📸📸ফুলের ফটোগ্রাফি 📸📸

in আমার বাংলা ব্লগlast year

২৯-০৮-২০২৩

  • মঙ্গলবার
  • হ্যালো বন্ধুরা

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে অনেক ভালো আছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাই-বোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন এবং সালাম জানাই। সকলের সুস্থতা কামনা করে শুরু করতে যাচ্ছি আজকের ফুলের ফটোগ্রাফি পোস্ট।


চলুন আর দেরি না করে শুরু করা যাক

20230822_183032.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ ১৩
সোর্স

উপরে যে ছবিটি দেখতে বুঝতে পারছেন কি ফুল এই ফুলের নামটা আমি বলবো না আপনারা কমেন্টে জানিয়ে দিবেন ফুলের নাম টা। এটি ইউটিউব গ্রামে ঘুরতে যেয়ে তোলা। আমি ও আমার ফুফাতো ভাইয়ের পরিবার নিয়ে ইউটিউব গ্রামে ঘুরতে যায়। বেশ কয়েকবার গিয়েছিলাম আমি যখন যাই এই ইউটিউব গ্রামের যখন যায় তখন মোটামুটি ভালই উন্নত ছিলো তবে এইবার যে দেখি আরো অনেক উন্নত করেছে।


20230822_182719.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ ১৩
সোর্স

ওপরে যে ফুলটি দেখতে পারছেন এই ফুলের নাম হচ্ছে রজনীগন্ধা। এই ফুলটা ছবি তোলা ইউটিউব গ্রাম থেকে বাচ্চাদের জাম্পিং বেডের পাশে লাগানো আছে। এই জায়গায় শুধু একটি ফুলই ছিল আর কোন ফুল ছিল না। আমার ফুফাতো ভাইয়ের ফ্যামিলির ছোট বাচ্চারা জাম্পিং বেডে খেলা করছিলো আমিও এই বাচ্চাদের খেলা দেখছিলাম। হঠাৎ করে পাশে এই ফুলটির দিকে এমন নজর চলে যায় তখন আমি এই ফুলের কাছে যেয়ে একটি ছবি তুলি। এই ছবিটি কেমন হয়েছে অবশ্যই কমেন্টে জানাবেন।


20230822_182739.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ ১৩
সোর্স

উপরে যে ফুলটি দেখতে পারছেন এই ফুলটার নাম হচ্ছে নাম নয়নতারা ফুল।এই ফুলটা ছবি ইউটিউব গ্রাম থেকে তোলা এই ফুলের গাছ হচ্ছে বাচ্চাদের জাম্পিং বেডের থেকে একটু দূরে। দূর থেকে অনেক সুন্দর দেখা যাচ্ছিলো ফুল গাছ গুলো। আসলে এখন ফুল খুব একটা দেখাবে না শীতের মৌসুমে আসলে অনেক ফুল দেখা যায়। তখন দেখতে খুব সুন্দর লাগে এই ইউটিউব গ্রাম। এখনো যাই হোক মোটামুটি ভালোই আছে।


20230822_182613.jpg

20230822_182552.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ ১৩
সোর্স

উপরে যে ফুলটি দেখতে পাচ্ছেন আসলে আমার নাম ঠিক জানা নেই এই ফুলের। এই ফুলটি ইউটিউব গ্রাম থেকে তুলেছিলাম। এই ফুলগুলো গাছ নয়নতারা ফুল গাছের পাশেই। অনেকগুলা এই ফুল গাছ আছে প্রত্যেকটা কাছে এই ফুল ফোটে আছে দেখতে খুবই অসাধারণ লাগছিলো। তাই আর দেরি না করে ফুল গাছের কাছে গিয়ে আগে ছবি তুললাম আর ভাবলাম এই ছবিটা আপনাদের মাঝে শেয়ার করা যাবে।


আমার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি কেমন হয়েছে অবশ্যই আপনারা কমেন্টে জানাবেন তো বন্ধুরা আমার আজকের পোস্ট এখানে শেষ করছি। আবার আপনাদের মাঝে নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব। আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

IMG_4345.JPG

আমি মোঃ সাগর হোসেন আমার ইউজার নাম(@sagor444) আমি বাংলাদেশ থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন ইউজার।আমার মাতৃভাষা বাংলা। আর বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ। সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন।বিশেষ করে দাদাকে অনেক অনেক ধন্যবাদ বাংলায় ব্লগিং করার সুযোগ করে দেওয়ার জন্য।ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

Sort:  
 last year 

আমার খুব ভালো লেগেছে আপনার ফুলের ফটোগ্রাফি, বিশেষ করে নয়ন তারা এবং গন্ধরাজ ছিল অন্যতম, কেননা এই ছবিগুলো ছিল সবথেকে সুন্দর।

 last year 

আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। আমার ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। আপনার করা প্রতিটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাই।

 last year 

প্রথম ফুলের নাম মনে হয় কসমস আর এই ফুল আমার কাছে অনেক ভালো লাগে। সবশেষের ফুল আমার কাছে একদম নতুন লেগেছে। এর আগে এই ফুল দেখা হয়নি আর এর কালার খুব সুন্দর। ধন্যবাদ এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আপনার থেকে প্রথম ফুলের নাম জানা হয়ে গেলো। আমার এই পোষ্টে এই প্রথম নতুন একটা ফুল দেখতে পেরেছেন যেনে খুবই ভালো লাগলো। এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

ফুল হলো সৌন্দর্যের প্রতীক আর এই ফুল সবাই ভালবাসে। আপনি আজকে খুব চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

খুবই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। প্রত্যেকে ফুল আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷ এই প্রত্যেকটি ফুল খুবই ভালোভাবেই আপনি ফটোগ্রাফি করার চেষ্টা করেছেন৷ আপনার ফটোগ্রাফির দক্ষতা খুবই ভালো৷

 last year 

ইউটিউব ভিলেজে গিয়ে ফুলের দারুন ফটোগ্রাফি করেছেন। ইউটিউব ভিলেজে আমি অনেকবার গিয়েছি জায়গাটি অনেক সুন্দর চারি পাশে বিভিন্ন ফুলের সৌন্দর্যমন্ডিত ভালো লাগে পরিবেশটা। পরিবার নিয়ে উপভোগযোগ্য আপনার ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 last year 

খুব সুন্দর কিছু ফুল দেখতে পেলাম আপনার আজকের এই অ্যালবামের মাধ্যমে। খুব ভালো লাগলো ফটোগ্রাফি গুলো দেখে। আর ফটোগ্রাফির ফোকাস ভালো ছিল যার কারণে ফুলগুলো সুন্দর ফুটে উঠেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর বর্ণনার পাশাপাশি আমাদের মাঝে এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60865.75
ETH 2381.36
USDT 1.00
SBD 2.57