এক তরফা ভালোবাসা 🤗।|| 10% Beneficiaries @shy-fox ||


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️


আজকে আমি হাজির হয়েছি একটি লিখা নিয়ে।
লিখতে ভালা লাগোটা আমার বহুদিন এর। কেও যদি জিজ্ঞেস করে তোমার লিখার কারণ কি?
তাহলে আমার একটাই উত্তর আসবে তা হলো জানিনা।
তাহলে আজকের লিখাটা শুরু করি।
আজকের লিখার বিষয় হলো " এক তরফা ভালোবাসা "


★★"এক তরফা ভালোবাসা"★★


IMG_20220129_191946.jpg


আমি ভালোবাসার সঠিক মানেটা আজ পর্যন্ত ও স্পষ্ট নয় আমার কাছে।ভালোবাসা ভালোবাসা করে যারা এই দুনিয়াটাকে মাথায় উঠিয়ে ফেলছে তাদের কাছে ভালোবাসার মানে কি সেইটাও জানিনা।


★ভালোবাসার অস্তিত্ব আছে?★


  • আমার ধারণা:-

আমি মাঝেমধ্যে আমার নিজের মনকে প্রশ্ন করি।
ভালোবাসার কোনো অস্তিত্ব কি আছে এই দুনিয়াতে। ভালোবাসা ভালোবাসা করে করে এই দুনিয়ার মানুষ পাগল হয়ে আছে।কিন্তু ভালোবাসার যেই মানে, ভালোবাসার অর্থ সেই অর্থটাকে কেও মনে রাখেনা।আজকালকার ভালোবাসা গুলা দেখলে কেমন যেনো আত্মতৃপ্তি পাইনা আমি।আমার কাছে মনে হয় এইটার নাম ভালোবাসা না, এইটার নাম স্বার্থ।

ভালোবাসার অস্তিত্ব আমি পাই মা,সন্তানের সম্পর্কে।যেই সম্পর্কে কোনো স্বার্থের দেওয়াল নেই,কোনো কালো অন্ধকার নেই।

★ভালোবাসতে জানতে হয়★

  • ভালোবাসা আবার জানার কী!

ভালোবাসার মধ্যে আবার জানা কই থেকে আসলো এইটাই ভাবছেন?আমি আপনাদেরকে বিষয়টা একটু পরিষ্কার ভাবে ক্লিয়ার করার চেষ্টা করি।ভালোবাসা মানেই অনেকে ভাবে আটকিয়ে রাখা,নিজের মতো করে রাখা,ভালোবাসার তীব্রতায় ভালোবাসার মানুষটাকে কষ্ট দেওয়া।

*আমি এমন অনেক সম্পর্ক দেখেছি যেখানে ভালোবাসার মানুষকে তীব্র কষ্টে রাখা হয়।ভালোবাসার মানুষের উপর নিজের মতামত গুলা চাপিয়ে দেওয়া হয় *

আমি এরকম ও দেখেছি, অনেকে ভালোবাসার মানুষগুলোকে কড়া শাসনে রাখে।মাঝেমধ্যে কিছু মানুষ ভালোবাসার মানুষের ভালো চাইতে গিয়ে মানুষটার বিরক্তের কারণ হয়ে দাঁড়ায়।

এমন করা উচিত নয় বলেই আমি মনে করি।ভালোবাসার মানুষটাকে তার মতো করেই ভালোবাসা উচিত।ভুল গুলা সুন্দর ভাবে বুঝানোর মাধ্যমে শুধরানো উচিত।

★এক তরফা মানে?★

  • এক তরফার অর্থ:-

এক তরফা মানে এক তরফ থেকে।কিছু কিছু কাজ শুধু এক দিক থেকেই করা হয়, কিংবা কিছু কিছু কাজ শুধুমাত্র এক তরফ থেকেই ভাবা হয়,কিছু ফিলিং শুধু এক দিক থেকেই যায়।অন্যদিক থেকে কোনোদিন ও আসেনা।সেইটাই এক তরফা।

★কিছু ভালোবাসা এক তরফাও হয়★

  • এক তরফা ভালোবাসা:-

কিছু কিছু ভালোবাসা শুধু দেওয়া হয় কিংবা শুধুমাত্র নেওয়া হয়।আমাদের আশেপাশেই এমন কিছু মানুষকে খেয়াল করলে দেখবেন তারা সারাজীবন শুধুমাত্র কোনো একটা নির্দিষ্ট মানুষকেই ভালোবেসে যায়।কিন্তু তার বিনিময়ে তারা কোনোদিন ভালোবাসা পায় না কিংবা আশাও করেনা।

আমি মনে করি এই এক তরফা ভালোবাসাটা লোক ঠকানো থেকে কয়েকশ গুণ ভালো।

লোক ঠকানো অসম্ভব খারাপ একটি কাজ, যেইটা আমাদের সমাজের বুকে একদম সাধারণ ব্যাপার হিসেবেই আমরা দেখি।কারণ কোনো কাজ যখন অতিরিক্ত হয়ে যায়,কোনো কাজ যখন আমরা প্রতিদিন প্রতিদিন দেখতে থাকি তখন সেই কাজটা এক সময় পরে আমাদের আর অস্বাভাবিক লাগেনা।স্বাভাবিক ই মনে হয়, এই মানুষকে ধোঁকা দেওয়ার জিনিষটাও ঠিক তাই ই।

এক তরফা ভালোবাসায় আলাদা এক শান্তি থাকে।

  • কারণ,
    এই ভালোবাসায় ভয় থাকেনা,
    কোনো চাওয়া পাওয়া থাকেনা,
    কোনো স্বার্থ থাকেনা,
    কোনো বিরক্তিবোধ থাকেনা,
    কোনো হারিয়ে ফেলার ভয় থাকেনা,
    কোনো ঠকে যাওয়ার ভয় থাকেনা,
    শুধু থাকে আজীবন ভালোবেসে যাওয়া।

এক তরফা ভালোবাসা এক ধরণের পবিত্রতা।যেই পবিত্রতার মাঝে মানুষ একা থেকেও খুঁজে পায় নিজের মনকে,নিজের মনের না পাওয়া চাওয়াকে।

এক তরফা ভালোবাসায় না পাওয়া একটা বেদনা থাকেই।কিন্তু সেই বেদনা এই পৃথিবীর ঠকে যাওয়া,ঠকানোর চেয়ে কম বলেই মনে করি আমি।

সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।

Sort:  
 3 years ago 

আসলে ভালোবাসার গভীরতা অনেক বিশাল কিন্তু সময় এবং যুগের প্রেক্ষাপটে এটি পরিবর্তিত রুপে অনেক সময় সামনে এসে দাঁড়ায়। যে যাই বলুক না কেন এটা একমাত্র নিজের হৃদয়ের অনুভূতি থেকে স্পষ্ট বোঝা যায়। খুব ভালো লাগলো পোস্টটি পড়ে ❤️
শুভ কামনা রইল ভাই।

আপনি খুব সুন্দর একটি মন্তব্য করেছেন আমার পোস্টটি আপনি অনেক মনোযোগ সহকারে পরেছেন তা বুঝতে পেরেছি।।

 3 years ago 

বর্তমান সময়ে ভালোবাসা বলতে আমরা শুধু একজন প্রাপ্ত বয়স্ক ছেলে মেয়ের ভালোবাসা বুঝি। অথচ এই ভালোবাসা কিন্তু হতে পারে বাবা-ছেলে বা মা-ছেলে বা ভাই-বোন বা ভাই-ভাইয়ের মধ্যে হতে পারে। এবং সত্যি বলতে আমরা এখনো ভালোবাসার আসল অর্থই জানিনা।

এবং এক তরফা ভালোবাসা সবসময় কষ্টের কারণ হয়। কিন্তু তারপরও আমাদের মন মানে না। অনেক সুন্দর লিখেছেন ভাই। বর্তমান সময়ের সাথে মানানসই একটি পোস্ট ছিল।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53