ফটোগ্রাফি 🌷৭ টি চমৎকার ফুলের ছবি নিয়ে ১টি অ্যালবাম।🌷||10% Beneficiaries @shy-fox||


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️


IMG_20211125_201421.jpg


আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি দুইটি কাজ ই এই জীবনে একটু মন থেকে করি। এক হচ্ছে লেখা লেখি করা, অন্যটি হচ্ছে ফটোগ্রাফি করা। দুটো জিনিষ ই আমি নিতান্তই শখের বসে করি। কখনো প্রফেশনালি এসব চিন্তা ভাবনা আমার এই ক্ষুদ্র মস্তিষ্কে আসেনি। আমি জানি ফটোগ্রাফার হওয়া মুখের কথা নয় কিংবা এতো সামান্য ছবি তুলে কোনোদিনো ফটোগ্রাফার হওয়া যায়না। আমি একদম ই কথার কথা বলেছি। আমি ছবি তুলতে পছন্দ করি। যেখানেই যাই কিছুনা কিছু ছবি তুলার চেষ্টা করি, খুব একটা ভালো হয়না কিন্তু চেষ্টা করতে তো ক্ষতি নেই। সেইরকম ই আজকের এই ছবিগুলো।বলা চলে রেনডম ফটোগ্রাফি।আজকে আমি আপনাদের সাথে যেই ছবিগুলা শেয়ার করবো। সেই ছবিগুলা হচ্ছে ফুলের। আজকে আমি আমার তোলা কয়েকটা সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরবো।


📸 ফটোগ্রাফি নং - ১ 📸


IMG_20211125_201459.jpg

🥀একটা গোলাপ ও কলি 🥀

DEVICE : POCO X3 NFC

https://w3w.co/taker.note.organist


এই ছবিটা আমি তুলছি আমার বাসার ছাদ বাগান থেকে। আমি মূলত প্রতিদিন ই বিকাল বা সন্ধ্যার দিকে করে ছাদে উঠি।আমি যে বিল্ডিং এ থাকি সেই বিল্ডিং এই আমার অনেক বন্ধুরা থাকে এবং সেই বন্ধুদের সাথে বসে আড্ডা দেওয়া হয় আমাদের ছাদে।প্রতিদিন ই আড্ডা দেওয়া হয় কিন্তু আগে বেশি একটা ছাদে উঠা হতো না কিন্তু আজকাল করোনার কারণে বেশিরভাগ সময় ই ছাদেই থাকি।আমাদের বাড়ির কেয়ারটেকার এই ছাদ বাগানের গাছগুলার বিশেষ যত্ন নেয়। সেই বিশেষ যত্নের মধ্যেও এই গোলাপটা গাছটা কেয়ারটেকার এর জন্য আরো বিশেষ। তিনি এই গাছের চারাটা উনার গ্রাম থেকে নিয়ে আসছিলো এই আমাদের ছাদে লাগাবে বলে।উনি অনেক বেশি ফুল, গাছ ভালোবাসে।


📸 ফটোগ্রাফি নং -২ 📸


IMG_20211125_201446.jpg

সন্ধ্যামালতি

DEVICE : POCO X3 NFC

https://w3w.co/taker.note.organist


এই ফুলের নাম আমার জানা ছিলোনা। সবচেয়ে বড় কথা হচ্ছে এরকম যে ফুল হতে পারে সেইটাই আমার জানা ছিলোনা।এই ফুলটা আমার বড় আপু রোপণ করছে।এই ফুলের চারা যখন কিনা হয়েছিলো তখন চারাটা অনেক ছোট ছিলো এবং কোনো ফুল ও ছিলোনা।সেই সময় দোকানকার এই ফুলের চারাটা বিক্রি করছিলো অন্য একটা ফুল গাছ বলে কিন্তু ফুল ফুটার পর দেখে এইটা সন্ধ্যামালতি ফুল।এই ফুলের রঙ টাও আমার কাছে অদ্ভুত লাগে। কেমন যেনো অন্য ফুল গুলোর চেয়ে আলাদা। এরপর আলাদা রং তাও একই ফুলের মধ্যে খুব কমই দেখা যায়। আমি তো আজকাল ফটোগ্রাফি বেশি করি এই কারণেই এসব খেয়াল করা হয় অনেক বেশি।


📸 ফটোগ্রাফি নং - ৩ 📸


IMG_20211125_201336.jpg

নয়নতারায় প্রজাপতি

DEVICE : POCO X3 NFC

https://w3w.co/taker.note.organist


এই প্রজাপতি দেখে একটা কথা মনে পরলো।আগে যখন ছোট ছিলাম তখন প্রজাপতি পেলে প্রজাপতির লেজে সুতা বেঁধে এরপর প্রজাপতিটা উড়াতাম।একটা প্রজাপতি ধরতে অর্ধেক দিন ও নষ্ট করতাম তাও শেষ পর্যন্ত যে করেই হোক ধরেই ছাড়তাম বন্ধুরা মিলে।এখন কিন্তু আর এইসব কাজ করিনা।অতীতে যে এই কাজ করতাম তাও ভাবলে এখন একটু খারাপ লাগে কেনোনা এই প্রাণীকুল কে কোনোভাবেই কষ্ট দেওয়া উচিত না আমাদের।এখন প্রজাপতি দেখলে আগে আমার মাথায় আসে ছবি ক্যাপচার করার।ছবি ক্যাপচার করার পর একদম ই বিরক্ত করিনা আমি।


📸 ফটোগ্রাফি নং -৪ 📸


IMG_20211125_201831.jpg

সাদা পর্তুলিকা

DEVICE : POCO X3 NFC

https://w3w.co/taker.note.organist


আজকাল এই ফুলটা আমার চারপাশে অনেক বেশি দেখা যাচ্ছে। এই ছবিটা তোলার একটু আগেই দারোয়ান চাচা গাছে পানি দিয়ে গেছে এই কারণেই গাছে এখনো পানি লেগে আছে।গাছে পানি লেগে থাকলে আমার ছবি ক্যাপচার করতে সবচেয়ে বেশি ভালো লাগে।এই ফুলটার পাপড়ি গুলো খুব বেশি পাতলা। আমি আরেকটা ফুল হাতে ধরে ছবি তুলতে চাইছিলাম কিন্তু ফুলটা অল্প করে চাপ দিতেই উপরের একটা পাপড়ি কেমন যেনো আলগা হয়ে গেলো।সেই কারণে ফুল আর হাত দি নি।দূর থেকে ছবি ক্যাপচার করলাম।


📸 ফটোগ্রাফি নং - ৫ 📸


IMG_20211125_201506.jpg

মেজেন্ডা পর্তুলিকা

DEVICE : POCO X3 NFC

https://w3w.co/taker.note.organist


আমি ফুলের নাম জানিনা। এই নাম গুলো আমি পোস্ট করার আগে আপু থেকে জেনে নিছি।আমি যে পোস্ট লিখছি তার কিছুক্ষণ আগে বড় আপুর সাথে ভালো রকমের একটা তর্ক হইছে।বড় আপুকে আমি বলি সাদাটা পর্তুলিকা হইলে এই ফুলটা অন্য ফুল কারণ আমার কাছে দুইটা ফুল ই একদম আলাদা মনে হচ্ছিলো দেখতে।সামনাসামনিও আমার কাছে একদম আলাদা দুইটা ফুল মনে হইছে।পরে আপু বুঝালো যে এরকম হয়, এটা অন্য জাতের ছোট পর্তুলিকা এবং রঙ টাও ভিন্ন।


📸 ফটোগ্রাফি নং - ৬ 📸


IMG_20211125_201513.jpg

একটা গোলাপ

DEVICE : POCO X3 NFC

https://w3w.co/taker.note.organist


আমার ক্যাপচার করা ফুলের ছবির মধ্যে সবচেয়ে বেশি আমি মনে হয় ক্যাপচার করছি এই গোলাপ ফুল।সবাই দেখি একজনকে একজন ভালোবাসার প্রকাশ করতে গোলাপ ফুল দেয়।এই দশটাকার গোলাপ বিভিন্ন অনুষ্ঠানে বিক্রি হয় একশ থেকে দেড়শো টাকায়।আমরা বন্ধুরা আড্ডায় মাঝেমধ্যে মজা করে বলি, দোস্ত পড়ালেখা বাদ দে,চাকরি বাকরি করা লাগবেনা। চল, গোলাপের ব্যবসা করি,রাতারাতি কোটিপতি হয়ে যাবো আমরা।গোলাপ ফুলের আজকাল অনেক রঙ দেখি, আগে শুধু দেখতাম লাল রঙ এর গোলাপ। এখন গোলাপি,হাল্কা লালচে,সাদা অনেক রঙ এর ই দেখি।


📸 ফটোগ্রাফি নং - ৭ 📸


IMG_20211125_201432.jpg

রঙ্গণ ফুল

DEVICE : POCO X3 NFC

https://w3w.co/taker.note.organist


এই ফুলটা দেখলেই আমার স্কুল লাইফের কিছু স্মৃতি মনে পরে যায়।যখন ছোট ছিলাম তখন স্কুলের বাগানে এই ফুলগুলো হতো অনেক বেশি। তখন আমরা এই ফুলের থোকা গুলো ছিড়তাম এরপর এ একটা একটা করে ফুল ছিড়তাম ওই থোকা থেকে এবং মুখে দিয়ে টান দিতাম।একটা মিষ্টি স্বাদ আসতো ফুলের ভিতর থেকে। এখন আর এসব করিনা তবে হ্যা স্মৃতি গুলো খুব মনে পরে যায়।এই ফুলটা অনেক বেশি কমন, প্রায় প্রতি জায়গাতেই এই ফুল দেখতে পাওয়া যায়।



আজকের বিষয়ঃ ফুলের ফটোগ্রাফি।

সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।

Sort:  
 3 years ago 

আপনার প্রতিটা ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাই

 3 years ago 

জাস্ট অসাধারণ, আপনার ফটোগ্রাফি দেখে সত্যিই আমি মুগ্ধ। আপনার প্রতিটা ফটো আমার কাছে অনেক ভালো লেগেছে। কতটা ভালো লেগেছে সেটা বলে বোঝাতে পারবো না। বিশেষ করে আপনার ফটোগ্রাফির মধ্যে এক দুই এবং চার এই তিনটি ফটোগ্রাফি আমার কাছে অনেক অনেক ভাল লেগেছে। আপনার ফটোগ্রাফির হাত অনেক ভালো দেখেই বোঝা যাচ্ছে। চেষ্টা করতে থাকুন একসময় হয়তো প্রফেশনাল ফটোগ্রাফার হতে পারবেন বলে আশা রাখি। প্রতিটা ফটোর নীচে অনেক সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন সব মিলিয়ে অসাধারণ একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

এত সুন্দর আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38