📸📸এলোমেলো কিছু ফটোগ্রাফি 📸📸

in আমার বাংলা ব্লগ11 months ago

২২-১০-২০২৩

  • রবিবার

আসসালামু আলাইকুম


হ্যালো বন্ধুরা

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়াই আল্লাহর রহমতে অনেক ভালো আছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাই-বোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন এবং সালাম জানাই। সকলের সুস্থতা কামনা করে শুরু করতে যাচ্ছি আজকে প্রকৃতির ফটোগ্রাফি পোস্ট।


চলুন দেরি না করে শুরু করা যাক

IMG-20231020-WA0045.jpg

IMG-20231020-WA0046.jpg

ক্যামেরাঃ vivo y15
সোর্স


উপরে যে ফটোটি দেখতে পাচ্ছেন এই গাছটি ঠিক নাম জানা নেই আমার আপনারা যদি জেনে থাকেন তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন । আমাদের মাঠ থেকে তোলা, মাঠে আমার ধানের ক্ষেত দেখতে যেয়ে ধানের ক্ষেতের পাশেই এই গাছটি দেখা যায়। এই কাছে রে ফুল দেখতে মোটামুটি ভালো লাগছিল তাই আমি এই গাছের ফুলের ফটোগ্রাফি করলাম ভাবলাম আপনাদের মাঝে ফটোটি শেয়ার করি। তো বন্ধুরা আমার এই ফটোটা কেমন আছে সবাই জানাবেন।


IMG-20231020-WA0042.jpg

IMG-20231020-WA0051.jpg

ক্যামেরাঃ vivo y15
সোর্স


এই ধানের ক্ষেত দেখেই বুঝতে পারছেন কেমন ধান হয়েছে। আসলে কোন জিনিস পরিশ্রম করে চাষ করলে সেই চাষের ফলন যদি একটু ভালো হয় তাহলে তো খুবই ভালো লাগে । বিকেলবেলা এই ধানের ক্ষেত দেখতে যেয়ে ভাবলাম আমার ধানের ক্ষেতের কিছু ফটো তুলে আপনাদের মাঝে শেয়ার করি।


IMG-20231020-WA0040.jpg

ক্যামেরাঃ vivo y15
সোর্স

উপরে একটা ফুলের ফটো দেখতে পারছেন এইটার নাম আমি জানিনা তবে ছোট ছোট বাচ্চারা এই ফুল নিয়ে অনেক ধরনের খেলনা খেলে । এই ফুলের এই ফুল গুলা যখন শুকায়ে যায় তখন সম্পূর্ণ ছড়িয়ে যায় ফুল গুলো দেখলে বুঝতে পারছেন কেমন ভাবে ছড়িয়ে আছে।


IMG-20231020-WA0044.jpg

ক্যামেরাঃ vivo y15
সোর্স

উপরে যে ফুলটি দেখতে পারছেন এটি হচ্ছে গরুর ঘাসের ফুল এ ঘাসের বয়স বেশি হয়ে গেলে তখন ঘাসের মাথায় এই রকম একটি ফুল বের হয়। এই ঘাসের বিভিন্ন ধরনের জাত আছে আসলে গরু পালন করতে হলে এই ঘাসের খুবই প্রয়োজন। আমার এই কাজ গুলা খাওয়াতে খাওয়াইতে বয়স একটু বেশি হয়ে গেছে এর জন্য ঘাসের মাথায় ফুল হয়ে গেছে। ভাবলাম মাঠে যেহেতু এসেছি এই ফুলটার ছবি তুলে আপনাদের মাঝে একটু শেয়ার করি।



আমার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি কেমন হয়েছে অবশ্যই আপনারা কমেন্টে জানাবেন তো বন্ধুরা আমার আজকের পোস্ট এখানে শেষ করছি। আবার আপনাদের মাঝে নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব। আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqX3E1VVCS8aN7Rr51oCFcFkmB1A3aP9jatb257RvfhAWix1ukiAsMVMGgyGU...tvjXbSrRVbkjzEFjhJEn3yMem28yU7eTCty7nP3kdakj98agsgCgmgo2iJCThxbY4mHsspp65eUW5uks46zz7b5rohmts664xruCgoUVFd6qLUr2KjUSFkooxS.png

IMG_4345.JPG

আমি মোঃ সাগর হোসেন আমার ইউজার নাম(@sagor444) আমি বাংলাদেশ থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন ইউজার।আমার মাতৃভাষা বাংলা। আর বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ। সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। বিশেষ করে দাদাকে অনেক অনেক ধন্যবাদ জানাই বাংলায় ব্লগিং করার সুযোগ করে দেওয়ার জন্য।ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন ।

Sort:  
 11 months ago 

এলোমেলো কিছু ফটোগ্রাফি দেখে খুবি ভালো লেগেছে আমার। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনি এলোমেল ফটোগ্রাফি গুলো দারুণ করছেন।এলোমেলো ফটোগ্রাফি দেখতেও বেশ দারুণ লাগে। তবে আমার কাছে প্রতি টা ফটোগ্রাফি সুন্দর লাগছে। বিশেষ করে ধান ক্ষেত আর ঘাসের ফুল টা দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

ভাইয়া ফুল গুলির নাম খুব সহজেই জানা যায় সার্চউইত গুগল লেন্সের মাধ্যমে।সর্বোপরি আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া । ধান ক্ষেতের ছবি আমাদের তুলে ধরেছেন আর চাষের ফলন যদি ভাল হয় তাহলে তো অনেক ভালো লাগে। গ্রামীন পরিবেশে এই ফটোগ্রাফি গুলো সচরাচর আমাদের চোখের সামনেই থাকে এবং আমরাও চেষ্টা করি গ্রামীণ পরিবেশের আবহাওয়া গ্রহণ করতে এবং আপনিও আমাদের মাঝে তুলে ধরলেন। অনেক ভালো লাগলো।

 11 months ago 

ভাই আপনি আজকে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভালো লেগেছে। বিশেষ করে ধানের ফটোগ্রাফিটা তো খুবই দারুণ হয়েছে। এতো সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে ধান ক্ষেতের ফটোগ্রাফি এবং বন্য ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 11 months ago 

বেশ অনেকগুলো জংলি ফুলের ছবি দেখলাম, বিশেষ করে ধানের সেই ছবিটা আমার খুব ভালো লেগেছে, সন্ধ্যা হয়ে যাচ্ছে ওই মুহূর্তে চমৎকার একটা ছবি ক্লিক করেছে।

 11 months ago 

সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাই। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে খুব ভালো লাগে। আপনি ফটোগ্রাফির সাথে সাথে চমৎকার বর্ণনা উপস্থাপন করেছেন। বিশেষ করে আমার কাছে ধানের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে । এত দুর্দান্ত ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63484.82
ETH 2603.17
USDT 1.00
SBD 2.81