শীতের সকালে কিছু এলোমেলো ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
  • ৫-১১-২০২২

  • শনিবার

আসসালামু আলাইকুম

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি। আশাকরি আপনারা সকলেই আল্লাহর রহমতে অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আমি @sagor444 বাংলাদেশ থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যদের কে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি। আমার আজকের পোস্ট শীতের সকালে কিছু এলোমেলো ফটোগ্রাফি।

20221103_075910.jpg


শীত তো চলেই এলো ৷ এখন প্রতিটি সকাল কুয়াশাচ্ছন্ন হবে ৷ শীতের শিশির কণা লেগে থাকবে সবুজ পাতায় ঘাসে ইত্যাদি ৷ সবুজ পাতা আর মাঠের ছোট ছোট ঘাসে জমে থাকবে শীতের শিশির বিন্দু কণা ৷ খালি পায়ে হেঁটে গেলে তো পা ভিজে যাবে শীতের শিশির কণা দিয়ে ৷ সবুজ ঘাসে কিংবা পাতায় জমে থাকা শীতের শিশির কণা একটু ভালো করে লক্ষ্য করলে অন্যরকম এক সৌন্দর্যের দেখা মিলবে ৷ আজ আমি জমে থাকা শিশির কণার কিছু ফটোগ্রাফি শেয়ার করবো ৷ চেষ্টা করবো শীতের শিশির কণার সৌন্দর্য দেখাতে, আশা করি আপনাদের সকলেরই ভালো লাগবে ৷


20221105_073510.jpg

প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে নামাজ কালাম পরে হাটা হাটি করতে আমার ভিশন ভালো লাগে সকালে মনটাও ভালো থাকে। আর সকালে হাটাহাটি করলে স্বাস্থ্যের জন্য তো অনেক উপকার। আজকে সকালে উঠে আমি আমারে মাঠের দিকে যায় যেয়ে দেখি শিশির পরে প্রকৃতির দৃশ্য দেখতে কেমন যেনো অন্য রকম হয়ে গেছে। চতুর্দিকে একদম নিরব হয়ে আছে শুধু পাখির ডাক।


20221103_075910.jpg

20221103_080322.jpg

20221103_080256.jpg

20221103_075044.jpg

20221103_075034.jpg

এই নিরব পরিবেশ কিছু সুন্দর সুন্দর কিছু ফটো তুললাম প্রথমে আমি আমার ধানের খেতে দিকে যায়। তারপর শিশির পড়া ধান খেতের ছবি তুলি। ঘাসের উপর যে রকম শিশির পরে দেখে তো অনেক সুন্দর লাগছে আর সুন্দর কিছু চোখে পড়লেই তো ফটো তোলা আমার নেশা তাই এই ঘাসের ছবিও তুললাম। তারপর পেপে গাছের কিছু ছবি তুললাম।


20221103_075703.jpg

20221103_074938.jpg

20221103_074932.jpg

20221103_080604.jpg

এরপর আমার নিজের হাতে বেগুন গাছ আর মরিচ গাছ লাগানো শিশির পড়ে গাছগুলো নতুন রুপ ধারন করছে মনে হচ্ছে। মরিচ গাছ তো অনেক মরিচ ধরেছে আর বেগুন গাছে মাত্র ফুল ফুটেছে তাই এগুলোর ও ছবি তুললাম। তো বন্ধুরা আজকে পোস্ট এই পর্যন্ত আবার আপনাদের মাঝে নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো।

সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাস্যামস্যাং এ ১৩
ক্যামেরাম্যান@sagor444
w3wordshttps://w3w.co/combustor.interviewer.cadence
Sort:  
 2 years ago 

প্রথমেই আপনার প্রতিদিন সকালে ওঠার অভ্যাসটিকে অনেক সাধুবাদ জানাই।সকাল সকাল ঘুম থেকে ওঠা অনেক উপকারী স্বাস্থ্যের জন্য।এরপর আসি আপনার ফটোগ্রাফির বিষয়ে।আপনার প্রত্যেকটি ফটোগ্রাফ অনেক সুন্দর হয়েছে।শীতের সকালের শিশির ভেজা প্রকৃতি খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছেন।অনেক ধন্যবাদ ভাইয়া চোখ জুড়ানো ছবি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে আপনার মত আমারও অভ্যাস প্রতিদিন সকাল সকাল ঘুম থেকে ওঠা প্রার্থনা করা তারপরে দু একজন পেলে তার সাথে রাস্তা দিয়ে বিশেষ করে নদীর পাড় অথবা গ্রামের মেঠো পথ দিয়ে হাঁটাহাঁটি করা খুবই ভালো লাগে।। শীতের সকালে হাঁটাহাঁটির মাধ্যমে আপনি দারুন কিছু ফটোগ্রাফি ক্যামেরা বন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে।।

বিশেষ করে ঘাসের আগায় শিশির বিন্দু এবং ধান এবং ধানের পাতায় শিশির বিন্দুর ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো হয়েছে।।

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

ভাই আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শীতের সকালের সবচেয়ে আকর্ষণ হচ্ছে কুয়াশা। শিশির ভেজা ফুল পাতা ঘাস দেখতে চমৎকার লাগে। বছর ঘুরেই এই দৃশ্য দেখা সম্ভব। শহরে এখনো কুয়াশা কিংবা শিশিরের ছিটে ফোটাও দেখা যাচ্ছে না। তাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। এভাবে এগিয়ে যান এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি, আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। সকালে ওঠার অভ্যাস অনেক ভালো। কিন্তু আমি এখন আর সকালে উঠতে পারিনা। শীতের সকালে শিশির ভেজা ধানের ফটোগ্রাফি সত্যি আমাকে মুগ্ধ করেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

প্রতিটা ফটোগ্রাফিতে কুয়াশার আবরণ জড়িয়ে আছে যেটা ফটোগ্রাফির প্রধান সৌন্দর্য হিসেবে ফুটে উঠেছে।
বিশেষ করে ঘাসের উপরে শিশির জমে থাকার দৃশ্যটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। নিখুঁত হাতে এমন সব ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে।। শীতের সকালের এই সময়টা। চারিদিকে কুয়াশাচ্ছন্ন থাকে গাছের পাতায় শীষের কণা ভরে থাকে। আমি তো বেশ উপভোগ করি সময়টা। এখন আপনার ফটোগ্রাফিতেও আমি এটি উপভোগ করছি।

 2 years ago (edited)

অসংখ্য ধন্যবাদ উপভোগ করার জন্য

 2 years ago 

শীতের সময় সকালবেলায় ঘুম থেকে উঠে হাঁটাহাঁটি করলে খুবই ভালো লাগে বিশেষ করে ঘাসের উপর হাঁটলে একটু বেশি ভালো লাগবে কারণ ঘাস গুলোর উপরে শিশির থাকে। আমার শীতকালের সকাল বেলার মুহূর্তটি একটু বেশি ভালো লাগে। শীতকাল মানেই অন্যরকম একটা আনন্দ। এই সময় বিভিন্ন রকমের আয়োজন করা হয়। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব ভালো লেগেছে যা আপনাকে বলে বোঝাতে পারবো না।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63