ফুড রিভিউঃ "মাটন বিরিয়ানী ও মোরগ পোলাও" || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox || 06-10-2021

in আমার বাংলা ব্লগ3 years ago

06-10-2021

২১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

"ফুড রিভিউঃ মাটন বিরিয়ানী ও মোরগ পোলাও"



IMG_20211006_202223.jpg


আজকের এই পোস্টটি কোন রেস্টুরেন্ট কে রিভিউ করব না, আজকে রিভিউ হবে মাটন বিরিয়ানি ও মোরগ পোলাও নিয়ে। আসলে এসব বিষয়ে রিভিউ দিতে দিতে নিজেকে এখন ফুড ব্লগার বা একজন ইনফ্লুয়েন্সার মনে হচ্ছে। যদিওবা আমি এর একটাও নই। আমি শুধু আমার অনুভূতি গুলো আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করি। আমার এসব মাটন বিরিয়ানি বা মোরগ পোলাও খেয়ে কেমন লাগলো সেটা আজকে আমি আপনাদের সামনে তুলে ধরবো।

বরাবরের মতই আমার সঙ্গে ছিল ইব্রাহিম ও আজকে নতুন ভাবে সংযুক্ত হয়েছে আমার এক কাছের বন্ধু। আমাদের তিনজনের আজকের উদ্দেশ্য ছিল না এসব খেতে যাওয়ার। আমরা কিছু ব্যক্তিগত কাজের জন্য বাজারে যাই। তারপর সেখান থেকে ফেরার পথে বিরিয়ানির গন্ধ আমাদের তিনজনকে জানো পাগল করে দিয়েছিল। কার্টুনের মটু পাতলুর মটু যেমন সমুসার গন্ধ পেয়ে উড়ে উড়ে গিয়ে বলে খুশবু। ঠিক তেমনি আজকে আমাদেরও তেমন অবস্থা হয়েছিল। এ যেন মটুর প্রতিচ্ছবি আমাদের তিনজনের মাঝে ভেসে উঠতে ছিল।

আমরা সেখানে গিয়ে প্রথমত হাত পা মুখ পরিষ্কার করে নেই। যেহেতু এটি করোনাকালীন সময়, সেহেতু সাবধানতা অবলম্বন করাই শ্রেয়। আমরা প্রথমে তাদের মেনুর দাম জানতে চাই, এবং দাম জানা হয়ে গেলে আমরা অর্ডার করি আমার সেই প্রিয় বিরিয়ানী।

IMG_20211006_202208.jpg

IMG_20211006_202401.jpg

মাটন বিরিয়ানী প্রতি প্লেট ১৪০ টাকা!

আমরা তিনজন হাফ প্লেট করে মাটন বিরিয়ানি অর্ডার করি। হাফ প্লেটে পর্যাপ্ত পরিমাণ রাইস ও মাটন দেয়া ছিল। মাটনের সাইজ ছোট ছোট করে ছিল বিধায় সকল প্রকার মসলাজাতীয় দ্রব্যাদি ভালোভাবেই সবখানে পৌঁছায় এবং এগুলো খেতে বেশ সুস্বাদু। মাটনের চর্বিযুক্ত মাংসটুকু আমি বেশ মজা পেয়েছি। রাইসের গুণগত মান সম্পর্কে বলতে গেলে, প্রথমেই আমি বলব এটি একটি তৈলাক্ত জাতীয় খাবার। তাই এখানে প্রচুর পরিমাণে তেল থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু যারা তেল খেতে পছন্দ করেন না, তাদের জন্য এই বিরিয়ানি না। এখানে রাইস এর সাথে পর্যাপ্ত পরিমাণ তেল ছিল, যেটা আমার মতে হয়তো মাটনের চর্বি থেকে গলে গেছে। আমার ব্যক্তিগত অভিমত হচ্ছে, সব মিলিয়ে মাটন বিরিয়ানি অস্থির লেভেলের ছিল। সকল বিরিয়ানি প্রেমিকের এটি পছন্দ হবে। এটি এতটাই টেস্টি হয়েছিল যে, আমি আমার বাকি দুই বন্ধুদের সাথে বাজি ধরতে চেয়েছিলাম আমি পাঁচ প্লেট বিরিয়ানি খেতে পারব। কিন্তু তারা পরবর্তীতে আমার এই ডাকে সাড়া দেয় নি।

IMG_20211006_202929.jpg

IMG_20211006_203022.jpg

মোরগ পোলাও প্রতি প্লেট ১১০ টাকা!

আমরা মাটন বিরিয়ানি শেষ করে পরবর্তীতে আবার মোরগ-পোলাও অর্ডার করি। মোরগ পোলাওয়ের সাথে আমরা একটি করে ডিম নিয়েছিলাম। এবং সাথে কিছু মুরগির ঝোল ও দিয়েছিল। এবার যখন মোরগ পোলাও অর্ডার করি, তখন এবারো পর্যাপ্ত পরিমাণে পোলাও ও বিশাল আকৃতির রোষ্ট দিয়েছিলো প্লেটে। সাধারণত 110 টাকার প্লেটে এতগুলো পোলাও ও এত বড় মুরগির রোস্ট কেউ দেয় না। পোলাও এর স্বাদ ও গন্ধ খুব সুন্দর ছিলো। এবং একদম ঝরঝরে প্রকৃতির ছিলো। তাই দেখে ও খেয়ে উভয়েই বেষ্ট ছিলো। কিন্তু আমি প্রথমেই বলে রেখেছি, এসব জাতীয় খাবারে তেলের পরিমাণটি প্রয়োজনের তুলনায় মাত্রায় অতিরিক্ত থাকে। তাই যাদের তেলে এলার্জি আছে তাদের জন্য এই খাবার না।

এবার আসি মুরগির রোষ্ট নিয়ে কথা বলতে, এটি বলতে গেলে শুরুতেই আমি বলবো, আমি স্যাটিস্ফাইড। কারণ, এর সাইজটি বেশ বড় ছিলো। এবং রান্নাও বেশ সুস্বাদু হয়েছিলো।

IMG_20211006_202948.jpg

IMG_20211006_204226.jpg

IMG_20211006_205257.jpg

পরিশেষে আমি একটা কথাই বলবো, স্বাস্থ্য সচেতন মানুষের জন্যে এসব খাবার না। যারা ডায়েট কন্ট্রোলে আছেন, অনুগ্রহ করে এসব খাবার গ্রহণ করা থেকে বিরত থাকুন।

/সুস্থ থাকুন, ভালো থাকুন, প্রিয় জনকে ভালো রাখুন। আমার এভারেজ এই খাবারের রিভিউ দিবোঃ ৭/১০।

CameraVivo
ModelY11
Locationhttps://what3words.com/contracts.forecast.glee


আশা করি, আমার এই ব্লগটি আপনাদের ভালো লেগেছে। সকলের সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

"মাটন বিরিয়ানী ও মোরগ পোলাও"
দেখে ভাই খেতে ইচ্ছে করছে যদিও মাঝে মাঝে খাওয়া হয়। অনেক সুন্দর রিভিউ করেছেন ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

"মাটন বিরিয়ানী ও মোরগ পোলাও" আমার প্রিয়।

ভালো লিখেছিস

মাটন বিরিয়ানী ও মোরগ পোলাও অসাধারণ রিভিউ ছিল। খুব সুন্দর ভাবে বর্ণনা দিয়েছেন। শুভেচ্ছা রইল আপনার জন‍্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার খাওয়ার পরিবেশনা দেখে খেতে ইচ্ছে করলো ভাই। মোরগ পোলাও আমার অনেক প্রিয়। রেস্টুরেন্ট এ বন্ধুদের সাথে অনেক খেয়েছি। গরম গরম মোরগ পোলাও খেয়ে আপনার পেট ভরে ফেলছেন 😊।দাওয়াত দিয়েন ভাই।

অনেক সুন্দর আনন্দের মধ্য দিয়ে দিন কাটিয়েছেন। আপনার খাবার গুলো অবশ্যই অনেক সুস্বাদু ছিল এবং খাবার গুলো আপনাকে আর আনন্দ দিয়েছে। আপনার দিনগুলো এমন সুন্দর কাটুক আপনার জন্য দোয়া এবং শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42