"Friday মানেই ঘোরাঘোরি আর মাস্তি" // আমার বাংলা ব্লগ // [ ১৪ জানুয়ারি ২০২২ ] || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

14-01-2022

৩০ই পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ

"Friday মানেই ঘোরাঘোরি আর মাস্তি"


IMG_20220114_173524.jpg

আসসালামুয়ালাইকুম, আশা করি সবাই ভালো আছেন?
আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। বেশ কয়েকদিন হলো মেসে এসেছি। কিন্তু আসার পর থেকেই কেমন ঘরবন্দি হয়ে পড়েছিলাম। ক্লাস ঠিক মতো হচ্ছে না। তাই রুমের বাহিরেও যাওয়ার প্রয়োজন পড়ে নি। তাই চিন্তা করলাম, সাপ্তাহিক এই ছুটির দিনের বিকেলটা উপভোগ করা যাক এবং সেই মোতাবেক পরিকল্পনা করা।
**হাওয়া বদল এর জন্যে অনেক মানুষ অনেক ধরনের প্রক্রিয়া অবলম্বন করে থাকে। তাই আমার কাছে এই প্রক্রিয়াটিই বেষ্ট মনে হয়েছে।** -
রুমের মধ্যে বন্দি জীবন কাটালে সব কিছুই অগোছালো মনে হয়। সেই সাথে নিজেকে কেমন যেনো দূর্বল মনোভাব হয়। আর আলো ছায়ার মধ্যে না গেলে রোগে আক্রান্ত হওয়ার সম্ভবনা থাকে। তাই সেই কারণেই মূলত আজকে বাহিরে ঘুরতে যাওয়া। যদিওবা আমাকে বাহিরে যেতে ততটা ভালো লাগে না, এর কারণ হচ্ছে অতিরিক্ত ধূলাবালি। ধূলাবালিতে আমার এক ধরনের এলার্জি আছে বলা চলে। তাই তো আমি বাহিরে বেশিটা বের হই না। এজন্য ধূলাবালি মুক্ত পরিবেশ হিসেবে আমার কলেজ ক্যাম্পাসটাকে পারফেক্ট মনে হয়েছে। কেননা, কোথাও কোনো যান্ত্রিক কোনো যানবাহনের চলাচল নেই, পুরো মাঠ সবুজ ঘাসে ভর্তি। আর সব থেকে বড় কথা হচ্ছে খোলা আকাশ, যেটা আমার কাছে ভীষণ ভালো লাগে।
IMG_20220114_165810.jpg


আমার হোষ্টেল থেকে ক্যাম্পাস বেশি দূরে না, মাত্র দু-মিনিটের রাস্তা। তাই খুব সহজেই চাইলেই ক্যাম্পাসে চলে আসা যায়। আমার সাথে আমার হোষ্টেল মেট আরো দুজন ছিলো। তো সবে মিলে আমরা তিনজন এই ক্যাম্পাসকে রাউন্ড করে অনেক কয়েকবার হেঁটেছি। কারণ, কয়েকদিন যাবত বসে শুয়ে থেকে শরীরে একধরণের জং ধরে গেছে। তাই, মূলত এই জং ছড়ানোর জন্যই হাঁটতে বের হওয়া। আপনারা প্রায় অনেকেই জানেন যে আমি ফটোগ্রাফি পছন্দ করি। তাই তো আপনাদের মাঝে প্রতিনিয়ত ভিন্ন কিছু ফটো শেয়ার করে থাকি। তবে আজকের ফটোগুলো মূলত আমার নিজের। হালকা নিজেকে ক্যামেরার সামনে উপস্থাপন করার চেষ্ঠা মাত্র। অনেক তো প্রকৃতির ছবি তোলা। এবার একটু নিজের দিকে ফেরা যাক। আসলে মনকে প্রফুল্ল করতে যা যা করার দরকার আমাদের উচিত তাই করার। আমাদের যা করলে মনে শান্তি মেলে তাই করা উচিত।
IMG_20220114_170149.jpg
আমাদের এই ক্যাম্পাসটা এতটাই সুন্দর যে কারোর ছবি তুলতে মন চাবে। বর্তমানে শীতের এই বিকেলে কম-বেশি সবাই একটু হাঁটতে বের হয়। এতে করে নিজেকে ফিট রাখা সম্ভব হয়। নিজেকে ফিট রাখার পাশাপাশি একটু স্মার্ট করে তোলা জরুরি। আসলে ছবি তুলতে হলে মানসিকভাবে প্রফুল্ল থাকতে হয়। যেটা আজকের ঘোরাঘোরির মাধ্যমে আমি অর্জন করতে পেরেছি।
IMG_20220114_170200.jpg
IMG_20220114_170539.jpg
আজকের এই আবহাওয়াটি ছিলো একদম ঘোরাঘুরির করার জন্য পারফেক্ট। এই রকম আবহাওয়ায় ১০ কিলোমিটার পথ অনায়াসে পারি দেওয়া সম্ভব। এর ফলে কখনো ক্লান্তি বোধ আসবে না। তারপর আসে নিজের ক্যাম্পাসকে বারবার ঘুরে দেখার মজাটাই আলাদা। যতবার ঘুরে দেখি ঠিক ততবারেই ভিন্ন কিছু জিনিস আমি আবিস্কার করে থাকি। যেটা আমার সব থেকে বেসি ভালো লাগে।
IMG_20220114_170631.jpg
ঘোরাঘোরি শেষ করে আমরা সবাই হোস্টেলে ফেরা পথে হালকা কিছু নাস্তা করে নেই। বর্তমান এই সিজনটা শীতকাল হওয়ায় হাতের নাগালে খুব সহজেই ভিন্ন রকমের পিঠা পাওয়া যায়। তো এর মধ্যে আমার কাছে চিতুই পিঠা আমার সব থেকে প্রিয় ও খেতেও ভালো লাগে। তাই মূলত আমরা দুটো করে পিঠার মাধ্যমে সন্ধ্যার নাস্তা শেষ করে মেসে চলে যাই। আর এর মাধ্যমেই মূলত আমার আজকের এই সুন্দর বিকেলটা সমাপ্ত করতে পারি।
IMG_20220114_173524.jpgIMG_20220114_173532.jpg


CameraRedmi
Model10
Locationhttps://what3words.com/clicker.prickly.copes


আশা করি, আমার এই ব্লগটি আপনাদের ভালো লেগেছে। সকলের সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি।



Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Amar Bangla Blog.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png
আপনার পোস্টের মাধ্যমে যা বুঝলাম আপনি অনেক সুন্দর সময় কাটিয়েছেন। আসলে আমাদের সাপ্তাহিক ছুটিতে নিজেদের ওকটু ঘুরাঘুরির মধ্যেই রাখা উচিত তাতে করে আমাদের মধ্যে পুরো সপ্তাহ ভালো কাটানোর শক্তি বৃদ্ধি পায়। আপনি চিতুই পিঠা খেয়েছেন দেখে ভালো লাগলো। আমার অনেক পছন্দের এই পিঠা। যাইহোক, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন।
 3 years ago 

আপনি অনেক সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। এই মুহূর্তগুলো নিশ্চয় অনেক মিস করবেন। শুক্রবার মানে নিজের মতন করে সময় অতিবাহিত করা। পিঠা গুলো আমার খুব প্রিয় বিশেষ করে ভর্তা দিয়ে খেতে সবচেয়ে ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য । এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 
গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।
 3 years ago (edited)

দেখে মনে হচ্ছে ভালোই ঘুরাঘুরি করলেন। আসলে ঘুরাঘুরি করতে কার না ভালো লাগে। আর ঘুরাঘুরি করতে গিয়ে যদি এরকম চিতল পিঠা আজ নাস্তা হয় তা হলে তো আরো জমে যায়। আমারও ঘুরাঘুরি করতে খুবই ভালো লাগে। আজকে আপনার ঘুরাঘুরি টা দেখে আবার কোথাও ঘুরতে যেতে ইচ্ছা করতেছে। অনেক ধন্যবাদ আপনার সুন্দর একটা সময় আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর একটি মন্তব্য করেছেন।

ছুটির দিনে আনন্দদায়ক কিছু মুহূর্ত শেয়ার করেছেন ভাইয়া । সত্যিই তো মাঝে মাঝে একটু ঘুরাঘুরি না করলে মন ভালো থাকেনা ‌। একটু ঘোরাঘুরি বন্ধুদের সাথে কিছুক্ষণ আড্ডা চমৎকার এনার্জি অর্জনের মাধ্যম হয়ে দাঁড়ায় । চিতই পিঠা ভর্তা দিয়ে চমৎকার লাগে 😋👌❤️।

 3 years ago 
আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন আপনি।
 3 years ago 

➡️ শুক্রবার আসলে আমার নিজেরও অনেক ভালো লাগে। প্রায় প্রতি শুক্রবারে বিভিন্ন জায়গায় যাওয়ার জন্য বের হই। এক এক শুক্রবার এক এক নতুন জায়গায় ঘুরতে যাই। কিন্তু এই শুক্রবার কোথাও যাওয়া হয়নি আমার। কারণ খুবই অসুস্থ থাকার কারণে বিছানা থেকে উঠতে পারিনি। আপনার এই পোস্টটি দেখে খুবই ভাল লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।
 3 years ago 
আশা করি আপনি খুব দ্রুতই সুস্থ হয়ে উঠবেন ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ অসুস্থতা অবস্থায় এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।
 3 years ago 

সাপ্তাহিক এই একটা দিন আমাদের জন্য খুবই স্পেশাল বন্ধুদের সাথে ঘুরাঘুরু মাস্তি সব মিলিয়্র দারুন কাটে।ধন্যবাদ আপনার দারুন মুহুর্ত টি শেয়ার করার জন্য

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।
 3 years ago 

সাগর ভাই আপনি যে গাড়ি আর ওয়ার্কশপের সামনে ছিলেন ওগুলো একসময় আমার প্রিয় জিনিস ছিল 🥺 আমিনুল ছাত্রাবাস আমার জীবনের সব শিক্ষার হাতেখড়ি দিয়েছে। আর কিছু বলতে পারলাম না ভীষণ মনে পরে গেছে সবকিছু 🥺

 3 years ago 
আমি আপনার মনের অনুভূতি গুলো বুঝতে পারতেছি। আপনি আমাদের এ ক্যাম্পাসকে অনেক ভালোবাসেন। আমি আপনার এই ভালোবাসাকে সম্মান ও শ্রদ্ধা করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67