প্রসঙ্গঃ "ভোর শুরু বজ্যপাতের সাথে!" // আমার বাংলা ব্লগ // [ ০২ আগষ্ট ২০২১ ]

in আমার বাংলা ব্লগ3 years ago

02-07-2021

১৭ই শ্রাবণ ১৪২৮

প্রসঙ্গঃ "ভোর শুরু বজ্যপাতের সাথে!"



download (5).jfif
Source



আজকের দিনের শুরুটা হয় একটু অদ্ভুত ভাবে। ভোর যখন সাড়ে ৪টা তখন হুট করেই ঘটে বজ্যপাত। ঘুমের অবস্থায় মনে হয়েছে মাথার উপরে পড়লো। সঙ্গে সঙ্গে ভেঙ্গে যায় ঘুম। যা স্বাভাবিকভাবে হওয়ার কথা। কিন্তু অস্বাভাবিক ভাবে ঘটলো আরেকটি ঘটনা। বজ্যপাতের সাথে সাথে পাশের রুমে থাকা বড় ভাই আমার আতংকে সে তার স্বাভাবিক অবস্থায় না থেকে একটু অস্বাভাবিক আচরণ করে। যেটা দেখে স্বভাবত আমরা পরিবারের অন্যরা ভয় পেয়ে যাই।

বর্তমানে এটি শ্রাবণ মাস। শ্রাবণ মাসে মুষল ধাঁরে বৃষ্টি হবে এটাই তো প্রকৃতির নিয়ম। বৃষ্টির সাথে সাথে হবে বজ্যপাত। কিন্তু সেই বজ্যপাত যদি লোকালয়েই হয়, তবে সেটা মানবজাতির জন্যে একটু হলেও আতংকের আরেক নাম। বজ্রপাত আল্লাহর শক্তির নিদর্শনগুলোর একটি | মেঘে মেঘে ঘর্ষণের ফলে বজ্যপাতের সৃষ্টি হয়, এটি আমরা প্রত্যেকেই জানি। এই শ্রাবণ মাসে আমাদের উত্তরাঞ্চলে বিন্দুমাত্র দেখা মেলে নি বৃষ্টির। কিন্তু গতকাল রাত থেকে শুরু হয় টিপটিপ বৃষ্টি। প্রায় সারারাত এভাবে বৃষ্টি হতে থাকে। কিন্তু ভোরের দিকে ঘটে বিপত্তি। অধিক শক্তিতে ভূপতিত হয় বজ্যপাত। আর এর ফলে অনেক ক্ষয়ক্ষতির সম্মুখীন হতে হয়েছে আমাদের মানবজাতির। যদিও বা সেটা নিতান্তই সামান্য। মহান আল্লাহ যা করেন, তা অবশ্যই মানবজাতির ভালোর জন্যেই করেন।

আমার বড় ভাইয়ের এই অস্বাভাবিক আচরণ থেকে স্বাভাবিক হতে সময় লাগে প্রায় ঘন্টা। আর ততক্ষনে, বাহিরে অন্ধকার থেকে আলো চলে এসেছিলো। যখন সকাল হয় আর ঘুম থেকে উঠে দেখি আমাদের বাড়ির পাশে থাকা ট্রান্সফারমার এর ব্যারেল পড়ে গেছে। বিদ্যুৎ অফিসে ফোন দিলে তারা কিছুক্ষনের মধ্যে এসে ঠিক করে দিয়ে যায়। কিন্তু যখন কারেন্ট আসলো তখন বাঁধলো আরেক বিপত্তি। মাত্র ১৩ দিন আগে নতুনভাবে ঠিক করা আমার ব্রডব্যান্ডের একটি অণু জ্বলে নস্ট হয়ে যায়। এর কিছু দিন আগে আরেকবার বজ্যপাতে আমার আরেকটি অণু নষ্ট হয়েছিলো। এই দের মাসের মধ্যে আমার দুইবার ব্রডব্যান্ড ঠিক করতে হয়েছে। প্রাকৃতিক দূর্যোগ কখনো বলে আসে না। তাই এর দোষারোপ কাউকে ও করি না। শুধু এত টুকুই মানি, "আল্লাহ তা'য়ালা যা করেন, আমাদের ভালোর জন্যই করেন।"



আশা করি, আমার এই ব্লগটি আপনার ভালো লেগেছে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যেসব সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভিশন আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44