কি লিখা যায় ভাবছি!!|| 10% Beneficiaries @shy-fox ||


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️


আজকে আমি হাজির হয়েছি একটি লিখা নিয়ে। লিখতে ভালা লাগোটা আমার বহুদিন এর। কেও যদি জিজ্ঞেস করে তোমার লিখার কারণ কি? তাহলে আমার একটাই উত্তর আসবে তা হলো জানিনা।
তাহলে আজকের লিখাটা শুরু করি। আজকের লিখার বিষয় হলো " কি লিখা যায় ভাবছি "।


" কি লিখা যায় ভাবছি "


IMG_20220116_014357.jpg


গতকালকে লিখতে বসেছি সেই সময় হঠাৎ করেই প্রচন্ড মাথা ব্যাথা শুরু হয়েছে আমার। মাথাব্যথা নিয়ে লিখা যায় না। গতকালকে আমার মনে পরছে না আমি কি নিয়ে লিখতে বসেছিলাম, কিন্তু এটা মনে পরছে যে আমি খুব উৎসাহের সাথে কোন একটা টপিক নিয়ে লিখতে বসেছিলাম
এবং
সেই টপিকটি আমি বেশ কয়েকদিন ধরে ভাবছিলাম। কিন্তু লিখতে বসার পর পরই আমার এমনভাবে মাথা ব্যাথা শুরু হয়েছে। যে কারণে আমি আর লেখা চালিয়ে যেতে পারিনি,
চালিয়ে যেতে বললে ভুল হবে আমিও লেখা শুরু করতে পারিনি।

সেই কারণে ভাবলাম গতকালকে আর পোস্ট না করি।তো সেই কারণে আর পোস্ট করতে করা হয়নি। আমার সেই ভাবে অন্য কারো পোস্ট ও পড়া হয়নি। কারণ একটু বেশি মাথা ব্যথা করছিল, এর পরে রাতে আবার মাথাব্যথা কমে গিয়েছিল। কিন্তু তখন আমার ঘুম এসে গিয়েছিলো। সর্বোপরি সবকিছু মিলিয়ে আর গতকালকে পোস্ট করা হয়নি।

গত কালকে যখন আমি পোস্ট করতে পারিনি। তখন ভেবেছিলাম গতকালকের টপিকটি আজকে পোস্ট করব। কিন্তু কেন জানি না কি যে হলো আমি আর আজকে ভেবে উঠতে পারছি না যে গতকালকে আমি কি পোস্ট করব ঠিক করেছিলাম!

কোন ভাবে মনে পরছে না। আমার সাথে মাঝে মধ্যে এমন হয়। কোন কিছু হঠাৎ করে এমন ভাবে মনে পরে না, যেন সেই কাজটি আমি কোনোদিন ভাবি নি কিংবা করিনি। হয়তো অন্য অনেকের সাথে ব্যাপারটি হয়
অর্থাৎ
ভুলে যাওয়ার ব্যাপারটি আমার একটু বেশিই হয়। আমি খুব একটা মনে রাখতে পারিনা।

তো সেই নিয়েই কি নিয়ে যে লিখবো সেটা কোন রকমে আমি ভেবে উঠতে পারছি না। আসলে মাঝেমধ্যে লিখার বিষয় ঠিক করাটা লেখার চেয়েও অনেক বড় কঠিন হয়ে যায়। কারণ আমরা যখন লিখতে শুরু করি তখন লেখাগুলো সচরাচর নিজে থেকেই চলে আসে
অর্থাৎ
নিজের মন থেকে।
কিন্তু কি নিয়ে লিখব সেটা মাথায় আসা একটু কঠিন।

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রতিনিয়তই সবাই সবার সৃজনশীলতা খুব সুন্দরভাবে সকলের সামনে তুলে ধরছে। বিভিন্ন রকমের সৃজনশীলতা মানুষের মধ্যে বিদ্যমান। অনেকে মাটি দিয়ে জিনিস তৈরি করছে, অনেকে কাগজের জিনিস তৈরি করছে, অনেকে খুব সুন্দর সুন্দর রান্নার রেসিপি দিচ্ছে,অনেকে নিজের মনের ভাবটাকে সকলের সামনে লেখার মাধ্যমে তুলে ধরছে। বিভিন্ন ভিডিও, অডিও, বিভিন্ন রকম ভাবেই সকল সৃজনশীলতাকে আমাদের কাছে পৌঁছে দিচ্ছে। আমিও বেশিরভাগ সময়ই আমার লিখার মাধ্যমে আপনাদের মাঝে আমার নিজের সৃজনশীলতা এবং নিজের চিন্তাকে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করি।
অনেকে জেনারেল রাইটিং গুলো পড়তে খুব একটা পছন্দ করে না। কিন্তু আমার কাছে কেন জানি লিখা বিষয়টা খুবই পছন্দের একটি জিনিস। কারণ লেখার মাধ্যমে আমরা একে অপরের মাধ্যমে সবকিছু জানতে পারি। অবশ্যই ব্যক্তিভেদে পছন্দটা ভিন্ন হবে
এবং
আমি অবশ্যই সম্মান করি। কারণ প্রত্যেকে প্রত্যেকের নিজস্ব সৃজনশীলতাকে অবশ্যই নিজে কষ্ট করে সৃষ্টি করে এবং তার সৃজনশীলতাকে সে সুন্দরভাবে এবং নিজের কষ্টের মাধ্যমে অন্যের সামনে তুলে ধরে।

আমাদের কারো কোনো অধিকারই নেই অন্যের সৃজনশীলতাটাকে অসম্মান করার
এবং
অবশ্যই অন্যের সৃজনশীলতা খুবই গুরুত্বপূর্ণ।
নিজস্ব সৃজনশীলতা ও ঠিক ততটাই গুরুত্বপূর্ণ।

কারণ অন্যরা যেভাবে করে নিজেকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমাদের সকলের উচিত নিজেদের কেউ ঠিক সেইভাবে করেই সামনে এগিয়ে নিয়ে যাওয়া।
আমার মাঝেমধ্যে এমন হয় যে কোন কোন দিন ভেবে পাইনা যে আজকে আমি কি নিয়ে পোস্ট লিখব
কিংবা
কি নিয়ে আপনাদের সামনে হাজির হবো। আমি আজকে ভাবতে ভাবতে অর্থাৎ কি নিয়ে লিখব সেটা ভাবতে ভাবতে আমার মাথায় চলে আসলো এটাও একটা টপিক হতে পারে!!
এবং
আমার কাছে বিষয়টা ভাবার পরে বেশ মজার মনে হল এবং এটাও মনে হল যে হয়তো আপনাদের সাথে মাঝে মধ্যে এটা হয়ে থাকে। যে কি নিয়ে লিখব সেটা খুব একটা মাথায় আসেনা!! তাই সেই কারণে আমি আজকে আপনাদের সাথে এই টপিকটি নিয়ে হাজির হয়ে গেলাম।
এবং
এটা নিয়েই লিখে ফেললাম। এটা নিয়ে আপনাদের কি বক্তব্য অর্থাৎ এই যে মাঝেমধ্যে কি লিখা যায় সেটা মাথায় আসে না এইটা কি আপনাদের সাথে হয়?

নাকি হয়না?
অবশ্যই মন্তব্যের মাধ্যমে আমার সাথে শেয়ার করবেন এবং আশা করছি আপনাদের উত্তর গুলো ঠিক ততটাই মজার হবে এবং আমাদের সকলের পরে ভাল লাগবে। আশা করছি আমার আজকের এই লেখাটিও আপনাদের মজা লেগেছে এবং আপনাদের ভাল লেগেছে।


সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।


Sort:  

|লেখালেখি আর মাথা ব্যাথা একসাথে কি আর চলে 2 ক্যাসেট । লিখতে লিখতে খুব চমৎকার কিছু বিষয় সামনে নিয়ে এসেছেন । আমার বাংলা ব্লগ সত্যি নতুন নতুন আত্মপ্রকাশের চমৎকার প্ল্যাটফর্ম । গাইতে গাইতে গায়ক আর লিখতে লিখতে লেখক । লিখতে থাকুন মনের মাধুরী দিয়ে । আপনার লেখা সত্যি ভালো লেগেছে । আপনার জন্য ভালোবাসা ।|
❤️❤️❤️❤️❤️❤️❤️❤️❤️❤️

আপনাকে অসংখ্য ধন্যবাদ অনেক মনোযোগ সহকারে আমার পোস্টটি পড়ার জন্য।

 3 years ago 

কি লিখে মন্তব্য করবো সেটাও আমি ভাবছি। হাহাহা। সুন্দর লিখেছেন। মাঝে মধ্যে এমন হয়। এটাই বাস্তবতা। ভালো থাকবেন ধন্যবাদ।

আপনি অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56796.26
ETH 2497.29
USDT 1.00
SBD 2.23