DIY - ( এসো নিজে করি ) [ রয়েল কোচ বাস এর কার্টুন ক্যারেকটার ] 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আজকে ৮দিন পর আবার নতুন আরেকটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম আপনাদের সাথে। আজকের আর্টটি মূলত একটি ক্যারেক্টার বেসড। ক্যারেকটারটি মূলত রয়েল কোচ বাস এর। অনেক দিন ধরেই চিন্তা করছিলাম এটা আর্ট করলে কেমন হয়। তো শেষ মেষ যেই ইচ্ছা সেই কাজ। ডিজাইনটি করেই ফেললাম আর আপনাদের সাথে তা তুলে ধরতে পারলাম। নিচে আমি এর পুরো ধাপগুলো আপনাদের সামনে উপস্থাপন করবো।

তো, চলুন বন্ধুরা শুরু করা যাকঃ-

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো ডিজিটাল স্কেচ চিত্রটি↙️

Standard Bus Cartoon.png

এই টাইপ ক্যারেকটারগুলো মূলত বাস সিমুলেটর এ ব্যবহার করা হয়ে থাকে। আর এই ধরনের আর্ট ওয়ার্কগুলো এনএফটি হিসেবে অধিক মূল্যেও বিক্রি করে দেওয়া সম্ভব। এনএফটি নিয়ে আমি আমাদের নতুন কমিউনিটিতে সিরিজ আকারে ব্লগ লিখা শুরু করব। তাহলে আপনারা এই গুরুত্ব সমূহ বুঝতে সক্ষম হবেন। আমার আজকের এই ডিজাইনটি করতে ৪৫ মিনিটের মতো লেগেছে। তো এই ডিজাইনটি বানাতে যা যা টুলস ব্যবহার করেছি তা হলোঃ-

ইলিপ্সটুল এবং পলিগনাল লোসো টুল



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


1.PNG

প্রথম ধাপে আমি একটি ১৯২০/১০৮০ সাইজের একটি পৃষ্ঠা বানিয়ে নিয়েছি এবং রেজুলেশন হিসাবে ৩০০ দিয়েছি যাতে এটির পিক্সেলেটেড না হয় এর কোয়ালিটি হাই থাকে সর্বদা। তারপর একটি বাকগ্রাউন্ড কালার নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


2.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸

3.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸

4.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸

5.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸

6.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸

7.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸

8.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸

9.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১০】↙️📸

Standard Bus Cartoon.png

এটিই হচ্ছে ফাইনাল আউটপুট। আশা করি এটা আপনাদের অনেক ভালো লেগেছে।

sagor bordar.png

📸আমি আজকের ডিজাইন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল আর্টটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Amar Bangla Blog.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

বাহহহ ভাই অসাধারন হয়েছে অংকন টি। আসলেই আপনি এই অংকন বিষয়ে বেষ দক্ষ দেখছি।ধন্যবাদ দারুন এই কাজটি শেয়াদ করাদ জন্য।

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।
 2 years ago 

বাহ্ কি সুন্দর ডিজাইনের বাস আপনার দক্ষতা দেখে মুগ্ধ। অনেক সুন্দর হয়েছে বাসটির ডিজাইন। নতুন কমিউনিটিতে আপনাদের প্রচেষ্টায় সুফল বয়ে আসুক সেটাই কামনা করি। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 
গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। 💓
 2 years ago 

বাহ কি সুন্দর গ্রাফিক্স এর কাজ। অসাধারন ভাই। সুন্দর একটি বাসের ডিজাইন করেছেন। বাসের জানালার কাচে যে ইফেক্ট গুলো দিয়েছেন অনেক সুন্দর লাগতেছে। কালার কম্বিনেশন ও অনেক ভালো ছিলো। চালিয়ে যান ভাই। শুভকামনা রইলো।

 2 years ago 
গঠনমূলক ও সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 2 years ago 

রয়েল কোচ বাস এর কার্টুন ক্যারেকটার দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ভিজিটাল আর্ট করেন আজকেও অনেক সুন্দর করে রয়েল কোচ বাস এর কার্টুন ক্যারেকটার তৈরি করেছেন দারুন হয়েছে আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন।
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

বাসটি দেখতে অনেক সুন্দর লাগছে। আপনার কাজের দক্ষতা দেখে অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে চিত্রটি এঁকে দেখিয়েছেন। আসলেই ডিজিটাল আর্টগুলো অনেক সুন্দর হয়। আশা করি সামনে আরো সুন্দর সুন্দর কাজ দেখতে পারবো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর ও গঠনমূলক মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59715.05
ETH 3186.24
USDT 1.00
SBD 2.42