লেভেল ৪ হতে আমার অর্জন - By @sahadathossen


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।



❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️

IMG_20211215_103128.jpg



আমি আজকে লেভেল - 4 এর লিখিত পরীক্ষা দিতে যাচ্ছি।গত ক্লাসে আরিফ ভাই লেভেল 4 এর সব বিষয় নিয়ে খুব সুন্দরভাবে বুঝিয়েছেন। আমি মনে করি এই প্লাটফর্মে কাজ করতে গেলে এই লেভেল 4 এর বিষয়গুলো সবার জানা অনেক বেশি দরকারি। এই বিষয়গুলো জানা ছাড়া কাজ করতে অনেক অসুবিধা হবে। আমি পুরানো ইউজার হওয়া সত্ত্বেও অনেক কিছুই আমার কাছে পরিষ্কার ছিল না। এই ক্লাসগুলো করার কারণে আমার কাছে অনেক কিছুই পরিষ্কার হয়ে যাচ্ছে। সেই কারণে আমি প্রফেসরদের জানাই ধন্যবাদ।

আমি এই প্লাটফর্মে কাজ করছি অনেকদিন। কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটির মত আর কোনো কমিউনিটি পাইনি যে কমিউনিটিতে নিজেদের সময় ব্যয় করে, নিজেদের মূল্যবান সময় দিয়ে কোন প্রফিট ছাড়াই! আমাদেরকে এই ভাবে সব কিছু ছোটখাটো জিনিস থেকে শুরু করে সব বড় বিষয় শেখানো হচ্ছে। যেনো আমরা এই প্ল্যাটফর্ম এ খুব সুন্দর ভাবে কাজ করতে পারি। তার জন্য আমি আমার বাংলা ব্লগ কমিউনিটি প্রতি কৃতজ্ঞ থাকবো।



লেভেল - 4 পরীক্ষার প্রশ্ন ও উত্তর



  • প্রশ্ন ১ঃ-p2p কি?

  • উত্তরঃ- p2p এর মূল অর্থ হলো পারসন টু পারসন। যার অর্থ হলো কোনো স্টিম,এসবিডি অথবা যেকোনো লেনদেন দুইজন ব্যাক্তির মধ্যে হওয়া।এই দুইজন মানুষের মধ্যে লেনদেন আমার বাংলা ব্লগ কমিউনিটি পছন্দ করেনা, এই কাজ এই কমিউনিটিতে করলে ধরে নেওয়া হয় একজনের অধিক আইডি আছে। তাই এই পারসন টু পারসন ট্রান্সফার কাজটি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে করা যাবেনা একেবারেই।


  • প্রশ্ন ২ঃ-P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

  • উত্তরঃP2P এর মাধ্যমে আমার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করছি এবং এটার স্ক্রিনশট শেয়ার করছি,
IMG_20211215_010557.jpgIMG_20211215_011627.jpg


  • প্রশ্ন ৩ঃ-P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

  • উত্তরঃ-P2P এর মাধ্যমে আমার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করছি এবং এটার স্ক্রিনশট শেয়ার করছি,
IMG_20211215_010727.jpgIMG_20211215_011653.jpg


  • প্রশ্ন ৪ঃ-P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

  • উত্তরঃ-P2P এর মাধ্যমে আমার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করছি এবং এটার স্ক্রিনশট শেয়ার করছি,
IMG_20211215_010924.jpgIMG_20211215_011615.jpg


  • প্রশ্ন ৫ঃ-Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

  • উত্তরঃ-Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করছি এবং এটার স্ক্রিনশট শেয়ার করছি,
IMG_20211215_011816.jpgIMG_20211215_012118.jpg


  • প্রশ্ন ৬ঃ-Poloniex Exchange site এ একটি Account Create করুন।

  • উত্তরঃ-Poloniex Exchange site এ একটি Account Create করলাম,

IMG_20211215_012021.jpg



  • প্রশ্ন ৭ঃ-আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন।

  • উত্তরঃ-আমার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করলাম,
IMG_20211215_014729.jpgIMG_20211215_015423.jpg


  • প্রশ্ন ৮ঃ-আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন।

  • উত্তরঃ-আমার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করলাম,
IMG_20211215_015209.jpgIMG_20211215_015536.jpg


  • প্রশ্ন ৯ঃ-Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

  • উত্তরঃ-Poloniex Exchange site এ আমার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করলাম এবং এটার স্ক্রিনশট শেয়ার করলাম,
IMG_20211215_021945.jpgIMG_20211215_021820.jpg
IMG_20211215_030115.jpgIMG_20211215_030043.jpg


আমি আমার সব প্রশ্নগুলোর উত্তর নিজে দেওয়ার চেষ্টা করেছি। আমি যতটুকু বুঝেছি ততটুকু থেকে দেওয়ার চেষ্টা করেছি। এবং আমি সকলের উদ্দেশ্যে একটি কথা বলতে চাই যে এই ক্লাস গুলো সকলের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমি একজন পুরোনো ইউজার হয়ে আমার নিজের অবস্থান থেকে বলতে চাই এটাই যে আমরা যদি এই ক্লাসগুলো করি তাহলে আমাদের অনেক লাভ হবে। এই প্লাটফর্মে কাজ করতে গেলে প্রতিটি লেভেলের ক্লাস গুলো করা অনেক বেশি জরুরী। সেইসাথে আমি বলব আমরা পুরনোরা সকলেই কম বেশি এসব জানি। তবে এতটা সূক্ষ্মভাবে আমরা কেউই জানতাম না, যেভাবে ক্লাসের শিখানো হয়। সেই কারণে আমি এই ক্লাসগুলো করতে পেরে খুবই আনন্দিত এবং প্রফেসরদের কাছে আমি কৃতজ্ঞ থাকব। কারণ তারা অনেক সুন্দরভাবে ক্লাস গুলো গুছিয়ে এরপর নিয়েছে।

সকল প্রসেফর,এডমিন, মডারেটরদের এবং বিশেষ করে দুই দাদার কাছে আমি চিরকৃতজ্ঞ থাকবো।


@moh.arif ♥🙏
@alsarzilsiam ♥🙏


সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।আমি কোনো ভুল করলে মার্জনা করবেন, ভুল ধরিয়ে দিবেন।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।



Sort:  
 3 years ago 

আপনি বেশ সুন্দর ভাবে পোস্টটি উপস্থাপন করেছেন। আপনি পুরনো মেম্বার। আপনার এগুলো জানার কথা। তবে আপনি যে বিষয় গুলো ভালোই বুঝেছেন। সেটা আপনার পোস্ট থেকে বোঝা যাচ্ছে। আপনার জন্য শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাই আমাকে এভাবে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

আপনি অচিরেই সফলতা অর্জন করছেন। আপনি অলরেডি চারটি লেভেল পার করে এসেছেন। যেটা পড়ে খুবই ভালো লাগলো। আপনি অনেক দক্ষতা অর্জন করে ফেলেছেন আর মাত্র একটি ধাপ পেরোলেই আপনি সফলতার দ্বারপ্রান্তে পৌঁছে যাবেন। আপনার জন্য শুভকামনা রইল।

অসংখ্য ধন্যবাদ আমাকে এত সুন্দর করে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

আপনি level-4 থেকে যা-কিছু শিখেছেন তা এত সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে বর্ণনা করেছেন এবং স্ক্রিনশট এর মাধ্যমে প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করেছেন যা সত্যি ভালো লেগেছে ।আপনি শিখেছেন, জেনেছেন বুঝেছেন । তা আপনার পোষ্টের মাধ্যমে বুঝতে পেরেছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 3 years ago 

আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম যে ভাইয়া আপনি লেভেল ফোর ক্লাসটি খুব মনোযোগ সহকারে করেছেন। এবং খুব সুন্দর ভাবে সবগুলো বিষয় এখানে উপস্থাপন করেছেন। আপনার এই পোস্টটি পড়ে আমিও নতুন অনেক কিছু শিখতে পারলাম যা আগে জানা ছিল না। শুভকামনা রইল আপনার জন্য আপনি যেন খুব দ্রুত লেভেল 4 পার হয়ে যেতে পারেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দরভাবে গুছিয়ে পোষ্ট করার জন্য।

আপনাকে ও অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনি লেভেল ৪ হতে বেশ গুরুত্বপূর্ণ কিছু সম্পর্কে জানতে পেরেছেন এটা আপনার স্টিমিট ফিউচার ভালো করবে এগিয়ে জান নিজের দক্ষতা দিয়ে শুভ কামনা।

ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনাকে অভিনন্দন ভাইয়া আপনি লেভেল 3 ক্লাস শেষ করে ফেলেছেন। Level3 ক্লাস থেকে থেকে আপনার যা অর্জন করেছেন তার বিস্তারিতভাবে খুব সুন্দর একটি বর্ণনা দিয়েছেন কেউ যদি কিছু না জানে এখান থেকে পড়লে অনেককিছুই জেনে যাবে।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দরভাবে পোস্টটি গুছিয়ে করার জন্য । আপনার জন্য অনেক শুভকামনা রইল।

আপনাকে ও অনেক ধন্যবাদ। এত সুন্দর একটা মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

আপনি লেভেল ৪ হতে অনেক কিছুই শিখেছেন দেখছি তা আপনার পোস্টটি পরলেই বুঝা যায়। ইনশাআল্লাহ এভাবেই আরো বহুদুরে এগোবেন। প্রতিনিয়মীত এভাবেই ক্লস করুন ভবিষ্যৎতে ভালো হবে। শুভকামনা রইল।

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

শুভকামনা রইল ভাই আপনার জন্য, আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যের জন্য লেভেল 4 এর ক্লাস টি অতি অতি গুরুত্বপূর্ণ বলে আমি মনে করি, আমাদের সকল ক্লাসই খুবই খুবই গুরুত্বপূর্ণ, আমাদের শিক্ষার কোন বয়স নেই। ধন্যবাদ ভাই আপনাকে।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74