NFT এর জন্য আর্ট নির্মাণ || আমার অংশগ্রহণ || Digital Linear & Mandala Art || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। তবে মাথা ব্যাথা ও অসুস্থতার কারণে একটু অস্বস্তিতেই আছি। তবুও এর মধ্যেই এই প্রতিযোগিতায় নিজের অংশগ্রহণ নিশ্চিত করতে প্রায় দীর্ঘ সময় ধরে ডিজিটাল লাইনার & ম্যান্ডালা আর্ট আমি সম্পন্ন করি। প্রতিটি ধাপ খুব সাবধানতার সহিত সম্পন্ন করতে হয়েছে। আমি এই কাজটা করার সময় অনেক আনন্দ পেয়েছি। কেননা আমার পছন্দের কাজ করতে আমার বেশি বিরক্তবোধ করি না। দাদার দেওয়া এই NFT প্রতিযোগিতা আমার কাছে সব থেকে একটি ইউনিক প্রতিযোগিতা মনে হয়েছে। নিচে আমি আমার করা কাজের সম্পূর্ন প্রসেস উল্লেখ্য করবো।

তো, চলুন বন্ধুরা শুরু করা যাকঃ-

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো Digital Linear & Mandala Art টি↙️

digital liner art.png

আমি যে আর্টটি করেছি সেটা মূলত একটি গরিলার মুখমণ্ডল। এই মুখমন্ডলের মধ্যে আমি ম্যান্ডালা ও লাইনার দুটো চিত্রকেই উপস্থাপন করতে চেয়েছি। জানি না কতটুকু সম্পন্ন করতে পেরেছি।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


1.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


2.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸

3.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸

4.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸

5.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸

6.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸

7.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸

8.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸

9.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১০】↙️📸

10.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১১】↙️📸

11.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১২】↙️📸

12.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১৩】↙️📸

13.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১৪】↙️📸

14.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১৫】↙️📸

15.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১৬】↙️📸

16.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১৭】↙️📸

digital liner art.png

এটিই হচ্ছে ফাইনাল আউটপুট। আশা করি এটা আপনাদের অনেক ভালো লেগেছে।

sagor bordar.png

📸আমি আজকের ডিজাইন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6

আমার accessible ট্রন ওয়ালেট এড্রেস!


TDptGrYYDtLz4ceavsSAPyr2GsLtjMyenL

17.PNG

NFT কি?

দুই লাইনে আমি এর উত্তর দেওয়ার চেষ্টা করবো:-
NFT হচ্ছে মূলত Non-fungible tokens! Non অর্থ হচ্ছে না আর Fungible এর সমর্থক শব্দ হচ্ছে Replace। আমরা Non-fungible কে এভাবেও লিখতে পারি Non-Replaceable অর্থাৎ যাকে রিপ্লেস করা যায় না। ইউনিক ও ক্রিয়েটিভ যেকোনো কিছুই NFT হতে পারে। যেমন:- Digital art, Analog Art, Photography, Audio Clip, Video Clip etc। এবার আসি মূল উদাহরণ এ। মনে করে মোনালিসার চিত্রকর্ম কে ফলো করে আপনি নিজ হাতে তার মত ডিজাইন করলেন, সেটা কিন্তু আর NFT এর মধ্যে পড়বে না। কেননা সেই আর্টের মধ্যে ইউনিকত্ব ও নতুনত্ব বলতে কিছুই নেই । একদম ফ্রেশ ও ইউনিক বিষয়বস্তু NFT হিসেবে গণ্য হবে।


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল আর্টটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Amar Bangla Blog.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

আমি জানি আপনি ডিজিটাল আর্ট করার জন্য অনেক বেশি দক্ষতা সম্পন্ন। আজকে NFT এর জন্য অসাধারন একটি শেয়ার করেছেন। আমার মনে হচ্ছে এই প্রতিযোগিতায় আপনাকে হারানো খুবই মুশকিল। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লাগলো। আরো জেনে ভালো লাগলো যে আমার আর্ট গুলো আপনার ভালো লাগে ।
 3 years ago 

গরিলার মুখমন্ডল
এঁকেছ চমৎকার
মনটা যেন ভরে গেল
কেটে গেল আঁধার

শুভকামনা তোমার তরে
কৃতজ্ঞতা ও জানাই
সফলতার বিজয়মালা
দেখতে যেন পাই
♥♥

 3 years ago 
গঠনমূলক মন্তব্য আমাকে আমার কাজের প্রতি খুবই আগ্রহী করে তোলে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। ☺️🥰
 3 years ago 

  • NFT এর জন্য আর্ট নির্মাণ খুব অসাধারণ লেগেছে আমার কাছে। আপনার কাজ সবসময় আমার খুবই ভালো লাগে। খুব অসাধারণ ভাবে আপনি ফুটিয়ে তুলেছেন। এটি দেখতে খুব চমৎকার দেখাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য
 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 
  • NFT জন্য খুবই সুন্দর ডিজিটাল অঙ্কন করেছেন। আমি এটা ভেবেছিলাম যে আপনি ডিজিটাল আর্ট একটি করবেনই। সত্যি সত্যি আমার খুবই ভালো লাগলো, আপনার ডিজিটাল আর্টটি দেখে। আপনার জন্য রইল শুভকামনা।
 3 years ago 
আপনার ভাবনাকে সত্যি করে দিয়ে আমিও অংশগ্রহন করেছি। হাহা, ধন্যবাদ আপনাকে
 3 years ago 

মারাত্মক চিত্র অংকন করেছেন। মেধা খাটিয়েছেন পুরোপুরি। প্রতিটি ধাপ সুন্দর ভাবে বোঝা গেল। শুভ কামনা রইল । ধন্যবাদ ভাই । ভাল থাকবেন।

 3 years ago 
আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। খুব সুন্দর মন্তব্য করেছেন। 🥰
 3 years ago 

ওরে দারুন তো 👌
ছবিটি অসাধারণ ছিল ♥️
এনএফটির জন্য একদম উপযুক্ত ছবি।
একদমই ইউনিক জিনিস ছিল ভাই আমার ♥️
শুভ কামনা রইল, ইনশাআল্লাহ ভালো কিছু হবে 👌

 3 years ago 
দোয়া করবেন ভাই। 🥰 ধন্যবাদ আপনাকে।
 3 years ago 

এন এফ টি জন্য আমার মনে হয় এই আর্টটি একদম বেস্ট। একদম ইউনিক ছিল আপনার ডিজিটাল আর্টটি । আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার ডিজিটাল আর্টটি ❤️🥀

 3 years ago 
আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। খুব সুন্দর মন্তব্য করার জন্য। 🥰
 3 years ago 

ভাই পোস্ট অনেক দেরিতে হয়ে গেল দাদাতো অ্যানাউন্সমেন্ট দিয়ে পোস্ট এর সময়সীমা শেষ করে দিয়েছে। আমার মনে হয় তিন দিনের মধ্যে আসলে আপনি কি করলেন এটা বুঝলাম না । আমার এক্সপেক্টেশন আপনার কাছে অনেক বেশি ছিল।

 3 years ago 

যতটুকু খোঁজ পেয়েছি আপনি খুব অসুস্থ। তার ভেতর আমাদের মাঝে আপনিও অংশগ্রহণ করেছেন এটাও কিন্তু কম না। সত্যি বলতে আপনার এই ডিজিটাল আর্ট অসাধারণ হয়েছে যদি একটু ভিন্নভাবে ফোকাস করা যায় তাহলে কিন্তু দুই সাইট থেকে খুবই বেশ লাগছে ।

 3 years ago 
আসলেই ব্যপারটা এমনি ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।
 3 years ago 

ভাইয়া ওয়াও অসাধারণ একটি আর্ট করেছেন। সত্যি দেখার মতো ভাইয়া। ভাইয়া আপনি অনেক সুন্দর করে নিজের দক্ষতা দিয়ে সুন্দর একটি NFT এর জন্য আর্ট নির্মাণ করেছে৷ আমার পক্ষ থেকে আপনার জন্য অনেক অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইল।

 3 years ago 
গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60814.66
ETH 2400.80
USDT 1.00
SBD 2.60