নাটক রিভিউঃ- "আর জে" আমার অনুভূতি || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox || 17-10-2021

in আমার বাংলা ব্লগ3 years ago

18-10-2021

১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

নাটক রিভিউঃ- "আর জে" আমার অনুভূতি



Screenshot 2021-10-18 004830.png

ইউটিউব থেকে স্ক্রীনশট নেওয়া


আমার বাংলা ব্লগে এই প্রথম আমি নাটক রিভিউ নিয়ে লিখতে বসলাম। নাটক দেখা আমার প্যাশন ও বলতে পারেন। যখনই আমি ফ্রি সময় পাই তখনই আমি বাংলা নাটক দেখে থাকি। আমি বাংলা নাটকের একজন ডাইহার্ট ফ্যান। বাংলা নাটক আমাকে যেনো যাদু করে রেখেছে। এই যাদু থেকে আমি যেনো বেড়োতেই পারি না। নাটকের এই রাজ্যে প্রতিনিয়ত অনেক নাটক রিলিজ হচ্ছে এবং প্রতিদিনই সেগুলো মার্কেট পেয়ে যাচ্ছে। তবুও, তার মধ্যে কয়েকগুলো নাটক আছে যেগুলো চরমবাস্তবতা নিয়ে নির্মাণ করা হয়। আজকে আমি সেগুলোর মধ্যে থেকে একটি নাটক আর জে নিয়ে। মুশফিক আর ফারহান নাটকটি তার সেরা দিয়ে অভিনয় করার চেষ্টা করেছে। আমি আজকে তারই ধারাবাহিকতায় এটি রিভিউ করবো।

তো চলুন বন্ধুরা শুরু করা যাকঃ-

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

নাটক বা মুভির কিছু গুরুত্বপূর্ণ তথ্যঃ


নাটকঃ-আর জে
অভিনয়েঃ-মুশফিক আর ফারহার, সারা আলম,
ডিরেক্টরঃনাজমুল হাসান
দৈর্ঘ্যঃ-১ ঘন্টা ১৮ মিনিট ৫৬ সেকেন্ড
মুক্তির তারিখঃ২৫ সেপ্টেম্বর, ২০২১
ধরণঃ-ট্রাজিডি
এডিট করেছেনঃ-আকাশ সরকার
মিউজিকঃ-রাবার ব্যান্ড স্টুডিও
লেবেলঃ-লুমিনো পিকচার

সবার প্রচেষ্টায় নাটকটি একটি সেরা নাটক হিসেবে গড়ে উঠতে পেরেছে। নাটকটির প্রতি সেকেন্ড বেশ সুন্দর ছিলো।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

সারসংক্ষেপ বা মূল কাহিনীঃ


নাটকটি মূলত ট্রাজিডি ভিত্তিক। তাই নাটকের মধ্যে যতই রোমান্টিকতা থাকুক না কেন, শেষমেষ নায়ক ও নায়িকার মিলন হবে না এটাই মূল ভিত্তি। এখন আসি প্রথম কথায়, এই নাটকে মুশফিক আর ফারহার থাকে আর জের চরিত্রে। আর সারা আলম থাকে নায়িকার চরিত্রে। তো আর জে হিসেবে মুশফিক আর ফারহার বরাবরের মতোই সেরা। কিন্তু মুশফিক আর ফারহানের একটাই সমস্যা ছিলো যে সে সময়মতো অফিসে আসতো না। এবং অফিসে আসলেও মদ্যপান, সিগারেট পান করতো। তো একদিন নায়িকা মানে সারা আলম অফিসের মালিকের মেয়ে হয়ে অফিসের খোঁজ খবর নিতে অফিসে আসেন এবং জরুরি একটা মিটিং রাখেন। কিন্তু সে বার ও মুশফিক দেরি করে আসে। এর কারণে মুশফিককে অনেক বকা খেতে হয় নায়িকার কাছ থেকে। এরপর অফিসের বসকে সেটা জানানো হলে, বস ও মুশফিককে ভয় পেতো। কারণ মুশফিক আর জে হিসেবে একদম মিঃ পারফেক্ট। তাই তারা তাকে হারানোর ভয় পেত। এজন্য কেউ তাকে কিছু বলার সাহস পেত না। কিন্তু নায়িকা আসার পর থেকে তার প্রত্যেকটি কাজে ভুল ধরে।

Screenshot 2021-10-18 014200.png

তো একদিন, মুশফিক আর জে তে থাকার সময় নায়িকার অনেক প্রশংসা করে, কেন হাসে না তিনি সেটা জানতে চায় এবং আরো অনেক কিছু। এইভাবে একসময় চলতে চলতে তাদের প্রেম হয়ে যায়। কিন্তু সেটা তারা একে অপরকে জানায় না। কিন্তু তারা দুজনে জানতো যে তারা দুজনকে খুব ভালোবাসতো। এভাবে প্রায় অনেক দিন চলতে থাকলো। একটা সময়ে এসে নায়িকা নায়ককে বিয়ের প্রস্তাব দেয় এবং নায়ক তাকে ক্যারিয়ার এর অজুহাত দিয়ে নাকোজ করে দেয় এই অফারটি। সেখান থেকে নায়িকা কান্না করতে করতে চলে যায়।

Screenshot 2021-10-18 014340.png

এরপর মুশফিক তার আর জে তে মন বসাতে পারতো না এভাবে তাকে নাকোজ করে দেওয়ার কারণে। মুশফিক প্রতিটা মূর্হুতে নায়িকাকে বেশ মিস করতো। সে তাকে ফিরে পেত চাইতো।

Screenshot 2021-10-18 014739.png

কিন্তু ততদিনে অনেক দেরি হয়ে গেছিলো। কারণ নায়িকার বিয়ে ঠিক হয়ে গেছিলো তার বাবার পছন্দে। তাই মুশফিক চাইলেও সে আর তার সাথে দেখা করতে আসতে পারতো না। এমন এক সময়ে নায়িকার বিয়ে হয়ে যায় আরেকজনের সাথে। এবং মুশফিক তার প্রিয় ক্যারিয়ার আর জে টাই ছেড়ে দিয়ে দেয় এবং নায়িকাকে বরাবরের মতো খুঁজতে থাকতো।

Screenshot 2021-10-18 015134.png

কিন্তু কোনোভাবেই সে আর তাকে ফিরে পায় নি। কিছু বছর পরে মুশফিক আবার ফিরে আসে নতুন এক চরিত্রে। সেখানে সে একজন ভালো মানের অভিনেতে হিসেবে গ্রহণযোগ্যতা পায়। কিন্তু তখনো সে নায়িকাকে চরমভাবে মিস করতো। আর এভাবেই শেষ হয়ে যায় এই নাটকটি।

Screenshot 2021-10-18 015335.png

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

শিক্ষাঃ



এই নাটক থেকে আমরা শিক্ষা নিতে পারি, ভালোবাসার মানুষটা যখন আপনাকে ভালোবাসি বলবে তখন তাকে ইগনোর করে দূরে সরিয়ে দিবেন না। এতে করে হিতে বিপরীত হয়ে যাবে। সময় থাকতে ভালোবাসার মানুষটিকে দাম দিতে শিখতে হবে। কেননা, একবার হারিয়ে গেলে বাঁ প্রিয় মানুষ অন্যকারো হলে চিরকালের জন্যে তাকে আর ফিরে পাওয়া সম্ভব নয়।

তাই, কাউকে হারিয়ে খোঁজার থেকে সময় থাকতে তার সঠিক মূল্যায়ন টাই করা উচিত। এতে করে ছেলে-মেয়ে উভয়ে ভালো থাকবে, সুস্থ থাকবে। এটা বাস্তব জীবনেও গ্রহণ যোগ্যতা রাখে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ব্যক্তিগত মতামতঃ



ব্যক্তিগত মতামত হিসেবে আমি বলবো আসলেই আমাদের সমাজে এই রকম হাজারো ঘটনা ঘটে চলেছে। কেউ স্বেচ্ছায় তার প্রিয় জনকে হারায় এবং কেউ অনিচ্ছায় হারিয়ে ফেলে। কেউ পরিবারের চাপে রাখতে পারে না প্রেমের দাম, আবার তো কেউ টাকার কারণে বিক্রি করে দেয় নিজের ভালোবাসা অন্যজনের কাছে। কিন্তু এই নাটকে নিজের ক্যারিয়ারকে প্রাধান্য দিতে গিয়ে মুশফিক নায়িকাকেও হারিয়ে ফেলে আর তার ক্যারিয়ারকেও হারিয়ে ফেলে। কোনো কিছু সে পায় না। তাই আমাদের উচিত প্রিয় জনের কথা শুনা, সে কি চায় তা করা।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ব্যক্তিগত রেটিংঃ


আমি ব্যক্তিগত রেটিং হিসেবে ৯.৫/১০ দিবো এই নাটকটিকে। তারা যেভাবে বানাতে চেয়েছিলো ঠিক সেভাবেই বানাতে পেরেছে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

মুভি বা নাটকের লিংকঃ


Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

এই ছিলো আজকের আমার করা ব্লগ পোষ্টটি। আমার সকল স্ক্রীনশট টি এই লিংক থেকে নেওয়া হয়েছে। আমি স্বাক্ষ্য দিচ্ছি যে, এই পোষ্টটি সম্পূর্ণ আমার নিজস্ব লিখা।



আশা করি, আমার এই ব্লগটি আপনাদের ভালো লেগেছে। সকলের সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

আরজে নাটক টা অনেক বেদনাময় একটা নাটক আমি এখনো এটা দেখিনি তবে কিছু ক্লিপ দেখেছিলাম এবং মাত্র আপনার রিভিউ পরলাম।দুনিয়াতে আমরা আসল প্রিয় মানুষ টিকে চিনতে ভুল করে ফেলি আর যখন সঠিক চেনার ক্ষমতা হয় তখন অনেক দেরি হয়ে যায়।সুন্দর রিভিউ করেছেন।

 3 years ago 

আপনি অনেক সুন্দর একটি কমেন্ট করেছেন ভাই

 3 years ago 

এই নাটকটি আমি দেখেছি, নাটক কি আমার কাছে খুবই ভাল মনে হয়েছে। নাটকের সকল কাহিনী আমি খুবই মনোযোগ দিয়ে দেখেছি। আমার খুবই ভালো লেগেছে, আপনি সুন্দর করে উপস্থাপন করেছেন, আপনার জন্য শুভকামনা রইল🌹🌹💖

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই!

 3 years ago 

নাটক বরাবরই আমি কম দেখি কারণ আমি একজন মুভি ক্ষোর।বাট ইউটিউব এ সেদিন এই নাটকটি আমার কাছে রেকমেন্ড হয়ে এসছিল,,,তাই দখেছি আর অনেক ইনজয় ও করেছি।আর আজকে আপনার রিভিউ পড়ার পর নাটক টা যেনো আমার কাছে আরো কিছু টা রোমাঞ্চ ছড়িয়ে গেলো।❤️

এক কথায় অসাধারণ উপস্থাপনা।এগিয়ে যান ভাই❤️

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই!

অনেক সুন্দর রিভিউ করেছেন ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো ♥️

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

নাটক টা আমি দেখেছি। প্রথমে নায়ক নায়িকা দুজন বিপরীত চরিত্রের হলেও পরে কিন্তু তাদের মিল ঠিকই হয়। মোটামুটি খুব ভালো একটি নাটক। নাটক টার খুব ভালো রিভিউ করেছেন ভাই।

 3 years ago 

আবার একসময় তাদের মিল ভেঙ্গে যায় ভাই।

 3 years ago 

🙁🙁🙁।

 3 years ago 

😑😑😑😑

 3 years ago 

আর জে‌ নাটকটি এখনো দেখিনি ভাই তবে আপনার আর জে নাটক রিভিউ দেখে ভালো লাগলো অবশ্যই দেখবো। অনেক সুন্দর রিভিউ করেছেন ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই! সময় নিয়ে দেখবেন

 3 years ago 

আর জে নাটক টা খুবই শিক্ষণীয়। মানুষ যখন একটা জিনিস চায় এবং একজন ছেড়ে গেলেও কারো জন্যে কারো জীবন থেমে থাকে না। এই নাটকের মূল উদ্দেশ্য আমি যেটুকু বুজলাম। নায়িকা যখন ছেড়ে যায় নায়ক একদম একাকীত্ব হয়ে যায় তারপরও কিছু না ভেবে নিজের লক্ষ্যে পৌঁছে প্রতিষ্ঠিত হয়। খুবই ভালো ছিল এবং শিক্ষনীয় একটি নাটক। আপনি কত সুন্দর ভাবে পরিবেশন করেছেন

 3 years ago 

খুব সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আপনি আপনার অনুভূতিটি প্রকাশ করেছেন ভাই

 3 years ago 

এই নাটক টা আমার কাছে খুবই ভালো লেগেছে। আমি নাটক টা দেখেছি। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে নাটকের রিভিউ উপস্থাপন করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই!

 3 years ago 

নাটকটি দেখেছি। অনেক ভালো লেগেছে। মুশফিক আর ফারহানের নাটক ভালোই লাগে। একটু থ্রিলার ধর্মী আবার মাঝে মাঝে রোমান্টিক নাটক করে থাকে। আপনি সুন্দর করে রিভিউ দিয়েছেন ভাই। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

জ্বি ভাই অনেক সুন্দর মন্তব্যের মাধ্যমে আপনার অনুভূতি প্রকাশ করেছেন আমার বেশ ভালোই লেগেছে।

বাহ ভাইয়া অনেক সুন্দর একটা নাটক রিভিউ করেছো। ফারহান ভাইয়ের নাটক আমার কাছে অনেক ভালো লাগে। আমি মাঝেমধ্যে দেখে থাকি। তবে এখনো এই নাটকটি দেখা হয়নি। পুরো পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো ও দেখার আগ্রহ জাগল।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59214.68
ETH 2622.69
USDT 1.00
SBD 2.44