🛑 ফটোগ্রাফী 📸 ৭ টি রেনডম ছবি নিয়ে ১ টি অ্যালবাম 📸||10% Beneficiaries @shy-fox||


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️


IMG_20211021_204330.jpg


আমি গতকাল বলেছিলাম আমি গ্রাম সাইডে এক বন্ধুর বাসায় গিয়েছিলাম। ওদের বাড়ির আশেপাশের সৌন্দর্যটা একদম অন্য রকম। তাই জন্য আমি অনেকগুলো ছবি তুলেছি। আমার প্রকৃতির ছবি তুলতে একটু অতিরিক্ত ভালো লাগে কারণ ফটোগ্রাফী করাটা আমার একদম ই শখের। আর শখের কাজটা বেশি ভালো লাগে যখন তাতে থাকে প্রকৃতির ছোঁয়া।
সৃষ্টিকর্তা আমাদের জন্য এই প্রকৃতিকে এতো অপরূপ করে সাঁজিয়েছে যে যেদিকেই চোখ দিবো সেদিকেই রূপ ঠিকরে পরছে দেখা যাবে। আমরা অবশ্য দিন দিন আমাদের এ মায়া ভরা প্রকৃতিকে তিলে তিলে ধ্বংস করে চলেছি। ঠিক যেভাবে ক্যান্সার একটা শরীরকে ধীরে ধীরে মেরে ফেলে। জানিনা এর শেষ কোথায়। তবে এসব শেষ হওয়া খুব জরুরি। তা না হলে এই প্রকৃতির অপরূপ সৌন্দর্য থাকবেনা আর বেশিদিন।

আমি আমার ফটোগ্রাফী গুলোর মধ্যে আমার পছন্দের সাতটি ছবি নিয়ে একটি রেনডম ফটোগ্রাফী অ্যালবাম করছি।

তাহলে চলুন দেরি না করে আজকের ফটোগ্রাফীর পর্বটা শুরু করি।আশা রাখছি সবার ভালো লাগবে,



📸 ফটোগ্রাফী নং - ১ 📸


IMG_20211021_204339.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


এই ছবিটি আমি তুলেছি বন্ধুর বাড়ির ছাদ থেকে। বন্ধুর দুই তালা বাড়ি। তাদের বাড়ির পিছনে এবং পাশে অনেক ঘর বাড়ি রয়েছে। কিন্তু একদম বাড়ির সামনে একটা রাস্তা রয়েছে আর তারপর ধূ ধূ মাঠ,মাঠের পরে গাছপালা আর গাছপালার পরে পাহাড় আর এরপর কি আছে তা আমার অজানা।
এই ছবিটা যখন তুলছিলাম তখন ছিলো সন্ধ্যা। চারিদিকে হলুদ একটা আভা, প্রকৃতি তখন রূপ পাল্টাচ্ছিলো। যেহেতু গ্রাম সেহেতু অল্প অল্প শীত ও পরছে তাই জন্য পাহাড়ের গায়ে কুয়াসার দেখা পাওয়া যাচ্ছে স্পষ্ট।



📸 ফটোগ্রাফী নং - ২ 📸


IMG_20211021_204355.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


এই ছবিটা একটা ফুলের মঞ্জুরির।এই মঞ্জুরিতে সবে ফুলের কুড়ি ফুটতে শুরু করেছে। খুব দ্রুতই এতে কুড়ি ফুটবে আর এর কিছুদিন পর দেখা পাওয়া যাবে এক তোড়া পবিত্রতা অর্থাৎ এক তোড়া ফুল। ফুলকে পবিত্রতাই বলা যায় আমার মতে। কারণ ফুল মানেই সৌন্দর্য, ফুল মানেই পবিত্র।


📸 ফটোগ্রাফী নং - ৩ 📸


IMG_20211021_204403.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


এই ফুলটি হচ্ছে শিউলি ফুলের ছবি। আমার আশেপাশে সবচেয়ে বেশি দেখতে পাওয়া ফুল হচ্ছে এই শিউলি ফুল।তাই অনেকেই এই ফুলের দিকে বিশেষ একটা নজর দেয় না। কিন্তু আমি চেষ্টা করেছি সাধারণ ফুলটা আসলে যে কতটা অসাধারণ তা তুলে ধরতে। আমার খুব পছন্দের এই ফুল।



📸 ফটোগ্রাফী নং - ৪ 📸


IMG_20211021_204411.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


এই ফুলটার একটা ব্যাপার আমি লক্ষ্য করেছি। আমি যে এই ফুলের ছবিটি তুলেছি তার একটা বিশেষ কারণ আছে। এই ফুল গাছটি অনেক বড়। ফুল গাছটির পাতার সাইজ দেখেই আশা করি বুঝতে পারছেন। কিন্তু এতো বড় ফুল গাছে শুধু এই একটি ফুল ই আছে! ফুলটি আমার কাছে ভালোই লেগেছে।সাদা সবসময় ই সুন্দর আমার কাছে।



📸 ফটোগ্রাফী নং - ৫ 📸


IMG_20211021_204418.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


যেদিন বন্ধুর বাসায় গেলাম সেদিন বৃষ্টি হয়েছিলো আর আমি
বৃষ্টি থামার একটু পরেই হাঁটতে বের হয়েছিলাম।বৃষ্টি থামলেও প্রকৃতি তার পরশ তখনো ছাড়তে পারেনি। তার উদাহরণ হচ্ছে এই ছবিটা। কি সুন্দর ভাবে পাতা থেকে গড়িয়ে ফোঁটা ফোঁটা করে পানি পরছিলো যা দেখতেই ভালো লাগে। ভালো লাগাতেই ছবিটা ক্যাপচার করা।



📸 ফটোগ্রাফী নং - ৬ 📸


IMG_20211021_204425.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


এই গাছটি আমার কাছে একদম ই নতুন আর ফুলটিও আমার কাছে একদম নতুন। এই ফুলটি অনেক লম্বা একটা মঞ্জুরির একদম শেষ মাথায় গিয়ে ফুটেছে। আমার কাছে খুব ভালো লেগেছে কারণ এইটা অন্য ফুল গুলোর চেয়ে একদম আলাদা।



📸 ফটোগ্রাফী নং - ৭ 📸


IMG_20211021_204347.jpg

https://w3w.co/cyclist.drummed.overworked

DEVICE : POCO X3 NFC


এই ফুলটাকে আমার বন্ধুর বাড়ির ওখানে নাকি জঙ্গল ফুল বলে। যদিও আমার জানা নেই এই ফুলের নাম। জঙ্গল ফুল নামকরণ এর কারণ নাকি এই ফুলটি সর্বত্রই জন্মায় আর তেমন যত্ন করতে হয়না। আমার কাছে ফুলটা সুন্দর ই লেগেছে। একদম হলুদ একটা কালার আর ফুলটাও ছোট।

আজকের বিষয়ঃ নিজের করা ফটোগ্রাফী

সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।



আমি শাহাদাত হোসেন। আমি একজন বাঙ্গালী এবং নিজেকে এভাবে পরিচয় দিতেই আমি বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ছি। আমার শখ ঘুরাঘুরি করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া, ভ্রমণ,মুভি দেখা, খাওয়া দাওয়া নিয়ে এক্সপেরিমেন্ট এসব ই। আমি নিজেকে সবসময় স্বচ্ছ ভাবে সবার সামনে তুলে ধরতেই পছন্দ করি। এবং কোনো ভুল করলে ক্ষমা চাইতে কখনোই দ্বিধাবোধ করিনা। আমি চাই নতুনের সাথে পরিচিত হবো,শিখবো,একসাথে চলবো। আশা করি আপনাদের ভালো কিছু উপহার দিবো।

ধন্যবাদান্তে, @sahadathossen


Sort:  
 3 years ago 

ফটোগ্রাফী গুলো চোখে পরার মতো হয়েছে ভাই ।ধন্যবাদ ভাই

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ছবিগুলো জম্পেশ ছিল। খুব চমৎকার প্রাকৃতি কিছু ছবি দেখলাম যা সত্যিই অনবদ্য। ইনশাআল্লাহ ভালো কিছু হবে।
শুভ কামনা রইল 🥀

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ছবি গুলো অত্যাধিক সুন্দর ছিল ভাই।আপনার ক্লিক গুলো আসলেই দারুন সাথে আবার সুন্দর ভাবে উপস্থাপন ও করেছেন।💖💖💖

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার প্রত‍্যেকটা ছবি খুব ভালো হয়েছে। এবং প্রতিটা ছবির বর্নণা টা খুবই সুন্দর দিয়েছেন। এই বর্নণা টাই যেন ছবির সৌন্দর্য টা বাড়িয়ে দিয়েছে। ৩ এবং ৫ নাম্বার ছবিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।।

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ কি দারুন ফটোগ্রাফি করেছেন আপনি। প্রতি টা ফটো আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে সব থেকে ৫ ছবিটা আমার কাছে খুবই ভালো লাগলো। সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

ধন্যবাদ ভাই।

 3 years ago 

ফটোগ্রাফী 📸 ৭ টি রেনডম ছবি নিয়ে ১ টি অ্যালবাম। তৈরি করেছেন অ্যালবামটির প্রতিটি ছবি খুবই চমৎকার হয়েছে। বাট আপা নার
০৫ নাম্বার ফটোগ্রাফি টা আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা আপনার জন্য♥

আপনাদের প্রশংসায় আমি আপ্লুত। আমি সামনে আরো ভালো ফটোগ্রাফী করার চেষ্টা করবো।

 3 years ago (edited)

ভাইয়ার সত্যিই সাতটি রেনডম ফটোগ্রাফি দিয়ে একটি অ্যালবাম ফটোগ্রাফি করেছেন যা ছিল অসাধারন। ফুলের ফটোগ্রাফি এবং প্রকৃতির সৌন্দর্য আপনি তুলে ধরেছেন ক্যামেরার মাধ্যমে। আসলে বর্ণনাগুলি অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল এবং ফটোগ্রাফি করতে ভালোই লাগে এবং আপনার পোস্ট দেখে অনেক আনন্দ পেলাম ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভাল ছিল।

ভাই এইভাবে প্রশংসা পাওয়ার যোগ্য কিনা আমি জানিনা। আমি চেষ্টা করি আমার সাধ্যমতো। জানিনা আমি আমার সেরাটা দিতে পারিনা। কিন্তু আপনাদের প্রশংসা শুনে মনটা একদম শান্তি হই যায় ভাই। অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

ভালো ছিল সব গুলো ক্লিক। আমিও ফটোগ্রাফি করতে পছন্দ করি কিন্তু এত সুন্দভাবে কখনো করে উঠতে পারি নি। তিন নম্বর ছবিটা বেশি ভালো লাগলো।

ধন্যবাদ

অনেক ভালো লাগলো আপনার ফোটোগ্রাফি গুলা।

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 61095.28
ETH 2922.98
USDT 1.00
SBD 3.65