DIY - ( এসো নিজে করি ) [ ড্রয়িং রুমের ডিজিটাল চিত্রাংকন ] 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমি প্রতিনিয়তই আপনাদের মাঝে কিছু না কিছু ডিজিটাল আর্ট নিয়ে হাজির হয়ে থাকি। ডিজিটাল আর্ট কম-বেশি সবাই পছন্দ করেন, এবং এর মধ্যে অনেকেই তা আবার বানাতেও পারেন। আমি নিজে ডিজিটাল আর্ট করতে ভীষণ পছন্দ করি। তাই তো প্রতি নিয়তই নিত্যনতুন ডিজাইন আপনাদের মাঝে তুলে ধরি। আজকে আমি ব্যতিক্রম ধর্মী একটি ডিজাইন আপনাদের মাঝে তুলে ধরবো। সেটি হচ্ছে ড্রয়িং রুমের ডিজিটাল চিত্রাংকন। নিচে এর পুরো প্রক্রিয়াটি তুলে ধরা হলো।

তো, চলুন বন্ধুরা শুরু করা যাকঃ-

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো ডিজিটাল চিত্রটি↙️


drawing room new design.png

আমি মূলত "আমার বাংলা ব্লগে" প্রতিনিয়ত ভিন্নতা আনার জন্যই এই ডিজাইন গুলো করে থাকি। আমার একধরনের ভালো লাগা কাজ করে এই ডিজাইন করতে। সময় লাগে এগুলো করতে, কিন্তু তবুও ভালো লাগে। কারণ ভালোবাসার কমিউনিটিতে শেয়ার করতে পারবো তাই। আমি যা যা টুলস ব্যবহার করেছি তা হলোঃ-

ইলিপ্স টুলস
পেন টুলস
গ্রাডিয়েন্ট
ব্রাশ টুল

এই ৩টি মাত্র টুল দিয়ে আমি পুরো কাজটি সম্পন্ন করেছি। কিন্তু তারমধ্যে ইলিপ্স টুলসের ব্যবহার হয়েছে সবথেকে বেশি। ধরতে গেলে পুরো প্রক্রিয়াটিই সম্পন্ন হয়েছে ইলিপস টুলসের মাধ্যমে আর বাকি টুলসগুলো শুধুমাত্র সাহায্যকারী ভার্ব হিসেবে ব্যবহৃত হয়েছে।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


1.PNG

প্রথম ধাপে আমি একটি ১৯২০/১০৮০ সাইজের একটি পৃষ্ঠা বানিয়ে নিয়েছি এবং রেজুলেশন হিসাবে ৩০০ দিয়েছি যাতে এটির পিক্সেলেটেড না হয় এর কোয়ালিটি হাই থাকে সর্বদা। তারপর একটি বাকগ্রাউন্ড কালার নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


2.PNG

3.PNG

4.PNG

তারপর ২য় পর্যায়ে আমি দেওয়ালের পূর্ণাঙ্গ রুপ দেওয়ার চেষ্ঠা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


5.PNG


এই ধাপে আমি ইলিপ্স টুলসের মাধ্যমে ডান দিকে একটি অর্ধেক দরজা বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


6.PNG

এই ধাপে আমি দেওয়ালে দুইটি ওয়াল সেলফ বানিয়েছি এবং একটাতে বই এবং অন্যটায় ইন্ডোর প্লান্ট রাখার চেষ্টা করেছি ।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


7.PNG

8.PNG

এই ধাপে আমি ফ্লোর ও একটি ডেসিন বানানোর চেষ্টা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


9.PNG

এই ধাপে ডেসিনের উপরে আমি একটি স্মার্ট টিভি বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


10.PNG

11.PNG

এই ধাপে আমি ম্যাট বানিয়েছি ফ্লোরের জন্যে।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


12.PNG

13.PNG

এই ধাপে একটি সোফা ও টিভির পাশে দুটি বড় বড় সাউন্ড সিস্টেম বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸


15.PNG

16.PNG

এই ধাপে আমি একটি আলমারী ও টেবিল ল্যাম্প বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১০】↙️📸


17.PNG

18.PNG

এই ধাপে আমি ওয়াল ফটোফ্রেম ও লাইটের ইফেক্ট দিয়েছি। এবং এটি সর্বশেষ ধাপ ছিলো।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১১】↙️📸


drawing room new design w.png

এটিই হচ্ছে ফাইলান আউটপুট। আশা করি এটা আপনাদের ভালো লেগেছে।

sagor bordar.png

📸আমি আজকের ডিজাইন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল আর্টটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

![sagor bordar.png](

Amar Bangla Blog.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  

ভাই তো অনেক সুন্দর গ্রাফিক্সের কাজ পাবেন। আপনার ড্রইং রুমের ডিজিটাল চিত্র অংকন টি অনেক সুন্দর হয়েছে ।আমার ভীষণ ভালো লেগেছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ। গঠনমূলক 1 টি মন্তব্য করেছেন। ,🥳🥳

 3 years ago 

ড্রয়িং রুমের ডিজিটাল চিত্রাংকন দারুন হয়েছে ভাই। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর হয়েছে মন্তব্য করেছেন। 🎉🔥

ড্রয়িং রুমের ডিজিটাল চিত্রাংকন টি বেশ দারুণ লাগছে।আপনি ‍খুব সুন্দর করে তৈরি করছেন।দেখতে চমৎকার লাগছে।প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা তুলে ধরছেন।অনেক ধন্যবাদ,এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য ।

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। 🎉🔥

 3 years ago (edited)

ড্রইংরুমের খুব সুন্দর একটি ডিজাইন করেছেন আপনি ।দেখতে অসাধারণ দেখাচ্ছে বিশেষ করে কালার গুলো সুন্দর করে ম্যাচ করে তৈরি করেছেন আপনার ডিজিটাল আট গুলো সত্যি দেখতে অসাধারণ হয়

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে। 🎉🔥

 3 years ago 

বাহ, ‌ আপনিতো গ্রাফিক্সের কাজ বেশ ধারণ করতে পারেন‌ । আপনি টুলস গুলো ব্যবহার করে অনেক সুন্দর এবং প্রফেশনালভাবে ডিজিটাল আর্ট টি তৈরি করেছেন। আপনার এই পোস্টটি আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ভাল লেগেছে । ধন্যবাদ ভাই আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমার এই পোস্টটি আপনার ব্যাক্তিগত ভাবে ভাল লেগেছে শুনে আমার মনটা আনন্দে আত্মহারা হয়ে গেল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। 🎉🔥

 3 years ago 

ড্রয়িং রুমের ডিজিটাল চিত্রাংকন খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই ডিজিটাল অংকনটি করেছেন। আপনার ডিজিটাল অংকন গুলো দেখে আমার খুবই ভালো লাগে। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে। 🎉🔥

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার ডিজিটাল আর্ট টি দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর হয়েছে মন্তব্য করেছেন। গঠনমূলক মন্তব্য করার জন্য জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

ড্রয়িং রুমের ডিজিটাল আর্টের ডিজাইনটি বেশ সুন্দর হয়েছে ভাই। টুলসের ব্যবহারগুলো খুব সুন্দর করে সম্পন্ন করেছেন। সেই সাথে ড্রয়িং রুমের এলিমেন্টসগুলো সুন্দর করে বসিয়েছেন। বেশ ভালো লেগেছে আমার কাছে। আরও নতুন নতুন ডিজিটাল আর্ট দেখার অপেক্ষায় রইলাম ভাই।

 3 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে।

 3 years ago 

ড্রইংরুমের ডিজিটাল চিত্রাংকন টি আমার কাছে দারুন লেগেছে। তবে আসবাবপত্রগুলো কিভাবে তৈরি করলেন সেটি দেখালে আমরা শিখতে পারতাম। ভালোই লেগেছে ড্রয়িং রুম টি ধন্যবাদ।

 3 years ago 

ওকে ভাই চেষ্টা করব পরবর্তী পোস্টে আসবাবপত্র যেভাবে বানিয়েছি সেটি বোঝাতে। আশাকরি ততদিন পর্যন্ত অপেক্ষা করবেন। খুব সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64542.61
ETH 3460.20
USDT 1.00
SBD 2.51