প্রসঙ্গঃ " স্মৃতিচারণে এসএসসি ব্যাচঃ- ২০১৮" || আমার বাংলা ব্লগ || [ 16 Sep 2021 ] 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

16-09-2021

01 আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ "স্মৃতিচারণে এসএসসি ব্যাচঃ- ২০১৮"



Desert Safari Facebook Cover (8).png

থ্যাম্বনেইলটি ক্যানভা দিয়ে বানানো হয়েছে!



সময়গুলো এত তাড়াতাড়ি চলে যাচ্ছে, তা সত্যিই বুঝাই যাচ্ছে না। এইতো কিছুদিন আগেই আমরা একটা ছোটখাটো মিট-আপ পার্টির আয়োজন করেছিলাম। কিন্তু চোখের পলকেই যেনো সময় তা অতিবাহিত হয়ে যাচ্ছে। কিছু বোঝার আগেই যেনো সময় তার রুপ পাল্টে ফেলছে। তার সঙ্গে পাল্টে ফেলছে তার গতি। আগে জানতাম সময় ও স্রোত কারো জন্যেই অপেক্ষা করে না। কথাটিও বাস্তব বনে গেছে। কোনো কিছুই থেমে নেই, কারো জন্য। জীবন গাড়ি ও সময় তার অদম্য গতিতে এগিয়ে চলছেই। আমাদের সবার জীবন থেকেও তাই এভাবেই হারিয়ে যাচ্ছে সময়গুলো।


received_294004634817469.jpeg

received_2185846191529340.jpeg

বন্ধুরা মিলে আড্ডা দেওয়ার সময়।

দিনটির কথা মনে পড়লে এখনো চোখের কোনে এখনো পানি চলে আসে। এইতো কিছু দিন আগেই, আমার এখনো স্পষ্ট মনে আছে সব কিছু। আমি সেদিন বাইক নিয়ে গেছিলাম মিট-আপ পার্টিতে। আমরা সবাই এসএসসি বাঁ মাধ্যমিক পরীক্ষা দেই ২০১৮ সালে। তো ২ বছর পর ২০২০ সালে সবাই যখন, সবাইকে খুব মিস করতেছিলো। তখন প্লান করে আমরা একটা মিট-আপ পার্টির আয়োজন করি। সবাই সেদিন বেশ আনন্দের সাথে এসেছিলো একমুখ হাসি নিয়ে। সেদিনের দিনটি আসলেই রোমাঞ্চকর ছিলো। কেননা সেসময় কোনো হাসি, মজা, ঠাট্টা, তামাশা, ফাইজলামির কোনো কমতি ছিলো না। আমাদের ব্যাচটা ছিলো স্কুলের সেরা সেরা ফাজিল দিয়ে ভরা। নাম করা সকল ফাজিলগুলো ছিলো সব আমারেই কাছের বন্ধু।

স্কুলের ইতিহাসে এমন ফাজিল স্যাররা কোনো দিন ও দেখে নি, সেটা আমাদেরকে স্যাররা বলেছে। এই দিনে স্যাররা আমাদেরকে বলেছিলো, আমরা নাকি চলে আসার পর স্কুলে শান্তি ফিরে আসছে। কিন্তু স্যাররা এটাও বলেছে, আমরা চলে আসার পর সব কিছু নাকি ফাঁকা ফাঁকা হয়ে গেছে। আমরাও তখন স্যারদের বলেছিলাম, শূন্যস্থান পূরণ হয়ে যাবে। প্রকৃতি কখনো শূন্যস্থান পছন্দ করে নাহ। তাই আমাদের জায়গাটাও অন্যরা নিয়ে নিবে। এটাই বাস্তবতা।

received_403354263589195.jpeg

received_451599232264207.jpeg

আমাদের সবার প্রিয় নিতাই স্যার, মেহেরাব স্যার ও শহিদুল ইসলাম স্যারের সাথে।

আমরা স্কুলে থাকাকালীন সময়ে এই তিন স্যারের সাথেই বেশি সময় কাটিয়েছিলাম। তাই এই স্যারদের প্রতি আমাদের ভালোবাসা একটু বেশিইইইইই । আর স্যাররাও আমাদের ভালোবাসেন। এদিন আমরা সবাই কিছু গ্রুপ ফটো তুলি। হাত তুলে সবাইকে স্বাগতম জানাচ্ছেন আমাদের শ্রদ্ধেয় নিতাই স্যার। এদিন তিনি নেতার মতো তিনি আমাদের নানা দিক নির্দেশনা দিয়েছিলো। আমরা সবাই সেসব বিষয়গুলো মন দিয়ে শুনেছি এবং তা বাস্তব জীবনে প্রতিফলন করার চেষ্টা করছি। প্রত্যেকটা স্যার তাদের শিক্ষার্থীদের কাছে সুপার হিরো। সেটা আমরা স্কুল থেকে বের হওয়ার পর বুঝতে পেরেছি। একটা কথা আছে, দাঁত থাকতে দাঁতের মর্ম না বুঝা। ঠিক তেমনি স্যার কাছে থাকতে আমরা স্যারদের ভালোবাসা বুঝতে পারি নি। বুঝতে পারি নি, তাদের করা সেসব অনুশাষণগুলো। সেসব শাষণ গুলো যদি আরো ভালোভাবে বুঝতে পারতাম, তাহলে আজকের জীবনে আরো ভালো পর্যায়ে যেতে পারতাম। যাই হোক, এখন সেসব বিষয়গুলোকেই মাথায় রেখে সামনে এগিয়ে যাচ্ছি।

received_2304695816470161.jpeg

received_2460223597342557.jpeg

আমাদের সবার প্রিয় নিতাই স্যার, মেহেরাব স্যার ও শহিদুল ইসলাম স্যারের সাথে।

সেদিনের মিট-আপ পার্টিতে আমরা সবাই অনেক অনেক মজা করি। প্রায় দু-বছর পর সবাই একসাথে হয়ে একটু আবেগ প্রবল হয়ে গেছিলাম। সেদিন আমরা সবাই আমাদের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করি। আর তার সাথে সাথে জানতে পারি, আমরা সবাই কে কি হতে চাই। যদিও বা ক্লাস রুমে আমরা এগুলো জানতাম বা শুনতাম। কিন্তু তখন এগুলো সিরিয়াস পর্যায়ে ছিলো না। কিন্তু স্কুল লাইফ ছেড়ে দেওয়ার ২ বছর পর বুঝতে পারি আমাদের কি হতে হবে, কি করতে হবে।

IMG_20190529_110331882.jpg

IMG_20190529_114433253.jpg

ম্যাম ও প্রিয় বন্ধুর সাথে!

IMG_20190529_121252551.jpg

IMG_20190529_120618332.jpg

প্রিয় বান্ধুবীদের সাথে!

আজকে ২০২১ সালে সেপ্টেম্বরে এসে সেদিনটি চলে যাওয়ার প্রায় দেড় বছর হয়ে যাচ্ছে। খুব মিস করছি সেদিনের মিট-আপ পার্টিটা। অনেক দিন হয়ে গেলো প্রায় অনেক জনের সাথে দেখা হলেও কিন্তু বেশির ভাগ বন্ধুর সাথে দেখা হয় না। খুব মিস করি তাদের। তাদের জন্য একবুক ভালোবাসা রেখে আজকের ব্লগ এখানেই শেষ করছি।



আশা করি, আমার এই ব্লগটি আপনাদের ভালো লেগেছে। সকলের সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

আপনাদের রিইউনিয়ন বা গেট টুগেদার এর অনুষ্ঠানটি অনেক সুন্দরভাবে সম্পন্ন করেছেন।বন্ধু-বান্ধব ও শিক্ষক-শিক্ষিকা সবার সাথে অনেকদিন পর দেখা হলে অন্য রকমের একটা ভালোলাগা কাজ করে।ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মূহুর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

অসাধারণ ছিল এই দিনগুলি অনেক মিস করি এই দিনগুলি মনে হয় কোথায় যেন হারিয়ে গেছে দিনগুলো।
অসাধারণ আপনার পোস্টটি।

 3 years ago 

জ্বি আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার এই সোনালী দিনগুলো খুবই সুন্দর ছিল। আর এরকম পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

এই দিনগুলি খুব মিসকরি ভাই।সময়ের পরিক্রমায় এখন আর আগের মতো সবার সাথে দেখা হয়না তবে বন্ধুত্ব বেচেঁ থাকে।আপনার মুহূর্ত শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

হাই স্কুল লাইফের মত স্মৃতি অন্য কোন কলেজ বা প্রতিষ্ঠানে জন্মাবে বলে আমার মনে হয় না।বন্ধুত্ব এবং ভালোবাসা সব কিছুর বিকাশ ঘটে হাই স্কুল লাইফে।আপনার বন্ধু বান্ধব মিলে খুব সুন্দর একটি ব্যাচ ছিল।অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই, অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন।

জীবনের যতটা খুশি, আনন্দ, আড্ডা, মজা এবং দুষ্টুমি সবই হাই স্কুল লাইফে ছিল। দিনগুলো যদিও চলে গেছে তার স্মৃতিগুলো স্মৃতিপট হিসেবে মনের পাতায় রয়ে গেছে। আপনার পোষ্টটা দেখে আবার সব সমনে পড়ে গেল। অনেক সুন্দর ছিল আপনার সেই মুহূর্ত গুলো। সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা ভাইয়া।

 3 years ago 

আপনার এসএসসি ব্যাচ এর স্মৃতির চরণে যে লেখাটি লিখেছেন আমার অনেক ভালো লেগেছে। আপনার এই লেখা থেকে আমার এসএসসির কথা মনে পড়ে গেল। স্কুল জীবনে আমি অনেক দুষ্ট ছিলাম ঠিক আপনাদের মত। স্কুলের স্যারেরা আজও আমার কথা বলে ভুলতে পারেনা♥

 3 years ago 

ভাইয়া আপনি আপনার স্কুল জীবনের মিটআপ পার্টি আয়োজন খুব সুন্দর ভাবে কাটিয়ে ছিলেন, আপনার এই পোস্টটা পড়ে আমার স্কুল জীবন এবং কলেজ জীবনের কথা মনে পড়ছিল। ভাইয়া আমি মনে করি ইস্কুল জীবন এবং কলেজ জীবন হল আসল জীবন। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

সত্যিই স্কুলের দিনগুলো কোনোদিন ফিরবে না। ফিরবে না সেই একসাথে কাটানো মুহূর্ত। ফিরবে না স্যাররা। তবে যেভাবে মিট আপ করেছ সেভাবে বছরে এক আধ বার করবে। পুরোনো স্মৃতি গুলো তাজা হয়ে যাবে। ভালোবাসা নিও ভাই ♥️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60937.87
ETH 2674.97
USDT 1.00
SBD 2.49