বেডমিন্টন কোর্টে একদিন,ভিডিও,ফটোগ্রাফি,বিরিয়ানি। || 10% Beneficiaries @shy-fox ||


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️


আজকে আমি হাজির হয়েছি একটি লিখা নিয়ে। লিখতে ভালা লাগোটা আমার বহুদিন এর।
গতকালকে আমি অনেক বছর পরে বেডমিন্টন খেলতে গেলাম আমাদের এক বন্ধুর কোর্টে।এই বেডমিন্টন এর কোর্টটা আমাদের এর বন্ধুর পরিবারের।পারিবারিক কোর্ট ও বলা যায়।এই কোর্টে সারা বছর ই খেলা চলে।
আমরা খেলবো বলে সেইদিন সব খেলা বাতিল করেছিলো এবং ওই দিনটি ফাঁকা রেখেছিলো আমাদের জন্য।



আমরা মিলে গিয়েছিলাম বেডমিন্টন খেলতে।আমরা সকলে এর আগে নতুন ব্রিজ গিয়েছিলাম। চট্টগ্রামের নতুন ব্রিজ চট্টগ্রামের শহরতলী আর গ্রামের মধ্যখানে একটা সেতুও বলা যায়।এই ব্রিজটি কর্ণফুলী নদীর উপর দিয়ে চলে গেছে।ব্রিজ পার হলেও সবুজের দেখা পাওয়া যায়।শীতের রাতে ব্রিজের পাশে দাঁড়িয়ে চা খেতে খেতে বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার মজাই আলাদা।আলাদা কোনো টং দোকান বসার পারমিশন নেই এই ব্রিজে কিন্তু হাতে করে চা বিক্রি করে অনেকেই।
আমাদের বেডমিন্টন খেলার প্লেন ছিলো এটা আগে থেকে আমি জানতাম না।আমরা মূলত বের হয়েছিলাম আড্ডা দিতেই কিন্তু ওই বন্ধু ফোন দিয়ে বললো আমাদের জন্য নাকি কোর্ট খালি রেখেছে।যদিও আমার আরো দুই তিনটা বন্ধু তা জানতো।
আসলে এই বেডমিন্টন এর কথা হয়েছিলো কয়েকদিন আগে মানে এই খেলার সূত্রের শুরু এক কাহিনী থেকেই।
একদিন আমরা সবাই মিলে বসে খাওয়া দাওয়া করছিলাম।তখন ওই বন্ধুকে আমরা বললাম যে সে এতো বাইরের খাবার খাওয়ার পর ও কেমনে ফিট থাকে,আমাদের জানা মনে তো সে কোনো জিম ও করেনা।তখন ই বন্ধু বললো যে সে নিয়মিত বেডমিন্টন খেলার চেষ্টা করে।
আমরা সকলেই এই বিষয়টা জানি যে বেডমিন্টন খেললে অনেক বেশি ঘাম ঝরে শরীর থেকে এবং বেডমিন্টন খেলার সময় বড় জায়গা নিয়ে খেলা হয় বলে অনেক দৌড়াদৌড়িও করা হয়।


|--|--|


খেলার সময় আমাদের শরীরের অনেক ঘাম ঝড়ে যা আমাদের শরীরের বাড়তি মেদ কমাতে সাহায্য করে।
আমাদের নিয়মিত বেডমিন্টন খেলার কোনো বিশেষ ইচ্ছা নেই। তার একটি মূল কারণ কোর্টটি আমাদের বাসার চেয়ে অনেকটাই দূরে হয়ে যায়।
তবে অনেকমাস কিংবা অনেক বছয় হয়তো,তো অনেক বছর পরে বেডমিন্টন খেলার নাম শুনে আমরাও বলেছিলাম যে আমরাও খেলবো।সেই কারণেই এই খেলার আয়োজন।


|--|--|

IMG_20220110_224422.jpgIMG_20220109_221012.jpg

এই বেডমিন্টন খেলার কোর্টে বেশিরভাগ সময় খেলোয়াড় এবং দেশী বিদেশী খেলোয়াড়রা প্রেক্টিস করে, বিভিন্ন টুর্নামেন্ট হয় যা আশা করি মাঠটি দেখেই বুঝতে পারছেন।অনেক বড় জায়গা নিয়ে এই কোর্টটি করা।এই বেডমিন্টন কোর্টে যে যে সুবিধা থাকা উচিত প্রায় সব গুলোই এই কোর্টে রয়েছে।

এই ছবিগুলো কোনো এক বন্ধু ক্যাপচার করেছে আমি খেলার সময়ে। এই শীতের সময়েও খেলার কারণে অনেক ঘাম ঝড়ছিলো। অনেক সময় পরে খেলেছি তাই খুব একটা ভালো খেলতে পারিনি কিন্তু খেলতে ভালোই লাগছিলো।

|--|--|

--|--|

|--|--|


আমি আপনাদের দেখানোর জন্য একটা ভিডিও সংযোগ করে দিচ্ছি।এই ভিডিওতে আমার খেলার অনেকগুলো মূহুর্তের ক্লিপ কে একসাথে করে ভিডিওটি তৈরি করেছি।



আমরা কোনো নিজস্ব বেডমিন্টন নিয়ে যাইনি সাথে করে।যেহেতু সেই কোর্টে খেলা হয় প্রতিদিন ই এবং শেখানো ও হয়। সেই সাথে বিভিন্ন সময় বিভিন্ন টুর্ণামেন্ট ও লেগেই থাকে তাই সেখানে অনেকগুলো বেডমিন্টন ও থাকে।খেলে বুঝলাম খুব ভালো মানের বেডমিন্টন তারা রাখে।


কতগুলা শাটল কক দেখেন,একে আমরা বেশিরভাগ বার্ড,কর্ক ই বলে থাকি।এখানে বেশিরভাগ ই ইউজ করা অর্থাৎ খেলা শেষে রাখা হয় এবং খেলার সময় ভালোগুলো নিয়ে এরপর খেলা হয়।


আমরা যাওয়ার সময় বিরানির প্যাকেট ও নিয়ে গিয়েছিলাম খাওয়ার জন্য।সবাই খেলার পরে ফ্রেস হয়ে এরপর আবার খাওয়া দাওয়া করলাম।এই বিরানিটা আমার কাছে খুব ভালোই লাগছে।


|--|--|


DEVICEPOCO X3 NFC
Location
What's 3 Word Location
Photo@sahadathossen

সকলকে জানাই আন্তরিক ভাবে ধন্যবাদ।
নিজেদের মূল্যবান কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকবেন।


Sort:  
 3 years ago 

অনেকদিন হলো ভাইয়া ব্যাডমিন্টন খেলা হয়না। কবে খেলেছিলাম মনেও নেই। শীতের মধ্যে ব্যাডমিন্টন খেলার উপযুক্ত সময়। আপনারা বন্ধুরা মিলে ভালোই উপভোগ করেছেন ব্যাডমিন্টন খেলা। ব্যাডমিন্টন খেলার কোর্টটা আমার কাছে খুব ভালো লেগেছে। একদম প্রফেশনাল কোর্টের মতো। যায়হোক মুহূর্তগুলো শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

 3 years ago 

ভাই দিলেনতো কাটা ঘায়ে নুনের ছিটা। ব্যাডমিন্টন আমার সবচাইতে প্রিয় খেলা প্রতিবছরই নিয়মিত খেলে কিন্তু এ বছর নানারকম ঝামেলায় এখনো খেলা হয়নি মনে হচ্ছে আর হবেও না। আপনার পোস্ট দেখে এখনই খেলতে ইচ্ছে করছে শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

 3 years ago 

ব্যাডমিন্টন আমার খুবই প্রিয় একটি খেলা। ব্যাডমিন্টন খেলার ভিডিওটি আমার সবচাইতে বেশি ভালো লেগেছে। শীতের মৌসুমে ব্যাডমিন্টন খেলার মজাই আলাদা। ধন্যবাদ ব্যাডমিন্টন খেলার সুন্দর একটি ভিডিও আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63893.57
ETH 2528.96
USDT 1.00
SBD 2.65