নেভাল সমুদ্র সৈকত,ভ্রমণ,স্ট্রিড় ফুড,ভিডিওগ্রাফি।|| 10% Beneficiaries @shy-fox ||


প্রথমেই সবাইকে জানাই সালাম,আদাব। সৃষ্টিকর্তার রহমতে আশা করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকলেই ভালো এবং সুস্থ আছি।


❤️ সবার জন্য অবিরাম ভালোবাসা ❤️


IMG_20211016_165735.jpg


আমি খুবই ভ্রমণ প্রেমী একজন মানুষ।আমার মাঝেমধ্যে এমন হয় যে হঠাৎ ঘর দুয়ার ছেরে বেরিয়ে পরতে ইচ্ছে করে। তখন ঘরে বন্দি অবস্থায় একদম ভালো লাগেনা। চারপাশটা কেমন যেনো বিরক্ত লাগে। ঠিক তেমন ই দিন ছিলো কালকের সন্ধ্যা থেকে রাতের সময়টা। হঠাৎ মন চাইলো কোথাও যাই। একটু ঘুরে আসি। তাই যেই কথা সেই কাজ। বন্ধুদের ফোন দিলাম।বললাম একটু বের হবে কিনা। বন্ধুরা তো এক কথায় রাজি।
এরপর সবাই রেডি হয়ে বের হয়ে গেলাম গাড়ি নিয়ে।



নেভাল


IMG_20211015_200401.jpg

https://w3w.co/guardian.appealing.messed

Device : Poco X3 NFC


নেভালের সমুদ্র পাড়ে গিয়ে যখন পৌছালাম তখন প্রায় রাত হয়ে গেছে। চারদিকে অন্ধকার নেমে এসেছে। বেশিদূর আলো ছাড়া দেখা যায়না। তবে রাতেই নেভালের পাড়টা যেনো আরো বেশি জেগে উঠে।গাড়ি থেকেই সমুদ্রের একটা ছবি তুললাম।সমুদ্র দেখতে কার না ভালো লাগে।একবার ভাবলাম এখানেই নেমে যাই গাড়ি থেকে। পরে আবার ভাবলাম এখানে মানুষের আনাগোণা একটু বেশি। তাই আরেকটু ভিতরে গেলাম।



IMG_20211015_212745.jpg

https://w3w.co/guardian.appealing.messed

Device : Poco X3 NFC


এরপর আরেকটু ভিতরে যেতে লাগলাম।চারপাশে গাছপালা তাই বন্ধু একটু সাবধানে গাড়ি চালাচ্ছে। এরপর এক জায়গায় গিয়ে গাড়ি থামালো। সবাই নেমে পড়লাম গাড়ি থেকে এরপর সবাই বসলাম সমুদ্র পাড়ে। সমুদ্র পাড়ের পুরো এক পাশে সিমেন্ট দিয়ে জমানো বসার জায়গা করে দেওয়া আছে। সহজেই একসাথে অনেক মানুষ বসতে পারে। সারাদিন,সারারাত এ সমুদ্র পাড়ে সমুদ্র বিলাশ করতে অনেক মানুষ আসে। সবাই আসে এই সমুদ্র তীরটির টানেই।আমরা যেখানে বসেছি তার আশেপাশে মানুষজন কম আছে কারণ আমরা একটু ভিতরের দিকে এসে গেছি।



IMG_20211015_203208.jpg

https://w3w.co/guardian.appealing.messed

Device : Poco X3 NFC


নেভালের আরকটি মজার ব্যাপার হচ্ছে এখানকার খাবার গুলো।অনেক বেশি মজা লাগে আমার কাছে। স্ট্রিট ফুড গুলো আমার কাছে সবসময় ই অনেক ভালোবাসার হয়। আসলে যারা এসব বানায় ওই মামাগুলোর হাতে হয়তো জাদু আছে। তা না হলে এতো মজার কি করে বানাতে পারে আমার মাথায় আসে না! আমরা গেলাম প্রথমে ঝালমুড়ি ওয়ালা মামার কাছে। কাছেই ছিলো আমাদের। আমরা যেখানে বসেছি তার থেকে দশ কদম সামনে গেলেই ঝালমুড়ির ওয়ালা মামার ছোট দোকান।দোকান বললে ভুল হবে, ঝুপড়িই। ওনার ঝালমুড়ি গুলো অনেক বেশি মজা হয়।ঝালমুড়ি বাসায় বানালে এতোটা মজা হয়না। তবে ঝালমুড়ি ওয়ালা বানালে অনেক বেশি মজা হয়।বিশেষত তারা একটা মশলা বানায় নিজেরাই, ওইটাই সব মজা থাকে। ওইটা দিলেই ঝালমুড়িটা অমৃত হয়ে উঠে।



IMG_20211015_203406.jpg

https://w3w.co/guardian.appealing.messed

Device : Poco X3 NFC


এর কিছুক্ষণ পর আড্ডা দিতে দিতে একটু দূরে করে সামনে চোখ পড়তেই দেখলাম এক ঝুপড়ির নিতে এক পিঁয়াজু বিক্রেতা একদম গরম গরম পিঁয়াজু ভেজে ভেজে সবে মাত্র তেল থেকে নামাচ্ছে। ভাবলাম নেভাল এসেছি আর পিঁয়াজু খাবোনা তা কি হয়!!তাই জন্য গেলাম পিঁয়াজুর দোকানের সামনে। মামাকে বললাম চার প্লেট পিয়াজু দিতে। খাবারের স্বাদের তুলনায় দাম একদম নগণ্য বললেই চলে।পিয়াজুর দাম মাত্র ২০ টাকা প্রতি প্লেইট।



IMG_20211015_203518.jpg

https://w3w.co/guardian.appealing.messed

Device : Poco X3 NFC


এই পিঁয়াজুর স্বাদের কথা তো না বললেই না।এতো মজা পিঁয়াজু গুলো কি আর বলবো। আমার কাছে অনেক বেশি ভালো লাগে। একদম গরম গরম ভেজে দেয় আর সাথে দেয় শসা,পেয়াজ আর কাচা মরিচের সালাদ। যার সাথে পিঁয়াজুটা খেলে এর স্বাদ কয়েক গুণ বেড়ে যায়।তাই জন্য তাড়াতাড়ি শেষ করে ফেললাম পিঁয়াজু গুলো।



IMG_20211015_203536.jpg

https://w3w.co/guardian.appealing.messed

Device : Poco X3 NFC


এইবার খেলাম আমার সবচেয়ে প্রিয় জিনিষটি। আমি কোনো দিন নেভালে এসেছি আর কাকড়া ভাজা খাইনি এমনটা কোনোদিন হয়েছে বলে অন্তত আমার মোটেও মনে পড়ে না।আর আমার এক প্রিয় দোকানদার আছে, আমি সবসময় তার কাছ থেকে কাকড়া ভাজা টা কিনি।উনি যে কিভাবে তৈরি করেন তা আমার মাথায় আসেনা, কারণ অনেক বেশি স্বাদের হয় উনার কাকড়া ভাজাটা। যে একবার খাবে সে বারবার খেতে চাইবে। আর আমি তো উনার রেগুলার কাস্টোমার বললেই চলে।



IMG_20211015_234715.jpg

https://w3w.co/guardian.appealing.messed

Device : Poco X3 NFC


এরপর খাওয়া দাওয়ার পর্ব ওই পর্যন্তই চুকালাম। এরপর সবাই মিলে গাড়ির পিছনে বসে আড্ডা দিতে লাগলাম।আড্ডা দিতে বসলে সময় কোন দিকে পেরিয়ে যায় তার হদিস পাওয়া বড়ই মুশকিল হয়ে পরে।



IMG_20211015_234706.jpg

https://w3w.co/guardian.appealing.messed

Device : Poco X3 NFC


আসলে বন্ধুরা একসাথে থাকলে আর কিছু লাগে বলে আমার অন্তত মনে হয় না। আর তা যদি প্রাণের বন্ধু তাহলে তো আর কোনো কথাই নেই। এই কথা, ওই কথাতেই অনেক রাত হয়ে গেলো।




এরপর ভাবলাম এইবার ফিরে যাওয়া উচিত। কারণ নেভাল লোকালয় থেকে প্রায় অনেকটাই দূরে। আর এদিকের রাস্তাঘাট ও রাতের বেলা খুব একটা সুবিধার না বললেই চলে। তবে রাস্তাটা খুব সুন্দর। আমি একটা ভিডিও দিয়ে দিচ্ছি। আশা করি ভিডিওটি সবার ই ভালো লাগবে।



IMG_20211015_220241.jpg

https://w3w.co/guardian.appealing.messed

Device : Poco X3 NFC


এরপর বাসায় চলে আসলাম।আর ভ্রমণ ওই পর্যন্তই সমাপ্ত করলাম।



আমি শাহাদাত হোসেন। আমি একজন বাঙ্গালী এবং নিজেকে এভাবে পরিচয় দিতেই আমি বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি বর্তমানে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং করছি।আমার শখ ঘুরাঘুরি করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া, ভ্রমণ,মুভি দেখা, খাওয়া দাওয়া নিয়ে এক্সপেরিমেন্ট এসব ই। আমি নিজেকে সবসময় স্বচ্ছ ভাবে সবার সামনে তুলে ধরতেই পছন্দ করি। এবং কোনো ভুল করলে ক্ষমা চাইতে কখনোই দ্বিধাবোধ করিনা। আমি চাই নতুনের সাথে পরিচিত হবো,শিখবো,একসাথে চলবো। আশা করি আপনাদের ভালো কিছু উপহার দিবো।

ধন্যবাদান্তে, @sahadathossen


Sort:  
 3 years ago 

আপনার পোস্ট এর মাধ্যমে আমি নেভালের সমুদ্র সৈকত ঘুরতে পেলাম। অনেক ভালো লাগলো আপনার ভ্রমণের গল্প, আনন্দ, খাওয়া দাওয়া এবং ভিডিও টি। অনেক শুভ কামনা রইলো ভাইয়া।

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66794.56
ETH 3501.55
USDT 1.00
SBD 2.71