কবিতাঃ "কবি নির্মলেন্দু গুনের প্রতি ভালোবাসা " // আমার বাংলা ব্লগ // [ ২৮ জুলাই ২০২১ ]

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

01-08-2021

১৬ই শ্রাবণ ১৪২৮

কবিতাঃ "কবি নির্মলেন্দু গুনের প্রতি ভালোবাসা "


মোঃ আবু হেনা সাগর



হে কবি নির্মলেন্দু গুন
শুনেছি তোমার অনেক গুন।
কতবার দেখেছি তোমায় দূরদর্শণে,
ভরে না মন বিনা চাক্ষুস দর্শনে।
লিখতে লিখতে তুমি করেছ চুল-দাড়ি,
তাই আজ বাংলা সাহিত্য সমৃদ্ধ হয়েছে ভারী।
আশীর্বাদ করো যেনো আমারও হয় পক্ক কেশ-দাড়ি,
আজীবন যেনো তোমার মত লিখে যেতে পারি।
অনেক কবিতা আমি লিখেছি তাই,
সেসব তোমায় পড়ে শুনাতে চাই।
লেখার তবে গিন্নি মোরে বকেছে কত-শত!
তবুও কর্তব্য সাধনে হইনি একটু বিরত।
কবি নই, কিন্তু কবিদের মত আছে মোর মাথা।
যত্র তত্র লিখে তাই ভরেছি কত খাতা।
হে মানবতার মূর্ত প্রতীক নির্মলেন্দ্র গুন,
জীবন যুদ্ধে তৈরী মোরা, সাজিয়ে রেখেছি তূন।
বাংলা সাহিত্য সমৃদ্ধ হোক তোমার লেখায়,
মানব জাতিকে যেনো আধাঁরে আলো দেখায়।
রবী ঠাকুরের আদল দেখি তোমার চোখে মুখে,
লেখনী তোমার হোক ক্ষুরধার বাংলার এই বুকে।



download (4).jfif
Source



sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যেসব সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভিশন আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

দারুণ লিখেছেন ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

কবিতাটি খুবই ভালো হয়েছে, তবে কবির নাম ভুল লিখেছেন, সঠিক নাম কবি নির্মলেন্দু গুণ ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59972.21
ETH 2389.55
USDT 1.00
SBD 2.42