লেখাটি "খামোখা মন খারাপ"! নিয়ে।|| 10% Beneficiaries @shy-fox ||


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা❤️


আজকে আমি হাজির হয়েছি একটি লিখা নিয়ে। লিখতে ভালা লাগোটা আমার বহুদিন এর। কেও যদি জিজ্ঞেস করে তোমার লিখার কারণ কি? তাহলে আমার একটাই উত্তর আসবে তা হলো জানিনা।
তাহলে আজকের লিখাটা শুরু করি।
আজকের লিখাটা অন্যদিনের তুলনায় একেবারেই আলাদা।
আজকে লিখবো "মন খারাপ " নিয়ে।


মন খারাপ!


IMG_20211123_232953.jpg


আমার মাঝে মধ্যে এমন হয় যে ধরেন আমি কোন আড্ডার মাঝখানে বসে আছি। হয়তো সেই আড্ডাতে অনেক বেশি আনন্দ হচ্ছে, ফাইজলামি হচ্ছে, বন্ধুরা মিলে অনেক মজা করতেছে, কিন্তু হঠাৎ করে আমার মন খারাপ হয়ে যায়। এমন না যে কেউ আমাকে কোন কষ্ট দিয়ে কথা বলছে অথবা কেউ আমাকে কোন খারাপ কিছু বলছে অথবা কেউ আমাকে খোটা দিয়ে কিছু বলছে! কিন্তু হঠাৎ করেই আমার মন খারাপ হয়ে যায় এবং মন খারাপের পরিমাণটা এমন হয় যে ওই সময়ে আমার আর কোন কিছুই ভালো লাগে না এবং কোনো কিছু করতেও ইচ্ছে করেনা। হঠাৎ করেই চারপাশের সবকিছু কেমন যেন বিরক্তি লাগা শুরু করে।
এমনভাবে বিরক্তি লাগা শুরু করে যে তখন যদি আমাকে কোনো মানুষ এসে কোনো কিছু বলে অথবা কোনো ভাল কোনো কাজও করতে বলেন তখনও আমার কাছে ওই ব্যাপারটা খুব বিরক্তি লাগে। মনে হয় এই মানুষটা খামোখাই আমাকে বিরক্ত করছে!! কিন্তু আসলে তো ব্যাপারটি তেমন নয়, ওই ব্যক্তিটি আমাকে বিরক্ত করছে না, ওই ব্যক্তিটি আমার ভালই চাচ্ছে তবে আমার কাছে ওই রকমই মনে হয়।
আমি জানি না বিষয়টা অন্য কোন কারো ক্ষেত্রে হয় কিনা কিন্তু আমার ক্ষেত্রে মাঝে মধ্যেই হয়ে যায় এই মন খারাপ বিষয়টা। মানুষকে যখন আমি বলি যে আমার মন খারাপ তখন তারা খুব দ্রুতই জিজ্ঞেস করা শুরু করে
কেনো আমার মন খারাপ?
কি হয়েছে?
কেউ কিছু বলেছে কিনা?
কারো সাথে কিছু হয়েছে কিনা?
অথবা
অন্য কোনো ব্যাপার কিনা?
কিন্তু আমি তাদেরকে কোনোভাবেই বুঝাই উঠতে পারিনা যে আমার কিছুই হয় নায়, আমাকে কেউ কিছু বলে নায়, আমার সাথে কেউ কোনো কিছু করেও নায় ,আমার সাথে কারো কোনো ঝগড়া হয় নায়, অন্য কোনো ব্যাপার নিয়েও কোনো সমস্যা হয় নায়, এমনিতেই মন খারাপ আমার।

আপনাদেরকে আমি একটা ঘটনা বলি,

তখন আমি কলেজের হোস্টেলে থাকি অর্থাৎ তখন আমি কলেজে পড়ি। একদিন কলেজ ছুটি হওয়ার পরে আমি কলেজ থেকে বের হয়ে সোজা হোস্টেলে চলে আসছি। পিছন থেকে বন্ধুরা অনেক ডাকাডাকি করছে কিছুক্ষন ক্যান্টিনে গিয়ে বসার জন্য কিন্তু আমার তখন প্রচুর মন এবং মেজাজ দুইটাই খারাপ।
এরপর বন্ধুরা ভাবছে আমি কোনো কিছু নিয়ে ফাইজলামি করতেছি তো এইজন্য বন্ধুরাও আমার পিছনে পিছনে হোস্টেলে চলে আসছে। আমি রুমে এসে মোবাইল টিপতেসি কিন্তু তখন বন্ধুরা আমাকে একটু হাসানোর জন্য কি করলো দুষ্টামি করা শুরু করলো, ফাইজলামি করা শুরু করলো কিন্তু তখন তো আমার আসল অর্থেই মন এবং মেজাজ খারাপ। আমি কি করলাম এক পর্যায়ে ওদের দুষ্টুমি আর নিতে না পেরে আমার হাতে থাকা ফোনটা একটু জোরেই আছাড় দিলাম। যদিও ফোনটা খুব ক্ষতি হয় নায় কিন্তু ডিসপ্লে টা নষ্ট হয়ে গিয়েছিল এবং কিছু টাকাও আমার দিতে হয়েছিল সেই কারণে। কিন্তু ব্যাপারটা হচ্ছে এটাই যে আমার হুটহাট মন খারাপ হয় আর তখন কোনো ভালো কিছুও আমার কাছে কেমন একটা অশান্তির পর্যায়ে চলে যায়।

আমার আজকে এইটা শেয়ার করার কারণ হচ্ছে,
আপনি একটু খেয়াল করলেই দেখবেন, আপনার চারপাশের কিছু মানুষের হঠাৎ করেই মন খারাপ হয়ে যায় আমি বা আপনি তা না বুঝে কি করি তার সাথে আরো বেশি মজা করা বা তাকে আরো বেশি খোঁচানোর চেষ্টা করি। আমি ওই মানুষটির জায়গায় নিজেকে চিন্তা করলে বুঝতে পারি যে মূলত মানুষটা কতটা বিরক্ত বোধ করছে।কোনো মানুষকে বিরক্ত করা মোটেও ভালো কাজ নয়।

আমার আসলে এতকিছু বলার কারণ হচ্ছে আমাদেরকে অনেক সময় অনেকে বলে যে তার মন খারাপ।আমরা প্রথমেই জানতে চাই কেনো, অবশ্যই তা উচিত। এরপর যদি সে মানুষটি বলে যে তার অকারণে মন খারাপ তখন আবার আমরা তা মেনে নিতেই পারিনা!তাকে নিয়ে হাসি ঠাট্টা করা শুরু করে দি তবে আমাদের বুঝতে হবে যে মন খারাপ অকারণেই হতে পারে, তা নিয়ে এতো মজা করার কিছুই নেই।সবার মনের ব্যাপারগুলোকে সম্মান করা উচিত, সকলের সমস্যা গুলোকে আমাদের সম্মান করা উচিত।

সব কিছুর জন্য কারণ লাগেনা। অনেক বিষয় অকারণেই হয়ে যায়। পৃথিবীতে যেমন অসম্ভব কিছু নেই ঠিক তেমন মন খারাপের জন্য যে কোনো কারণ লাগবেই এবং কারণ ছাড়া মন খারাপ লোক দেখানো এমনটা মোটেও ঠিক নয়।

আজকের বিষয়ঃ মন খারাপ!

সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।


Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57440.82
ETH 3108.89
USDT 1.00
SBD 2.42