ফটোগ্রাফি 🌷৭ টি চমৎকার ফুলের ছবি নিয়ে ১টি অ্যালবাম।🌷||10% Beneficiaries @shy-fox||


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️


IMG_20220207_002258.jpg



আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি। আমি দুইটি কাজ ই এই জীবনে একটু মন থেকে করি। এক হচ্ছে লেখা লেখি করা, অন্যটি হচ্ছে ফটোগ্রাফি করা। দুটো জিনিষ ই আমি নিতান্তই শখের বসে করি। কখনো প্রফেশনালি এসব চিন্তা ভাবনা আমার এই ক্ষুদ্র মস্তিষ্কে আসেনি। আমি জানি ফটোগ্রাফার হওয়া মুখের কথা নয় কিংবা এতো সামান্য ছবি তুলে কোনোদিনো ফটোগ্রাফার হওয়া যায়না। আমি একদম ই কথার কথা বলেছি। আমি ছবি তুলতে পছন্দ করি। যেখানেই যাই কিছুনা কিছু ছবি তুলার চেষ্টা করি, খুব একটা ভালো হয়না কিন্তু চেষ্টা করতে তো ক্ষতি নেই। সেইরকম ই আজকের এই ছবিগুলো।বলা চলে রেনডম ফটোগ্রাফি।আজকে আমি আপনাদের সাথে যেই ছবিগুলা শেয়ার করবো। সেই ছবিগুলা হচ্ছে ফুলের। আজকে আমি আমার তোলা কয়েকটা সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরবো।

তাহলে চলুন দেরি না করে আজকের ফটোগ্রাফির পর্বটা শুরু করি।আশা রাখছি সবার ভালো লাগবে,



★★📸 ফটোগ্রাফি নং - ১ 📸★★


IMG_20220207_002157.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


এই ছবিটা আমি কুমিল্লাতে তুলেছি।বর্তমানে আমি চট্টগ্রামে আছি।গতকালকেই আসলাম কুমিল্লা থেকে।আপনাদের সাথে তো আমি অনেকবার ই শেয়ার করলাম যে কুমিল্লা, চট্টগ্রাম এইভাবে চলছে আমার আজকে কয়েকমাস।কারণ কুমিল্লায় আমাদের বাড়ির কাজ চলছে।সেই কারণে আমার সেখানে থাকতে হচ্ছে। কারণ আমার আব্বার অনেক বয়স হয়েছে। আব্বা আর আগের মতো সবকিছু পারেনা কিংবা খুব কঠিন পরিশ্রম করতে পারে না। সে কারণে আমাকে সবকিছু দেখভাল করতে হচ্ছে। সেই কারণেই আমি খুব একটা ব্যস্ততার মধ্যে সময় পার করছি। তবে চট্টগ্রামে যখন থাকি তখন প্রকৃতির ছবি খুব একটা তুলতে পারিনা। কারন চট্টগ্রামের আমি যেখানে থাকি সেখানকার আশেপাশে খুব একটা এসব নেই। কিন্তু কুমিল্লায় যখন থাকি তখন বাড়ির আশেপাশেই সবুজ একটু বেশি থাকে। যার কারণে আমি প্রকৃতির ফটোগ্রাফি করতে পারি।এই ছবিটা আমি তুলেছি বিকাল বেলা মাঠে হাঁটাহাঁটি করার সময়।আমি এইটা দেখে অবাক হলাম যে বিকাল বেলাও মাঠে কি সুন্দর শিশির পরেছে।শিশিরে ভেজা ঘাস দেখতে কার না ভালো লাগে।তাই ছবি তোলার সুযোগটা হাত ছাড়া করিনি।


★★📸 ফটোগ্রাফি নং - ২ 📸★★


IMG_20220207_002225.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


আমি যখন পার্কে হাঁটাহাঁটি করছিলাম তখন একটু সামনেই এই ফুল গাছটা চোখে পরেছিলো।আমি এখন যেই পার্কে হাঁটছি এই পার্কটা জনসাধারণ এর জন্য উন্মুক্ত। এই পার্কে বিকেলের দিকে সব বয়সের মানুষেরা আসে।বয়োজ্যেষ্ঠরা আসে ব্যায়াম করতে বা হাঁটাহাঁটি করতে।আমাদের বয়সের ছেলেমেয়েরা আরে আড্ডা দিতে এবং কপোতকপোতি তো আছে।পার্কটাতে এমন অনেক ফুলগাছ আছে।সেই ফুলগাছ গুলার ভালো পরিচর্যা করা হয় প্রতিদিন সকাল ও বিকাল দুই সময়েই।এই কলিটা থেকে মাত্র ফুল ফুটছে।দেখতে ভালো লাগছে।


★★📸 ফটোগ্রাফি নং - ৩ 📸★★


IMG_20220207_002232.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


এই ধরণের গাছগুলা দেখতে আমার কাছে একটু অবাক ই লাগে।উপরের জবা ফুল গাছটার একটু পাশেই এই ফুল গাছটা আছে।আমি প্রথম দেখাতে ভেবেছিলাম দুইটা ফুল হয়তো আলাদা দুইটা গাছের।জায়গা স্বল্পতার কারণেই হয়তো একেবারে পাশাপাশি লেগে আছে।কিন্তু কাছে গিয়ে বিষয়টা তেমন না।মূলত এইটা একটাই গাছ কিন্তু একটা গাছেই দুই রকমের ফুল ফুটেছে।একটা হলুদ ফুল এবং একটি সাদা ফুল।


★★📸 ফটোগ্রাফি নং - ৪ 📸★★

IMG_20220207_002216.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


এই নীল ফুলটা আমার সবচেয়ে বেশি ভালো লাগলো।এই ধরণের ফুল আমি কখনোই দেখি নি।শুধু এই ধরণের না এই ফুলটাও আমি ওইদিন ই প্রথম দেখলাম মনে হচ্ছে।এই ফুলটার আকার ও অন্যান্য সাধারণ ফুল গুলার তুলনায় ভিন্ন।ফুলটার পাপড়ি হাল্কা নীল রং এর, আবার ভেতরে কলির মতো গাড়ো নীল।এবং ফুলের ভেতরে সাদা ও গোলাপী রঙ। অনেকগুলা রঙ একটা ফুলে।তাই ফুলটা দেখতেও বেশি ভালো লাগলো।


★★📸 ফটোগ্রাফি নং - ৫ 📸★★


IMG_20220207_002242.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


এই ছবিটা আমি যখন তুলেছিলাম তখন প্রায় বিকাল শেষ হয়ে সন্ধ্যা শুরু হয়ে যাচ্ছিলো।সেই কারণে চারপাশে অনেকটা অন্ধকার হয়ে আসছিলো।ছবিটা দেখেও একটু বুঝতে পারছেন যে সন্ধ্যার সময় তাই আশেপাশে একটু অন্ধকার হয়ে এসেছে।এই ফুলটার নাম আমি জানিনা।কিন্তু এই ফুলটা অনেকটা গাঁদা ফুলের মতো দেখতে।তবে আশ্চর্যের ব্যাপার অন্ধকারের মাঝেই মনে হলো ফুলটাকে আরো বেশি আলোকিত লাগছে।


★★📸 ফটোগ্রাফি নং - ৬ 📸★★


IMG_20220207_002248.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


এই ছবিটা আমি আমাদের বাড়ির ছাদে তুলেছি।আম্মা অনেকগুলা ফুল এবং ফলের গাছ রোপণ করেছে।সেসব গাছে আজকাল দেখলাম খুব সুন্দর সুন্দর ফুল ফুটে।ফুলগুলা দেখতেও ভালো লাগে।অনেকগুলা ফুল হওয়াতে ছাদে উঠলেই সুন্দর মিষ্টি ফুলের একটা ঘ্রাণ পাওয়া যায় যেইটা মূহুর্তেই একদম মন ভালো করে দিতে বাধ্য।


★★📸 ফটোগ্রাফি নং - ৭ 📸★★


IMG_20220207_002206.jpg

DEVICE : POCO X3 NFC

What's 3 Word Location


এই ফুলের ছবিটা আমি তুলেছি আমাদের বাড়ির পাশের ছোট জংলা ধরণের জায়গাটা থেকেই।আমাদের বাড়ি এখন যেখানে আছে তার পাশের অনেকটা জুড়ে একটা জায়গা খালি আছে।জায়গাটা আমাদের বাউন্ডারির ভিতরেই।আব্বা বাড়ি করার সময় সম্পূর্ণ জায়গা নিয়ে বাড়ি করে নি।তাই পাশে অনেকটা জায়গা খালি।ওই খালি জায়গাতে কোনো কাজ করা হয়না। সেই কারণেই অনেক গাছপালা জন্মেছে নিজ থেকেই।সেইখানেই এই ছোট ফুলটা দেখলাম।আমি জানিনা এই ফুলের নাম কি।আমার মনে হয়েছে এইটা লাউ গাছের ফুল।

সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।

Sort:  
 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন এবং সুন্দরভাবে আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার মত আমিও ফটোগ্রাফি করতে ভালোবাসি ।ফটোগ্রাফি করা আমার শখ। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি চমৎকার ছিল। খুব সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। তার সাথে বর্ণনা ও উপস্থাপন চমৎকার অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে । বলতে হয় আপনি ফটোগ্রাফিতে অনেক পারদর্শী । ফটোগ্রাফি করার সাথে সাথে বর্ণনাগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । আপনার তোলা এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার চার নম্বর ছবিটির ফুল সম্ভবত মটরশুটি অথবা অপরাজিতা। এই দুইটি ফুল দেখতে প্রায় একই রকম। খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। প্রতিটি ফুলের ছবি অনেক চমৎকার লাগছে দেখতে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে দেখে অনেক ভালো লাগলো তবে নীল ফুলটি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভ কামনা রইলো

অসংখ্য ধন্যবাদ ভাই

 2 years ago 

সত্যি ভাইয়া ফুলের ফটোগ্রাফি গুলো দেখে একদম পুরো মুগ্ধ হয়ে গেলাম। আপনি ফটোগ্রাফি গুলো একদম স্পষ্ট ভাবে করতে সক্ষম হয়েছেন তাছাড়াও শীতের আমেজ থাকায় ফটোগ্রাফি গুলো উপভোগ অনেক অসাধারণ ভাবে করতে পারলাম। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্য প্রকৃতির অপার সৌন্দর্য ফুটে উঠেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।♥️♥️

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। কিন্তু ভাইয়া ফুল গুলো নাম দিয়ে দিলে খুব ভালো হইতো। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

দারুন সব ফুলের ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম সাজিয়েছেন আপনার অ্যালবামের প্রত্যেকটা ফটোই খুবই চমৎকার বিশেষ করে প্রথম দ্বিতীয় ও চতুর্থ এবং পঞ্চম নাম্বার ফটো বেশি ভালো লাগছে ফটোগুলো সম্পর্কে ধারণা পোষণ করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 
  • বাহ দারুণ ছল আপনার ফটোগ্রাফি গুলো। আপনার বেশ সুন্দর ফটোগ্রাফি করেন। আমার কাছে ফুলের ফটোগ্রাফি গুলো বেশি ভালো লেগেছে। ১,৪,৫ নং ছবিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

কি দারুন দারুন ফটোগ্রাফি করলেন আপনি। আমার কাছে তো প্রত্যেকটা ফটোগ্রাফি জাস্ট অসাধারণ লাগলো। বিশেষ করে মাঝখানের ফটোগ্রাফি গুলো দুর্দান্ত লেগেছে। অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করে আমাদের সবার মাঝে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍😍

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল সব সময় পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45