📸📸ফুলের ফটোগ্রাফি 📸📸

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

১৪-০৯-২০২৩

  • বৃহস্পতিবার
  • হ্যালো বন্ধুরা

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে অনেক ভালো আছি। 'আমার বাংলা ব্লগ'এর সকল ভাই-বোন বন্ধুদেরকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন এবং সালাম জানাই। সকলের সুস্থতা কামনা করে শুরু করতে যাচ্ছি আজকের ফুলের ফটোগ্রাফি পোস্ট।


চলুন দেরি না করে শুরু করা যাক

IMG-20230914-WA0004.jpg

ক্যামেরাঃ ভিভ ওয়াই ১৫এস
সোর্স

উপরে যে ছবিটি দেখতে বুঝতে পারছেন কি সবজি গাছের ফুল এই সবজি গাছের নাম করলা। এই সবজির গুনোগতো মান খুবই উপকারী খেতে অবশ্যই খুবই তিতা লাগে সবাই এই করলা খেতে পারে না। এটা আমার বাড়ির পাশে লাগানো হয়েছিলো গাছগুলোতে অনেক ফুল এসেছে। ফুল গুলা দেখতে অনেক সুন্দর লাগছিল তাই ভাবছি আপনাদের মাঝে করলা ফুলে ফটো তুলে আপনাদের মাঝে শেয়ার করি।


IMG-20230914-WA0003.jpg

ক্যামেরাঃ ভিভ ওয়াই ১৫এস
সোর্স

এই ফটোতে যে ফুলটি দেখতে পারছেন এটি গ্রামের ভাষায় চাল কুমড়া বলে অনেক জায়গায় অনেক নাম হয়তো থাকতে পারে আমার ঠিক জানা নেই। এগুলো গ্রামের বাড়িতে খুব দেখা যায় মানুষের ঘরের চালের উপর অথবা কোন গাছে দেখা যায় । এই কাজগুলো আমার বাড়িতে ছোট্ট একটি আমগাছা হয়েছে এর ফুল গুলা দেখতে অনেক সুন্দর লাগছিল। তাই আর দেরি না করে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।


IMG-20230914-WA0002.jpg

ক্যামেরাঃ ভিভ ওয়াই ১৫এস
সোর্স

উপরে যে ফুলটি দেখতে পারছেন এটি হচ্ছে লাউ গাছের ফুল। এটা আমার বাড়ির পাশে মাঠে লাগানো হয়েছে । সকালবেলা মাঠে যাইয়া দেখি লাউ গাছে অনেক ফুল এসেছে দেখতে খুবই চমৎকার লাগছিল তাই আর দেরি না করে আমিও ফটো তুলে নিলাম। লাউ গাছের ফুলের ফটোগ্রাফি কেমন হয়েছে অবশ্যই কমেন্টে জানাবেন।


IMG-20230914-WA0006.jpg

ক্যামেরাঃ ভিভ ওয়াই ১৫এস
সোর্স

উপরে যে ফুলটি দেখতেছেন এই ফলটি হচ্ছে ঘাসফুল। এই ফুল বাসা বাড়িতে টপের মধ্যে লাগিয়ে অনেকভাবে সাজায়। ছোট ছোট গাছে ফুল ধরে দেখতে অনেক সুন্দর দেখা যায়। এটা আমার বাড়ির এক কোনায় লাগানো আছে একটা টপের মধ্যে।


IMG-20230914-WA0005.jpg

ক্যামেরাঃ ভিভ ওয়াই ১৫এস
সোর্স

উপরে যে ফটো দেখতে পারছে না এই ফুলটার নাম আসলে আমার মনে নাই। এই ছোট ছোট গাছের সুন্দর সুন্দর ফুল ধরে মাথায়। অনেকদিন আগে ফুলের ছবিটা তোলা হয়েছিল আমার বাড়ি থেকেই। আপনাদের যদি ফুলের নামটা জানা থাকে অবশ্যই কমেন্ট করে জানাবেন


আমার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি কেমন হয়েছে অবশ্যই আপনারা কমেন্টে জানাবেন তো বন্ধুরা আমার আজকের পোস্ট এখানে শেষ করছি। আবার আপনাদের মাঝে নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব। আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqX3E1VVCS8aN7Rr51oCFcFkmB1A3aP9jatb257RvfhAWix1ukiAsMVMGgyGU...tvjXbSrRVbkjzEFjhJEn3yMem28yU7eTCty7nP3kdakj98agsgCgmgo2iJCThxbY4mHsspp65eUW5uks46zz7b5rohmts664xruCgoUVFd6qLUr2KjUSFkooxS.png

IMG_4345.JPG

আমি মোঃ সাগর হোসেন আমার ইউজার নাম(@sagor444) আমি বাংলাদেশ থেকে আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন ইউজার।আমার মাতৃভাষা বাংলা। আর বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ। সবাইকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। বিশেষ করে দাদাকে অনেক অনেক ধন্যবাদ জানাই বাংলায় ব্লগিং করার সুযোগ করে দেওয়ার জন্য।ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন ।

Sort:  
 11 months ago 

আজকে আপনি আমাদের মাঝে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছেন দেখে আমার অনেক ভালো লেগেছে, যেখানে বিভিন্ন সবজির ফুল আবার বাড়ি সৌন্দর্য রাখার জন্য যে সমস্ত ফুলগুলো লাগানো হয় শেই ফুলের ফটোগ্রাফি। অনেক খুশি হলাম আপনার এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো দেখে।

 11 months ago 

আপনার সুন্দর মতামত জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

বেশ সুন্দর কিছু সবজি ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। আসলে ফুল সৌন্দর্যের প্রতীক ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদের কে মুগ্ধ করে। আপনার ফটোগ্রাফি খুবই দুর্দান্ত হয়েছে। করলা ফুলের ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। এত দুর্দান্ত ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

তোমার ফটোগ্রাফি গুলা আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুবই ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

এটা সত্য কথা যে পড়লা খেতে অনেকটা তিতা কিন্তু এটা অনেক উপকারী একটা সবজি। আপনার পোষ্টের মাধ্যমে করলার ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম যা দেখে খুবই ভালো লাগলো। এছাড়াও ঘাসফুলের ফটোগ্রাফি টা দারুন ছিল।

 11 months ago 

আপনার সুন্দর মতামত জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফির সাথে আমি পরিচিত৷ আর আজকে আপনার কাছ থেকে এরকম সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 11 months ago 

ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগে। তাছাড়া প্রকৃতির মাঝে ঘোরাফেরা করতে এবং সেই সাথে সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে শেয়ার করতে ভালো লাগে। আপনি আজকে বেশ সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। বিশেষ করে চাল কুমড়ার ফুল এবং ঘাস ফুল দেখতে খুবই সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার সুন্দর মতামত জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আপনি আজকে আমাদের মাঝে বেশ কিছু ফুলের ইউনিক ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখতে সত্যি বেশ দারুন ছিল। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে লাউ গাছের ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার সুন্দর মতামত জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনি বেশ কিছু পরিচিত ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো।আপনার তোলা ফুলের ফটোগ্রাফিগুলি সুন্দর হয়েছে।আসলে ফুলের ফটোগ্রাফিগুলি বরাবরই ভালো লাগে।আপনার তোলা শেষ ফুলটির নাম হচ্ছে পর্তুলিকা বা টাইম ফুল।ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

এই ফুলের নামটা আমার জানা ছিল না আপনার কাছ থেকে ফুলের নাম টা বলছেন জেনে খুবই ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48