গাছ গুলা ছোট ছোট কিন্তু বাড়ির নিচের ফুলগাছ গুলা তুলনামূলক বড়ই মনে হলো আমার।এই ফুলের ছবি আমি আগেও অনেকবার দেখেছি আর ফটোগ্রাফি ও করেছিলাম।আমার মাথায় সবসময় একটা প্রশ্ন আসে এই ফুলটা দেখলে।সেটা হচ্ছে এই ফুলের নাম কাঁটা মুকুট হওয়ার কারণ কি!নাম যাই হোক, ফুলটা দেখতে অনেক সুন্দর আর ফুলের রঙ টাও একদম অন্যরকম।


📸 ফটোগ্রাফি নং - ৩ 📸


IMG_20211116_230105.jpg

🥀 হাজারি গোলাপের কলি🥀

https://w3w.co/busters.unable.unhelpful

DEVICE : POCO X3 NFC


এই ছবিটা আমি তুলেছি প্রায় রাত আটটার দিকে করে। এই ফুলটা আশা করি সবাই দেখেই চিনতে পারতেছেন।এইটা হাজারি গোলাপের কলি।বলা যায় ফুলটা মাত্র ফুঁটছে। এখনো।ভালো ভাবে ফুঁটে নাই। এই হাজারি গোলাপ গুলা ফুঁটলে দেখতে অনেক বেশি ভালো লাগে। গোলাপ আমাদের সবার ই অনেক প্রিয় আর পছন্দের ফুল।গোলাপ ফুলের রঙ আমার কাছে অনেক বেশি ভালো লাগে। টকটকে লাল রঙ অন্য ফুলগুলাতে খুব একটা দেখা যায়না বললেই চলে।


📸 ফটোগ্রাফি নং - ৪ 📸


IMG_20211116_230112.jpg

💮 পর্তুলিকা 💮

https://w3w.co/busters.unable.unhelpful

DEVICE : POCO X3 NFC


এই ফুলটা আমার কাছে একটা কারণে অন্য ফুল গুলার চেয়ে একদম আলাদা লাগে। আলাদা লাগে কারণ এই ফুলের পাপড়ি গুলা দেখলে এবং সম্পূর্ণ ফুলটি ভালো ভাবে খেয়াল করলে এটাকে টিস্যু দিয়ে বানানো ফুলের মতো লাগে। এই ফুলের কোনো সুভাস তেমন নেই কিন্তু ফুলটা দেখতে দারুণ এবং ফুলটার নামটাও সুন্দর।


📸 ফটোগ্রাফি নং - ৫ 📸


IMG_20211116_230126.jpg

🌸 গোলাপি চন্দ্রমল্লিকা 🌸

https://w3w.co/busters.unable.unhelpful

DEVICE : POCO X3 NFC


আমি সবসময় সাধারণত ফুলের সামনে থেকে ছবি তুলি।শুধু আমি না, আমরা সকলেই সবসময় ফুলের সামনের দিক থেকেই ছবি তুলতে পছন্দ করি। এজন্যই আমি ফুলের পিছন দিক থেকে ছবি তোলার চেষ্টা করলাম। চন্দ্রমল্লিকা ফুলের দাম আমাদের এলাকায় অনেক বেশি।আমার আপু কিনছিলো একটা বিশ টাকা করে কয়েকদিন আগেই।


📸 ফটোগ্রাফি নং - ৬ 📸


IMG_20211116_230059.jpg

🌼 নয়নতারা 🌼

https://w3w.co/busters.unable.unhelpful

DEVICE : POCO X3 NFC


নয়নতারা ফুল আমরা সবাই চিনি কম বেশি। মূলত আমাদের বাংলাদেশে এই নয়নতারা অনেক বেশি হয়। আমাদের দেশে নয়নতারা ফুল দুই রকমের দেখা যায় বেশি। একটা হলো এই ফুলটা, আরেকটা হলো সাদা নয়নতারা। নয়নতারা ফুলের সুঘ্রাণ আমার কাছে অনেক ভালোই লাগে।


📸 ফটোগ্রাফি নং - ৭ 📸


IMG_20211116_230140.jpg

🌼 হাজারি গোলাপ 🌼

https://w3w.co/busters.unable.unhelpful

DEVICE : POCO X3 NFC


গোলাপ মানেই হলো সৌন্দর্য।আমার মনে হয় গোলাপ ফুলের সৌন্দর্যটা আমাদের সকলের কাছেই অনেক বেশি। আমি মূলত সব কিছুতেই সৌন্দর্য খুঁজতে পছন্দ করি। আমার মনে হয় এই জগৎ এর সৃষ্টির মধ্যে সব কিছুতেই কোনো না কোনো সৌন্দর্য লুকিয়ে থাকে। গোলাপকে তো অনেকেই ভালোবাসা হিসেবেই দেখে।


আজকের বিষয়ঃ নিজের করা ফুলের ফটোগ্রাফী


সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।


Sort:  
 3 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে ।প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে তার মধ্যে কাটা মুকুটের কালারটি আমার কাছে চমৎকার লেগেছে। কাটামুকুট আমার খুবই প্রিয় একটি ফুল। আর গোলাপ টিও খুব সুন্দর ।প্রতিটি ফটোগ্রাফি আপনি দক্ষতার সঙ্গে করেছেন ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু আপনার এত গুরুত্বপূর্ণ মন্তব্যের শেয়ার করার জন্য।

 3 years ago 

কুমড়ো ফুল এর আগে অনেক দেখেছি কিন্তু আপনি এতো সুন্দর করে ছবি তোলার কারণে এই ফুলটা যে এতটা সুন্দর তা আগে কখনও ফোকাস করে দেখি নি। সত্যি আপনি প্রতিটা ফুলের ছবি খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছে। অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর গুরুত্বপূর্ণ মন্তব্য করার জন্য।

ভাইয়া আপনি তো অনেক সুন্দর ফটোগ্রাফি ও করতে পারেন দেখতেছি। তবে ভাইয়া প্রতিটা ফটো গ্রাফি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে তো অনেক বেশি ভালো লেগেছে। প্রত্যেকটা ফটোগ্রাফির সুন্দর বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

কে বলেছে ভাইয়া আপনার ফটোগ্রাফি ভালো হয় না। আমি তো দেখছি আপনার ফটোগ্রাফির হাত খুব পাকা। খুবই চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি ফুলের। প্রতিটি ফুল এত জীবন্ত লাগছে আপনার ফটোগ্রাফিতে তা বলে বোঝানো যাবে না। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আপনার হাজারী গোলাপের কলি টা। তাছাড়া অন্যান্য ফুলগুলো খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনাকে এত সুন্দরভাবে আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখেই আত্মার প্রশান্তি পেলাম। এই ফটোগ্রাফি গুলো এক কথায় মন ছুয়ে যাওয়ার মত অনেক অসাধারণ ছিল । তিন নম্বর ফটোগ্রাফি টা আমার অনেক পছন্দ হয়েছে ধন্যবাদ।

অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার ফটোগ্রাফির হাত তো দেখছি অসাধারন ভাই। সবগুলো ফুলের ছবি আমার কাছে ভালো লেগেছে। আর একটি নতুন ফুলের নামও জানতে পারলাম। পর্তুলিকা এটা আজই জানতে পারলাম আপনার মাধ্যমে।

আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago 

ফুল হলো ভালোবাসার প্রতীক। ফুলের ছবি দেখলে মনের ভিতর ভালোবাসার জন্ম নেয়। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেকগুলো ফুলের নাম জানতে পারলাম। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

বাহ কি দারুন ফটোগ্রাফি করেছেন আপনি আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে আপনি অনেক সুন্দর ভাবে দক্ষ হাতে ফটোগ্রাফি গুলো করেছেন দেখেই বোঝা যাচ্ছে কিন্তু বিশেষ করে 5 এবং 6 নাম্বার ফটোগ্রাফি দুটি আমার কাছে ভীষণ রকমের ভালো লেগেছে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ চেষ্টা করতে থাকুন একদিন আপনি আরও দক্ষ ফটোগ্রাফার হতে পারবেন শুভকামনা রইল

আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

ফুলগুলো সত্যি খুবই সুন্দর কিন্তু সব থেকে বেশি সুন্দর লাগছে নয়ন তারা ফুল। কালার টি সত্যি অসাধারণ কিন্তু আপনার সব ফটোগ্রাফি গুলো কিন্তু অনেক সুন্দর হইছে

ধন্যবাদ

 3 years ago 

ফুল হচ্ছে ইশ্বরের দান। আর আপনি সেটা উপস্হাপন করেছেন সুন্দর ভাবে। ছবি গুলো দারুন ছিল। ফুলের নাম গুলোও জানা হয়ে গেল। ধন্যবাদ

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57605.40
ETH 3085.50
USDT 1.00
SBD 2.31