চট্টগ্রামের সেরা কাচ্চি,রাতের ভুড়ি ভোজ,ফটোগ্রাফি।|| 10% Beneficiaries @shy-fox ||


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️


আমি খুব খাদক একজন মানুষ। ভালোই খাওয়া দাওয়া পছন্দ করি আর আরেকটা পছন্দের কাজ আছে আমার। আমি নতুন নতুন খাবারের জায়গা ঘুরতে পছন্দ করি। ঘুরতে মানে তো বুঝতেই পারছেন কি বুঝালাম আমি। আমার নতুন নতুন রেস্টুরেন্ট ভ্রমণ বেশি পছন্দ করি। সময়ের কারণে খুব একটা হয়ে উঠে না তাও আমি অনেক চেষ্টা করি। জীবন আমার সৃষ্টিকর্তা একটাই দিয়েছে সেই সুযোগ এতো সহজে হারানোর পক্ষপাতিত্ব আমি করি না। গতকাল রাতে আপুর একটা কাজে অফিসে গেলাম।রাতে বললে ভুল হবে অফিসে গিয়েছিলাম বিকাল বেলায় কিন্তু অফিসের ম্যানেজারটার কারণে অনেক বেশি দেরি হয়ে গেলো।আমাদের সমাজে একটা ব্যাপার খেয়াল করলাম।উঁচু পদের মানুষ গুলো ভুল করলে তা কোনোদিনো স্বীকার করেনা, স্বীকার করে না তা অন্য ব্যাপার। ভুলটা শুধরায় ও না।আমিও আবার অনেক নাছোড়বান্দা ধরণের মানুষ। এক সময় ম্যানেজারটার ভুল ধরিয়ে দিলাম চোখে আঙ্গুল দিয়ে। যদিও এই কাজ করতে করতে তখন প্রায় রাত। তাই জন্য অফিস থেকে কাজ শেষ করে গাড়িতে উঠার আগেই ভাবলাম একটু কোথাও খেয়ে একসাথে বাসায় যাওয়া যায়।


" সুলতান'স ডাইন " যখন গন্তব্য


IMG_20211028_150556.jpg


আমি ছিলাম জিইসি সার্কেলে। সুলতান'স ডাইনে যেতে হলে যেতে হবে দুই নাম্বার গেইটে। মানে আমার বাসা থেকে উলটা পথে তাও ভাবলাম পেটের জন্য এতুটুকু সেক্রিফাইস করায় যায়। তাই জন্য একটা রিক্সা নিলাম এরপর রওনা দিলাম সুলতান'স ডাইনের পথে। বেশিক্ষণ লাগে নায় যেতে, মোটামটি পনেরো থেকে বিশ মিনিটের মধ্যেই পৌঁছে গেলাম সুলতান'স ডাইনে। আমার গন্তব্যে পৌঁছে গেলাম।
সিড়ি বেয়ে উঠে গেলাম তিন তালায় কারণ লিফট কোনো কারণে বন্ধ ছিলো। তাও খাওয়ার আগে সিড়ি বাইতে সমস্যা তো খুব একটা হয়না।



সুলতান'স ডাইনের প্রবেশদ্বার


IMG_20211028_150606.jpg

https://w3w.co/alcove.afternoon.quickly

Device : Poco X3 NFC


এরপরে ঢুকলাম আমার প্রিয় একটা রেস্টুরেন্ট এ। আগে ঢাকায় গিয়ে সুলতান'স ডাইনে খাওয়ার সময় আফসোস করতাম যে কেনো এটা চট্টগ্রামে নাই। এখন আর কোনো আফসোস নাই এটা নিয়ে কারণ এখানেও আছে সুলতান'স ডাইনের একটা শাখা।



সুলতান'স ডাইনের সামনে দেওয়ালে টাঙ্গানো কিছু ছবি


IMG_20211028_150615.jpg

https://w3w.co/alcove.afternoon.quickly

Device : Poco X3 NFC


এই রেস্টুরেন্ট এ ঢুকার আগে যেনো খিদা আরো বেশি বেরে যায় তার কারণ হইলো এই দেওয়ালে টাঙ্গানো ছবি গুলো। এক একটা ছবিতে কাচ্চি গুলো এক এক রকম ভাবে দেওয়া হয়েছে যা দেখে খিদার পরিমাণ আরো বেড়ে যায়। একটা ছবিতে লেখা আছে এই শহরের বেস্ট কাচ্চি আছে এইখানে।আমিও তাদের কথার সাথে একদম একমত। এতো মজা করে রান্না করে ওরা। খেয়েও খিদা মিটে না কোনোভাবে।



সুলতান'স ডাইনের কিছু ছবি


IMG_20211028_150623.jpg


IMG_20211028_150631.jpg


IMG_20211028_150638.jpg

https://w3w.co/alcove.afternoon.quickly

Device : Poco X3 NFC


আমি গিয়ে বসলাম একটা টেবিলে। তখন অনেক খালি ছিলো কারণ একটু পরেই মানুষ আসা শুরু করবে। আর তখন বসার জায়গার জন্য সিরিয়াল দিয়ে দাড়াতে হবে। তখন অবশ্যই একটু বিরক্ত লাগে আমার কারণ খাওয়ার জন্য দাড়াই থাকাটা আমার পছন্দ না।আমার টাকা দিয়ে আমি খাবো তাতেও আবার দাঁড়ানো লাগলে ওইটা একটু বিরক্তকর হই যায় কিন্তু ওদের দিকটা ও ভাবতে হবে। অনেক বড় জায়গা নিয়ে করছে কিন্তু কিছু করার নাই। খাবারের মজাদার টেস্টের কারণে মানুষ আসে অনেক বেশি। যার কারণে সিট পাওয়া যায়না সবসময়। আজকে নিজেকে সৌভাগ্যবান মনে হইলো কারণ এর আগে যতবার আসছি ততবার ই প্রায় কমপক্ষে ত্রিশ মিনিট দাঁড়াইতে হইছে সিট পাওয়ার জন্য।



সুলতান'স ডাইনের লোগো


IMG_20211028_150647.jpg

https://w3w.co/alcove.afternoon.quickly

Device : Poco X3 NFC


রেস্টুরেন্ট এর শেষ দেওয়ালটা কাঁচ দিয়ে বানানো আর তার মাঝে লাগানো আছে সুলতান'স ডাইনের একটা লোগো।ওদের এই লোগোটা আমার অনেক পছন্দ। একদম সিম্পল দেখতে কিন্তু অনেক বেশি সুন্দর। এটাই আমার কাছে ভালো লাগে বেশি। আমি সেজন্য দাঁড়াই একটা ছবি তুললাম লোগোটার।



মেনু


IMG_20211028_150654.jpg

https://w3w.co/alcove.afternoon.quickly

Device : Poco X3 NFC


এরপর আমি এসে মেনুটা দেখতে লাগলাম।ওদের আবার দাম টা একটু বাড়তিই। কিন্তু যেহেতু ওদের খাওয়াটা অনেক বেশি মজার সেজন্য টাকাটা বেশি একটা গায়ে লাগেনা। সবসময় যে গায়ে লাগেনা তাও আবার না। ওদের আইটেম কম কিন্তু প্রত্যেকটা আইটেম ই অনেক বেশি মজাদার লাগে আমার কাছে।



হঠাৎ এক বন্ধুর আগমন ও ওর ফটোগ্রাফি


IMG_20211028_150701.jpg

https://w3w.co/alcove.afternoon.quickly

Device : Poco X3 NFC


আমি মেনু দেখতেছিলাম তখন এক বন্ধু এসে পিছন থেকে বললো কিরে বন্ধু?আমি পিছনে তাকাই দেখলাম আমার বন্ধু সৌরভ। সে বললো অনেক খিদা লাগছে তাই চলে আসলাম, এসে দেখি তুই ও। আমিও বললাম আমার ও একই রে ভাই, অনেক ক্ষুদা লাগছে।আমি এই বলে মেনু দেখতে লাগলাম এবং সৌরভ বললো তোর একটা ছবি তুলে দি। আমি বললাম আচ্ছা দে।তখন আমি মেনু দেখছিলাম।



আমার অর্ডার


IMG_20211028_150712.jpg

https://w3w.co/alcove.afternoon.quickly

Device : Poco X3 NFC


আমি অর্ডার করলাম আমার জন্য
একটা মাটন কাচ্চি
এক পিস চিকেন রোস্ট
এক গ্লাস বোরহানি

মোট বিল আসছে - ৫৮০টাকা।

সৌরভ ঢুকার সময়েই তার অর্ডার দিয়ে আসছিলো কাউন্টারে।



আমি ও আমার কাচ্চি


IMG_20211028_150719.jpg

https://w3w.co/alcove.afternoon.quickly

Device : Poco X3 NFC


একটু পরেই চলে আসছে আমার কাচ্চি। একজনের কাচ্চির প্লেটে প্রায় বড় বড় সাইজের চার পিস মাটন দিছে আর এক পিস বড় আলু। আর কি লাগে?
কাচ্চি খাইলেই আরাম পাওয়া যায় এটার প্রমাণ পেলাম কাচ্চিটা দেখার পর। দেখেই একদম খিদা আরো বাড়লো মনে হলো।সৌরভ বললো বন্ধু তোর ছবি তুলি। আমি বললাম তাড়াতাড়ি কর অনেক খিদা লাগছে।

                            কাচ্চি খাচ্ছি  
                            আরাম পাচ্ছি


কাচ্চির প্লেইট


IMG_20211028_150726.jpg

https://w3w.co/alcove.afternoon.quickly

Device : Poco X3 NFC


কাচ্চির প্লেইটটা দেখতেই এতো সুন্দর লাগতেছে। তার উপর কাচ্চির প্লেইট থেকে অনেক সুস্বাদু একটা ঘ্রাণ আসতেছে যা নাকে আসতেই পেটটা ক্ষিদায় মোচড় দিয়ে উঠলো।
আমি আবার তাড়াতাড়ি খাওয়া শুরু করাতেই বিশ্বাসী।



চিকেন রোস্ট


IMG_20211028_150732.jpg

https://w3w.co/alcove.afternoon.quickly

Device : Poco X3 NFC


ওদের চিকেন রোস্টটাও আমার কাছে মজা লাগে। ওদের চিকের রোস্টটা একটু শক্ত। ওরা হয়তো ব্রয়লার মুরগি দিয়ে রোস্টটা করেনা। হয়তো পাকিস্থানী মুরগিটা দিয়ে করে।ব্রয়লার এর চেয়ে পাকিস্থানীটাই খাইতে বেশি মজা লাগে।



প্লেটে নিলাম কাচ্চি আর রোস্ট


IMG_20211028_150739.jpg

https://w3w.co/alcove.afternoon.quickly

Device : Poco X3 NFC


এরপর আমি নিজের প্লেটে পরিমাণ মতো কাচ্চি বেড়ে নিলাম। ওরা একজনের জন্যই প্রায় দুইজন খেতে পারবে এতোগুলা খাবার দেয়। তাই জন্য আমার সবসময় বেঁচে যায় আরো।আমি বেশিরভাগ সময় ই পার্সেল করে নিয়ে কোনো বাচ্চাকে দিয়ে দি রাস্তার।



খাওয়া শেষে ফটোগ্রাফি


IMG_20211028_150751.jpg

https://w3w.co/alcove.afternoon.quickly

Device : Poco X3 NFC


খাওয়া শেষ করলাম দুইজন ই তাড়াতাড়ি করে।দুইজন ই প্রচন্ড ক্ষুধার্ত ছিলাম সেজন্য বেশিক্ষণ লাগে নায় খাবার শেষ করতে। আর কাচ্চিটাও অনেক বেশি মজা লাগছে। সেজন্য আরো তাড়াতাড়ি খাইলাম। এরপর একটু বসে বিল মিটিয়ে উঠলাম।এরপর ওই দেওয়ালে টাঙ্গানো ছবিগুলোর সামনে একটা ছবি তুললাম।



মজার একটা দেওয়ালে টাঙ্গানো ছবির ফ্রেম


IMG_20211028_150758.jpg

https://w3w.co/alcove.afternoon.quickly

Device : Poco X3 NFC


এই ফ্রেমটা অনেক মজার লাগছে আমার। কাচ্চির আবিষ্কারে একেবারে আইন্সটাইন কে নিয়ে আসলো।উনি বেঁচে থাকলে হয়তো উনিও খুশি কম হতোনা!
কারণ এতো মজার কাচ্চি আবিষ্কারে উনার নাম। খুশি হওয়ার ই কথা।
এরপর বাসায় চলে আসছি।

আজকের বিষয়ঃ খাওয়া দাওয়া।

সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।



আমি শাহাদাত হোসেন। আমি একজন বাঙ্গালী এবং নিজেকে এভাবে পরিচয় দিতেই আমি বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়ছি। আমার শখ ঘুরাঘুরি করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া, ভ্রমণ,মুভি দেখা, খাওয়া দাওয়া নিয়ে এক্সপেরিমেন্ট এসব ই। আমি নিজেকে সবসময় স্বচ্ছ ভাবে সবার সামনে তুলে ধরতেই পছন্দ করি। এবং কোনো ভুল করলে ক্ষমা চাইতে কখনোই দ্বিধাবোধ করিনা। আমি চাই নতুনের সাথে পরিচিত হবো,শিখবো,একসাথে চলবো। আশা করি আপনাদের ভালো কিছু উপহার দিবো।


ধন্যবাদান্তে, @sahadathossen


Sort:  
 3 years ago 

রেস্টুরেন্টে এর ভেতরের পরিবেশ টা আমার কাছে খুবই ভালো লাগলো। সব কিছু পরিপাটি ভাবে সাজানো। খাবার গুলো খুবই লোভনীয় ছিলো মনে হচ্ছে। দারুন একটি মুহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

হ্যা ভাই খাবার গুলো আসলেই মজা।

 3 years ago 

আপনি খুব সুন্দর ভাবে এটি শেয়ার করেছেন। খুব সুন্দর একটি রেস্টুরেন্ট। আমার খুব ভালো লেগেছে রেস্টুরেন্টের পরিবেশ ‌ খাবারগুলো দেখতে মনে হচ্ছে অনেক সুস্বাদু

মূল্যবান মন্তব্যের জন্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

🙏🙏💐

 3 years ago 

Great ideas came from Kacchi craving! সত্যিই খাওয়ার ইচ্ছাতেই আরো কতো না পদ আবিষ্কার হয়েছে তার ইয়ত্তা নেই।

পরিপাটি রিভিউ। রেস্তোরাঁ টিও বেশ পরিষ্কার পরিচ্ছন্ন।

সুন্দর মন্তব্যর জন্য ধন্যবাদ ভাইয়া ❤️❤️

 3 years ago 

রেস্টুরেন্টের ডেকোরেশন টা খুব ভাল লেগেছে আমার কাছে। পরিবেশ টা বেশ সুন্দর। ভাল একটি সময় কাটিয়ে এসেছেন আপনি আশা করছি। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

অসাধারণ একটি রেস্টুরেন্ট এবং অসাধারণ ফটোগ্রাফি

সব মিলিয়ে ১০/১০ ভাই৷ শুভকামনা রইলো ভাই।

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59017.22
ETH 2607.46
USDT 1.00
SBD 2.45