গানঃ- "তুমি মিশ্রিত লগ্ন মাধুরীর" | কভার করেছি আমি @sagor1233 || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

27-03-2022
-

১৫ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

গানঃ- "তুমি মিশ্রিত লগ্ন মাধুরীর"

বেশ অনেক দিন পর আপনাদের মাঝে একটা নিয়ে আসলাম। আশা করি এটি আপনাদের ভালো লাগবে। মহান স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে মূলত এই গানটা আপনাদেরকে উতসর্গ করা। গানের মাঝে অনেক সময় প্রশান্তি খুঁজে পাওয়া যায়। যে প্রশান্তি মন ও প্রাণকে শান্ত করে তোলে। আর ভিডিওগ্রাফিটি আমার মুঠোফোনে ধারণ করা। কিছু দিন আগে বাসা থেকে দূর দিগন্তে যাওয়ার মূহুর্তে ক্যামেরাবন্দি করেছি। গানের সাথে এই প্রকৃতি মিশে একাকার হয়ে গেছে। প্রকৃতি যেনো এই গানের সকল লিরিক্সকে নিজের মধ্যে নিয়েছে। সবমিলিয়ে অসাধারণ এই অনুভূতি।

নিচে ইউটিউব লিংক দেওয়া হলোঃ-


Most Attractive Youtube Thumbnail.png




⚡⚡ লিরিক্স⚡⚡

গানঃ- "তুমি মিশ্রিত লগ্ন মাধুরীর"
গেয়েছেনঃ- জেমস।
কভারঃ @sagor1233

তুমি মিশ্রিত লগ্ন মাধুরীর জলে ভেজা কবিতায়
আছো সরোয়ার্দী,শেরেবাংলা, ভাসানীর শেষ ইচ্ছায়
তুমি বঙ্গবন্ধুর রক্তে আগুনে জ্বলা জ্বালাময়ী সে ভাষন
তুমি ধানের শীষে মিশে থাকা শহীদ জিয়ার স্বপন,
তুমি ছেলে হারা মা জাহানারা ঈমামের একাত্তরের দিনগুলি
তুমি জসীম উদ্দিনের নকশী কাথার মাঠ, মুঠো মুঠো সোনার ধুলি,
তুমি তিরিশ কিংবা তার অধিক লাখো শহীদের প্রান
তুমি শহীদ মিনারে প্রভাত ফেরীর, ভাই হারা একুশের গান।

আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি,
জন্ম দিয়েছ তুমি মাগো, তাই তোমায় ভালোবাসি।
আমার প্রানের বাংলা, আমি তোমায় ভালোবাসি
প্রানের প্রিয় মা তোকে, বড় বেশী ভালোবাসি।

তুমি কবি নজরুলের বিদ্রোহী কবিতা উন্নত মম্ শীর
তুমি রক্তের কালিতে লেখা নাম, সাত শ্রেষ্ট বীর
তুমি সুরের পাখি আব্বাসের, দরদ ভরা সেই গান
তুমি আব্দুল আলীমের সর্বনাশা পদ্মা নদীর টান।
তুমি সুফিয়া কামালের কাব্য ভাষায় নারীর অধিকার
তুমি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের, শাণীত ছুরির ধার
তুমি জয়নুল আবেদীন, এস এম সুলতানের রঙ তুলীর আঁচড়
শহীদুল্লাহ কায়সার, মুনীর চৌধুরীর নতুন দেখা সেই ভোর।

আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি,
জন্ম দিয়েছ তুমি মাগো, তাই তোমায় ভালোবাসি।
আমার প্রানের বাংলা, আমি তোমায় ভালোবাসি
প্রানের প্রিয় মা তোকে, বড় বেশী ভালোবাসি।

তুমি মিশ্রিত লগ্ন মাধুরীর জলে ভেজা কবিতায়
তুমি বাঙ্গালীর গর্ব, বাঙ্গালীর প্রেম প্রথম ও শেষ ছোঁয়ায়,
তুমি বঙ্গবন্ধুর রক্তে আগুনে জ্বলা জ্বালাময়ী সে ভাষন
তুমি ধানের শীষে মিশে থাকা শহীদ জিয়ার স্বপন
তুমি একটি ফুলকে বাঁচাবো বলে বেজে উঠ সুমধুর,
তুমি রাগে অনুরাগে মুক্তি সংগ্রামের সোনা ঝরা সেই রোদ্দুর
তুমি প্রতিটি পঙ্গু মুক্তিযোদ্ধার অভিমানের সংসার
তুমি ক্রন্দন, তুমি হাসি, তুমি জাগ্রত শহীদ মিনার।

আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি,
জন্ম দিয়েছ তুমি মাগো, তাই তোমায় ভালোবাসি।
আমার প্রানের বাংলা, আমি তোমায় ভালোবাসি
প্রানের প্রিয় মা তোকে, বড় বেশী ভালোবাসি।

গানটি এখান থেকে নেওয়া হয়েছে

⚡⚡ আমার অভিমতঃ-⚡⚡

গান গাওয়া আমার পেশা নয়। তবে মাঝে মধ্যে গুন গুন করে গান গেয়ে উঠা হয়। এই গানটি আমার অনেক পছন্দের। অবসর সময়ে এই গানটি শোনা হয় আবার গেয়ে উঠা হয়। এই গানটির মাঝে একধরনের মায়া কাজ করে। অনেকের মতে এই গানটা আমাদের দেশের জাতীয় সংগীত হওয়া উচিত ছিল বলে মনে করে। কারণ, এই গানের মাঝে বাংলাদেশের ইতিহাস থেকে শুরু করে বৈশিষ্ট্য সবগুলো খুব সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। গানটা প্রত্যেক বাংলাদেশির হৃদকে নাড়া দেয়। আমি প্রথমেই বলেছি , এই গানটি আমার কাছে বেশ রোমাঞ্চকর লাগে। এর কারণ ও তুলে ধরেছি।


আশা করি, আপনাদের আমার এই কভার করা গান টি ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Amar Bangla Blog.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
খুবই চমৎকার সুরেলা কন্ঠে আপনি গানটি কভার করেছেন। যা দেখে এবং শুনে আমি অভিভূত হলাম। আপনার গানের গলা অনেক মিষ্টি। তাই অনুরোধ করবো আপনি আপনার এই প্রতিভাকে কাজে লাগাবেন।আগামীতে আরো সুন্দর সুন্দর গান আপনার কাছে প্রত্যাশা করছি♥♥
 2 years ago 
ভাই আপনার কণ্ঠে গানটা শুনে মুগ্ধ হয়ে গেলাম। হালকা ইকো ব্যবহার করাতে একদম প্রফেশনাল লাগছে। আপনার গানের ভয়েস অসাধারণ ভাই। মাঝে মাঝেই গানের পোস্ট দেখতে চাই। গানটা রিস্টিম করে ওয়ালে রেখে দিলাম। আমার অনেক প্রিয় একটি গান এটি। ধন্যবাদ আপনাকে ভাই। 💕💕💕💕
 2 years ago 

আপনি যে ভালো গান করেন তা আমি জানি।
আজকের গানটি জাষ্ট অসাধারণ হয়েছে 👌
দারুন উপভোগ করলাম বলতে পারেন।
ফাটিয়ে দিলেন ☺️

 2 years ago 

মহান স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে আপনি খুবই সুন্দর একটি গান কভার করেছেন। জেমসের এই গানটি আমার খুব পছন্দের একটি গান। আপনার গলায় এই গানটি শুনতে খুবই ভালো লাগছে। আপনার গলায় এই গানটি শুনে মনটা একদম ভরে গেল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে তুমি মিশ্রিত লগ্ন মাধুরীর" গানটি কভার করেছেন। আপনার কন্ঠে গানটি শুনে অনেক ভালো লাগলো। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

খুব সুন্দর গান গেয়েছেন ভাই আপনি। তবে আরেকটু এনার্জিটিক পারফরম্যান্স দরকার ছিল হা হা 😁। যাইহোক এতদিন পর যা আমাদের এই বাংলা ব্লগে পোস্ট করলেন এজন্যই অসংখ্য ধন্যবাদ আপনাকে 🤟

 2 years ago 

অনেক দিন পর প্রিয় ভাইকে ফিরে পেলাম। আশা করি এক্সামের পর আরো ভালোভাবে ফিরে পাব আপনাকে। আসলে কোকিল কন্ঠে গানটি গেয়েছেন আপনি। দারুন ছিল ভাই। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনি স্বাধীনতা দিবস উপলক্ষে চমৎকার একটি গান উপস্থাপন করেছেন, এই গানটির সত্যিই খুব চমৎকার আমাদের স্বাধীনতার চেতনাকে আরও বাড়িয়ে দেয়। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

মুগ্ধ হয়ে আপনার গাওয়া গান শুনছিলাম। চমৎকার গেয়েছেন। গানের সাথে আপনার ভিডিও টিও দারুণ ছিলো। শুভেচ্ছা ও শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাইয়া আপনি এত সুন্দর মধুর কন্ঠে গান করতে পারেন সেটা আমি আজকে না শুনলে বুঝতেই পারতাম না। আসলে আমি জানতেই পারতাম না যে আপনি একজন প্রতিভাবান শিল্পী। আমার কাছে এতটাই ভাল লেগেছে যে আমি ভাষায় প্রকাশ করতে পারছি না। আর ইউ গ্রেট ব্রাদার। এত সুন্দর একটি গান আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57645.95
ETH 2389.92
USDT 1.00
SBD 2.43