ফোটোগ্রাফি 📷 || ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম ||

in আমার বাংলা ব্লগ11 months ago
  • ১০-০৮-২০২৩
  • বৃহস্পতিবার

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশা করছি সবাই অনেক ভালো আছেন।৷ আমি @sagor444 বাংলাদেশ থেকে আজকে আমি ফুলের ফটোগ্রাফি পোস্ট নিয়ে চলে আসলাম। আজকে আপনাদের সাথে রেনডম ফটোগ্রাফি শেয়ার করবো । আশা রাখছি আমার এই ফুলের ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে। ভুল ত্রুটি হলে সবাই ক্ষমা দৃষ্টিতে দেখবেন।


চলুন দেরি না করে শুরু করা যাক

📸📸আলোকচিত্র:-০১

IMG-20230721-WA0023(1).jpg

ক্যামেরাঃ Vivo y15s
সোর্স

এই ফুলের নাম হচ্ছে গোলাপ ফুল। এই ফুলের ফটোগ্রাফি করা আমার ফুপি বাড়ি বেড়াতে যেয়ে। অনেকদিন পর ফুলবাড় বেড়াতে যাই দেখি অনেকগুলো ফুলে চারাগাছ কিনে এনেছে। প্রত্যেকটা গাছে একটি দুইটা করে ছোট ছোট ফুল ফুটে আছে। আমি আর দেরি না করে কিছু ফটো তুলে নিলাম ফুলের দেখতে খুবই চমৎকার লাগছিল।


📸📸আলোকচিত্র:-০২

IMG-20230721-WA0019(1).jpg

ক্যামেরাঃ Vivo y15s
সোর্স

এই ফুলের নাম হচ্ছে গন্ধরাজ ফুল। এই ফুলের ছবিটাও আমার ফুপির বাড়ি থেকে তোলা। এই ফুল গুলো ফুটলে দেখতে খুব সুন্দর লাগে দেখতে। রাতে এই ফুলের খুবই সুগন্ধি ছড়ায়।


📸📸আলোকচিত্র:-০৩

IMG-20230721-WA0022(1).jpg

ক্যামেরাঃ Vivo y15s
সোর্স

এই ফুলের দেখেই তো বুঝতে পারছেন কি ফুল ।এই ফুল আমাদের খুবই পরিচিত এমন কোন লোক নাই যে ফুল আমরা চিনি ন। এই ফুলের ছবিটা তোলা নার্সারিতে ঘুরতে যেয়ে। একদিন আমি আমার ফুফাতো ভাইয়ের সঙ্গে একটা না নার্সারি ঘুরতে গিয়েছিলাম ঘুরতে যাই এই ছবিটা তুলেছিলাম।


📸📸আলোকচিত্র:-০৪

IMG-20230721-WA0017(1).jpg

ক্যামেরাঃ Vivo y15s
সোর্স

এই ফুলের নাম হচ্ছে মাধবীলতা ফুল। এই ফুল গুলোর ফটোগ্রাফি করেছি আমার ফুফুর বাড়িতে বেড়াতে গিয়ে। ফুলগুলো লাগানো আছে আমার ফুফির বাড়ির গেটের সামনে। দেখতে খুবই চমৎকার লাগছিল ছবি না তুলে আর পারলাম না। তাই আপনাদের মাঝে ছবিটি শেয়ার করলাম


📸📸আলোকচিত্র:-০৫

IMG-20230721-WA0016(1).jpg

ক্যামেরাঃ Vivo y15s
সোর্স

এই ফুলের নামও হচ্ছে অর্কিট ফুল। এই ফুলের নাম আসলে আমার সঠিকভাবে জানা নাই তবে আমার
ফোপাতো বোনের থেকে সোনা আমার এ বোন বললো যে ফুলের নাম অর্কিট ফুল। এই ফুলটা মূলত আমাদের বাড়ির পাশে এক বাড়ি আম গাছের দুই ডালের মাঝখানে আম গাছের ডালের সঙ্গে লেগে আছে একজনের থেকে শুনতে পেলাম এই ফুলগাছ নাকি যেকোনো গাছের সঙ্গেই হয়।


📸📸আলোকচিত্র:-০৬

received_796480395551754.jpeg

ক্যামেরাঃ Vivo y15s
সোর্স

এই ফুল দেখেই তো সব বুঝতে পারছেন এই ফুলের নাম কি । এই ফুলটা আমার ফোপাতো বোনের থেকেই তোলা।


📸📸আলোকচিত্র:-০৭

received_808448764209336.jpeg

ক্যামেরাঃ Vivo y15s
সোর্স

এই ফুলের নাম জবা ফুল। এই ফুলটা আমার নিজের বাড়ির গাছেই হয়েছিলো অনেক দিন আগে । এই ফুল অনেক ওষুধের বানানোর কাজে ব্যবহৃত হয় ।


ফুলের ফটোগ্রাফি গুলো আপনার অবশ্যই কমেন্টে জানাবেন। তো বন্ধুরা আজকের পোস্ট এখানেই শেষ করছি আবার আপনাদের মাঝে নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো।

সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাvivo y15s
ক্যামেরাম্যান@sagor444
Sort:  
 11 months ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছেও খুব ভালো লাগে। অর্কিট ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। গন্ধরাজ ফুল দেখলে আমার কাছে খুব ভালো লাগে। প্রত্যেকটি ফুল সম্পর্কে চমৎকার বর্ণনা উপস্থাপন করেছেন। এত চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 11 months ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখতে আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

জাস্ট মনোমুগ্ধকর ছিল আপনার তোলা সাতটি ফুলের ফটোগ্রাফি। অনেক সুন্দর করে একটি প্রত্যেক টা ফটোগ্রাফি করেছেন। আসলে ফুলের ফটোগ্রাফি করলে ফুলগুলোর সৌন্দর্য যেন আরো অনেক বেশি বৃদ্ধি পায়। আপনি প্রত্যেকটা ফটোগ্রাফি এত সুন্দর করে করেছেন যে একেবারে বলার বাইরে। আমার কাছে তো জাস্ট মনোমুগ্ধকর লেগেছে আপনার করা এই ফটোগ্রাফি। লাল গোলাপের ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে।

 11 months ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখতে আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে এই ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে শাপলা ফুলের ফটোগ্রাফি ও গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আমার ফটোগ্রাফি গুলো দেখতে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আসলে ফুল পছন্দ করে না এরকম মানুষ সত্যি খুবই কম রয়েছে। আর আমি ফুল দেখতে যেমন পছন্দ করি তেমনি ফুলের ফটোগ্রাফি করতে এবং ফুলের ফটোগ্রাফি দেখতেও খুব ভালোবাসি। আপনি বিভিন্ন রকমের ৭ টি ফুলের ফটোগ্রাফি নিয়ে আজকে আমাদের মাঝে হাজির হয়েছেন, যেগুলোর সৌন্দর্য দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না ভাই। এরকম সুন্দর ফটোগ্রাফি কিন্তু পরবর্তীতে দেখতে চাই।

ঠিকই বলেছেন ভাই ফুল পছন্দ করেনা এমন মানুষ হয়তো খুবই কম আছে। আপনি বেশ দারুন দারুন কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58984.78
ETH 3102.33
USDT 1.00
SBD 2.40