লিখা- ভালোবাসা। || 10% Beneficiaries @shy-fox ||


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️


IMG_20220104_223437.jpg


আজকে আমি হাজির হয়েছি একটি লিখা নিয়ে। লিখতে ভালা লাগোটা আমার বহুদিন এর। কেও যদি জিজ্ঞেস করে তোমার লিখার কারণ কি? তাহলে আমার একটাই উত্তর আসবে তা হলো জানিনা।
তাহলে আজকের লিখাটা শুরু করি। আজকের লিখার বিষয় হলো " ভালোবাসা "।


"ভালোবাসা"


IMG_20220104_223446.jpg


ভালোবাসা কি বস্তু তা আমি কখনোই ভালোভাবে বুঝতে পারিনা।এই বস্তুর জন্য সবাই পাগল।এই বস্তুর প্রতি সবার ঝোঁক দ্বিগুণ থেকে চৌদ্দগুণ।
আমি এইটা বলতে পারি যে আমি আমার বাবা মা কে অনেক ভালোবাসি।এইটা যে মুখে বলার কিছু আছে বা কিছু একটা আলাদা ব্যাপার এই রকম কিছুই মনে হয় না আমার।কিন্তু এই বস্তুর জন্য সবাই আলাদা কিছু করতে চায়।
বা,
এই জিনিষকে সবাই আলাদা রকম করে প্রকাশ করতে চায়।আর দশ জনের সামনে মেলে ধরতে চায়।যদিও সেসব বেহিসাবি কাজ কারবার আমার মাথায় আসেনা।
ভালোবাসা যে আমি বুঝিনা এমন কিছু ব্যাপার না আবার।ভালোবাসা মানে আমার কাছে অন্য রকম কিছু তবে লোক দেখানোর কিছু নাই।এইযে যেমন আমার বাবা মায়ের প্রতি আমার আলাদা টান আছে,আমি আমার বাবা মায়ের জন্য আমার জীবন দিয়েও দিতে পারবো।আমার বাবা মা আমার জন্য জীবনে সবকিছু করছে।এমন কোনো চাওয়া আমার বাকি নাই যেইটা আমার বাবা মা আমার পূরণ করে নায়।

আমি আমার বাবা মায়ের জন্য আমার সামর্থ্য অনুযায়ী সব কিছু করতে পারবো।কেও যদি বলে আমার বাবা মায়ের সুখের জন্য জীবন দিয়ে দিতে তাহলে আমি তাও দিতে পিছপা হবোনা।মোট কথা আমি আমার বাবা মা কে ভালোবাসি।আমি সবসময় চাই তারা যেনো ভালো থাকে।

তবে ** মাঝেমধ্যে কিছু আদিক্ষ্যাতা দেখে আমি ভালোবাসা কি আর শো অফ কি সেটা বুঝে উঠতে পারিনা।ভালোবাসা হবে যে মানুষকে ভালোবাসবো তার ভালো কামনা,তার ভালো করা,তার বিভিন্ন সৎ ইচ্ছা গুলাকে পূরণ করা।**

কিন্তু আজকাল ভালোবাসার মানে কী?

আজকাল বেশিরভাগ ভালোবাসার মানে হচ্ছে খালি লোক দেখানো।তৃতীয় ব্যাক্তিদের দেখাতে হবে যে আমি আমার প্রিয়জনকে কতোটা ভালোবাসি।তৃতীয় ব্যাক্তিদের দেখাইতে হবে যে আমি কতো কিছু করতিছি প্রিয়জনের জন্য।কিন্তু দিনশেষে সেই প্রিয় মানুষটা কতটা খুশি হইলো সেইটার দিকে কেও খেয়াল করেনা।

এটার নাম কি ভালোবাসা হতে পারে!

বর্তমানের ভালোবাসার মাঝে আজকাল অনেক বিষয় আমি খেয়াল করি যেগুলা দেখে আমার কোনোদিন ও মনেহয় যে এগুলা ভালোবাসা।মানুষকে লোক দেখানো,ভালোবাসার নাম দিয়ে কষ্ট দেওয়া এসব আজকাল একেবারে কমন বিষয় হয়ে দাঁড়িয়েছে।

ভালোবাসা হতে হবে একেবারে নিখুঁত। হ্যা ভালোবাসার মধ্যে সব একেবারে পারফেক্ট হতে হবে এমন কথা নেই।কিন্তু দিনশেষে ভালোবাসার মানুষটাকে অন্তত ভালো রাখতে হবে,তার খেয়াল রাখতে হবে।তার মন ভালো না খারাপ তা যাচাই করতে হবে।

ভালোবাসা ব্যাপারটা খুব নরম।একে সুন্দর ভাবে রাখতে হয়, ভালোবাসা কোনো ছেলে খেলা না যে সবাইকে দেখিয়ে দিনশেষে ভালো বাসার মানুষটির খবর না নেওয়া।অন্তত আমার কাছে ভালোবাসার মানে প্রিয় মানুষটাকে সব কিছুর উর্ধে গিয়ে ভালোবাসা।

আমার এই পোস্টটি পড়ে একজনের ও যদি বিবেক জাগ্রত হয়। তাহলে আমি মনে করব আমার আজকের লেখাটা সার্থক।

সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57889.68
ETH 2457.18
USDT 1.00
SBD 2.40