DIY - ( এসো নিজে করি ) [ Pikachu কার্টুন ক্যারেক্টারের ওয়ালপেপার ডিজাইন ] 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আজকে প্রায় অনেক দিন পর আপনাদের সামনে আমি আমার করা ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম। বাসায় থাকার কারণে আমি ডিজিটাল আর্টগুলো করতে পারতাম না সময়ের কারণে। তবে মেসে আসার পর সব কিছু গুছিয়ে নিয়ে, আজকে বসে গেলাম ডিজিটাল আর্ট করার জন্য। প্রথমে চিন্তা করতেছিলাম কি ডিজাইন করা যায়। তবে অনেক চিন্তার পরে আমার পছন্দের Pikachu কার্টুন ক্যারেক্টারটির ডিজাইন করি মোবাইল ওয়ালপেপার হিসেবে। তো এর পুরো প্রক্রিয়াটি আমি আপনাদের সামনে উপস্থাপন করবো। আশা করি আপনাদের ভালো লাগবে।

তো, চলুন বন্ধুরা শুরু করা যাকঃ-

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো ডিজিটাল চিত্রটি↙️

Wallpaper 1.png
Wallpaper.png
এই ইমেজটি স্ক্রীন লক হিসেবে ইউজ করতে পারেন। আশা করি খারাপ লাগবে না।

আমি মূলত "আমার বাংলা ব্লগে" প্রতিনিয়ত ভিন্নতা আনার জন্যই এই ডিজাইন গুলো করে থাকি। আমার একধরনের ভালো লাগা কাজ করে এই ডিজাইন করতে। সময় লাগে এগুলো করতে, কিন্তু তবুও ভালো লাগে। কারণ ভালোবাসার কমিউনিটিতে শেয়ার করতে পারবো তাই। তবে আজকের এই ডিজাইনটি করতে আমার বেশি সময় লাগে নি। কারণ, এটি হচ্ছে সিম্পলের মধ্যে গরজিয়াস টাইপের। তো এই ডিজাইনটি বানাতে যা যা টুলস ব্যবহার করেছি তা হলোঃ-

ইলিপ্স টুলস

আমি শুধুমাত্র ১টি টুল দিয়ে ও সাহায্যকারী হিসেবে কিছু এসেট ব্যবহার করেছি।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


1.PNG

প্রথম ধাপে আমি একটি 1080/1920 সাইজের একটি পৃষ্ঠা বানিয়ে নিয়েছি এবং রেজুলেশন হিসাবে ৩০০ দিয়েছি যাতে এটির পিক্সেলেটেড না হয় এর কোয়ালিটি হাই থাকে সর্বদা। তারপর একটি বাকগ্রাউন্ড কালার নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


2.PNG

তারপর ২য় পর্যায়ে আমি কালো রঙের ইলিপ্স টুলস ব্যবহার করে বৃত্ত বানাই এবং সেই বৃত্তের মধ্যে চোখের মণির ইফেক্ট দেওয়ার জন্য সাদা ইলিপ্স ব্যবহার করি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸

3.PNG


এই ধাপে আমি ইলিপ্স টুলসের মাধ্যমে একটি ট্রাইএঙ্গেল সেপ নিয়ে সেটাকে নাক হিসেবে ইউজ করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸

4.PNG

এই ধাপে আমি ইলিপ্স টুলস এর সাহায্যে মুখের সেপ বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸

5.PNG

এই ধাপে আমি ইলিপ্স টুলসের মাধ্যমে গালের টোল বুঝানোর জন্য এই সেপটি ব্যবহার করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸

6.PNG

এই ধাপে আমি হালকা নয়েজ এড করে দেই। এবং তাতেই আমার পুরো প্রক্রিয়াটি সম্পন্ন হয়ে গেলো।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸

Screenshot_2022-01-12-23-57-59-364_lockscreen.jpg

আমি আমার মোবাইলের স্ক্রীন লক হিসেবে এটি ব্যবহার করতেছি।

sagor bordar.png

📸আমি আজকের ডিজাইন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল আর্টটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Amar Bangla Blog.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 
পিকাচু আমার খুবই পছন্দের একটি কার্টুন। আমি এই ধরনের পিকাচুর ওয়ালপেপার আগে খুবই ব্যবহার করতাম। আপনার বানানো ওয়ালপেপারটি আসলেই অনেক দারুণ। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি ওয়ালপেপার আমাদের সকলকে উপহার দেয়ার জন্য।
 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।
 3 years ago 

আপনার ডিজিটাল আর্ট মানে বরাবরই দারুন কিছু। আপনার প্রত্যেকটা আর্ট অসাধারণ হয়ে থাকে এটিও তার ব্যতিক্রম হয়নি। আর আপনার উপস্থাপন করার স্টাইল টি আমাকে আরো বেশি মোহিত করে। সব মিলিয়ে পিকাচু টি অসাধারন ছিল শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 
গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ‌❤️💕
 3 years ago 

ভাইয়া আপনি কার্টুন ক্যারেক্টারের ওয়ালপেপার ডিজাইন তৈরি করেছেন দারুন হয়েছে দেখে অনেক ভালো লাগলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর লেগেছে আপনার মন্তব্যটি।

ভাইয়া খুব সহজে চমৎকার একটি মোবাইল ওয়ালপেপার বানিয়ে ফেললেন । পিকাচু আমার খুব পছন্দের কার্টুন । অল্প কিছু স্টেপে মোবাইল ওয়ালপেপারটিকে পুরো পিকাসোর রূপ দিয়ে দিলেন । অসাধারণ 👌👌💓💓👌👌

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।
 3 years ago 

ওয়াও ভাই অনেক চমৎকার হয়েছে আপনার ডিজিটাল আর্ট টি আমার অনেক ভালো লেগেছে অনেক সুন্দর ভাবে এটি তৈরি করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

আপনার এই কাজগুলি আমার খুবই ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন ভাইয়া। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এক কথায় অসাধারণ ছিল

 3 years ago 

পিকাসু কার্টুনের ওয়াল পেপারটি বেশ দারুন হয়েছে। এই কার্টুন ক্যারেক্টারগুলো আমার মেয়ে ভীষণ পছন্দ করে। তাই ওয়াল পেপারটি সেভ করে রেখে দিলাম।
আর আপনার জন্য তো শুভকামনা সবসময়ই রয়েছে ❣️

 3 years ago 

পিকাচু কার্টুন পেপারের ওয়েলপেপারটি সুন্দর হয়েছে। পিছনের ব্যাকগ্রাউন্ড হলুদ দেয়াতে আরও সুন্দর হয়েছে। আপনি ফোনের ওয়েলপেপারও দিয়ে দিছেন দেখছি । ধন্যবাদ এরকম একটি কার্টুন ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64724.80
ETH 3460.60
USDT 1.00
SBD 2.51