📸📸ফুলের ফটোগ্রাফি 📸📸

in আমার বাংলা ব্লগ9 months ago

০৪-১০-২০২৩

  • মঙ্গলবার
  • হ্যালো বন্ধুরা

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে অনেক ভালো আছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাই-বোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন এবং সালাম জানাই। সকলের সুস্থতা কামনা করে শুরু করতে যাচ্ছি আজকে ফুলের ফটোগ্রাফি পোস্ট।


চলুন দেরি না করে শুরু করা যাক

20230822_182531-1.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ ১৩
সোর্স

উপরে ফুলটা দেখে চিনতে পারছেন আপনারা ফুলটার নাম কি এই ফুলের নাম হচ্ছে জবা ফুল। জবা ফুলের কয়েকটা কালার আছে আমার কাছে এই কালারটা দেখতে খুবই ভালো লাগে। এই ফুলের ফটোগ্রাফি করেছি ইউটিউব গ্রামে ঘুরতে যেয়ে।আমার ইউটিউব গ্রামের ফুলের কিছু ফটোগ্রাফি আগের পোস্টটি শেয়ার করেছি। আজকে এই ফটোটি শেয়ার করলাম।


20231002_074750.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ১৩
সোর্স

এই ফুলের নাম হচ্ছে কাশবন ফুল। বর্তমান আমরা এই ফুলটা যেখানে দেখে সেখানে দাঁড়িয়ে ছবি উঠতে লাগে যায়। এই কাশবন ফুলগুলো সাধারণত নদীর চর এলাকায় বেশি দেখা যায়। এই ফটোতে যে কাশ বনফুলের ছবি দেখতে পারছেন এটি আসলে কুমিল্লা মেঘনা নদীর চর থেকে তোলা। এই জায়গাতে কাশবন ফুলের অভাব নেই দেখলেই মন ভরে যায় এত পরিমাণে কাশ বনফুল।


20230822_180510.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ১৩
সোর্স

এই ফোনটা দেখে তো আমরা বুঝতে পারছি এই ফুলটার নাম কি। আসলেই ফুলের ছবি আমার ইউটিউব গ্রামে ঘুরতে যেয়ে তোলা। ইউটিউব গ্রামে অনেক ধরনের ফুল আছে প্রত্যেকটা ফুলেরি আমি ফটোগ্রাফি করে রেখেছি। ধাপে ধাপে প্রত্যেকটা পোস্টে সত্যি করে ফটো আপনাদের মাঝে শেয়ার করছি।


20230822_180442-1.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ১৩
সোর্স

এই ফটোতে যে ফুলের ফটোগ্রাফি দেখতে পারছেন আসলেই ফুলের আমার নাম জানা নেই। এই ফুলের ছবিটা আমি ইউটিউব গ্রাম থেকে তুলেছিলাম। এই ফুল গাছ দিয়ে বাসা বাড়ি চতুর পাশ দিয়ে অথবা রাস্তার দুইপাশ দিয়ে লাগালে সৌন্দর্য দেখাই।


20231004_180538.jpg

ক্যামেরাঃ স্যামস্যাং এ১৩
সোর্স

এই ফটোতে যে ফুলটি দেখতে পারছেন এই ফুলটির নাম নয়নতারা ফুল। এই ফুলটার ছবিটি সন্ধ্যার সময় বৃষ্টি হচ্ছিল বৃষ্টি থামার কিছুক্ষণ পরেই এই ফটোটি তোলা। এই ফটো তোলার পরে দেখতে খুবই সুন্দর লাগছিল মোবাইল থেকে দেখতে । তাই ভাবলাম এই ফটোটি আপনাদের মাঝে শেয়ার করি।


আমার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি কেমন হয়েছে অবশ্যই আপনারা কমেন্টে জানাবেন তো বন্ধুরা আমার আজকের পোস্ট এখানে শেষ করছি। আবার আপনাদের মাঝে নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব। আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqX3E1VVCS8aN7Rr51oCFcFkmB1A3aP9jatb257RvfhAWix1ukiAsMVMGgyGU...tvjXbSrRVbkjzEFjhJEn3yMem28yU7eTCty7nP3kdakj98agsgCgmgo2iJCThxbY4mHsspp65eUW5uks46zz7b5rohmts664xruCgoUVFd6qLUr2KjUSFkooxS.png

IMG_4345.JPG

আমি মোঃ সাগর হোসেন আমার ইউজার নাম(@sagor444) আমি বাংলাদেশ থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন ইউজার।আমার মাতৃভাষা বাংলা। আর বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ। সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। বিশেষ করে দাদাকে অনেক অনেক ধন্যবাদ জানাই বাংলায় ব্লগিং করার সুযোগ করে দেওয়ার জন্য।ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন ।

Sort:  
 9 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে জবা ফুলের ফটোগ্রাফি এবং কাশফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 9 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। ইউটিউব গ্ৰাম থেকে আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

বেশ চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন। তবে আরো কিছু ফুল বেশি হলে হয়তো ভালো লাগলো। যাই হোক প্রত্যেকটা ফুল কিন্তু ছিল চমৎকার। কাশফুলের ফটোগ্রাফিটা সবচেয়ে ভালো লেগেছে আমার কাছে।

 9 months ago 

খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইল । ধন্যবাদ আমাদের মাঝে গুছিয়ে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 9 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে দারুন লাগছে। বিশেষ করে কাশফুলের ফুলটি দারুন লেগেছে।এই সময়ে কাশবনের ফুল গুলো দারুন লাগে।জবা ফুলের ফটোগ্রাফি টা চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

Posted using SteemPro Mobile

 9 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। আর ফটোগ্রাফির সাথে বর্ণনাও ছিল অসাধারণ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। এই প্রত্যেকটি ফটোগ্রাফি একটি থেকে একটি অসাধারণ হয়েছে। আর আপনি যে কাশ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সেটি আমি অনেক আগে দেখেছি। আর আজকে আপনার কাছ থেকে আবার এটিকে দেখতে পেরে খুবই ভালো লাগলো।

 9 months ago 

ওয়াও অসাধারন আপনি খুব সুন্দর করে ফুলের রেনডম করেছেন। আপনার রেনডম ফটোগ্রাফি হল এক একটা অসাধারণ। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে বেশি ভালো লাগলো জবা ফুল এবং নয়ন তারা ফুলের ফটোগ্রাফি। সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।এত সুন্দর করে ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপনি তো দেখতেছি বেশ চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। আপনি খুব চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি সুন্দর করে বর্ণনা দিয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 59269.62
ETH 3112.63
USDT 1.00
SBD 2.41